Claim Assistance
  • সহায়তা সম্পর্কিত নম্বর দাবি করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • কৃষিকাজ সম্পর্কিত ক্লেম 1800-209-5959

Get In Touch

অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স

আপনার ভালোবাসার জিনিসগুলিকে আমরা রক্ষা করি
Car Insurance Policy Online by Bajaj Allianz

চলুন, শুরু করা যাক

অনুগ্রহ করে নাম এন্টার করুন
বৈধ মোবাইল নম্বর লিখুন
/motor-insurance/car-insurance-online/buy-online.html
একটি কোটেশান পান
পুনরায় কোটেশান পান
অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন
বৈধ মোবাইল নম্বর লিখুন

এখানে আপনার জন্য কী রয়েছে

আজকে টাকা দ্বারা সেরা মোটর ইনস্যুরেন্স পুরস্কৃত

অন দ্য স্পট ক্লেম ডিসবার্সমেন্ট 

24x7 স্পট রোড অ্যাসিস্টেন্স

ঝামেলামুক্ত ক্লেম সেটেলমেন্টের জন্য স্ব-সমীক্ষা

কার ইনস্যুরেন্স কী?

কার ইনস্যুরেন্স হল আপনার এবং আপনার ইনস্যুরারের মধ্যে একটি চুক্তি, যা দুর্ঘটনা, চুরি এবং প্রাকৃতিক দুর্যোগের মতো অপ্রত্যাশিত পরিস্থিতির কারণে হওয়া ফিন্যান্সিয়াল ক্ষতি থেকে আপনাকে রক্ষা করে. ভারত সরকার সমস্ত গাড়ির মালিকদের কাছে থার্ড পার্টি কার ইনস্যুরেন্স পলিসি থাকা বাধ্যতামূলক করেছে. দুর্ভাগ্যক্রমে আপনার গাড়ি কারণে যদি কোনও দুর্ঘটনা হয় তাহলে এই পলিসি আপনি ছাড়া, অন্যান্য ব্যক্তিদের জীবন ও সম্পত্তির ক্ষয়ক্ষতি কভার করবে. ইনস্যুরেন্সের অন্য সবচেয়ে পরিচিত ধরণটি হল কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স. আপনার গাড়ি যদি সামাজিক অশান্তি, প্রাকৃতিক দুর্যোগ অথবা চুরির কারণে ক্ষতিগ্রস্ত হয়, তবে এর কারণে উদ্ভূত অধিকাংশ দায়বদ্ধতা কভার করতে এটি আপনাকে সহায়তা করবে.

একজন গাড়ির মালিক হিসাবে, আপনার কাছে একটি সঠিক কার ইনস্যুরেন্স পলিসি থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ. অনলাইনে কার ইনস্যুরেন্স খোঁজার সময় নিশ্চিত করুন যেন আপনি পলিসির নীতি এবং শর্তাবলী সম্পূর্ণরূপে বুঝতে পারেন. আপনার নিজস্ব কার ইনস্যুরেন্স পলিসি নেওয়ার যাত্রায় একটি ঝামেলা-মুক্ত প্রক্রিয়ায় আপনাকে দিশা দেখাতে সহায়তা করার জন্য রয়েছে বাজাজ অ্যালিয়ান্স টিম.  

<

← সোআইপ/স্ক্রোল →

>

আপনার কার ইনস্যুরেন্স পলিসি কেন কিনতে হবে?

গাড়ি কেনা এবং তা দেখাশোনা করা সম্পূর্ণ ভিন্ন দুটি বিষয়. রাস্তাঘাট হল অনিশ্চিত জায়গাগুলোর মধ্যে একটা যেখানে অবহেলা, অজ্ঞতা, অসতর্কতা বা নিছক দুর্ভাগ্য আপনার এবং আপনার গাড়ির জন্য ভয়ঙ্কর পরিণাম ডেকে আনতে পারে.

এবং একজন গাড়ির মালিক হিসাবে, এই পরিণামের জন্য আপনাকে অনেক মূল্য দিতে হয়. একটি গাড়ি প্রতিদিন ট্রাঙ্কে একটি ছোট আঁচড় থেকে শুরু করে বড় দুর্ঘটনা এবং প্রাকৃতিক দুর্যোগ এর মতো বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়. এছাড়াও, গাড়ির রিকভারি এবং নিরাপত্তার প্রতিটি পর্যায়ের সাথে অর্থ জড়িত. এই জন্যই কার ইনস্যুরেন্স পলিসি আজকের দিনে একটি অপরিহার্য বিষয় হয়ে উঠেছে.

আপনি যদি এখনও আপনার গাড়ির জন্য ফোর হুইলার ইনস্যুরেন্স না নিয়ে থাকেন অথবা আপনি সবেমাত্র একটি নতুন গাড়ি কিনে থাকেন এবং একটি কার ইনস্যুরেন্স পলিসি নিতে চান, তাহলে এখানে কিছু বিস্তারিত কারণ রয়েছে যে কেন আপনার আজই পলিসি নেওয়া উচিত.

নিজের ক্ষতির খরচ কভার করে

দুর্ঘটনা ছাড়াও, প্রাকৃতিক দুর্যোগ, প্রাকৃতিক উদাহরণ বা তাদের নিজস্ব প্রযুক্তিগত সমস্যা এবং ত্রুটির কারণে গাড়িগুলি ক্ষতিগ্রস্ত হতে পারে. এই কারণগুলো ছাড়াও, গাড়ির সার্ভিসের সাথে অনেক খরচও জড়িত. এজন্যই যেকোনও অস্বাভাবিক কারণে হওয়া ক্ষতি কভার করার জন্য একটি কার ইনস্যুরেন্স কেনা উচিত.

