Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

ইন্টারন্যাশনাল হেলথ ইনস্যুরেন্স - যা আপনাকে জানতে হবে

ইন্টারন্যাশনাল হেলথ ইনস্যুরেন্স
International Health Insurance

চলুন আপনার জন্য একটি উপযুক্ত প্ল্যান তৈরি করা যাক.

অনুগ্রহ করে নাম লিখুন
আমাদের কল করুন
অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

এর মধ্যে আপনার জন্য কী আছে?

আজীবন রিনিউয়াল সহ কভারের সময়কাল 1 বছর হবে

হেলথ প্রাইম রাইডারের সাথে 09টি প্ল্যান/বিকল্প কভার

 

হাসপাতালে ভর্তি হওয়ার আগের এবং পরের কভার

গ্লোবাল হেলথ কেয়ার

চলমান মহামারীর সাথে, আমাদের মধ্যে অধিকাংশ মানুষই বুঝতে পেরেছে যে চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয়তা অনিশ্চিত এবং এর কারণে নিশ্চিত ভাবে আর্থিক ক্ষতি হতে পারে. চিকিৎসার খরচ বৃদ্ধির সাথে সাথে, ভাল স্বাস্থ্যসেবা এবং হাসপাতালে ভর্তি হওয়ার বিলের অ্যাক্সেস আর্থিকভাবে কঠোর.

কঠিন সময়ে, প্রত্যেকের জীবনে সামান্য নিশ্চয়তার প্রয়োজন. হয়তো আপনি প্রথমবার বিদেশে যাচ্ছেন,বা একজন অভিজ্ঞ ব্যবসায়িক যাত্রী, যিনি স্বাস্থ্যসেবা সম্পর্কে অনিশ্চিত বা শুধুমাত্র স্বাস্থ্যসেবা অ্যাক্সেস বাড়াতে চান. ইন্টারন্যাশনাল হেলথ ইনস্যুরেন্স প্রোডাক্ট, যা আপনাকে সেই সব জায়গায় কভার প্রদান করবে যেখানে জীবন আপনাকে নিয়ে যাবে. পর্যাপ্ত ইনসিওর্ড হওয়ার প্রয়োজনীয়তা এবং গুরুত্ব হল সর্বোত্তম. 

আপনি কেন একটি গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স প্ল্যান কিনবেন?

কল্পনা করুন যে আপনি বিদেশে ভ্রমণ করছেন, এবং সেখানে গিয়ে আপনি অসুস্থ হয়ে পড়লেন বা কোনও দুর্ঘটনার সম্মুখীন হলেন. আপনার কাছে মেডিক্লেম কভার অফার করার জন্য ট্রাভেল ইনস্যুরেন্স থাকতে পারে. তবে, শুধুমাত্র এটি যথেষ্ট না-ও হতে পারে. একটি ওভারসীজ মেডিক্লেম ইনস্যুরেন্স পলিসি থাকা মানে আশীর্বাদের চেয়ে কম কিছু নয়. কোনও আগাম বার্তা না দিয়েই প্রতিকূলতা আপনার দরজায় কড়া হতে পারে. আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্স থাকলে তা আপনাকে কোনও ফিন্যান্সিয়াল সমস্যায় ফেলে দেবে না. এর ফলে, যেসব খরচ হবে তার জন্য আপনার ভয় পাওয়ার প্রয়োজন নেই. যদি আপনার কোনও গ্লোবাল হেলথ কেয়ার পলিসি না থাকে, তাহলে আপনাকে আপনার পকেট থেকে খরচ বহন করতে হবে যা চ্যালেঞ্জিং এবং ভয়ঙ্কর উভয়ই হবে. মনে রাখবেন, অন্য সবকিছুর জন্য অপেক্ষা করা যেতে পারে কিন্তু সময়মত চিকিৎসা গ্রহণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ.

  • ডেইলি ক্যাশ বেনিফিট

    পলিসির শিডিউলে কভার করা মেডিকেল কন্ডিশন অনুযায়ী বিনামূল্যে ইন-পেশেন্ট চিকিৎসা পাওয়ার জন্য আপনি 25 রাতের জন্য দৈনিক ক্যাশ বেনিফিট পেতে পারেন. ইনসিওর্ড ব্যক্তি হাসপাতাল থেকে ডিসচার্জ হয়ে গেলে এই সুবিধাটি ইম্পিরিয়াল প্লাস প্ল্যানে প্রযোজ্য হবে এবং সাম ইনসিওর্ড, সাব-লিমিট, শর্তাবলী ইত্যাদির সাপেক্ষে প্রযোজ্য হবে. 

  • পুনর্বাসন

    গ্লোবাল হেলথ কেয়ার যে কোনও চিকিৎসার জন্য একটি কভার অফার করে যার মধ্যে পেশাগত, ফিজিক্যাল এবং স্পিচ থেরাপির মতো চিকিৎসাগুলিকে একত্রিত করে. প্রস্তাবকারী পলিসির শিডিউলে একটি নির্দিষ্ট সীমা পর্যন্ত পরিশোধ করেন.

  • আধুনিক চিকিৎসা পদ্ধতি

    প্রস্তাবকারী পলিসি শিডিউলে উল্লিখিত আধুনিক চিকিৎসা পদ্ধতির জন্য কাস্টমারি এবং যুক্তিসঙ্গত খরচ পে করবেন. এটি পলিসির নিয়ম ও শর্তাবলীর সাপেক্ষে হয়. 

বিভিন্ন সুবিধা সহ আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্স. আরো জানতে ভিডিওটি দেখুন.

আপনি কীভাবে গ্লোবাল হেলথ ইনস্যুরেন্সের অধীনে ক্লেম করবেন?

বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সে আমরা বুঝি যে হাসপাতালে ভর্তি হওয়া মানসিক এবং আর্থিক উভয়ভাবেই চাপযুক্ত হতে পারে. আমরা গ্লোবাল হেলথ ইনস্যুরেন্সের অধীনে ঝঞ্ঝাট-মুক্ত এবং নিরন্তর ক্লেম সেটলমেন্ট নিশ্চিত করি. 

 

ডোমেস্টিক কভারের জন্য ক্লেম পদ্ধতি সম্পর্কে জানুন

গ্লোবাল হেলথ কেয়ার ক্লেমগুলি ইনস্যুরেন্স কোম্পানির ইন-হাউস ক্লেম সেটলমেন্ট টিম দ্বারা সেটল করা হবে. দুর্ঘটনাজনিত কারণে শারীরিক আঘাত পেলে বা অসুস্থতার কারণে ক্লেম করা যে কোনও ব্যক্তি ক্যাশলেস সুবিধা বা রিইম্বার্সমেন্ট সুবিধা বেছে নিতে পারেন.

ক্যাশলেস ক্লেমের পদ্ধতি :

ক্যাশলেস চিকিৎসা শুধুমাত্র নেটওয়ার্ক হাসপাতালে উপলব্ধ করা যেতে পারে. আমাদের কাছে 8000+ এর বেশি প্যানেলভুক্ত হাসপাতাল রয়েছে. ক্যাশলেস চিকিৎসা পেতে, নীচে তালিকাভুক্ত পদ্ধতিটি অনুসরণ করুন:

✓ নেটওয়ার্ক হাসপাতালে চিকিৎসা বা চিকিৎসা সংক্রান্ত খরচ করার আগে, প্ল্যান করা চিকিৎসা বা হাসপাতালে ভর্তি হওয়ার জন্য, ইনসিওর্ড ব্যক্তি বা তাদের প্রতিনিধিকে অবশ্যই ইনস্যুরারকে জানাতে হবে. প্ল্যান করা হাসপাতালে ভর্তি হওয়ার কমপক্ষে 48 ঘন্টা আগে এবং ইমার্জেন্সি পরিস্থিতিতে ভর্তি হওয়ার 24 ঘন্টার মধ্যে এটি করতে হবে. 

✓ ক্যাশলেস সুবিধার প্রক্রিয়া শুরু করার জন্য কাস্টোমারকে হেলথ আইডি কার্ড এবং সরকারী আইডি প্রমাণের সাথে ইনস্যুরেন্স/টিপিএ ডেস্কের সাথে যোগাযোগ করতে হবে

✓ চশমা, কন্ট্যাক্ট লেন্স, হিয়ারিং এইড, ক্রাচ, ডেঞ্চার, কৃত্রিম দাঁত এবং অন্যান্য সমস্ত বাহ্যিক অ্যাপ্লায়েন্স এবং/অথবা ডিভাইসের খরচ, কৃত্রিম হাতের খরচ ছাড়া রোগ নির্ণয় বা চিকিৎসা, পেসমেকার, অর্থোপেডিক ইমপ্ল্যান্ট, কার্ডিয়াক ভাল্ভ রিপ্লেসমেন্ট, ভাস্কুলার স্টেন্ট ইত্যাদির মতো সার্জিকাল প্রক্রিয়ার সময় প্রস্থেটিক ডিভাইসের খরচ.

✓ হাসপাতালের ইনস্যুরেন্স বিভাগ প্রিঅথরাইজেশন ফর্মটি পূরণ করবে এবং প্রয়োজনীয় চিকিৎসা ডকুমেন্টের সাথে এটি ইনস্যুরারের কাছে জমা দিবে

✓ পলিসির নিয়ম ও শর্তাবলী অনুযায়ী ডকুমেন্টেশন পরীক্ষা করার পরে, যদি ইনস্যুরার সন্তুষ্ট হয়, তাহলে চিকিৎসা শুরু করার জন্য প্রাথমিক অনুমোদনের পরিমাণ উল্লেখ করে হাসপাতাল এবং কাস্টোমারকে অনুমোদন পত্র ইস্যু করে.

✓ যদি বিলটি প্রাথমিক অনুমোদিত পরিমাণ হাসপাতালের বেশি হয়, তাহলে ইনস্যুরারের অতিরিক্ত পরিমাণের জন্য অনুরোধ পাঠাবে.

✓ পলিসির নিয়ম ও শর্তাবলী অনুযায়ী এটি প্রক্রিয়া করা হবে

✓ ইনসিওর্ড ব্যক্তিকে ক্যাশলেস অনুমোদন পত্রে অনুমোদিত পরিমাণ পর্যন্ত সরাসরি নেটওয়ার্ক হাসপাতালে বিল পে করতে হবে না. 

রিইম্বার্সমেন্ট ক্লেম করার পদ্ধতি :

যদি নেটওয়ার্ক হাসপাতাল ছাড়া অন্য কোনও হাসপাতালে চিকিৎসা নেওয়া হয়, তাহলে নিম্নলিখিত পদ্ধতিটি অনুসরণ করতে হবে:

✓ রিইম্বার্সমেন্টের ক্ষেত্রে হাসপাতালে ভর্তি হওয়ার 48 ঘন্টার মধ্যে ইনস্যুরারের কাছে তৎক্ষণাৎ বিষয়টি জানাতে হবে.

✓ ডিসচার্জের পর ইনসিওর্ড ব্যক্তিকে হাসপাতাল থেকে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট সংগ্রহ করতে হবে এবং 30 দিনের মধ্যে ইনস্যুরারের কাছে এটি জমা দিতে হবে.

