রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
safe and comfortable traveling with a baby in the car
মার্চ 24, 2023

গাড়িতে একটি শিশুর সাথে নিরাপদ এবং আরামদায়ক ভ্রমণ: টিপস এবং ট্রিক

শিশুরা হল এমন একটি আনন্দ যা চারপাশে পজিটিভিটি নিয়ে আসে. কিছুক্ষণের জন্য শিশুরা মানুষকে তাদের চিন্তা আর চাপ ভুলে যেতে সাহায্য করে. যদি আপনি নবজাতক শিশুর বাবা-মা হন, তাহলে প্রচন্ড খুশিতে থাকা স্বাভাবিক. আপনি আপনার শিশুদের প্রথম গাড়ির রাইডে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছেন, এমন একজন আত্মীয়ের বাড়িতে যা খুবই দূরে রয়েছে. আপনি মনে করতে পারেন যে এটি একটি সহজ যাত্রা হতে চলেছে. তবে, আপনি যদি কোনও শিশুর সাথে ভ্রমণ করেন, তাহলে সেক্ষেত্রে এমন সতর্কতা রয়েছে যা আপনাকে শুধুমাত্র বাবা-মা হিসাবেই নয়, বরং একজন গাড়ির মালিক হিসাবেও নিতে হবে. যেমন খুব সহজে আপনি কিনতে পারেন কার ইনস্যুরেন্স অনলাইনে. আসুন একটি শিশুর সাথে গাড়ি চালানোর সময় আপনি যে অন্যান্য সতর্কতা অবলম্বন করতে পারেন তা দেখে নিই.

গাড়িতে কোন শিশুকে নিয়ে যাত্রা করার সময় যেসব সতর্কতা নেওয়া প্রয়োজন

এই টিপসগুলি আপনার শিশুকে প্রথমবার একটি উপভোগ্য রাইড পেতে সাহায্য করবে এবং আপনার ঝামেলাও কম হবে:
  1. আপনার গাড়িতে একটি বেবি সিট ফিট করুন

আপনি অবশ্যই অনেক সিনেমা এবং শো-তে দেখেছেন যে পিছনের সারিতে বাচ্চাদের কেমন একটি নিজস্ব সিট থাকে. আপনি অনলাইনে বা আপনার কাছাকাছি একটি গাড়ির অ্যাক্সেসারিজের দোকান থেকে একটি বেবি সীট কিনতে পারেন. একবার আপনি সিটটি কেনার পর, আপনি নির্দেশাবলীর সাহায্যে এটি নিজেই ফিট করতে পারবেন. অথবা আপনি এটি একটি গ্যারেজে নিয়ে যেতে পারেন এবং এটি একজন প্রফেশানাল ফিট করে দিতে পারেন. এই সিটটি গাড়ি চালানোর সময় শিশুকে আরামদায়কভাবে বিশ্রাম নিতে সাহায্য করে. এই সিটটি সবসময় মাঝের সিটে লাগাবেন জানালার দিকের সিটে লাগাবেন না. 
  1. নিয়মিতভাবে গাড়ির সার্ভিস করান

একজন গাড়ির মালিক হিসাবে, গাড়িটি যাতে ভালোভাবে চালানো যায় তা নিশ্চিত করার জন্য গাড়ির সার্ভিস করানো খুবই গুরুত্বপূর্ণ. তবে, যদি আপনি প্রায়শই আপনার শিশুর সাথে ভ্রমণ করার পরিকল্পনা করেন, তাহলে আপনার কোন লং ট্রিপ প্ল্যান করার আগে এটি চেক করা গুরুত্বপূর্ণ. ইঞ্জিন ওয়েল, ব্রেক অয়েল এবং ব্রেকের কার্যকারিতা চেক করুন. গিয়ারবক্স সঠিকভাবে কাজ করছে কিনা পরীক্ষা করুন. সবসময় সঠিক টায়ার প্রেসার বজায় রাখুন. আপনার আপনার বাইকের জন্য কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স আপনাকে ইমার্জেন্সি রোডসাইড অ্যাসিস্টেন্স পাওয়ার অনুমতি দেয়. কিন্তু আপনার গাড়িকে রক্ষণাবেক্ষণ করা এই ধরনের ঝামেলা এড়াতে সাহায্য করতে পারে. *
  1. সমস্ত প্রয়োজনীয় জিনিসপত্র প্যাক করুন

