Claim Assistance
  • সহায়তা সম্পর্কিত নম্বর দাবি করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • কৃষিকাজ সম্পর্কিত ক্লেম 1800-209-5959

Get In Touch

ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্স পলিসি

Financial lines insurance policy by Bajaj Allianz

আপনার বিবরণ শেয়ার করুন

 
অনুগ্রহ করে বিভাগ নির্বাচন করুন
অনুগ্রহ করে নাম এন্টার করুন
অনুগ্রহ করে কোম্পানির নাম এন্টার করুন
অনুগ্রহ করে যোগাযোগের বৈধ বিবরণ লিখুন
 
অনুগ্রহ করে লোকেশন/শহর বেছে নিন

ফাইন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্স

আপনার ব্যবসার বৃদ্ধি এবং সাফল্য সব সময় একই রকম থাকবে না এবং এতে কোনও সমস্যা নেই. গ্রাফে যথাযথভাবে চড়াই-উৎরাই দেখানো স্পাইক থাকবে এবং যেখানে আপনার করার মতো বিশেষ কিছুই থাকবে না,তবে এমন ঘটনা যাতে বারবার না ঘটে বা স্পাইকগুলি যেন খুব বেশি খাড়া না হয়, তা নিশ্চিত করার জন্য আপনি কেবল একটি পদক্ষেপ গ্রহণ করতে পারবেন. বাজাজ অ্যালিয়ান্সে আমাদের ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্স পলিসির মাধ্যমে আমরা আপনাকে এই কাজ করতে সাহায্য করি.

আজকের এই অত্যন্ত প্রতিযোগিতামূলক মার্কেটে এবং ক্রমবর্ধমান বিশ্বে ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্স কেবল আপনার ব্যবসার স্থিতিশীলতারই মূল চাবিকাঠি নয় বরং ব্যবসা টিকিয়ে রাখার জন্যও গুরুত্বপূর্ণ.

কর্মচারী থেকে শুরু করে গ্রাহক এবং এর মধ্যবর্তী সকল ব্যক্তি যাদের সাথে আপনি সম্পর্ক তৈরি করেছেন, তাদের দ্বারা আপনার কোম্পানির বিরুদ্ধে দায়ের করা যেকোনও একটি মামলা আপনার ব্যবসার পারফর্মেন্স এবং লাভের উপর গুরুতর প্রভাব ফেলতে পারে.

কোনও কোম্পানির ক্ষেত্রে ভুলভাবে চাকরিচ্যুত করার জন্য তাদের কর্মচারী দ্বারা বা গোপনীয়তা লঙ্ঘনের জন্য তাদের ক্লায়েন্টের দ্বারা মামলা করা অস্বাভাবিক কিছু নয়. এই ধরনের ক্লেমগুলি আপনার কোম্পানির উপর বিপজ্জনক প্রভাব ফেলতে পারে.

আমাদের ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্স পলিসি সমস্ত ইন্ডাস্ট্রি এবং প্রফেশনালদের এই বিষয়গুলো বিবেচনা করে এই ধরনের বিভিন্ন ক্লেম মোকাবেলা করার জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে. আমাদের পরিষেবাগুলি বিশাল মাল্টিন্যাশনাল কোম্পানি থেকে শুরু করে ক্ষুদ্র এবং মাঝারি আকারের এন্টারপ্রাইজ পর্যন্ত সমস্ত কোম্পানির প্রয়োজনীয়তার ভিত্তিতে তৈরি করা হয়েছে.

আমরা বেশিরভাগ ইন্ডাস্ট্রিয়াল সেক্টরগুলো কভার করি এবং সাধারণ বাণিজ্যিক ক্লায়েন্টদেরকে ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্স সংক্রান্ত সমাধান প্রদানের ক্ষেত্রে আমাদের একটি ট্র্যাক রেকর্ড রয়েছে.

আমরা বুঝি যে মার্কেট দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে এবং নতুন নতুন ঝুঁকি এবং আইনী উন্নয়নের ভিত্তিতে একটি কার্যকর এবং আপ-টু-ডেট পদ্ধতি প্রয়োজন. আপনাকে সেই অফার দেওয়ার জন্যই আমাদের কর্মচারী এবং প্রক্রিয়াকে একত্রিত করা হয়েছে.

আমাদের এই ইন্ডাস্ট্রির বিষয়ে অভিজ্ঞতা, বিশেষজ্ঞ আন্ডাররাইটার টিম এবং গতিশীল মার্কেটের সাথে আমাদের খাপ খাওয়ানোর ক্ষমতা আপনাকে এটি নিশ্চিত করতে সহায়তা করে যে যখনই আপনার প্রয়োজন হবে, তখনই আমরা আপনার পাশেই থাকব.