✓ ইনসিওর্ড ব্যক্তি বা তাঁর প্রতিনিধি কেয়ারিংলি ইয়োর্স অ্যাপ বা ফিজিক্যাল ডকুমেন্টের মাধ্যমে রিইম্বার্সমেন্ট ক্লেম জমা দিতে পারেন যা প্রদত্ত ঠিকানায় ইনস্যুরারের কাছে জমা দেওয়া যেতে পারে.

✓ ইনস্যুরারের কাছে ডকুমেন্ট জমা দেওয়ার সময় ইনসিওর্ড ব্যক্তিকে প্রোডাক্ট/পলিসির নিয়ম ও শর্তাবলীতে উপলব্ধ চেকলিস্টটি অনুসরণ করতে হবে.

✓ যদি কো-ইনস্যুরারের কাছে আসল ডকুমেন্টগুলি জমা দেওয়া হয়, তাহলে কো-ইনস্যুরার দ্বারা অ্যাটেস্ট করা জেরক্স কপিগুলি জমা দিতে হবে.

মনে রাখবেন: *যদি আপনি অন্য ইনস্যুরারের ক্ষতিপূরণ-ভিত্তিক পলিসির অধীনে একই ইভেন্টের জন্য ক্লেম করেন. তারপর আপনাকে সেই নির্দিষ্ট ইনস্যুরারের কাছে চিকিৎসার সাথে সম্পর্কিত আসল ডকুমেন্ট জমা দিতে হবে. আপনাকে এই ধরনের ডকুমেন্টের অ্যাটেস্টেড জেরক্স কপি প্রদান করতে হবে. এছাড়াও, নির্দিষ্ট চিকিৎসার ডকুমেন্টের আসল কপিগুলির উপলব্ধতা নির্দিষ্ট করে নির্দিষ্ট ইনস্যুরারের কাছ থেকে একটি ঘোষণার সাথে জমা দিন.

আমাদের মোবাইল অ্যাপ কেয়ারিংলি ইওর্স ডাউনলোড করুন বা 1800-209-5858 তে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন. আপনার ডোমেস্টিক কভারের ক্লেমের স্ট্যাটাস জানার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ নম্বর 9156-191-111-এ 'হাই' লিখুন. জিজ্ঞাস্যের ক্ষেত্রে bagichelp@bajajallianz.co.in তে একটি ইমেল করুন

 

আন্তর্জাতিক কভারের জন্য ক্লেম পদ্ধতি

আসুন এখন আমরা ইন্টারন্যাশানাল কভারের জন্য ক্লেম পদ্ধতিটি বুঝে নিই. এখানে আমরা ইন্টারন্যাশানাল কভারের জন্য রিইম্বার্সমেন্ট ক্লেম এবং প্রি-অথরাইজেশন প্রক্রিয়া সংক্ষিপ্তভাবে বিবেচনা করি.

মেডিকেল ক্লেম: একটি ক্লেম জমা দেওয়ার আগে, ইন্টারন্যাশানাল কভারের অধীনে নিম্নলিখিত মূল পয়েন্টারগুলি সম্পর্কে যত্ন নেওয়া নিশ্চিত করুন:

শেষ তারিখ ক্লেম করা: হাসপাতাল থেকে ডিসচার্জ হওয়ার তারিখের 30 দিনের পরে পলিসিহোল্ডারকে সমস্ত ক্লেম জমা দিতে হবে.

ক্লেম জমা দেওয়া: পলিসিহোল্ডারকে প্রত্যেক ব্যক্তির ক্লেম করার জন্য এবং প্রতিটি চিকিৎসা সংক্রান্ত অবস্থা ক্লেম করার জন্য একটি পৃথক ক্লেম জমা দিতে হবে.

সমর্থনকারী ডকুমেন্ট: মেডিকেল রসিদ এর মতো সহায়ক ডকুমেন্টের কপি পাঠানোর সময়, অরিজিনাল কপিগুলি আছে তা নিশ্চিত করুন. এছাড়াও, পে করা মেডিকেল বিলের জন্য পেমেন্টের তথ্য হাতের কাছে রাখুন.

কারেন্সি: আপনি যে কারেন্সিতে পে করতে চান তা উল্লেখ করুন. আন্তর্জাতিক ব্যাঙ্কিং নিয়মাবলীর কারণে ইনস্যুরেন্স কোম্পানি সেই মুদ্রায় পেমেন্ট করতে সক্ষম নাও হতে পারে. যদি এটি ঘটে, তাহলে ইনস্যুরার একটি উপযুক্ত বিকল্প মুদ্রা চিহ্নিত করবে.

✓ যদি আপনার গ্লোবাল হেলথ কেয়ারের জন্য কোনও প্রশ্ন থাকে- ইন্টারন্যাশনাল কভার, তাহলে আপনি সবসময় আমাদের গ্লোবাল হেলথ কেয়ার ইন্টারন্যাশনাল হেল্পলাইন নম্বরে কল করতে পারেন  +353 1 630 1301.

✓ আন্তর্জাতিক কভারের জন্য এই গ্লোবাল হেলথ কেয়ারের অধীনে কিছু সুবিধার জন্য প্ল্যান করা চিকিৎসার ক্ষেত্রে ভর্তির কমপক্ষে 72 ঘন্টা আগে বা সুবিধা গ্রহণ করার জন্য অনুমতি চাওয়া প্রয়োজন. প্রি-অ্যাপ্রুভাল প্রক্রিয়াটি ইনস্যুরারকে প্রতিটি কেস মূল্যায়ন করতে, আপনার আগমনের আগে হাসপাতালের সাথে সবকিছু আয়োজন করতে এবং হাসপাতালের বিলের সরাসরি পেমেন্ট সহজ করতে সাহায্য করে, যেখানে সম্ভব হয়.

✓ যদি ইমার্জেন্সি চিকিৎসার প্রয়োজন হয় তাহলে হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়ে আমাদের হেল্পলাইনে (ইমার্জেন্সির 48 ঘন্টার মধ্যে) কল করুন.

 

যখন আন্তর্জাতিক ক্লেমের কথা আসে তখন কিছু পয়েন্টার নীচে তালিকাভুক্ত করা হয়েছে যার যত্ন নেওয়া উচিত:

পরিকল্পিত চিকিৎসার জন্য

আন্তর্জাতিক মেডিকেল ইনস্যুরেন্স ক্লেম করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টগুলো নীচে তালিকাভুক্ত করা হল:

→ আমাদের ওয়েবসাইট থেকে একটি চিকিৎসার গ্যারান্টি ফর্ম ডাউনলোড করুন বা হেল্পলাইনে কল করুন

→ চিকিৎসা-ইমেল/কলের আগে অন্তত পাঁচটি কার্যদিবস পর্যন্ত ইনস্যুরারের কাছে সম্পূর্ণ ফর্মটি পাঠান +353 1 630 1301 (চিকিৎসার 72 ঘন্টা আগে)

→ বিলের পেমেন্ট সরাসরি আয়োজন করার জন্য ইনস্যুরেন্স কোম্পানি হাসপাতালের সাথে যোগাযোগ করবে (যেখানে সম্ভব)

→ সমস্ত ডকুমেন্ট পাওয়ার পরে মেডিকাল টিম প্রদত্ত তথ্য রিভিউ করবে এবং হাসপাতালে পেমেন্টের গ্যারান্টি ইস্যু করবে, চিকিৎসার অনুমোদন প্রদান করবে

মনে রাখবেন: ভারতের বাইরে উপলব্ধ বেশিরভাগ কভারের জন্য পূর্ব-অনুমোদন বাধ্যতামূলক যেমন- ইনপেশেন্ট, ডে-কেয়ার, দাতার খরচ, মানসিক অসুস্থতা সংক্রান্ত চিকিৎসা, থাকার খরচ এবং প্যালিয়েটিভ কেয়ার. কোনও প্রি-অ্যাপ্রুভাল না চাওয়ার ক্ষেত্রে ক্লেমটি যুক্তিসঙ্গত এবং কাস্টোমারি খরচ অনুযায়ী শুধুমাত্র গ্রহণযোগ্য ক্লেমের পরিমাণের 80% পর্যন্ত পে করা হবে.

ইমার্জেন্সির জন্য

ইনসিওর্ড ব্যক্তি বা একজন নির্ভরশীলকে হেল্পলাইনে কল করতে হবে (ইমার্জেন্সি অবস্থার 48 ঘন্টার মধ্যে).

ডেন্টাল/ ওপিডি এর জন্য

✓ প্রয়োজনীয় চিকিৎসা পান এবং চিকিৎসা প্রদানকারীকে পে করুন

✓ মেডিকেল প্রোভাইডারের কাছ থেকে ইনভয়েস পান, রোগ নির্ণয়/মেডিকেল অবস্থা যার জন্য ইনসিওর্ড ব্যক্তি চিকিৎসা পেয়েছেন, লক্ষণ শুরু হওয়ার তারিখ, চিকিৎসার প্রকৃতি এবং চার্জ করা ফি

✓ মাইহেলথ অ্যাপ বা অনলাইন পোর্টালের (www.allianzcare.com/en/myhealth) মাধ্যমে যোগ্য খরচগুলি ক্লেম করুন. শুধুমাত্র কয়েকটি মূল বিবরণ লিখুন, ইনভয়েস যোগ করুন এবং 'জমা দিন' টিপুন’

মনে রাখবেন: ভারতের বাইরে উপলব্ধ কিছু কভারের জন্য ক্যাশলেস পাওয়া বাধ্যতামূলক যেমন-এয়ার অ্যাম্বুলেন্স, মেডিকেল ইভ্যাকুয়েশন, দেশে ফেরত, মৃত্যু অবশেষ দেশে ফেরত আনা.

গ্লোবাল হেলথ কেয়ার ক্লেমের জন্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট

আন্তর্জাতিক মেডিকেল ইনস্যুরেন্স ক্লেম করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টগুলো নীচে তালিকাভুক্ত করা হল:

✓ ইনসিওর্ড ব্যক্তির দ্বারা যথাযথভাবে স্বাক্ষরিত এনইএফটি-এর বিবরণ এবং বাতিল করা চেক সহ ক্লেম ফর্ম

✓ সার্জিকাল এবং অ্যানেস্থেটিক্স নোটের সাথে ডিসচার্জ সারাংশ/ডিসচার্জ সার্টিফিকেট/মৃত্যুর সারাংশের আসল বা অ্যাটেস্টেড কপি

✓ ইনডোর কেস পেপারের অ্যাটেস্টেড কপি, যদি উপলব্ধ থাকে

✓ সার্জিকাল চার্জ, সার্জনের ফি, ওটি চার্জ ইত্যাদির বিবরণ সহ হাসপাতালের চূড়ান্ত বিলের অরিজিনাল বা অ্যাটেস্টেড কপি.

✓ হাসপাতালের চূড়ান্ত বিলের জন্য আসল পে করা রসিদ

✓ পরীক্ষাগার/ল্যাবরেটরি বিল সম্পন্ন তদন্তের জন্য আসল বিল

✓ করা তদন্তের বিরুদ্ধে তদন্তের রিপোর্টের আসল বা অ্যাটেস্টেড কপি

✓ রেজিস্টার্ড অ্যাম্বুলেন্স সার্ভিস প্রোভাইডারের কাছ থেকে পরিবহণের জন্য পে করা আসল বিল এবং রসিদ. আহত ব্যক্তিকে আরও চিকিৎসার জন্য একটি উচ্চ চিকিৎসা কেন্দ্রে স্থানান্তর করার জন্য চিকিৎসকদের সার্টিফিকেট (যদি প্রযোজ্য হয়)

✓ ক্যাশলেস সেটলমেন্ট লেটার বা অন্যান্য কোম্পানি সেটলমেন্ট লেটার

✓ বর্তমান রোগের জন্য প্রথম কনসাল্টেশন লেটার

 

ক্লেম ডকুমেন্ট ডাউনলোড করুন

ভারতের বাইরের জন্য ক্লেম ফর্ম
ভারতের বাইরের জন্য চিকিৎসার গ্যারান্টি ফর্ম

আমাদের আনন্দিত কাস্টোমারবৃন্দ!