থার্ড পার্টি লায়াবিলিটি

গাড়ি এমন একটি যন্ত্র যা টেকনিকাল সমস্যার সাথে সম্পর্কিত. কোনও গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে গেলে তা সাধারণ জনগণ এবং সম্পত্তির জন্য হুমকি হয়ে দাঁড়ায়. যদি ড্রাইভারের আসনে থাকা অবস্থায় আপনার সাথে কোন দুর্ঘটনা ঘটে, তাহলে দুর্ঘটনার কারণে যে ক্ষতি হবে তা ক্ষতিপূরণ দিতে আপনি বাধ্য থাকবেন. যদি আপনার কার ইনস্যুরেন্স পলিসি থাকে, তাহলে আপনার ইনস্যুরেন্স কোম্পানি সেই খরচ বহন করবে.

পার্সোনাল অ্যাক্সিডেন্ট

একটি ফোর হুইলার ইনস্যুরেন্স থাকার মানে হল একটি লাইফগার্ড সাথে নিয়ে চলা. গাড়ি দুর্ঘটনার কারণে হওয়া খরচগুলি কভার করার জন্য আপনার কাছে একটি ব্যাকআপ রয়েছে. একটি যথোপযুক্ত কার ইনস্যুরেন্স পলিসি গাড়ির দুর্ঘটনার কারণে হওয়া স্থায়ী অক্ষমতার ক্ষেত্রে ক্ষতিপূরণ দেয়. এটি একটি আদর্শ ফিন্যান্সিয়াল সাপোর্ট যা যেকোনও পরিবারের জন্য অপরিহার্য.

আইন অনুযায়ী বাধ্যতামূলক

আপনি যদি গাড়ির মালিক হন, তাহলে মোটর ভেহিকল অ্যাক্ট অনুযায়ী আপনার ন্যূনতম একটি থার্ড পার্টি কার ইনস্যুরেন্স থাকতে হবে. ইনস্যুরেন্স না করানো হলে তা একটি অপরাধ হিসেবে ধরে নেওয়া হবে এবং ধরা পড়লে আপনাকে এর জন্য দণ্ডিত করা হতে পারে.

অ্যাড-অনগুলির সাথে বর্ধিত সুবিধা

আপনি যে সুবিধাগুলো এইমাত্র দেখলেন এগুলো ছাড়াও, আপনি কার ইনস্যুরেন্স কেনার সময় জিরো ডেপ্রিসিয়েশন কভার, কনজিউমেবল কভার, ব্রেকডাউন অ্যাসিস্টেন্স, কনভেয়েন্স বেনিফিট এবং আরও অনেক অ্যাড-অন বেনিফিট অন্তর্ভুক্ত করতে পারেন. এটি আপনার পলিসিকে আরও মজবুত করে তোলে.

অতিরিক্ত সুবিধা

একটি এক্সটেন্সিভ অনলাইন ফোর হুইলার ইনস্যুরেন্স পলিসি আপনাকে পার্সোনাল ব্যাগেজ চুরি/ক্ষতি, পেপারলেস-ডিজিটাল ইনস্যুরেন্স অ্যাপ্লিকেশন এবং প্রক্রিয়াকরণ, অনলাইন ক্লেম, স্পট সার্ভিস এবং আরও অনেক ধরনের কভারেজের অভিজ্ঞতা প্রদান করে.

বাজাজ অ্যালিয়ান্স কার ইনস্যুরেন্স কেন নির্বাচন করবেন?

বাজাজ অ্যালিয়ান্স কার ইনস্যুরেন্স বেছে নেওয়ার বিভিন্ন কারণ রয়েছে:

মূল ফিচারগুলি বাজাজ অ্যালিয়ান্স কার ইনস্যুরেন্সের সুবিধা
ক্যাশলেস সার্ভিস 4,500+ নেটওয়ার্ক গ্যারেজে
ক্যাশলেস হসপিটালাইজেশন 6,500+ হাসপাতালে
গাড়ির ইনস্যুরেন্স পাওয়ার সময় কম 3 মিনিট
ক্লেম করার সুবিধা ক্যাশলেস
নো ক্লেম ট্রান্সফার বোনাস ট্রান্সফার হ্যাঁ, 50% পর্যন্ত
বিশেষভাবে তৈরি অ্যাড-অন 7+ ইঞ্জিন প্রোটেক্টর সহ
ক্লেম করার প্রক্রিয়া ডিজিটাল - 20 মিনিটের মধ্যে*
ক্লেম নিষ্পত্তির অনুপাত 98%
অন-দ্য-স্পট সেটলমেন্ট হ্যাঁ, সাবধানে আপনার অ্যাপের মাধ্যমে

ভারতে গাড়ির ইনস্যুরেন্সের প্রকার

একটি ফোর হুইলার ইনস্যুরেন্স থাকা অপরিহার্য. আপনি যদি একটি আদর্শ কার ইনস্যুরেন্স পলিসি নিতে চান, তবে বাজাজ অ্যালিয়ান্স আপনাকে তিন ধরনের কার ইনস্যুরেন্স পলিসি অফার করে যেখান থেকে আপনি আপনার পছন্দ অনুযায়ী পলিসিটি বেছে নিতে পারেন. কার ইনস্যুরেন্সের ধরনের উপর ভিত্তি করে তাদের মূল্য ভিন্ন ভিন্ন হয়. আপনার প্রয়োজনীয়তা এবং বাজেটের উপর ভিত্তি করে, আপনি আপনার জন্য যেটি সবচেয়ে উপযুক্ত সেটি বেছে নিতে পারেন.