যেহেতু আপনার ব্যবসা (এবং এর বিভিন্ন দিক) বিভিন্ন ঝুঁকির সাথে সম্পর্কিত, তাই আমরা বিশেষ ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্সের বিভিন্ন সমাধান দিয়ে থাকি. 

ডিরেক্টর এবং অফিসার ইনস্যুরেন্স (D&O)

    ডিরেক্টর এবং অফিসার ইনস্যুরেন্স (D&O) হল আপনার কোম্পানির জন্য প্রয়োজনীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্স কভারের মধ্যে একটি. আমরা জানি যে আপনার কোম্পানির ডিরেক্টর এবং অফিসারগণ কোম্পানির সাফল্যে ক্ষেত্রে একটি অবিচ্ছেদ্য ভূমিকা পালন করেন এবং সমস্ত কৌশলগত সিদ্ধান্ত তাদের উপরই নির্ভর করে.

    আমরা বুঝি যে তাদেরকে আপনার কোম্পানির বৃদ্ধি এবং উন্নয়নের জন্য দৈনিক ভিত্তিতে বড় বড় জটিল সিদ্ধান্ত গ্রহণ করতে হয়. আপনার কোম্পানি যদি একটি আন্তর্জাতিক পর্যায়ে কাজ করে, তাহলে আপনার ডিরেক্টরদের শুধুমাত্র ডোমেস্টিক মার্কেট এবং এর নিয়মাবলী মনে রাখতে হয় না বরং বিশ্বজুড়ে অসংখ্য মার্কেটের আইনগত নিয়ন্ত্রণ পদ্ধতি এবং সম্মতির নিয়মাবলীও মাথায় রাখতে হয়.

    এই ধরনের উচ্চ প্রভাব, উচ্চ চাপযুক্ত দায়িত্ব পালন করার সময়ে ডিরেক্টর এবং ম্যানেজার ভুল করতে পারেন এবং প্রতিনিয়ত তার ঝুঁকি থেকে যায়. যদি সেই সব ভুলের জন্য তাঁদের ব্যক্তিগতভাবে দায়বদ্ধ থাকার ভয় থাকে, তাহলে তাঁরা ঝুঁকি নিতে পারবেন না কিন্তু যখন আপনি একটি ব্যবসা পরিচালনা করছেন, তখন আপনাকে অবশ্যই ঝুঁকি নিতে হবে. এছাড়াও, তাঁরা অন্যান্য কর্মচারী এবং স্টেকহোল্ডার সহ থার্ড পার্টির নানা অন্যায় অভিযোগের শিকার হয়ে থাকেন.

    বাজাজ অ্যালিয়ান্স ডিরেক্টর অ্যান্ড অফিসার ইনস্যুরেন্স (ডিঅ্যান্ডও) পলিসি আপনার ডিরেক্টর, অফিসার এবং সিনিয়র ম্যানেজেরিয়াল স্টাফদেরকে তাদের অফিসিয়াল ডিউটির ক্ষেত্রে নেওয়া সিদ্ধান্ত এবং অ্যাকশনের কারণে উদ্ভুত ক্লেম থেকে রক্ষা করার জন্য যত্ন সহকারে ডিজাইন করা হয়েছে. যদি তারা ক্রিমিনাল বা নিয়মাবলী সংক্রান্ত অভিযোগের সম্মুখীন হয়, তাহলে আমরা তার হাত থেকে রক্ষা করার খরচও কভার করি.

    আমাদের ডিরেক্টর এবং অফিসার ইনস্যুরেন্স (D&O) পলিসির কারণে, আমরা যেকোনও পরিস্থিতিতে আপনার সহায়তার জন্য আপনার সাথে আছি তা জেনে আপনি এবং আপনার কোম্পানি নিরাপদ পরিবেশে কাজ করতে পারেন.

     

বিশ্বব্যাপী এক্সপোজারের জন্য ইন্টারন্যাশনাল ইনস্যুরেন্স প্রোগ্রাম (IIPS)

    যদি আপনার ব্যবসা আন্তর্জাতিক পর্যায়ের হয়, তাহলে আপনি ইতিমধ্যেই জানেন যে এটি কী কী ঝুঁকির সম্মুখীন হয়. আপনার এমন একটি পার্টনার প্রয়োজন যা আপনাকে বিশ্বব্যাপী ক্রমবর্ধমান এবং জটিল ব্যবসায়ের ঝুঁকি গ্রহণ করার জন্য কাস্টমাইজ করা গ্লোবাল সমাধান দিয়ে থাকে. বাজাজ অ্যালিয়ান্সে আমরা বিশ্বব্যাপী এক্সপোজার এবং ইন্ডাস্ট্রি সংক্রান্ত দক্ষতার জন্য আমাদের ইন্টারন্যাশনাল ইনস্যুরেন্স প্রোগ্রামগুলির (IIPs) মাধ্যমে, শুধুমাত্র সেই কাজটাই করি.