আশিস ঝুনঝুনওয়ালা

আমি আনন্দিত এবং সন্তুষ্ট যে, আমার ক্লেম সেটলমেন্ট 2 দিনের মধ্যে অনুমোদিত হয়েছিল...

সুনিতা এম আহুজা

লকডাউনের সময়ে ভীষণ তাড়াতাড়ি ইনস্যুরেন্সের কপি পাঠানো হয়েছিল. বাজাজ অ্যালিয়ান্স টিমকে কুর্নিশ জানাই

রেনি জর্জ

আমি বাজাজ অ্যালিয়ান্স বরোদা-র টিমকে ধন্যবাদ জানাতে চাই, বিশেষত শ্রী হার্দিক মাকওয়ানা এবং শ্রী আশিস-কে...

আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্সের ফিচার

সময়ে, গ্লোবাল মেডিকেল ইনস্যুরেন্স বেছে নেওয়া একটি কঠিন কাজ মনে হতে পারে. তবে, পর্যাপ্ত পরিমাণে কভার পাওয়া আজকের জন্য বিশেষ প্রয়োজন. চিকিৎসা সংক্রান্ত মুদ্রাস্ফীতির কারণে আপনার পকেটে টান পড়তে পারে. এবং, যদি আপনি বিদেশে থাকেন, তাহলে একটি গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স পলিসি থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে যায়. আপনি নিশ্চিতভাবে আপনার পকেট থেকে টাকা খরচ করতে বা কোনও মধ্যস্থতাকারী স্বাস্থ্যসেবা পরিষেবার জন্য নিষ্পত্তি করতে চান না. আমাদের গ্লোবাল হেলথ কেয়ার প্ল্যানের কিছু ফিচার সম্পর্কে জানতে পড়ুন:

ক্যাশলেস সুবিধা

বিদেশী মেডিক্লেম সুবিধা ইনসিওর্ড সদস্যদের ক্যাশলেস সুবিধা প্রদান করে. পলিসির নিয়ম ও শর্তাবলী অনুযায়ী ইনস্যুরেন্স কোম্পানির দ্বারা সরাসরি নেটওয়ার্ক হাসপাতালের সাথে চিকিৎসা খরচ সেটল করা হয়.

পর্যাপ্ত কভারেজ

আমাদের গ্লোবাল হেলথ কেয়ার প্ল্যানের মাধ্যমে আপনি চিন্তা-মুক্ত থাকতে পারেন যে, আপনাকে দেশীয় বা আন্তর্জাতিক যে কোনও সেরা চিকিৎসা পরিষেবা উপলব্ধ করার ক্ষেত্রে আপস করতে হবে না. যদি আপনার একটি ওভারসীজ মেডিক্লেম ইনস্যুরেন্স পলিসি থাকে তাহলে আপনাকে হাসপাতালে ভর্তি, মাতৃত্বকালীন পরামর্শ ইত্যাদি সম্পর্কিত খরচের জন্য উপযুক্ত কভার প্রদান করা হবে.

ডে-কেয়ার পদ্ধতির কভার

তালিকাভুক্ত ডে-কেয়ার পদ্ধতি বা ইন-পেশেন্ট হিসাবে যে কোনও সার্জারি অনুযায়ী চিকিৎসা প্রক্রিয়ার সময় হওয়া যে কোনও চিকিৎসা খরচ ইন্টারন্যাশানাল হেলথ ইনস্যুরেন্স ইন্ডিয়ার মধ্যে কভার করা হয়.

হাসপাতালে ভর্তি হওয়ার খরচের কভার

ইনসিওর্ড ব্যক্তি পদ্ধতি/চিকিৎসার জন্য ন্যূনতম 24 ঘন্টার জন্য হাসপাতালে ভর্তি হলে আন্তর্জাতিক মেডিকেল ইনস্যুরেন্স কভারেজ প্রদান করে. পলিসির মেয়াদের মধ্যে কোনও অসুস্থতা, আঘাত বা দুর্ঘটনাজনিত শারীরিক আঘাতের কারণে হাসপাতালে ভর্তি হওয়ার কারণ হতে পারে.

মানসিক স্বাস্থ্য চিকিৎসা

গ্লোবাল হেলথ কেয়ারের অন্য একটি মূল ফিচার হল ইনস্যুরার পলিসিতে উল্লেখিত অনুযায়ী মানসিক অসুস্থতার ইন-পেশেন্ট চিকিৎসার জন্য কাস্টমারি এবং যুক্তিসঙ্গত খরচ পে করবেন. নির্দিষ্ট সাম ইনসিওর্ড অনুযায়ী হাসপাতালের স্বীকৃত সাইকিয়াট্রিক ইউনিটে মানসিক স্বাস্থ্য রোগের চিকিৎসা পাওয়া উচিত.

বার্ষিক প্রতিরোধমূলক স্বাস্থ্য পরীক্ষা

গ্লোবাল হেলথ কেয়ার ইনস্যুরেন্স পলিসির প্রতিটি রিনিউয়ালের সাথে, পলিসিহোল্ডার বার্ষিক প্রতিরোধমূলক হেলথ চেক-আপের অধিকারী. বার্ষিক প্রতিরোধমূলক স্বাস্থ্য পরীক্ষা শুধুমাত্র ডোমেস্টিক কভারের অধীনে অফার করা হয়. পলিসিতে নির্দিষ্ট সীমা অনুযায়ী প্রস্তাবকারীকে পরিমাণটি পরিশোধ করা হবে.

ইন্টারন্যাশানাল হেলথ ইনস্যুরেন্স কী?

ইন্টারন্যাশানাল হেলথ ইনস্যুরেন্স প্ল্যানটি আপনাকে বিশ্বব্যাপী যে কোনও জায়গায় পরিকল্পিত বা অপরিকল্পিত চিকিৎসা পরিষেবা উপলব্ধ করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে. এমন সময় ছিল যখন চিকিৎসা পাওয়ার জন্য মানুষ বিদেশে যেতেন. এই ধরনের পরিস্থিতি যথেষ্টভাবে কভার করা খুবই গুরুত্বপূর্ণ.

দেশীয় বা বিদেশী যাই হোক না কেন চিকিৎসার খরচ সহজেই কারও পকেটে টান ফেলতে পারে. একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যান থাকার মূল উদ্দেশ্য হল আপনি যেখানেই বা যে কোনও দেশে বসবাস করুন না কেন সেখানেই প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা পাবেন.

লোকজন প্রায়শই গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স এবং ট্রাভেল ইনস্যুরেন্সের মধ্যে বিভ্রান্ত হয়. এই প্রোডাক্টগুলির প্রত্যেকটির উদ্দেশ্য ভিন্ন ভিন্ন. একটি ইন্টারন্যাশানাল হেলথ ইনস্যুরেন্স পলিসির মেয়াদের মধ্যে দেশে এবং বিদেশে কম্প্রেসিভ হেলথ কেয়ার অফার করে. মেডিকেল কভারেজ সম্পর্কিত, ট্রাভেল ইনস্যুরেন্স শর্ট-টার্ম মেডিকেল কভার প্রদান করে.

বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সে, আমরা অনেক ধরনের হেলথ ইনস্যুরেন্স সমাধান অফার করি যা আপনার প্রয়োজনগুলোর খেয়াল রাখে এবং আপনাকে সুরক্ষিত থাকতে সাহায্য করে. আমাদের গ্লোবাল হেলথ কেয়ার হল একটি কম্প্রিহেন্সিভ হেলথ ইনডেমনিটি ইনস্যুরেন্স প্রোডাক্ট যা পলিসিহোল্ডারকে পরিকল্পিত এবং ইমার্জেন্সি চিকিৎসার জন্য নির্ঝঞ্ঝাট কভার প্রদান করে যা ডোমেস্টিক (ভারতের মধ্যে) পাশাপাশি আন্তর্জাতিক (ভারতের বাইরে) স্বাস্থ্যসেবা প্রদানকারীদের কাছেও করার স্বাস্থ্যসেবার জন্য কভার প্রদান করে. গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স পলিসি ইনসিওর্ড সদস্যদের বিদেশে চিকিৎসাগুলি ঝঞ্ঝাট-মুক্তভাবে প্ল্যান করতে এবং বিশ্বজুড়ে সেরা চিকিৎসা সুবিধাগুলি উপলব্ধ করার অনুমতি দেয়.

বাজাজ অ্যালিয়ান্সের সাথে আপনার গেটওয়ে চাপ-মুক্ত করুন!

 

গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স কীভাবে কাজ করে?

হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স কভারেজ ডোমেস্টিক বা ইন্টারন্যাশানাল চিকিৎসার জন্য একটি মেডিকেল কভার অফার করে. যদি আপনি পর্যাপ্ত কভারেজ পান, তাহলে চিকিৎসার জন্য হওয়া গ্লোবাল হেলথ ইনস্যুরেন্সের খরচ সম্পর্কে আপনাকে চিন্তা করতে হবে না.

ইন্টারন্যাশানাল হেলথ ইনস্যুরেন্স প্ল্যান আপনি বিশ্বব্যাপী যেখানেই থাকুন না কেন আপনাকে কভার অফার করে. ইন্টারন্যাশানাল হেলথ ইনস্যুরেন্স কভারেজে সাধারণত বেছে নেওয়া গ্লোবাল হেলথ কেয়ার পলিসির ধরন অনুযায়ী চিকিৎসার খরচ, এয়ার অ্যাম্বুলেন্স, মেডিকেল ইভ্যালুয়েশন এবং আউট-পেশেন্ট চিকিৎসার খরচ অন্তর্ভুক্ত থাকে.

ওয়ার্ল্ডওয়াইড হেলথ ইনস্যুরেন্স থাকার মূল সুবিধা হল বিশ্বব্যাপী মেডিকেল কেয়ার এবং মনোযোগ পাওয়া. সঠিক প্ল্যানের সাথে, আপনি যে দেশে থাকেন বা আন্তর্জাতিকভাবে চিকিৎসা পেতে পারেন.

গ্লোবাল হেলথ কেয়ার প্রোডাক্ট দুটি প্ল্যান অফার করে যেমন:

 

  • ✓ ইম্পিরিয়াল প্ল্যান
  • ✓ ইম্পিরিয়াল প্লাস প্ল্যান

 

ইম্পিরিয়াল প্ল্যান হল একটি লোয়ার-এন্ড প্ল্যান এবং ইম্পিরিয়াল প্লাস প্ল্যান একটি হায়ার-এন্ড প্ল্যান. এই দুটি প্ল্যানেই ডোমেস্টিক এবং ইন্টারন্যাশানাল কভার রয়েছে. একটি ইম্পিরিয়াল এবং ইম্পিরিয়াল প্লাস প্ল্যানের মধ্যে মূল পার্থক্য হল যে দ্বিতীয়টিতে উচ্চ সাম ইনসিওর্ড (এসআই)-এর বিকল্প রয়েছে. হাইয়ার প্ল্যানটি ইনবিল্ট ওপিডি কভার, মেডিকেল ইভাকুয়েশন এবং দেশে ফেরত, প্যালিয়েটিভ কেয়ার ইত্যাদির উন্নত ফিচারও প্রদান করে.