আসুন দেখা যাক আমরা কী ধরনের কার ইনস্যুরেন্স অফার করি.

কম্প্রিহেনসিভ কার ইনস্যুরেন্স

এটি সবচেয়ে সম্পূর্ণ এবং এয়ারটাইট কার ইনস্যুরেন্স পলিসি যা অনলাইন ফোর হুইলার ইনস্যুরেন্সের জন্য আপনি পেতে পারেন. থার্ড পার্টির লায়াবিলিটি ছাড়াও, কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স নিজস্ব ক্ষতি যেমন চুরি, বিস্ফোরণ, বন্যা, জল জমে যাওয়া এবং আরও অনেক ক্ষতি কভার করে.

একটি কমপ্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি আপনাকে আপনার পলিসিতে অ্যাড-অন যোগ করার এবং আপনার ও আপনার গাড়ির সুরক্ষার জন্য ব্যাপক সুবিধাগুলি একত্রিত করার স্বাধীনতা দেয়. এর মধ্যে রয়েছে ইঞ্জিন প্রোটেক্টর, পার্সোনাল ব্যাগেজ, জিরো ডেপ্রিসিয়েশন, অ্যাক্সেসারিজ কভার এবং আরও অনেক কিছু.

এটি একটি আল্টিমেট অনলাইন ফোর হুইলার ইনস্যুরেন্স যা আপনাকে সব ধরনের হুমকি, বিপদ এবং পরিণাম থেকে সম্পূর্ণ সুরক্ষা প্রদান করে.

মূল সুবিধাগুলি

  • থার্ড-পার্টির লায়াবিলিটি
  • নিজের ক্ষতির খরচ
  • অ্যাড-অন অন্তর্ভুক্ত করার বিকল্পগুলি

থার্ড-পার্টি কার ইনস্যুরেন্স

এটি সবচেয়ে বেসিক এবং বাধ্যতামূলক কার ইনস্যুরেন্স পলিসি যা আপনি আপনার গাড়ির জন্য নিতে পারেন. যখন আপনি থার্ড পার্টি কার ইনস্যুরেন্স, আপনি আমাদেরকে - আপনার ইনস্যুরেন্স কোম্পানিকে - আপনার কারণে হওয়া দুর্ঘটনা থেকে সৃষ্টি হতে পারে এমন সমস্ত আইনী দায়বদ্ধতার বিষয়ে আমাদেরকে খেয়াল রাখতে বলবেন. আপনার ইনস্যুরার বিভিন্ন দুর্ঘটনা যেমন, মৃত্যু, আঘাত, অক্ষমতা অথবা থার্ড পার্টির জীবন ও সম্পদের ক্ষতির কারণে আপনার যে ফিন্যান্সিয়াল ক্ষতি হবে, তার জন্য ক্ষতিপূরণ দিবে.

ইঞ্জিনের ক্ষমতার উপর আপনার প্রিমিয়ামের মূল্য নির্ভর করে. আপনার প্রিমিয়ামের আনুমানিক হিসাব পেতে নীচের চার্টটি দেখুন.

ইঞ্জিনের ক্ষমতা রিনিউয়ালের জন্য থার্ড-পার্টি প্রিমিয়াম নতুন গাড়ির জন্য থার্ড-পার্টি প্রিমিয়াম (লং টার্মের ক্ষেত্রে 3 বছর)
1,000CC-এর নীচে ₹2,072 ₹5,286
1,000CC এর উপরে এবং 1,500CC এর নীচে ₹3,221 ₹9,534
1,500CC এর উপরে ₹7,890 ₹24,305

মূল সুবিধাগুলি

  • আপনার জড়িত থাকার কারণে কোনও দুর্ঘটনায় ঘটলে তার জন্য আপনাকে ক্ষতিপূরণ দিতে হবে না.
  • আপনার ক্ষতি, মৃত্যু বা অক্ষমতার জন্য যে খরচ হবে তা ইনস্যুরেন্স কোম্পানি বহন করবে.

স্ট্যান্ডঅ্যালোন কার ইনস্যুরেন্স

কার ইনস্যুরেন্স কেনার সময় আপনি একটি স্ট্যান্ডঅ্যালোন কার ইনস্যুরেন্সও দেখতে পারেন. আপনার গাড়ির যে কোনও ক্ষতি হলে তা রিকভার করার ক্ষেত্রে আপনার যে খরচ হয় তা স্ট্যান্ডঅ্যালোন কার ইনস্যুরেন্সের অধীনে কভার করা হয়. এই ধরনের ইনস্যুরেন্সের মাধ্যমে আপনি তিন ধরনের খরচ কভার করতে পারেন:

  • আপনার গাড়ির চুরি
  • যে কোনও রাস্তার দুর্ঘটনা
  • প্রাকৃতিক দুর্যোগের কারণে ঘটে যাওয়া দুর্ঘটনা যেমন বন্যা, ভূমিকম্প এবং আরও অনেক কিছু

আপনাকে প্রথমে যে বিষয়টি মনে রাখতে হবে সেটি হল স্ট্যান্ডঅ্যালোন কার ইনস্যুরেন্স কোনও থার্ড পার্টির লায়াবিলিটি কভার করে না. এটি কোনও কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্সও নয়. এই ইনস্যুরেন্সটি শুধুমাত্র আপনার ওয়ালেট (এবং আপনার গাড়ি) ক্ষতি থেকে রক্ষা করার জন্য করা হয়.