    আমাদের ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্সের এই কভারের অধীনে আমরা ইন্ডাস্ট্রি বা এর আকার নির্বিশেষে আপনার কোম্পানির বহু-জাতীয় ঝুঁকিগুলিকে কার্যকরভাবে মোকাবিলা করার জন্য এই সমাধানগুলি ডিজাইন করেছি.

    আমরা পর্যাপ্ত ঝুঁকির ক্ষেত্রে লোকাল পলিসি অফার করি যা অন্যান্য নিয়মকানুনের সাথে স্থানীয় নিয়ন্ত্রণকারী এবং রাজস্ব সংক্রান্ত বিধিনিষেধ বিবেচনা করে জারি করা হয়েছে.. এগুলি একত্রিত DIC সুরক্ষার সাথে কেন্দ্রীয়ভাবে সমন্বিত মাস্টার পলিসি নিয়ে তৈরি.

    আমাদের বিশেষজ্ঞ টিম ঝুঁকি নিয়ন্ত্রণ করার জন্য এবং কার্যকরভাবে ক্ষতি নিয়ন্ত্রণের পদ্ধতিগুলি প্রয়োগ করার জন্য তৈরি করা হয়েছে, তাই আপনাকে আর চিন্তা করতে হবে না এবং আপনি বিশ্বের যে কোনও প্রান্তে আপনার ব্যবসা শুরু করতে এবং বিস্তার করতে পারেন. 

এমপ্লয়মেন্ট প্র্যাক্টিস লায়াবিলিটি (EPLI)

    সাম্প্রতিক সময়ে সম্মুখীন হওয়া ব্যবসার সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলির মধ্যে একটি হল তাদের কর্মচারীদের দ্বারা দায়ের করা মামলা. এই ধরণের বিপদের সম্মুখীন শুধুমাত্র বড় বড় কর্পোরেশনগুলোই হয়না; বরং সব আকারের সংস্থাই এই ঝুঁকির সম্মুখীন হতে পারে.

    কর্মচারীরা তাদের নিয়োগকর্তাদের বিরুদ্ধে যেসকল বিষয়ে সাধারণত সবচেয়ে বেশি মামলা করে সেগুলো হল বিনা কারণে চাকরিচ্যুত করা, বৈষম্য, নিয়োগ বা পদোন্নতির ক্ষেত্রে ব্যর্থতা, যৌন হয়রানি, অন্যায্য নিয়ম এবং কর্মচারীদের বেনিফিট প্ল্যানের ম্যানেজমেন্ট সংক্রান্ত ত্রুটি.

    এই ধরনের পরিস্থিতিতে, এমপ্লয়মেন্ট প্র্যাক্টিস লায়াবিলিটি (EPLI) হল একটি প্রয়োজনীয় ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্স পলিসি যা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ. এটি আপনার কোম্পানিকে এমন ধরনের সুরক্ষা প্রদান করে যা আপনাকে এবং আপনার ম্যানেজমেন্টকে আইনী মামলা সংক্রান্ত ক্রমাগত হুমকির দুশ্চিন্তা ছাড়াই কাজ করতে সহায়তা করে. 

প্রসপেক্টাস লায়াবিলিটি (POSI)

    যখন আপনি জনগণের কাছ থেকে ক্যাপিটাল সংগ্রহ করতে চান বা আপনার সিকিউরিটি একটি নিয়ন্ত্রিত মার্কেটে কেনা-বেচা করতে চান, তখন আপনাকে একটি প্রস্পেক্টাস ইস্যু করতে হবে. প্রসপেক্টাসে উল্লিখিত কোনও তথ্য সামান্য পরিমাণ ভুল প্রমাণিত হলে তা ইস্যু করা অনেক কঠিন হবে, সেক্ষেত্রে বিনিয়োগকারী আপনার কোম্পানির কাছ থেকে তাদের ক্ষতির সম্পূর্ণ মূল্য ক্লেম করতে পারেন.

    এই ধরণের ক্লেম শুধুমাত্র প্রসপেক্টাস ইস্যু করার সময়ই নয়, বরং কয়েক বছর পরেও করা হতে পারে. তাই, যখনই আপনি কোনও পাবলিক অফারিং তৈরি করবেন এবং একটি প্রস্পেক্টাস ইস্যু করবেন, তখনই আপনি আসলে আপনার সম্ভাব্য দায়বদ্ধতা সহ আপনার কোম্পানি চালু করছেন.