আপনি অনলাইনে আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্স কিনতে পারেন এবং একটি অবগত সিদ্ধান্ত নেওয়ার জন্য ফিচার, প্রিমিয়াম ইত্যাদি তুলনা করতে পারেন. আমাদের গ্লোবাল হেলথ কেয়ার প্ল্যান নিশ্চিত করে যে আপনি যে কোনও জায়গায় স্বাস্থ্যসেবা সুবিধাগুলি অ্যাক্সেস করতে পারেন যাতে আপনাকে আপনার কষ্ট করে উপার্জন করা টাকা বা সঞ্চয়ে যেন হাত না দিতে হয়. 

গ্লোবাল হেলথ ইনস্যুরেন্সের অধীনে কোন প্ল্যানগুলি উপলব্ধ?

উপরে উল্লিখিত অনুযায়ী, গ্লোবাল হেলথ কেয়ারের অধীনে, দুটি প্ল্যান উপলব্ধ রয়েছে. এই উভয় প্ল্যানে ডোমেস্টিক এবং ইন্টারন্যাশানাল ইম্পিরিয়াল প্ল্যান এবং ইম্পিরিয়াল প্লাস প্ল্যান কভার করা হয় :

এখন নীচের টেবিলটি গ্লোবাল হেলথ কেয়ার পলিসির অধীনে সাম ইনসিওর্ডের বিকল্পগুলি দেখায়:

 

সাম ইনসিওর্ড

ইম্পিরিয়াল প্ল্যান

ইম্পিরিয়াল প্লাস প্ল্যান

ডোমেস্টিক সীমা (ভারতের মধ্যে)

₹3,750,000

₹5,600,000

₹7,500,000

₹11,200,000

₹18,750,000

₹37,500,000

ইন্টারন্যাশানাল সীমা

মার্কিন ডলার 100,00

মার্কিন ডলার 150,000

মার্কিন ডলার 200,000

মার্কিন ডলার 300,000

মার্কিন ডলার 500,000

মার্কিন ডলার 1,000,000


গ্লোবাল হেলথ কেয়ারের যোগ্যতার মানদণ্ড

এছাড়াও, নীচের টেবিলটি এই রিটেল হেলথ প্রোডাক্ট অর্থাৎ গ্লোবাল হেলথ কেয়ার পাওয়ার যোগ্যতার মানদণ্ডকে হাইলাইট করে:

 

প্যারামিটার

তথ্য

বাসিন্দা

ভারতীয় নাগরিক

এন্ট্রির উপযুক্ত বয়স

প্রস্তাবকারী/স্বামী/স্ত্রী/বাবা-মা/বোন/ভাই//শ্বশুর-শাশুড়ি/কাকা/কাকিমা : 18 বছর থেকে 65 বছর

নির্ভরশীল সন্তান: 3 মাস থেকে 30 বছর

পলিসির ধরন

ইন্ডিভিজুয়াল পলিসি

পলিসির মেয়াদ

1 বছর

প্রিমিয়াম পেমেন্ট করার সময় সীমা

মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক, বা বার্ষিক

রিনিউয়ালের মেয়াদ*

সাধারণ পরিস্থিতির মধ্যে, লাইফটাইম রিনিউয়াল বেনিফিট উপলব্ধ করা যেতে পারে

মনে রাখবেন: *নৈতিক বিপত্তি, ভুল বোঝা বা জালিয়াতির কারণে অসহযোগিতার মতো কারণ ছাড়া লাইফটাইম রিনিউয়াল বেনিফিট. এটি পলিসির সাপেক্ষে এবং মেয়াদ শেষের তারিখ থেকে 30 দিনের গ্রেস পিরিয়ডের মধ্যে বার্ষিকভাবে রিনিউ করা হয়.

 

 

ডোমেস্টিক হেলথ ইনস্যুরেন্স- ডোমেস্টিক কভার

ডোমেস্টিক কভারের ইন-পেশেন্ট সুবিধাগুলি বুঝতে নীচে দেখুন. এটি ইম্পিরিয়াল এবং ইম্পিরিয়াল প্লাস প্ল্যানের জন্য অফার করা হয়:

*অতিরিক্ত বিবরণের জন্য অনুগ্রহ করে ব্রোশিওরটি দেখুন.

বেস সাম ইনসিওর্ডের অধীনে সাব-লিমিট বোঝার জন্য এখন আমরা নীচের তালিকাটি দেখে নিই:

কভার

ইম্পিরিয়াল প্ল্যান

ইম্পিরিয়াল প্লাস প্ল্যান

ইন-পেশেন্ট হসপিটালাইজেশান চিকিৎসার সীমা

₹3,750,000

₹5,600,000

₹7,500,000

₹11,200,000

₹18,750,000

₹37,500,000

হাসপাতালে ভর্তির পরে ইন-পেশেন্ট ট্রিটমেন্ট

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

হাসপাতালে থাকার ব্যবস্থা (রুম ভাড়া এবং আইসিইউ)

প্রকৃতপক্ষে

হাসপাতালে ভর্তি হওয়ার আগে

60 দিন

হাসপাতালে ভর্তি হওয়ার পর

180 দিন

লোকাল রোড অ্যাম্বুলেন্স

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

ডে-কেয়ার প্রক্রিয়া

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

লিভিং ডোনারের চিকিৎসার খরচ

₹ 500,000

বার্ষিক প্রতিরোধমূলক স্বাস্থ্য পরীক্ষা

₹ 5,000

আয়ুর্বেদিক/হোমিওপ্যাথিক খরচ

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

এয়ার অ্যাম্বুলেন্স

₹500, 000

₹675, 000

₹ 750,000

₹ 750,000

₹ 750,000

₹ 750,000

মানসিক অসুস্থতা সংক্রান্ত চিকিৎসা

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

পুনর্বাসন

₹ 50,000

*সমস্ত কভারের অধীনে প্রদেয় মোট সাম ইনসিওর্ড হাসপাতালে ভর্তি থাকা রোগীর চিকিৎসার সাম ইনসিওর্ডের চেয়ে বেশি হবে না

ইন্টারন্যাশানাল হেলথ ইনস্যুরেন্স- ইন্টারন্যাশানাল কভার

ইন্টারন্যাশানাল কভারের ইন-পেশেন্ট সুবিধাগুলি বুঝতে নীচে দেখুন. এটি নির্বাচিতভাবে ইম্পিরিয়াল এবং ইম্পিরিয়াল প্লাস প্ল্যানের জন্য অফার করা হয়:

*অতিরিক্ত বিবরণের জন্য অনুগ্রহ করে ব্রোশিওরটি দেখুন.

ইন্টারন্যাশানাল কভারের জন্য বেস সাম ইনসিওর্ডের অধীনে সাব-লিমিট বুঝতে নীচের তালিকাটি দেখুন:

কভার

ইম্পিরিয়াল প্ল্যান

ইম্পিরিয়াল প্লাস প্ল্যান

ইন-পেশেন্ট হসপিটালাইজেশান চিকিৎসার সীমা

মার্কিন ডলার 100,000

মার্কিন ডলার 150,000

মার্কিন ডলার 200,000

মার্কিন ডলার 300,000

মার্কিন ডলার 500,000

মার্কিন ডলার 1,000,000

ডিডাক্টবলের বিকল্প

0 / মার্কিন ডলার 500 / মার্কিন ডলার 1,000 (বার্ষিক সমবেত ভিত্তিতে)

ইন-পেশেন্ট বেনিফিট

হাসপাতালে থাকার ব্যবস্থা (রুমের ভাড়া)

সিঙ্গল প্রাইভেট এয়ার কন্ডিশন রুম

হাসপাতালের থাকার ব্যবস্থা (আইসিইউ)

প্রকৃতপক্ষে

হাসপাতালে ভর্তি হওয়ার আগে

45 দিন

হাসপাতালে ভর্তি হওয়ার আগে

90 দিন

লোকাল (রোড) অ্যাম্বুলেন্স

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

ডে-কেয়ার প্রক্রিয়া

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

লিভিং ডোনারের চিকিৎসার খরচ

মার্কিন ডলার 30,000

মার্কিন ডলার 50,000

এয়ার অ্যাম্বুলেন্স*

মার্কিন ডলার 7,500

প্রযোজ্য নয়

প্রযোজ্য নয়

প্রযোজ্য নয়

এয়ার অ্যাম্বুলেন্স + মেডিকেল ইভ্যাকুয়েশন*

প্রযোজ্য নয়

ইন-পেশেন্ট সাম ইনসিওর্ড পর্যন্ত

ইন-পেশেন্ট সাম ইনসিওর্ড পর্যন্ত

ইন-পেশেন্ট সাম ইনসিওর্ড পর্যন্ত

মানসিক অসুস্থতা সংক্রান্ত চিকিৎসা

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

পুনর্বাসন

মার্কিন ডলার 750

মার্কিন ডলার 2300

18 বছরের কম বয়সী ইনসিওর্ড শিশুর হাসপাতালে থাকা একজন বাবা-মার জন্য থাকার খরচ

প্রযোজ্য নয়

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

কভারের ক্ষেত্রের বাইরে ইমার্জেন্সি চিকিৎসা

প্রযোজ্য নয়

প্রতি ট্রিপে সর্বাধিক 6 সপ্তাহের জন্য সাম ইনসিওর্ড পর্যন্ত

মেডিকেল রিপেট্রিয়েশন*

প্রযোজ্য নয়

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

মৃতদেহ প্রত্যাবর্তন*

প্রযোজ্য নয়

মার্কিন ডলার 13,500

ইনপেশেন্ট ক্যাশ বেনিফিট

প্রযোজ্য নয়

প্রতি রাতে মার্কিন ডলার 175 সর্বাধিক 25 রাত পর্যন্ত

প্যালিয়েটিভ কেয়ার

প্রযোজ্য নয়

সাম ইনসিওর্ডের এই পরিমাণ পর্যন্ত

মনে রাখবেন: উপরোক্ত সমস্ত কভারের অধীনে প্রদেয় মোট সাম ইনসিওর্ড হাসপাতালে ভর্তি থাকা রোগীদের চিকিৎসার সীমা অতিক্রম করবে না. *কভারগুলি শুধুমাত্র ক্যাশলেস ভিত্তিতে হবে.