যেমনটি আপনি জানেন যে আপনার গাড়ির জন্য থার্ড-পার্টি ইনস্যুরেন্স থাকা বাধ্যতামূলক. আপনার এই ইনস্যুরেন্স করা হয়ে গেলে, আপনি আপনার গাড়ির জন্য একটি স্ট্যান্ডঅ্যালোন ইনস্যুরেন্সও বেছে নিতে পারবেন. আপনার কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্সের মতোই, আপনি আপনার ইনস্যুরেন্স এয়ারটাইট করার জন্য এতে অ্যাড-অনও যোগ করতে পারবেন.

স্ট্যান্ডঅ্যালোন কার ইনস্যুরেন্সে যেগুলি অন্তর্ভুক্ত নয়

নিম্নলিখিত খরচ বা ক্ষতি একটি স্ট্যান্ডঅ্যালোন কার ইনস্যুরেন্সের অধীনে কভার করা হয় না –

  • যান্ত্রিক বা বৈদ্যুতিক ক্ষতিকারক
  • আপনার গাড়ির মূল্যহ্রাস
  • এবং প্রভাবের অধীনে গাড়ি চালানোর কারণে ক্ষতি

অন্যান্য কার ইনস্যুরেন্সের মতোই আপনি কিছু সহজ ধাপে অনলাইনে স্ট্যান্ডঅ্যালোন কার ইনস্যুরেন্স কিনতে পারবেন. তাই, আপনি যদি একটি স্ট্যান্ডঅ্যালোন কার ইনস্যুরেন্স কিনতে চান, তাহলে আজই কিনুন.

মূল সুবিধাগুলি

  • নিজের ক্ষতির কারণে খরচের কভারেজ
  • থার্ড-পার্টির দায়বদ্ধতার খরচ

IRDAI এর নতুন নিয়মের পরে গাড়ির ইনস্যুরেন্স কভার করে

IRDAI কার ইনস্যুরেন্স কভারের জন্য একটি নতুন নিয়মাবলী ঘোষণা করেছে যা আগস্ট 1, 2020 থেকে কার্যকর করা হয়েছে. এই নতুন নিয়ম অনুযায়ী, সাধারণ ইনস্যুরেন্স কোম্পানিগুলিকে থার্ড পার্টি লায়াবিলিটি এবং নিজস্ব-ক্ষতির ক্ষেত্রে দীর্ঘমেয়াদী (3 থেকে 5 বছর) ইনস্যুরেন্স প্যাকেজগুলি প্রত্যাহার করতে বলা হয়েছিল.

এই আইনটি দীর্ঘমেয়াদী প্যাকেজের পক্ষে ঘোষণা করা 2018 সালের ঘোষণাটি পরিবর্তন করে করা হয়েছিল. এই পদক্ষেপটি নিশ্চিত করে যে, গাড়ির মালিকরা এখন অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স কেনার সময় কম খরচ করে এবং তাদের মাসিক প্রিমিয়ামেও সাশ্রয় করে.

এই নতুন আইনের বিস্তারিত ব্যাখ্যাসহ একটি টেবিল এখানে দেওয়া হল.

ইনস্যুরেন্স প্যাকেজ IRDAI 2018 রেগুলেশন IRDAI 2020 রেগুলেশন
দীর্ঘমেয়াদী প্যাকেজ 3 বছর থার্ড-পার্টি এবং 3 বছরের নিজস্ব ক্ষতি বাতিল করা
বান্ডলড প্যাকেজ 3 বছর থার্ড-পার্টি এবং 1 বছরের নিজস্ব ক্ষতি অপরিবর্তিত রয়েছে - 3 বছরের থার্ড-পার্টি এবং 1 বছরের নিজস্ব ক্ষতি
বেসিক শুধুমাত্র 3 বছরের থার্ড-পার্টি বজায় রাখা - শুধুমাত্র 3 বছরের থার্ড-পার্টি

গাড়ির ইনস্যুরেন্স কভারেজ

প্রতিটি কার ইনস্যুরেন্স পলিসিই ব্যাপকভাবে স্ট্যান্ডঅ্যালোন এবং ওভারল্যাপিং ফিচার কভার করে.. আপনার প্রয়োজনীয়তা এবং বাজেটের ভিত্তিতে আপনার পলিসির কভারেজ পরিবর্তন করা হবে.. এখানে কভার করা প্ল্যান এবং ফিচারগুলির একটি কম্প্রিহেন্সিভ আউটলুক রয়েছে.


ইনস্যুরেন্স প্যাকেজ থার্ড-পার্টির লায়াবিলিটি কম্প্রিহেনসিভ
3য় পার্টি গাড়ির খরচ হ্যাঁ হ্যাঁ
নিজের গাড়ির ক্ষতির খরচ না হ্যাঁ
ডাকাতি/চুরি না হ্যাঁ
আগুনের কারণে ক্ষতি না হ্যাঁ
প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতি না হ্যাঁ
পার্সোনাল অ্যাক্সিডেন্ট হ্যাঁ হ্যাঁ
ইঞ্জিনের সুরক্ষা না হ্যাঁ
CNG কিট কভারেজ না অ্যাড-অন
ডেপ্রিসিয়েশন শিল্ড না না
অ্যাক্সেসরিস কভার না অ্যাড-অন

এটি আপনাকে কার ইনস্যুরেন্স কভারেজের একটি ওভারভিউ দিলেও আপনার পছন্দের পলিসি সম্পর্কে আরও জানতে আপনাকে সবসময়ই ইনস্যুরেন্স প্রোভাইডারের সাথে যোগাযোগ করতে হবে. এছাড়াও, আওতাধীন এবং আওতা বহিৰ্ভূত বিষয়ের বিস্তারিত তালিকা দেখতে কার ইনস্যুরেন্স পলিসির শর্তাবলী দেখুন.