    এছাড়াও, যদি এটি প্রমাণিত হয় যে প্রসপেক্টাসে ভুল বা মিথ্যা তথ্য আছে, তাহলে আপনি এবং কোম্পানির ডিরেক্টররা সিভিল এবং ক্রিমিনাল চার্জের সম্মুখীন হতে পারেন.

    হ্যাঁ, এই ধরনের ঝুঁকির জন্য আপনাকে আপনার প্রসপেক্টাস তৈরি করার সময় অত্যধিক যত্নবান হতে হবে, তবে এই রকম পরিস্থিতি প্রসপেক্টাস লায়াবিলিটি ইনস্যুরেন্সের মাধ্যমেও সুরক্ষিত করা হয় যা একটি মুখ্য ফিন্যান্সিয়াল লাইন ইনস্যুরেন্স পলিসি.

    আমাদের প্রসপেক্টাস লায়াবিলিটি ইনস্যুরেন্স পলিসি আপনার ইস্যু করা প্রসপেক্টাস থেকে উদ্ভূত দায়বদ্ধতার বিরুদ্ধে আপনাকে কভার করবে.

কমার্শিয়াল প্রফেশনাল ইনডেমনিটি

    যদি আপনার কোম্পানি ক্লায়েন্টদের বিশেষজ্ঞ পরামর্শ প্রদান করে, তাহলে এই ধরনের ব্যবসায়ে যে ধরণের হুমকি রয়েছে সেই বিষয়ে আপনাকে ইতিমধ্যেই সচেতন হতে হবে, তাই আপনাকে অতিসত্ত্বর বাজাজ অ্যালিয়ান্স বাণিজ্যিক পেশাগত ক্ষতিপূরণ ইনস্যুরেন্সের মাধ্যমে আপনার কোম্পানিকে সুরক্ষিত করতে হবে.  

    আমাদের ফিন্যান্সিয়াল লাইন্স ইনস্যুরেন্সের এই কভারটি অবহেলা বা ত্রুটিযুক্ত পরামর্শ এবং সার্ভিসের কারণে ক্লায়েন্টদের দ্বারা করা ক্লেমের বিরুদ্ধে আপনাকে সুরক্ষিত করার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে.. পেশাগত ক্ষতিপূরণ ইনস্যুরেন্স পলিসি আপনার ব্যবসার বিরুদ্ধে করা যে কোনও অভিযোগ থেকে রক্ষা করার খরচও কভার করবে.

    আমরা বুঝি যে ভিন্ন ভিন্ন প্রফেশনাল এবং ইন্ডাস্ট্রির জন্য ভিন্ন ভিন্ন ধরনের সুরক্ষার প্রয়োজন হয় এবং সেই অনুযায়ী আমরা নিম্নলিখিতগুলির জন্য কভার প্রদান করি: 

    • প্রযুক্তি: তথ্য প্রযুক্তি, ব্যবসায়িক প্রক্রিয়া আউটসোর্সিং এবং অন্যান্য IT নির্ভর সার্ভিস
    • কনস্ট্রাকশন ভিত্তিক: আর্কিটেক্ট, ইঞ্জিনিয়ার, কন্ট্রাক্টর সিঙ্গেল প্রজেক্ট পেশাগত ক্ষতিপূরণ (একাধিক-বছর)
    • প্রফেশনাল: অ্যাকাউন্ট্যান্ট, উকিল, ইনস্যুরেন্স ব্রোকার, কনসালটেন্ট

কমার্শিয়াল ইনস্যুরেন্স ডকুমেন্ট ডাউনলোড করুন

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

অনুগ্রহ করে নাম এন্টার করুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে তারিখ নির্বাচন করুন

আপনার আগ্রহের জন্য ধন্যবাদ. আপনার পলিসি রিনিউয়াল বাকি থাকলে আমরা আপনাকে একটি রিমাইন্ডার পাঠাব.

বাজাজ অ্যালায়ান্স ইনস্যুরেন্স পলিসিতে আপনার আগ্রহের জন্য ধন্যবাদ, একজন কাস্টোমার সাপোর্ট প্রতিনিধি প্রক্রিয়াটির মাধ্যমে আপনাকে সাহায্য করার জন্য শীঘ্রই আপনাকে কল করবে.

কল ব্যাক করার জন্য অনুরোধ করুন

অনুগ্রহ করে নাম এন্টার করুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে বৈধ বিকল্প নির্বাচন করুন
অনুগ্রহ করে চেকবক্স নির্বাচন করুন

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (NCPR) নিবন্ধিত হয়ে থাকলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা SMS পাঠানোটি অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (NCPR) নিবন্ধিত হয়ে থাকলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা SMS পাঠানোটি অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো
আমাদের সাথে চ্যাট করুন