নীচের তালিকাটি আউট-পেশেন্ট সুবিধাগুলি দেখায়:

কভার

ইম্পিরিয়াল প্ল্যান

ইম্পিরিয়াল প্লাস প্ল্যান

শুধুমাত্র আন্তর্জাতিক চিকিৎসার জন্য সর্বাধিক আউট-পেশেন্ট প্ল্যানের সুবিধা

প্রযোজ্য নয়

মার্কিন ডলার 1,600

মার্কিন ডলার 2,400

মার্কিন ডলার 4,200

আউট-পেশেন্ট ট্রিটমেন্ট (মেডিকেল প্র্যাকটিশনার ফি, স্পেশালিস্ট ফি, ডায়াগনস্টিক টেস্ট এবং প্রেসক্রিপশন ড্রাগ)

মার্কিন ডলার 1,000 পর্যন্ত কভার করা হয় (আউট-পেশেন্ট ডেন্টাল ট্রিটমেন্ট বাদ দিয়ে)

মার্কিন ডলার 1,500 পর্যন্ত কভার করা হয় (আউট-পেশেন্ট ডেন্টাল ট্রিটমেন্ট বাদ দিয়ে)

মার্কিন ডলার 2,500 পর্যন্ত কভার করা হয় (আউট-পেশেন্ট ডেন্টাল ট্রিটমেন্ট বাদ দিয়ে)

ফিজিওথেরাপি বেনিফিট (প্রেসক্রাইব করা ফিজিওথেরাপি)

মার্কিন ডলার 300

মার্কিন ডলার 450

মার্কিন ডলার 850

বিকল্প/পরিপূরক চিকিৎসার খরচ (কাইরোপ্র্যাক্টিক চিকিৎসা, অস্টিওপ্যাথি, হোমিওপ্যাথি, চাইনিজ হার্বাল ওষুধ, অ্যাকুপাঙ্কচার এবং পডিয়েট্রি

মার্কিন ডলার 300

মার্কিন ডলার 450

মার্কিন ডলার 850

 

ডেন্টাল প্ল্যানের সুবিধা (ঐচ্ছিক)

কভার

ইম্পিরিয়াল প্ল্যান

ইম্পিরিয়াল প্লাস প্ল্যান

শুধুমাত্র আন্তর্জাতিক চিকিৎসার জন্য সর্বাধিক ডেন্টাল প্ল্যানের সুবিধা

মার্কিন ডলার 350

মার্কিন ডলার 450

মার্কিন ডলার 600

মার্কিন ডলার 2,300

ভারতের বাইরে দাঁতের চিকিৎসা

20%. কো-পেমেন্ট

20%. কো-পেমেন্ট

ভারতের বাইরে দাঁতের সার্জারি

20%. কো-পেমেন্ট

20%. কো-পেমেন্ট

ভারতের বাইরে পিরিয়ডন্টিক্স

20%. কো-পেমেন্ট

20%. কো-পেমেন্ট

 

এছাড়াও, আসুন আমরা ইন্টারন্যাশানাল কভারের জন্য আউট-পেশেন্ট বেনিফিটগুলি বুঝি এবং এটি শুধুমাত্র ইম্পিরিয়াল প্লাস প্ল্যানের ক্ষেত্রে প্রযোজ্য:

→ আউট-পেশেন্ট বেনিফিট: ডাক্তার/বিশেষজ্ঞের ফি, ডায়াগনস্টিক টেস্ট এবং প্রেসক্রিপশন করা ড্রাগের মতো যে কোনও আউটপেশেন্ট খরচ পলিসির মেয়াদের মধ্যে কভার করা হয়.

→ ফিজিওথেরাপি বেনিফিট: পলিসির মেয়াদের মধ্যে কোনও অসুস্থতা বা আঘাতের জন্য আউটপেশেন্ট ভিত্তিতে নেওয়া নির্ধারিত ফিজিওথেরাপির জন্য হওয়া খরচও কভার করা হয়.

→ বিকল্প/পরিপূরক চিকিৎসার খরচ: যদি ইনসিওর্ড ব্যক্তি অসুস্থতা বা আঘাতের বিকল্প চিকিৎসা পদ্ধতি যেমন অস্টিওপ্যাথি, হোমিওপ্যাথি, পডিয়েট্রি ইত্যাদির জন্য থেরাপিস্টের সাথে পরামর্শ করেন.

→ ডেন্টাল প্ল্যানের সুবিধা (ঐচ্ছিক): গ্লোবাল হেলথ কেয়ার প্রতিটি ক্লেমে 20% বাধ্যতামূলক কো-পেমেন্টের সাথে একটি ডেন্টাল হেলথ কভারও অফার করে. এর মধ্যে ভারতের বাইরে দাঁতের চিকিৎসা, সার্জারি এবং পেরিওডন্টিক্স অন্তর্ভুক্ত রয়েছে.

*অতিরিক্ত বিবরণের জন্য অনুগ্রহ করে ব্রোশিওরটি দেখুন.

কোন গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স পলিসি আপনার জন্য সঠিক?

আদর্শ গ্লোবাল মেডিকাল ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ. ভারতে আন্তর্জাতিক মেডিকেল ইনস্যুরেন্সের মূল উদ্দেশ্য হল এমন একটি প্ল্যান নির্বাচন করা যা আপনার প্রয়োজনগুলি পূরণ করে এবং আপনার সাধ্যের মধ্যে হয়.

আপনি যে দেশে বাস করেন এবং আন্তর্জাতিক, উভয় দেশেই প্রতিষ্ঠিত নাম রয়েছে, সেই ইনস্যুরেন্স কোম্পানির সাথে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়. আপনি যদি আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্সের খরচ সম্পর্কে চিন্তিত হন, তাহলে আপনাকে চিন্তা করতে হবে না. আপনি আপনার বিভিন্ন প্রয়োজন অনুযায়ী প্ল্যানগুলি কাস্টমাইজ করতে পারেন.

ইনস্যুরেন্স কোম্পানি নির্বাচন করার ক্ষেত্রে গ্লোবাল হেলথ ইনস্যুরেন্সের খরচ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে. তবে, আমাদের সবসময় মনে রাখতে হবে যে আপনাকে এমন একজন ইনস্যুরার নির্বাচন করতে হবে যা তারা অফার করে. আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্সের সুবিধাগুলি উপলব্ধ করার চূড়ান্ত সিদ্ধান্ত কেবল প্রিমিয়ামের উপর ভিত্তি করেই নয়. আমাদের গ্লোবাল হেলথ কেয়ার চিকিৎসা সংক্রান্ত সময় জুড়ে আপনাকে কভার এবং সাপোর্ট প্রদান করে. 

গ্লোবাল হেলথ কেয়ার ডকুমেন্ট ডাউনলোড করুন

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

অনুগ্রহ করে নাম লিখুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে তারিখ নির্বাচন করুন

আপনার আগ্রহের জন্য ধন্যবাদ. আপনার পলিসি রিনিউয়াল বাকি থাকলে আমরা আপনাকে একটি রিমাইন্ডার পাঠাব.

ইন্টারন্যাশনাল হেলথ ইনস্যুরেন্স কেনার আগে যে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি নোট করতে হবে সেগুলো হল

  • অন্তর্ভুক্ত
  • বহির্ভূত

হাসপাতালে ভর্তির পরে ইন-পেশেন্ট ট্রিটমেন্ট

আরও পড়ুন

হাসপাতালে ভর্তির পরে ইন-পেশেন্ট ট্রিটমেন্ট

ডোমেস্টিক কভার: আপনাকে যদি পলিসির মেয়াদের মধ্যে কোনও অসুস্থতা বা দুর্ঘটনাজনিত শারীরিক আঘাতের কারণে ভারতের মধ্যে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়, তাহলে তার জন্য একটি কভার প্রদান করা হবে.

ইন্টারন্যাশানাল কভার : যদি পলিসির মেয়াদের মধ্যে কোনও অসুস্থতা বা আঘাতের কারণে হাসপাতালে ভর্তি হওয়ার জন্য ইনসিওর্ড ব্যক্তিকে পরামর্শ দেওয়া হয়, তাহলে ইনস্যুরার একটি কভার প্রদান করবে.

হাসপাতালে ভর্তি হওয়ার আগে

আরও পড়ুন

 হাসপাতালে ভর্তি হওয়ার আগে

ডোমেস্টিক কভার: হাসপাতালে ভর্তি হওয়ার পরবর্তী হাসপাতালে ভর্তি হওয়ার অসুস্থতা বা আঘাতের জন্য হাসপাতালে ভর্তি হওয়ার আগে 60 দিনের মধ্যে হওয়া চিকিৎসা খরচ.

ইন্টারন্যাশানাল কভার : ইনসিওর্ড ব্যক্তিকে কোনও অসুস্থতা বা আঘাতের জন্য হাসপাতালে ভর্তি হওয়ার 45 দিন আগে হওয়া যে কোনও চিকিৎসা খরচ যার জন্য পরবর্তী হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন হয়েছিল.

হাসপাতালে ভর্তি হওয়ার পর

আরও পড়ুন

 হাসপাতালে ভর্তি হওয়ার পর

ডোমেস্টিক কভার: হাসপাতালে ভর্তি হওয়ার পরে অসুস্থতা বা আঘাতের জন্য ডিসচার্জ হওয়ার সাথে সাথে 180 দিনের মধ্যে হওয়া চিকিৎসা খরচ, যার জন্য আগে হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন হয়েছিল.

আন্তর্জাতিক কভার : ইনসিওর্ড ব্যক্তির অসুস্থতা বা আঘাতের জন্য ডিসচার্জ হওয়ার 90 দিনের পরে হওয়া চিকিৎসা খরচ, যার জন্য আগের হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন হয়েছিল.

লোকাল (রোড) অ্যাম্বুলেন্স

আরও পড়ুন

লোকাল (রোড) অ্যাম্বুলেন্স

ডোমেস্টিক কভার: ইনস্যুরার যে কোনও মেডিকেল ইমার্জেন্সির ক্ষেত্রে ইনসিওর্ড সদস্যকে কাছাকাছি হাসপাতালে ট্রান্সফার করার জন্য অ্যাম্বুলেন্সের খরচ পে করবেন বা রিইম্বার্স করবেন.

ইন্টারন্যাশানাল কভার : যখন ইনসিওর্ড ব্যক্তিকে নিকটবর্তী হাসপাতালে ট্রান্সফার করতে হয়, তখন ট্রান্সফার করার জন্য হওয়া অ্যাম্বুলেন্স খরচ কভার করা হয়.

ডে-কেয়ার প্রক্রিয়া

আরও পড়ুন

ডে-কেয়ার প্রক্রিয়া

ডোমেস্টিক কভার: হাসপাতালে নেওয়া ডে কেয়ার পদ্ধতি বা সার্জারির জন্য কোনও রকম চিকিৎসা খরচ কভার করা হয় এবং আউটপেশেন্ট ডিপার্টমেন্টে নয় বরং আউটপেশেন্ট ডিপার্টমেন্টে কভার করা হয়.

ইন্টারন্যাশানাল কভার : হাসপাতালে ভর্তি থাকা রোগী হিসাবে নেওয়া যে কোনও ডে কেয়ার পদ্ধতি বা সার্জারিও কভার করা হবে.

লিভিং ডোনারের চিকিৎসার খরচ

আরও পড়ুন

 লিভিং ডোনারের চিকিৎসার খরচ

ডোমেস্টিক কভার: দান করা অঙ্গ সংগ্রহ করার জন্য অঙ্গ দাতার চিকিৎসার খরচ ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা প্রদান করা হবে.

ইন্টারন্যাশানাল কভার : যদি কোনও অঙ্গ দাতার চিকিৎসার খরচ হয়, তাহলে দান করা অঙ্গ সংগ্রহ করার জন্য একটি চিকিৎসা প্রদান করা হবে.