কার ইনস্যুরেন্সে বাধ্যতামূলক পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার বাধ্যতামূলক হওয়ার বিষয়ে অনেক ভুল ধারণা রয়েছে. তাই, আসুন এই বিষয়ে কিছু আলোচনা করা যাক.

1988 এর মোটর ভেহিকল অ্যাক্ট অনুযায়ী, গাড়ির মালিক এবং চালকদের ন্যূনতম কার ইনস্যুরেন্স পলিসি হিসাবে থার্ড-পার্টি লায়াবিলিটি ইনস্যুরেন্স থাকা অবশ্য প্রয়োজনীয়. যেমনটি আপনি জানেন যে, এটি দুর্ঘটনায় জড়িত থাকার কারণে 3 পার্টির জীবন এবং সম্পত্তির ক্ষতি হলে সেই খরচ কভার করে.

যাইহোক, দুর্ঘটনার কারণে গাড়ির মালিক বা চালকদের যে ক্ষয়ক্ষতি হয়েছিল সেদিকেও নজর দেওয়ার দরকার ছিল. গাড়ির ক্ষতি থেকে শুরু করে ড্রাইভারের ক্ষতি পর্যন্ত যে খরচ হয়েছে তা তাদের জন্য বেশি ছিল.

গাড়ির মালিক এবং চালকদের ফিন্যান্সিয়াল চাপ কমানোর জন্য, মালিকদের পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার করা বাধ্যতামূলক করা হয়েছিল. জানুয়ারি 2019 থেকে, মোটর কার অ্যাক্ট গাড়ির মালিকদের জন্য তাদের পলিসিতে পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার যোগ করা বাধ্যতামূলক করেছে.

এখানে দুটি প্রধান পরিবর্তন রয়েছে -

  • গাড়ির মালিক/চালকদের পলিসিতে যদি ন্যূনতম ইনসিওর্ডের পরিমাণ Rs.15lacs এবং পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার থাকে, তাহলে তাঁদের একটি ছাড় দেওয়া যেতে পারে
  • কোনও মালিক/চালকের যদি কোনও গাড়ির পলিসিতে পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার অন্তর্ভুক্ত থাকে তাহলে ঐ গাড়ির মালিক/চালককে নতুন গাড়ির জন্য কোনও নতুন ইনস্যুরেন্স পলিসি নিতে হবে না

আপনি যে কার ইনস্যুরেন্স পলিসিই বেছে নেন না কেন, কোনও ঝামেলা ছাড়াই আপনি আপনার পলিসিতে পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার যোগ করতে পারবেন.

থার্ড পার্টি বনাম কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি

যদি এমন হয় যে আপনি প্রথমবারের মতো একটি কেয়ার ইনস্যুরেন্স পলিসি নিতে যাচ্ছেন বা সবচেয়ে উপযুক্ত পলিসিটি খুঁজছেন, তাহলে একটি থার্ড পার্টি পলিসি এবং একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসির পার্থক্যগুলি ভালোভাবে বোঝা আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ. নীচের টেবিলটিতে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ের ভিত্তিতে এই দুটির মধ্যে পার্থক্য করা হয়েছে যা আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করবে.