প্রাপ্তবয়স্ক হিসাবে, যখন আমরা লং রাইডে যাই, তখন আমাদের জল এবং খাবার ছাড়া আর কিছুর প্রয়োজন হয় না. যদিও, শিশুদের ক্ষেত্রে এরকম ঘটে না. আপনার শিশু হয়ত একটানা বসতে পছন্দ করে না. তাদের প্রিয় খেলনাগুলি সাথে থাকলে হয়ত কিছুক্ষণ তারা ব্যস্ত থাকতে পারে. এমন হতে পারে হয়ত বারবার তাদের ডায়াপার বদলাতে হতে পারে. এই ধরনের পরিস্থিতির জন্য আপনি যথেষ্ট ডায়াপার, ওয়াইপ এবং অতিরিক্ত জামাকাপড় প্যাক করেছেন কিনা তা নিশ্চিত করুন. এছাড়াও, যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তাদের খাবার এবং ওষুধ সাথে নিন.
  1. তাড়াতাড়ি বেরোনোর চেষ্টা করুন

যদি আপনার গন্তব্য প্রায় 3-4 ঘন্টা দূরের হয়, তাহলে স্মার্ট কাজটি হল যত তাড়াতাড়ি সম্ভব সকালে যাত্রা শুরু করার চেষ্টা করুন. ব্যস্ত সময়ে গাড়ি চালানো শুধুমাত্র আপনার জন্যই নয়, বরং আপনার শিশুর জন্যও হেকটিক হতে পারে. ট্রাফিকে বিরক্তি এবং শব্দ রয়েছে যা ক্রমাগত শিশুকে বিঘ্নিত করতে পারে. এর ফলে আপনারও অসুবিধা হতে পারে. এর ফলে আপনি আপনার একাগ্রতা হারাতে পারেন এবং থার্ড পার্টির গাড়ির ক্ষতি করতে পারেন.
  1. মসৃণ রাস্তা নির্বাচন করুন

অন্য একটি শহরে যাওয়ার অর্থ হল এমন রাস্তায় গাড়ি চালানো যা ভাল অবস্থায় নাও থাকতে পারে. এর ফলে শুধুমাত্র গাড়ি ক্ষয় ক্ষতিই হয় না, বরং এটি গাড়িটিতে থাকা শিশুর জন্য অসুবিধাকর বিষয়. যাত্রা শুরু হওয়ার আগে, আপনি যে রুটটি নিতে চান তা চেক করুন. যে রুটগুলি ভেতরের জায়গা দিয়ে নিয়ে যায় তা এড়িয়ে চলুন কারণ এই রাস্তাগুলি সবসময় ভালো নাও থাকতে পারে. এছাড়াও, এমন রাস্তা দিয়ে যাওয়ার চেষ্টা করুন যেগুলিতে দোকান এবং ক্লিনিকের মতো সমস্ত প্রয়োজনীয় সুবিধা রয়েছে.

অতিরিক্ত টিপস যা আপনি নিতে পারেন

উপরে উল্লিখিত টিপস ছাড়াও, আপনি এই অতিরিক্ত টিপসগুলি বিবেচনা করতে পারেন:
  1. নিশ্চিত করুন যে কেউ যাতে শিশুর পাশে বসে তাকে দেখাশুনা করার জন্য. এটি আপনার স্বামী বা স্ত্রী, আপনার বাবা-মা বা অভিভাবক হতে পারে.
  2. আপনার গাড়িতে স্টিকার ব্যবহার করুন যা নির্দেশ করে যে গাড়িতে শিশু রয়েছে. এটি নিশ্চিত করবে যে চারপাশে যারা গাড়ি চালাচ্ছে তারা আরও বেশি সতর্ক হবে.
  3. এয়ার কন্ডিশনারকে আনন্দদায়ক তাপমাত্রায় সেট করুন.
  4. যদি আপনার শিশু সুস্থ অনুভব না করে, তাহলে সাইডে গাড়িটি দাড় করান এবং তাকে পরীক্ষা করে দেখুন. প্রয়োজন হলে মেডিকেল সাহায্যের জন্য কল করুন.

উপসংহার

এই সতর্কতার সাথে, আপনার শিশুর গাড়ির রাইড স্মরণীয় হতে পারে. দীর্ঘ যাত্রার সময় আপনার এবং আপনার প্রিয়জনদের জন্য সর্বাধিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য, কার ইনস্যুরেন্স কিনুন. যদি আপনি একটি কিনতে চান, তাহলে নিশ্চিত করুন যে এটি ব্যবহার করুন অনলাইন কার ইনস্যুরেন্স ক্যালকুলেটর আপনার পলিসি কেনার আগে. এখান থেকে বেছে নেওয়ার জন্য বিভিন্ন প্ল্যান রয়েছে, তবে আপনার প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে আপনার জন্য উপযুক্ত একটি পলিসি নির্বাচন করুন. এটি হতে পারে থার্ড-পার্টি কার ইনস্যুরেন্স. * * নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়