বার্ষিক প্রতিরোধমূলক স্বাস্থ্য পরীক্ষা

আরও পড়ুন

বার্ষিক প্রতিরোধমূলক স্বাস্থ্য পরীক্ষা

ডোমেস্টিক কভার: গ্লোবাল হেলথ কেয়ার রিনিউ করার পরে, ইনসিওর্ড ব্যক্তি বার্ষিক প্রিভেন্টিভ হেলথ চেক-আপের জন্য যোগ্য. নির্দিষ্ট সীমা অনুযায়ী ব্যয় পরিশোধ করা হবে.

 

আয়ুর্বেদিক/হোমিওপ্যাথিক হাসপাতালে ভর্তি হওয়ার খরচ

আরও পড়ুন

আয়ুর্বেদিক/হোমিওপ্যাথিক হাসপাতালে ভর্তি হওয়ার খরচ

ডোমেস্টিক কভার: ইনসিওর্ড ব্যক্তিকে যদি 24 ঘন্টার কম সময়ের জন্য হাসপাতালে ভর্তি করা হয় তাহলে একটি কভার প্রদান করা হবে. পলিসির মেয়াদের মধ্যে কোনও অসুস্থতা বা দুর্ঘটনাজনিত শারীরিক আঘাতের কারণে এটি যে কোনও আয়ুর্বেদিক বা হোমিওপ্যাথিক হাসপাতালে থাকতে হবে.

 

এয়ার অ্যাম্বুলেন্স

 

 

আরও পড়ুন

এয়ার অ্যাম্বুলেন্স

ডোমেস্টিক কভার: যদি ইমার্জেন্সি প্রাণঘাতী রোগের জন্য দ্রুত অ্যাম্বুলেন্স পরিবহণের প্রয়োজন হয়, তাহলে এর জন্য কভার প্রদান করা হয়.

ইন্টারন্যাশানাল কভার : এয়ার অ্যাম্বুলেন্স (শুধুমাত্র ইম্পিরিয়াল প্ল্যানের জন্য প্রযোজ্য): চিকিৎসা লাভ করার জন্য ইনসিওর্ড ব্যক্তিকে এয়ারপ্লেন বা হেলিকপ্টারে চড়তে হয়. তখন, র‍্যাপিড অ্যাম্বুলেন্স পরিবহণ কভার করা হয়.

মানসিক অসুস্থতা সংক্রান্ত চিকিৎসা

আরও পড়ুন

 মানসিক অসুস্থতা সংক্রান্ত চিকিৎসা

ডোমেস্টিক কভার: যদি সাম ইনসিওর্ড পর্যন্ত হাসপাতালের মানসিক ইউনিটে চিকিৎসা নেওয়া হয়, তাহলে এই কভার অফার করা হয়.

ইন্টারন্যাশানাল কভার : হাসপাতালের সাইকিয়াট্রিক ইউনিটে চিকিৎসার ক্ষেত্রে একটি কভার অফার করা হয়.

পুনর্বাসন

আরও পড়ুন

পুনর্বাসন

ডোমেস্টিক কভার: যে কোনও চিকিৎসা যেমন শারীরিক, ব্যবসায়িক এবং বক্তব্য একত্রিত করে, সেগুলিও কভার করা হয়.

ইন্টারন্যাশানাল কভার : যদি চিকিৎসাটি ফিজিক্যাল, পেশাগত এবং স্পিচ থেরাপির মতো থেরাপি একত্রিত করে, তাহলে এটি কভার করা হয়.

আধুনিক চিকিৎসা পদ্ধতি এবং প্রযুক্তিতে উন্নতি

আরও পড়ুন

আধুনিক চিকিৎসা পদ্ধতি এবং প্রযুক্তিতে উন্নতি

ডোমেস্টিক কভার: যদি ইনসিওর্ড ব্যক্তি কোনও আধুনিক চিকিৎসা করেন, তাহলে সেক্ষেত্রেও কভার করা হয়. এতে ইউটেরিন আর্টারি এম্বোলাইজেশন, ডিপ ব্রেন স্টিমুলেশন, স্টিরিওট্যাক্টিক রেডিও সার্জারি, প্রোস্টেটের ভ্যাপোরাইজেশন ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে.

ইন্টারন্যাশানাল কভার : ডিপ ব্লাড স্টিমুলেশন, রোবোটিক সার্জারি, ব্রঙ্কিয়াল থার্মোপ্লাস্টি এবং এরকম আরও অনেক আধুনিক চিকিৎসা পদ্ধতির জন্য হওয়া খরচ কভার করা হয়. 

 

প্যালিয়েটিভ কেয়ার

আরও পড়ুন

প্যালিয়েটিভ কেয়ার (শুধুমাত্র ইম্পিরিয়াল প্লাস প্ল্যানে প্রযোজ্য)

ইন্টারন্যাশানাল কভার : প্যালিয়েটিভ কেয়ার (শুধুমাত্র ইম্পিরিয়াল প্লাস প্ল্যানের ক্ষেত্রে প্রযোজ্য): একটি দুরারোগ্য রোগ নির্ণয়ের জন্য হওয়া খরচ, যে কোনও চলমান চিকিৎসার জন্য, যার লক্ষ্য হল প্রগতিশীল, অকার্যকর রোগের সাথে সম্পর্কিত শারীরিক/মানসিক ক্ষতি কম করা এবং জীবনের মান বজায় রাখা.

 

ইন-পেশেন্ট ক্যাশ বেনিফিট

আরও পড়ুন

ইন-পেশেন্ট ক্যাশ বেনিফিট

ইন্টারন্যাশানাল কভার : দৈনিক নগদ সুবিধা সর্বাধিক 25 রাতের জন্য উপলব্ধ করা যেতে পারে যেখানে আপনি ইনস্যুরারের দ্বারা কভার করা একটি শর্তের জন্য ইন-পেশেন্ট চিকিৎসা বিনামূল্যে পাবেন.

আরও পড়ুন

মৃতদেহ প্রত্যাবর্তন

ইন্টারন্যাশনাল কভার : (শুধুমাত্র ইম্পিরিয়াল প্লাস প্ল্যানের ক্ষেত্রে প্রযোজ্য):মরণশীল দেহ প্রত্যাবাসন হল ইনসিওরড মৃত দেহাবশেষগুলি বসবাসের প্রধান দেশ থেকে শেষ কৃত্য সম্পন্ন হওয়ার দেশে নিয়ে যাওয়া. ইনস্যুরার পরিবহন, শিপিং এবং প্রয়োজনীয় সরকারী অনুমোদনের জন্য আইনগতভাবে উপযুক্ত একটি কন্টেনার মতো খরচ কভার করে. এর সাথে যাওয়া কোন ব্যক্তিদের জন্য কোনও কভার প্রদান করা হয় না

মেডিকেল রিপেট্রিয়েশন

আরও পড়ুন

মেডিকেল রিপেট্রিয়েশন

আন্তর্জাতিক কভার : (শুধুমাত্র ইম্পিরিয়াল প্লাস প্ল্যানের ক্ষেত্রে প্রযোজ্য) যদি ইনসিওর্ড ব্যক্তির জন্য কভার করা প্রয়োজনীয় চিকিৎসা স্থানীয়ভাবে উপলব্ধ না হয়, তাহলে চিকিৎসার জন্য দেশে ফেরতের জন্য কোণ ব্যাক্তি নির্বাচন করতে পারেন. চিকিৎসা সম্পূর্ণ হওয়ার পর, ইনস্যুরার রিটার্ন ট্রিপের খরচও কভার করে.

কভারের ক্ষেত্রের বাইরে ইমার্জেন্সি চিকিৎসা

 

 

আরও পড়ুন

কভারের ক্ষেত্রের বাইরে ইমার্জেন্সি চিকিৎসা

ইন্টারন্যাশানাল কভার : (ইম্পিরিয়াল প্লাস প্ল্যানে শুধুমাত্র তখনই প্রযোজ্য যদি "ইউএসএ ছাড়া" কভারটি বেছে নেওয়া হয়) কভারের ক্ষেত্রের বাইরে ব্যবসা বা ছুটির যাত্রার সময় হওয়া চিকিৎসা সংক্রান্ত জরুরি অবস্থার চিকিৎসার জন্য হওয়া যে কোনও খরচ. প্রতি ট্রিপের জন্য ছয় সপ্তাহ পর্যন্ত একটি কভার দেওয়া হয়.

বাসস্থানের খরচ

আরও পড়ুন

বাসস্থানের খরচ

ইন্টারন্যাশানাল কভার : 18 বছরের কম বয়সী ইনসিওর্ড সন্তানের সাথে হাসপাতালে থাকার একজন বাবা-মায়ের জন্য থাকার খরচ (শুধুমাত্র ইম্পিরিয়াল প্লাস প্ল্যানের ক্ষেত্রে প্রযোজ্য) ইনসিওর্ড সন্তানের যোগ্য চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তির সময়কালের জন্য একজন বাবা-মার থাকার খরচ কভার করা হয়.

এয়ার অ্যাম্বুলেন্স + মেডিকেল ইভ্যাকুয়েশন

আরও পড়ুন

এয়ার অ্যাম্বুলেন্স + মেডিকেল ইভ্যাকুয়েশন

ইন্টারন্যাশনাল কভার : এয়ার অ্যাম্বুলেন্স + মেডিকেল ইভ্যাকুয়েশন (শুধুমাত্র ইম্পিরিয়াল প্লাস প্ল্যানে প্রযোজ্য): যদি ইনসিওর্ড ব্যক্তি কোনও অসুস্থতা চুক্তি করেন/কোনও আঘাত লাগে যার জন্য ইমার্জেন্সি হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন হয়, তাহলে ইনস্যুরেন্স প্রদানকারী খরচের জন্য একটি কভার প্রদান করে. এটি অ্যাম্বুলেন্স, হেলিকপ্টার বা বিমানের মাধ্যমে নিকটবর্তী উপযুক্ত লোকেশনে মেডিকেল ইভ্যাকুয়েশনের জন্য অফার করা হয়.

লিভিং ডোনারের চিকিৎসার খরচ

আরও পড়ুন

   লিভিং ডোনারের চিকিৎসার খরচ

ইন্টারন্যাশানাল কভার : যদি কোনও অঙ্গ দাতার চিকিৎসার খরচ হয়, তাহলে দান করা অঙ্গ কাটার জন্য চিকিৎসার খরচ প্রদান করা হবে.

1 এর 1

কসমেটিক সার্জারি

কসমেটিক সার্জারি - ডোমেস্টিক কভার

যে কোনও দাঁতের চিকিৎসা যার মধ্যে কসমেটিক সার্জারি, ডেঞ্চার, ডেন্টাল প্রোস্থেসিস, ডেন্টাল ইমপ্ল্যান্ট, অর্থোডন্টিক্স বা অস্ত্রোপচার অন্তর্ভুক্ত রয়েছে যদি না কোনও ধরনের দুর্ঘটনাজনিত শারীরিক আঘাতের কারণে প্রাকৃতিক দাঁতে আঘাত লাগে এবং নির্দিষ্ট না করা হলে হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন হয়

ইনপেশেন্ট কেয়ার

ইনপেশেন্ট কেয়ার - ডোমেস্টিক কভার

মেডিকেল খরচ যেখানে ইনপেশেন্ট কেয়ার ওয়ারেন্টেড নয়

বাহ্যিক অ্যাপ্লায়েন্সেস

বাহ্যিক অ্যাপ্লায়েন্সেস - ডোমেস্টিক কভার

চশমা, কন্ট্যাক্ট লেন্স, হিয়ারিং এইড, ক্রাচ, ডেঞ্চার, কৃত্রিম দাঁত, এবং অন্যান্য সমস্ত বাহ্যিক অ্যাপ্লায়েন্স এবং/অথবা ডিভাইসের খরচ, কৃত্রিম হাতের খরচ ছাড়া রোগ নির্ণয় বা চিকিৎসা, পেসমেকার, অর্থোপেডিক ইমপ্ল্যান্ট, কার্ডিয়াক ভাল্ভ রিপ্লেসমেন্ট, ভ্যাস্কুলার স্টেন্ট ইত্যাদির মতো সার্জিকাল প্রক্রিয়ার সময় প্রস্থেটিক ডিভাইসের খরচ.