কারণ কার ইনস্যুরেন্স থার্ড-পার্টি কম্প্রিহেনসিভ কার ইনস্যুরেন্স
বিষয়ে ফাউন্ডেশনাল কার ইনস্যুরেন্স পলিসি যা শুধুমাত্র গাড়ির দুর্ঘটনার কারণে উদ্ভূত দায়বদ্ধতার কভার করে. এর মধ্যে আপনার কারণে হওয়া থার্ড পার্টির জীবন এবং সম্পত্তির ক্ষতি অন্তর্ভুক্ত রয়েছে. সবচেয়ে এক্সটেনসিভ পলিসি দুর্ঘটনার সময় হওয়া আপনার ব্যাপক খরচের বেশিরভাগ কভার করে.
এটি কি কভার করে আপনার গাড়ির কারণে দুর্ঘটনা ঘটার ফলে 3য় পার্টির সম্পত্তি এবং মেটেরিয়ালের কোনও ক্ষতি হলে এটি তাদের ক্ষতি কভার করে.
এতে দুর্ঘটনার কারণে হওয়া ব্যক্তিগত আঘাত সংক্রান্ত খরচ করার জন্য একটি বাধ্যতামূলক পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভারও অন্তর্ভুক্ত রয়েছে.
এর মধ্যে থার্ড-পার্টি কভারেজ এবং আপনার গাড়ির সার্ভিসিং বা মেরামত করার জন্য আপনার যে খরচ হবে তার কভারেজও রয়েছে.
প্রাকৃতিক দুর্যোগ বা বন্যা, চুরি এবং এরকম আরও অনেক অনিশ্চিত দুর্ঘটনার কারণে হওয়া নিজের গাড়ির ক্ষতির খরচও কভার করে.
সুবিধা দুর্ঘটনার সাথে জড়িত থাকার জন্য আপনাকে আপনার ওয়ালেট থেকে 3rd-পার্টি সেটলমেন্টের জন্য টাকা দিতে হবে না. আপনাকে আপনার ওয়ালেট থেকে 3য়-পার্টি সেটেলমেন্টের পাশাপাশি আপনার নিজের গাড়ি এবং স্বাস্থ্যের রিকভারির জন্যও টাকা দিতে হবে না.
সীমাবদ্ধতা এটি আপনার গাড়ি রিকভার করার খরচ বহন করবে না. এটি আপনার 3rd-পার্টি ইনস্যুরেন্স পলিসির তুলনায় ব্যয়বহুল.
অ্যাড-অন অ্যাড-অন অন্তর্ভুক্ত করার কোন বিকল্প নেই এটি আপনাকে আপনার প্রয়োজন অনুযায়ী ইনস্যুরেন্স পলিসি তৈরি করার স্বাধীনতা দেয়. আপনি ডেপ্রিসিয়েশন শিল্ড, ইঞ্জিনের সুরক্ষা, কনভেয়েন্স বেনিফিট এবং এমন আরও অনেক অ্যাড-অন যোগ করতে পারেন.
প্রিমিয়াম চার্জ IRDAI আপনার গাড়ির ইঞ্জিনের ক্ষমতার ভিত্তিতে পলিসির মূল্য নির্ধারণ করে. এটি তুলনামূলকভাবে বেশি এবং আপনার গাড়ির মডেল, ব্র্যান্ড, ব্যবহার এবং আরও অনেক কিছুর উপর এটি নির্ভর করে কিন্তু সব ধরনের হুমকির ক্ষেত্রে এটি সম্পূর্ণ সুরক্ষা প্রদান করে.
বাজাজ অ্যালিয়ান্স সুপারিশ করে যদি আপনি কখনও কখনও গাড়ি চালান বা পুরানো গাড়ির মালিক হন সেক্ষেত্রে 3য়-পার্টি ইনস্যুরেন্স আপনি যদি প্রায়শই বা প্রতিদিনই গাড়ি চালান এবং ব্যাপক কভারেজ প্রয়োজন হয়, তাহলে কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স. আপনার পলিসির মেয়াদের মধ্যে যদি আপনার কোনও ক্লেম না থাকে, তবে আপনি শেষের দিকে নো ক্লেম বোনাসও বেছে নিতে পারেন.
  একটি কোটেশান পান একটি কোটেশান পান

কার ইনস্যুরেন্স পলিসিতে যা অন্তর্ভুক্ত নয়

ফোর হুইলার ইনস্যুরেন্স পলিসিতে কোন কোন ফিচার অন্তর্ভুক্ত রয়েছে তা জানার পাশাপাশি কোন কোন ফিচার আওতাভুক্ত নয় তা জানাও সমানভাবে গুরুত্বপূর্ণ যাতে আপনার ফিন্যান্সিয়াল অবস্থা সবসময় সুরক্ষিত থাকে. নিম্নলিখিত ফিচারগুলো কার ইনস্যুরেন্স পলিসির আওতাভুক্ত নয় –

  • পলিসি কার্যকর না হলে তখন ক্ষতি বা লোকসানের খরচ
  • আপনার গাড়ির ম্যানুফ্যাকচারারের নির্দেশিকার বাইরের ক্ষতি বা লোকসানের খরচ
  • আপনার গাড়ি এবং তার স্পেয়ার পার্টসের মূল্যহ্রাস
  • ড্রাঙ্ক-অ্যান্ড-ড্রাইভিং কেসের কারণে ক্ষতি বা লোকসানের খরচ
  • তেল লিক করার কারণে হওয়া ক্ষতি বা লোকসানের খরচ
  • বৈধ লাইসেন্স ছাড়াই ড্রাইভিং করার কারণে ক্ষতি বা লোকসানের খরচ

উপযুক্ত গাড়ির ইনস্যুরেন্স কভার কিভাবে নির্বাচন করবেন?

গাড়ির প্রকার আদর্শ গাড়ির ইনস্যুরেন্স কভার
পুরনো গাড়ি (> 5 বছর) থার্ড-পার্টি কভার + কম্প্রিহেন্সিভ কভার*
প্রি-ওনড কার থার্ড-পার্টি কভার + কম্প্রিহেন্সিভ কভার*
প্রায়শই বন্যা হয় এমন এলাকার গাড়ি কম্প্রিহেন্সিভ কভার + ইঞ্জিন প্রোটেক্টর অ্যাড-অন+ থার্ড-পার্টি কভার*
দীর্ঘ দূরত্বের গাড়ি চালানোর জন্য ব্যবহৃত গাড়ি কম্প্রিহেন্সিভ কভার + 24X7 স্পট অ্যাসিস্টেন্স অ্যাড-অন + থার্ড-পার্টি কভার + অন্যান্য অ্যাড অন*
লাক্সারি গাড়ি কম্প্রিহেন্সিভ কভার + অ্যাড-অন (ডেপ্রিসিয়েশন শিল্ড + ইঞ্জিন প্রোটেক্টর + কনজিউমেবল খরচ) + থার্ড পার্টি কভার + অন্যান্য অ্যাড অন*
নতুন গাড়ি কম্প্রিহেন্সিভ কভার + ডেপ্রিসিয়েশন শিল্ড অ্যাড-অন '+ থার্ড-পার্টি কভার + অন্যান্য অ্যাড অন*

যে বিষয়গুলি ফোর হুইলার ইনস্যুরেন্স প্রিমিয়ামকে প্রভাবিত করে

তাহলে, অবশেষে আপনি আপনার স্বপ্নের গাড়ি কিনেছেন. আপনি এটিকে ইনসিওর্ড করেছেন. শেষ পর্যন্ত আপনি আপনার সহকর্মী এবং বন্ধুদের সাথে এই আনন্দদায়ক খবর শেয়ার করার জন্য আপনার গাড়িটিকে অফিসে নিয়ে যান. ঠিক তখনই আপনার একজন বন্ধু আপনাকে জিজ্ঞাসা করেন যে আপনি প্রতি মাসে কত প্রিমিয়াম পে করেন. যখন আপনি শেয়ার করেন, তিনি জানান যে তার প্রিমিয়াম আপনার চাইতে তুলনামূলকভাবে কম. আপনারা দুজনেই একই সময়ে একটি গাড়ি কিনেছেন কিন্তু আপনি ভাবছেন যে প্রিমিয়ামের পার্থক্য কিভাবে একই থাকে.