জন্মগত বাহ্যিক রোগ

জন্মগত বাহ্যিক রোগ - ডোমেস্টিক কভার

জন্মগত বাহ্যিক রোগ বা ত্রুটি বা অসংগতি, গ্রোথ হরমোন থেরাপি

ইচ্ছাকৃতভাবে নিজেকে আঘাত করা

ইচ্ছাকৃতভাবে নিজেকে আঘাত করা - ডোমেস্টিক কভার

 ইচ্ছাকৃতভাবে নিজেকে আঘাত করা (কোনও নেশাজাতীয় ড্রাগ বা অ্যালকোহলের ব্যবহার বা অপব্যবহার সহ কিন্তু এতেই সীমাবদ্ধ নয়)

মানসিক অসুস্থতা সংক্রান্ত চিকিৎসা

মানসিক অসুস্থতার চিকিৎসা - ডোমেস্টিক কভার

আউট-পেশেন্ট মানসিক অসুস্থতা চিকিৎসার জন্য পরিবারের থেরাপিস্ট বা কাউন্সিলরের ক্ষেত্রে খরচ

*অনুগ্রহ করে বাদ দেওয়ার সম্পূর্ণ তালিকার জন্য ব্রোশিওরটি দেখুন

এয়ার অ্যাম্বুলেন্স + মেডিকেল ইভ্যাকুয়েশন

এয়ার অ্যাম্বুলেন্স + মেডিকেল ইভ্যাকুয়েশন (শুধুমাত্র ইম্পিরিয়াল প্লাস প্ল্যানে প্রযোজ্য) - ইন্টারন্যাশনাল কভার

1- হোটেল সুইট, চার বা পাঁচ তারা হোটেলে থাকার খরচ, বা তার সাথে থাকা ব্যক্তির জন্য হোটেলে থাকার খরচ

2- সাথে থাকা ব্যক্তির জন্য ভ্রমণের খরচ

3- ইভ্যাকুয়েশনের ক্ষেত্রে ইনসিওর্ড পরিবারের সদস্যদের ভ্রমণের খরচ

মানসিক অসুস্থতা সংক্রান্ত চিকিৎসা

মানসিক অসুস্থতার চিকিৎসা - আন্তর্জাতিক কভার

1- মদ্যপান, ড্রাগ বা মাদক দ্রব্যের অপব্যবহার বা কোনও আসক্তিমূলক পরিস্থিতি এবং তার পরিণামের সাথে সম্পর্কিত খরচ.

2- ডায়াগনস্টিক টেস্টের জন্য যে কোনও খরচ, মনোযোগী ছাড়াই নেওয়া তদন্ত/চিকিৎসা এবং যা তার প্রেসক্রিপশন দ্বারা যথাযথভাবে সমর্থিত নয়

3- অ্যালোপ্যাথিক চিকিৎসা ছাড়া অন্য কোনও বিকল্প চিকিৎসা কভার করা হয় না

4- বিশেষ শিক্ষা সুবিধাগুলিতে অটিজম স্পেকট্রাম রোগ, ভর্তি, থাকা বা ডে-কেয়ার চিকিৎসার জন্য কভার করা হয় না

5- মানসিক অসুস্থতার জন্য আউটপেশেন্ট চিকিৎসা

কভারের ক্ষেত্রের বাইরে ইমার্জেন্সি চিকিৎসা

 কভার এরিয়ার বাইরে ইমার্জেন্সি চিকিৎসা - ইন্টারন্যাশানাল কভার

কিউরেটিভ বা ফলো-আপ নন-ইমার্জেন্সি চিকিৎসার জন্য কভার প্রদান করা হয় না, এমনকি যদি আপনি কভারের ভৌগোলিক অঞ্চলের মধ্যে কোনও দেশে ভ্রমণ করতে অক্ষম হলেও. বা এটি মাতৃত্ব, গর্ভাবস্থা, সন্তান প্রসব বা গর্ভাবস্থা বা সন্তানের জন্মের কোনও জটিলতা সম্পর্কিত চার্জ বাড়ায় না

মেডিকেল রিপেট্রিয়েশন

মেডিকেল রিপেট্রিয়েশন - আন্তর্জাতিক কভার

1- সাথে থাকা ব্যক্তির জন্য ভ্রমণের খরচ

2- প্রত্যাবর্তনের ক্ষেত্রে ইনসিওর্ড পরিবারের সদস্যদের ভ্রমণের খরচ

3-ইনসিওরড সদস্যদের ভ্রমণের খরচ এমন কোনও পরিবারের সদস্যের সাথে থাকার জন্য যিনি মৃত্যুর ঝুঁকিতে রয়েছেন বা যিনি মারা গেছেন

মৃতদেহ প্রত্যাবর্তন

মর্টাল রিপেট্রিয়েশন - ইন্টারন্যাশনাল কভার

যিনি থাকছেন শুধু তার জন্য খরচ দেওয়া হয় বাকি কিছু কভার করার হয় না

1 এর 1

 

ভারতে কীভাবে আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্স নির্বাচন করবেন?

আমাদের বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবার মাধ্যমে, আপনি কোনও অসুস্থতা বা অন্য কোনও অবস্থার রোগ নির্ণয় করলে সেরা চিকিৎসা পরিষেবা এবং হাসপাতালে ভর্তি হওয়ার খরচ নিয়ে চিন্তা করতে হবে না. এখানে কিছু মূল বিষয় বলা হল যা বিদেশে একটি সাশ্রয়ী মেডিক্লেম পলিসি বেছে নেওয়ার সময় মনে রাখা প্রয়োজন:

 

  • -    গ্লোবাল মেডিকেল ইনস্যুরেন্স বেছে নেওয়ার ক্ষেত্রে নিশ্চিত করুন যে আপনি ক্যাশলেস সুবিধাগুলি যাতে বেছে নিতে পারেন. ইনস্যুরেন্স কোম্পানি নেটওয়ার্ক হাসপাতালের সাথে সরাসরি মেডিকেল বিল সেটল করতে পারে. যদি কোনও নন-নেটওয়ার্ক হাসপাতালে মেডিকেল সার্ভিস নেওয়া হয়, তাহলে ইনসিওর্ড ব্যক্তিকে রিইম্বার্সমেন্ট সুবিধা উপলব্ধ করতে হবে.
  • -    আপনি যদি ভারতে আন্তর্জাতিক কভারেজের সাথে হেলথ ইনস্যুরেন্স খুঁজছেন, তাহলে নিশ্চিত হবে যে ডে-কেয়ার বা ইন-পেশেন্ট হাসপাতালে ভর্তি হওয়ার কারণে বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবার একটি প্রধান অংশ. আমাদের গ্লোবাল হেলথ কেয়ার প্ল্যান নিশ্চিত করে যে আপনাকে চিকিৎসা নেওয়ার জন্য হাসপাতালে ভর্তি হতে হলে আপনাকে পর্যাপ্ত কভার পেতে হবে.
  • -    আপনি যখন কোনও বিরতি ছাড়াই গ্লোবাল হেলথ কেয়ার পলিসি রিনিউ করেন এবং পূর্ববর্তী বছরে কোনও ক্লেম করা না হয়, তখন প্রস্তাবক প্রতি বছর ভিত্তিক সাম ইনসিওর্ডের ডোমেস্টিক কভারের 20% পর্যন্ত ক্ষতিপূরণের সীমা বাড়াবেন.
  •  -   ভারতে আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্স বেছে নেওয়ার সময় এমন ইনস্যুরেন্স কোম্পানিগুলি খুঁজুন যেগুলির ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া ঝঞ্ঝাট-মুক্ত. ইনস্যুরারের ক্লেম সেটলমেন্ট রেশিও দেখার পরামর্শ দেওয়া হচ্ছে. একটি ভাল ক্লেম সেটলমেন্ট রেশিও দেখে বোঝা যায় যে ইনস্যুরার দক্ষভাবে এবং দ্রুত ক্লেম সেটল করার ক্ষেত্রে কার্যকর

 

এই সুবিধাজনক চেকলিস্টের সাথে, এখন আপনি জানেন যে কীভাবে আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্স পেতে হবে এবং ঘরোয়া বা বিদেশে কোনও দুশ্চিন্তা এবং মানসিক চাপ-মুক্ত থাকতে পারেন. 

 

 

গ্লোবাল হেলথ কেয়ার সম্পর্কিত এফএকিউ -গুলি

অন্য কোনও দেশে ছাড়া কি আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্স কি বেশি ব্যয়বহুল?

আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্সের খরচের ক্ষেত্রে এটি তুলনামূলকভাবে বেশি হয়. হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম নির্ধারণে আপনার লোকেশন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে. বিভিন্ন চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয়তা পূরণ করার জন্য গ্লোবাল মেডিকেল ইনস্যুরেন্সে বিনিয়োগ করা সবসময়ই একটি ভাল ধারণা. উদাহরণস্বরূপ, ইউএসএ এবং ইউকে-এর মতো দেশগুলিতে চিকিৎসা সংক্রান্ত খরচ হল একটি ব্যয়বহুল ডিল. সুতরাং, প্রয়োজনীয়তাগুলি পূরণ করার জন্য গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স প্ল্যানগুলির মধ্যে একটি নির্বাচন করা বুদ্ধিমানের কাজ হয়ে উঠেছে. 

গ্লোবাল হেলথ ইনস্যুরেন্সের জন্য আবেদন করলে তার উপরে আমার প্রি-এক্সিস্টিং শারীরিক সমস্যাগুলি কী ধরনের প্রভাব ফেলবে?

যে কোনও প্রি-এক্সিস্টিং রোগ নিশ্চিতভাবে আন্তর্জাতিক মেডিকেল ইনস্যুরেন্সের খরচকে প্রভাবিত করে. আবেদনকারীর প্রি-এক্সিস্টিং রোগ থাকার সম্ভাবনা থাকে. সুতরাং, প্ল্যান কেনার সময় নিশ্চিত করুন যেন আপনি ইনস্যুরেন্স কোম্পানিকে সমস্ত সঠিক তথ্য প্রদান করেন. আপনি যখন একটি প্ল্যান নির্বাচন করবেন, তখন সেখানে আপনাকে সৎ থাকতে হবে. যাতে কোনও জরুরি অবস্থার ক্ষেত্রে ইনস্যুরেন্স প্ল্যান পলিসির নিয়ম এবং শর্তাবলী অনুযায়ী আপনাকে কভার প্রদান করে. 

আমার পক্ষে কি বিদেশে হেলথ ইনস্যুরেন্স কেনা সম্ভব?

গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স বিশ্বজুড়ে সর্বোত্তম কভারেজ অফার করে. একটি ভিন্ন দেশে যাওয়ার আগে একটি উপযুক্ত প্ল্যান বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়. একটি অনিশ্চয়তা কখনও আগে থেকে জানিয়ে আসে না. আপনি যদি আমাদের বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা নির্বাচন করেন, তাহলে আপনি দেশে থাকাকালীন বা ভারতীয় সীমার বাইরে থাকাকালীন চিন্তা-মুক্ত থাকুন. 

আন্তর্জাতিক মেডিকেল প্ল্যানের যোগ্যতার প্রয়োজনীয়তা কী?

গ্লোবাল হেলথ কেয়ার প্ল্যান উপলব্ধ করার জন্য যে কোন ব্যক্তিকে ভারতের বাসিন্দা হতে হবে এবং নিম্নলিখিত বয়সের মানদণ্ডগুলি পূরণ করতে হবে.

· প্রস্তাবকারী/স্বামী/স্ত্রী/বাবা/মা/ভাই/বোন/শ্বশুর-শাশুড়ি/কাকা/কাকিমা : 18 বছর থেকে 65 বছর

নির্ভরশীল সন্তান: 3 মাস থেকে 30 বছর

গ্লোবাল মেডিকেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে যোগ্যতার মানদণ্ড ইনস্যুরারের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন হতে পারে. 

পলিসির মেয়াদ কী?

বাজাজ অ্যালিয়ান্সের গ্লোবাল হেলথ কেয়ারের পলিসির মেয়াদ হল 1 বছর. এই গ্লোবাল হেলথ কেয়ার প্ল্যানে প্রযোজ্য শর্তাবলীর সাপেক্ষে লাইফটাইম রিনিউয়াল বেনিফিট রয়েছে

আমি কখন আমার সাম ইনসিওর্ডের পরিমাণ বৃদ্ধি করতে পারি?

গ্লোবাল হেলথ কেয়ার পলিসিহোল্ডার রিনিউয়ালের সময় সাম ইনসিওর্ড বৃদ্ধির জন্য আবেদন করতে পারেন. ইনস্যুরেন্স কোম্পানিতে একটি নতুন প্রোপোজাল ফর্ম জমা দেওয়ার মাধ্যমে আপনাকে শুধুমাত্র সাম ইনসিওর্ড বাড়ানোর জন্য আবেদন করতে হবে. ইনস্যুরেন্সের স্বাস্থ্যের অবস্থা এবং পলিসির ক্লেমের বিবরণের ভিত্তিতে. শুধুমাত্র এর পরেই, ইনস্যুরেন্স কোম্পানি সাম ইনসিওর্ড বাড়ানোর সিদ্ধান্ত নেয়. 

ইন্টারন্যাশনাল হেলথ ইনস্যুরেন্স কি একটি ইন্ডিভিজুয়াল পলিসি/ফ্লোটার পলিসি?

গ্লোবাল হেলথ কেয়ার হল একটি ব্যক্তিগত পলিসি এবং শুধুমাত্র এক বছরের জন্যই উপলব্ধ করা যেতে পারে

আন্তর্জাতিক হেলথ ইনস্যুরেন্স কি বিশ্বব্যাপী হেলথ কভারেজ অফার করে?

হ্যাঁ, যদি আপনি একটি গ্লোবাল হেলথ কেয়ার পলিসি কিনে থাকেন তাহলে আপনি বিশ্বব্যাপী হেলথ কভারেজ পাবেন. গ্লোবাল হেলথ কেয়ার হল একটি কম্প্রিহেন্সিভ হেলথ ইনডেমনিটি ইনস্যুরেন্স প্রোডাক্ট যা ভারতীয় বাসিন্দাদের ডোমেস্টিক এবং বিদেশে কভার প্রদান করে. 

গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের রিনিউয়ালের বয়স কত?

সাধারণ পরিস্থিতিতে আমাদের গ্লোবাল হেলথ কেয়ার কোনও ধরনের নৈতিক সমস্যা, ভুল উপস্থাপনা, অসহযোগিতা বা জালিয়াতির মতো কিছু ক্ষেত্রে ছাড়া আজীবন রিনিউ করার সুবিধা প্রদান করে. মেয়াদ শেষ হওয়ার তারিখ থেকে 30 দিনের গ্রেস পিরিয়ডের মধ্যে ইনস্যুরারের সাথে এটি প্রতি বছর রিনিউ করার সুবিধা রয়েছে.

গ্লোবাল হেলথ কেয়ার পলিসিতে তালিকাভুক্ত করার আগে কি কোনও প্রি-পলিসি পরীক্ষা করার প্রয়োজন আছে?

গ্লোবাল হেলথ কেয়ারের জন্য নিম্নলিখিতগুলি হল প্রি-পলিসি মেডিকাল পরীক্ষার মানদণ্ড:

নতুন ব্যবসার জন্য

ডোমেস্টিক সাম ইনসিওর্ড

INR 3,750,000

INR 7,500,000

INR 18,750,000

INR 5,600,000

INR 11,200,000

INR 37,500,000

ইন্টারন্যাশানাল সাম ইনসিওর্ড

$ 1,00,000

$ 2,00,000

$ 5,00,000

$ 1,50,000

$ 3,00,000

$ 1,000,000

18 সাল থেকে 50 সাল

No medical subject to no adverse health conditions

Full Medical Report, ECG with reporting, FBG, CBC WITH ESR, Cholesterol, HDL Cholesterol, Triglycerides, Creatinine, GGTP, SGOT, SGPT, HbA1c, Urinalysis, Total Protein, Sr. Albumin, Sr. Globulin, A: G Ratio + USG*

51 সাল থেকে 65 সাল

Full Medical Report, ECG with reporting, FBG, CBC WITH ESR, Cholesterol, HDL Cholesterol, Triglycerides, Creatinine, GGTP, SGOT, SGPT, HbA1c, Urinalysis, Total Protein, Sr. Albumin, Sr. Globulin, A: G Ratio + USG*

*ইউএসজি পেট এবং পেলভিস

পোর্টেবিলিটির জন্য

সমস্ত পোর্টেবিলিটি প্রোপোজালের জন্য 18 বছরের বেশি বয়সের প্রি-পলিসি মেডিকাল প্রয়োজন

মাইগ্রেশনের জন্য

শূন্য ক্লেম এবং চিকিৎসা ইতিহাসের সাপেক্ষে সমস্ত মাইগ্রেশনের ক্ষেত্রে 50 বছরের বেশি বয়সের মেডিকেল প্রয়োজন হবে

মনে রাখবেন: আমাদের প্যানেলভুক্ত ডায়াগনস্টিক সেন্টারে প্রি-পলিসি চেক-আপের ব্যবস্থা করা হবে.

গ্লোবাল হেলথ পলিসি কি কিউমুলেটিভ বোনাস বেনিফিট অফার করে?

যদি আপনি কোনও বিরতি ছাড়াই বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা রিনিউ করেন এবং পূর্ববর্তী বছরে কোনও ক্লেম না করে থাকেন, তাহলে ইনস্যুরেন্স কোম্পানি প্রতি বছর ডোমেস্টিক কভারের বেস সাম ইনসিওর্ডের 20% পর্যন্ত ক্ষতিপূরণের সীমা বাড়াবে.

গ্লোবাল হেলথ পলিসি কি দাঁতের চিকিৎসার জন্য কভারেজ অফার করে?

নিয়ম ও শর্তাবলীর সাপেক্ষে এবং পলিসিতে উল্লিখিত সীমা পর্যন্ত, প্রতিটি ক্লেমে 20% বাধ্যতামূলক কো-পেমেন্ট সহ নীচে উল্লিখিত ডেন্টাল সম্পর্কিত কভারের জন্য করা খরচ পে করার জন্য গ্লোবাল হেলথ কেয়ার বাড়ানো হয়েছে. এটি মনে রাখতে হবে যে ডেন্টাল বেনিফিট শুধুমাত্র আন্তর্জাতিক কভারের অধীনে অফার করা হয়.

·       ভারতের বাইরে দাঁতের চিকিৎসা

ইনস্যুরার বার্ষিক চেক-আপ, রুট ক্যানাল ট্রিটমেন্ট, সহজ ফিলিং এবং ডেন্টাল প্রেসক্রিপশন ড্রাগের মতো দাঁতের চিকিৎসার জন্য নির্দিষ্ট সীমা পর্যন্ত কাস্টোমারি এবং যুক্তিসঙ্গত খরচগুলি পে করবেন.

আমরা দাঁতের চিকিৎসার জন্য হওয়া পলিসির শিডিউলে নির্দিষ্ট সীমা পর্যন্ত কাস্টমারি এবং যুক্তিসঙ্গত খরচ পে করব যার মধ্যে বার্ষিক চেক-আপ, ক্যাভিটি বা ডিকে সম্পর্কিত সহজ ফিলিং, রুট ক্যানাল ট্রিটমেন্ট এবং ডেন্টাল প্রেসক্রিপশন ড্রাগ অন্তর্ভুক্ত রয়েছে.

·       ভারতের বাইরে দাঁতের সার্জারি

দাঁতের সার্জারি, দাঁতের সাথে সম্পর্কিত সার্জিকাল পদ্ধতি, ডেন্টাল প্রেসক্রিপশন ড্রাগ এবং অন্যান্য তদন্তকারী পদ্ধতির জন্য হওয়া নির্দিষ্ট সীমা পর্যন্ত ইনস্যুরার কাস্টোমারি এবং যুক্তিসঙ্গত খরচ পে করবেন যা দাঁতের সার্জারির প্রয়োজনীয়তা প্রতিষ্ঠা করবে.

·       ভারতের বাইরে পিরিয়ডন্টিক্স

ইনস্যুরার মাড়ির রোগের সাথে সম্পর্কিত চিকিৎসার জন্য নির্দিষ্ট সীমা পর্যন্ত কাস্টমারি এবং যুক্তিসঙ্গত খরচগুলি পে করবেন.

*আরও বিবরণের জন্য অনুগ্রহ করে ব্রোশিওরটি দেখুন.

গ্লোবাল হেলথ ইনস্যুরেন্স পলিসির এন্ট্রির বয়স কত?

যে কোনও ব্যক্তি যারা একটি গ্লোবাল হেলথ কেয়ার প্ল্যান কেনার চেষ্টা করছেন তাকে নিম্নলিখিত বয়সের মানদণ্ড পূরণ করতে হবে:

· প্রস্তাবকারী/স্বামী/স্ত্রী/বাবা/মা/ভাই/বোন/শ্বশুর-শাশুড়ি/কাকা/কাকিমা : 18 বছর থেকে 65 বছর

· নির্ভরশীল সন্তান: 3 মাস থেকে 30 বছর

বাজাজ অ্যালায়ান্স ইনস্যুরেন্স পলিসিতে আপনার আগ্রহের জন্য ধন্যবাদ, একজন কাস্টোমার সাপোর্ট প্রতিনিধি প্রক্রিয়াটির মাধ্যমে আপনাকে সাহায্য করার জন্য শীঘ্রই আপনাকে কল করবে.

কল ব্যাক করার জন্য অনুরোধ করুন

অনুগ্রহ করে নাম লিখুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে বৈধ বিকল্প নির্বাচন করুন
অনুগ্রহ করে চেকবক্স নির্বাচন করুন

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

লেখক : বাজাজ অ্যালিয়ান্স - আপডেট করা হয়েছে: 14<> জুলাই 2022

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো
আমাদের সাথে চ্যাট করুন