এটি সহজ. গাড়ির ইনস্যুরেন্সের মূল্য জেনেরিক নয়. অর্থাৎ, ইনস্যুরেন্স কোম্পানিগুলি তাদের গ্রাহকদের এমন কোনও প্রিমিয়াম অফার করে না যা সমস্ত পলিসির জন্য একই হয়. অনেক বিষয় বিবেচনা করতে হয় যা আপনি আপনার গাড়ির ইনস্যুরেন্সের জন্য প্রিমিয়াম হিসাবে কতটা পে করবেন তার উপর সরাসরি প্রভাব ফেলে বা একে প্রভাবিত করে.

আপনাকে সঠিক ধারণা দেওয়ার জন্য এখানে কিছু উল্লেখযোগ্য কারণ দেওয়া হল.

গাড়ির প্রকার

আপনার গাড়ি তৈরি এবং এর ম্যানুফ্যাকচারার অত্যন্ত গুরুত্বপূর্ণ ফ্যাক্টর যা আপনার কার ইনস্যুরেন্স প্রিমিয়ামকে প্রভাবিত করে. কার ইনস্যুরেন্স কোম্পানিগুলো বিভিন্ন গাড়ির ম্যানুফ্যাকচারার এবং তাদের মডেলের ক্লেমের অনুপাতের পৃথক পৃথক রিপোর্ট সংরক্ষণ করে. এটি একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর যেহেতু অধিক ক্লেম অনুপাত সহ গাড়ির মডেলগুলির ক্ষেত্রে সাধারণত প্রিমিয়াম বেশি হয়.

এছাড়াও, হাই-এন্ড এবং লাক্সারি কারের ক্ষেত্রে ফোর হুইলার কার ইনস্যুরেন্স প্রিমিয়াম মধ্যম-রেঞ্জ এবং লো-এন্ড কাউন্টারপার্টের তুলনায় বেশি.

এটি ছাড়াও, আপনার গাড়ির জ্বালানির ধরণ এবং অ্যাক্সেসরিজ (বা মডিফিকেশন) আপনার প্রিমিয়ামের রেটকে প্রভাবিত করে. আপনার গাড়ি ডিজেল বা CNG চালিত হলে আপনার ইনস্যুরেন্স প্রিমিয়াম বেশি হতে পারে. মডিফিকেশনের বিষয়গুলো সাধারণত ইনস্যুরেন্স পলিসিতে অন্তর্ভুক্ত হয় না. এবং যদি আপনি সেগুলো ইনসিওর করতে চান তাহলে আপনি আরও বেশি পে করতে পারেন. এর মধ্যে স্পয়লার, রেল, পেন্ট চাকরি এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে.

ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু

আপনার গাড়ির একটি মার্কেট ভ্যালু আছে যা ইনস্যুরার দ্বারা সেট করা হয়. এটিকে ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু বা IDV বলা হয়. স্পেয়ার পার্টসের নিয়মিত ব্যবহারের কারণে ক্ষয়ে যাওয়ার ফলে এবং বয়সের কারণে সময় অতিবাহিত হওয়ার সাথে সাথে আপনার গাড়ি তার মার্কেট ভ্যালু হারায়. যা পরবর্তীতে আপনার গাড়ির IDV কমিয়ে দেয়.

আপনার ফোর হুইলার ইনস্যুরেন্স প্রিমিয়ামের উপর এই IDV-এর সরাসরি প্রভাব আছে. আপনার গাড়ির IDV যত বেশি, ইনস্যুরেন্স প্রিমিয়ামের পরিমাণও তত বেশি.

আপনার গাড়ির IDV নির্ধারণ করার জন্য সাধারণ ফর্মুলা হল –

ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু = আপনার গাড়ির ম্যানুফ্যাকচারারের তালিকাভুক্ত মূল্য বা বিক্রয় মূল্য - আপনার গাড়ির মূল্যহ্রাস.

এই ফর্মুলাতে, আপনি যদি নিজের গাড়িটি মডিফাই করে থাকেন তবে আপনার গাড়ির বিক্রয়মূল্যের সাথে কার অ্যাক্সেসারিজের খরচ যোগ করুন.

আপনাকে আরও ভালভাবে বুঝতে সাহায্য করার জন্য, এখানে এমন একটি টেবিল রয়েছে যা গাড়ির বয়স বৃদ্ধির সাথে সম্পর্কিত মূল্যহ্রাসের শতাংশ দেখায়.

গাড়ির বয়স মূল্যহ্রাস %
< 6 মাস 0
6 মাস – 1 বছর 5%
1 – 2 বছর 10%
2 – 3 বছর 15%
3 – 4 বছর 25%
4 – 5 বছর 35%
5 – 10 বছর 40%
> 10 বছর 50%

রেজিস্ট্রেশন/জোনের অবস্থান

আপনি কোথায় বাস করেন বা কোথায় থেকে গাড়ি কেনেন তা আপনার ফোর হুইলার ইনস্যুরেন্স প্রিমিয়ামকে অনেক বেশি প্রভাবিত করে. যদি আপনি এমন একটি জোন বা শহরে বাস করেন যেখানে ট্রাফিক খুব বেশি, তাহলে আপনাকে আরও বেশি প্রিমিয়াম দিতে হবে. এজন্যই মেট্রোপলিটান এবং টায়ার-2 শহরগুলিতে প্রিমিয়াম বেশি হতে পারে, যেখানে ট্রাফিক সাধারণত বেশি হয়.

কভারেজের প্রকার

আপনার গাড়ির জন্য আপনি যে ধরনের ইনস্যুরেন্স পলিসি নিয়েছেন তা আপনার ইনস্যুরেন্স প্রিমিয়ামের উপর সরাসরি প্রভাব ফেলে. আপনি যদি থার্ড পার্টি ইনস্যুরেন্সের মতো একটি বেসিক কার ইনস্যুরেন্স পলিসি বেছে নিয়ে থাকেন, তাহলে আপনার প্রিমিয়াম কম হবে. এবং আপনি যদি সর্বাধিক ঝুঁকির কভারেজ নিশ্চিত করার জন্য অ্যাড-অন সহ একটি কম্প্রিহেন্সিভ ফোর হুইলার ইনস্যুরেন্স বেছে নেন, তাহলে আপনাকে বেশি প্রিমিয়াম পে করতে হবে.

অতিরিক্ত কভার

এটিকে অ্যাড-অনও বলা হয়, এগুলি হল সর্বাধিক সুবিধার জন্য আপনার কার ইনস্যুরেন্সের সাথে যোগ করা অতিরিক্ত সুবিধা. সাধারণত, অ্যাড-অন গাড়ি নিরাপত্তার জন্য নির্দিষ্ট এবং ইউনিক বিষয়গুলো উল্লেখ করে যা কোনও ইনস্যুরেন্স পলিসিতে নেই. আপনি যদি আপনার কার ইনস্যুরেন্সের সাথে ইঞ্জিন প্রোটেক্টর, পার্সোনাল ব্যাগেজ প্রোটেকশন, চাবি এবং তালার প্রোটেকশন, 24/7 স্পট অ্যাসিস্টেন্স এবং আরও অনেক কিছু বেছে নেন, তাহলে আপনার প্রিমিয়ামও বেশি হবে.

নো ক্লেম বোনাস

নো ক্লেম বোনাস NCB হিসাবেও পরিচিত. একটি নির্দিষ্ট সময়ে কোনও ইনস্যুরেন্সের টাকা না নেওয়ার জন্য এটি আপনার ইনস্যুরেন্স কোম্পানি থেকে একটি রিওয়ার্ড হিসাবে অফার করা হয়. আপনার ইনস্যুরারের ভিত্তিতে এই সময় ভিন্ন ভিন্ন হয়. আপনার ইনস্যুরেন্স ক্লেম না করা বছরের সংখ্যা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে এই বোনাসটিও বৃদ্ধি পায়. এবং এই বোনাসের কারণে আপনি আপনার ফোর হুইলার ইনস্যুরেন্স প্রিমিয়ামে ছাড়ও পেতে পারেন, যা প্রতি মাসে আপনার পে করা মূল্যের পরিমাণও কমিয়ে দিতে পারে.

উদাহরণস্বরূপ, যদি আপনি পরপর দুই বছর কোনও ইনস্যুরেন্স ক্লেম না করেন, তাহলে আপনি আপনার ইনস্যুরেন্স প্রিমিয়ামে 25% পর্যন্ত ছাড় পেতে পারেন. নো ক্লেম বোনাস সম্পর্কে একটি ব্যাপক আইডিয়া পাওয়ার জন্য, নীচের টেবিলটি দেখুন.

ক্লেম-ফ্রি বছর ছাড়
এক 20%
পরপর দুই বছর 25%
পরপর তিন বছর 35%
পরপর চার বছর 40% * নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য
পরপর পাঁচ বছর 50% * নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

ভলান্টারি অ্যাক্সেস

ভলান্টারি এক্সেস হল যখন আপনি আপনার গাড়ির ঝুঁকির একটি অংশ শেয়ার করার উদ্দেশ্যে আপনার গাড়ির ইনস্যুরেন্সের জন্য অতিরিক্ত পে করেন. ভলান্টারি এক্সেস-এর ক্ষেত্রে, আপনি স্বেচ্ছায় আপনার কার ইনস্যুরেন্স পলিসির জন্য অতিরিক্ত পে করেন যাতে যখন আপনি কোনও ক্লেম করবেন তখন এই পরিমাণটি আপনার ইনস্যুরার কেটে নেয় এবং আপনার ক্লেমের বাকি অংশটি আপনার ইনস্যুরেন্স কোম্পানি কভার করে. অন্যভাবে এটিকে ছাড়যোগ্য বলে. উদাহরণস্বরূপ, ধরে নিই আপনি অনলাইনে কার ইনস্যুরেন্স কেনেন. কেনার সময় আপনি ভলান্টারি এক্সেস হিসেবে ₹4500 অতিরিক্ত পে করেছেন. এখন যখন আপনার ক্লেম এর মূল্য ₹9000. আপনার ইনস্যুরেন্স কোম্পানি মূল্যের অর্ধেক বহন করবে এবং বাকি অর্ধেক আপনি বহন করবেন. একটি ভলান্টারি এক্সেস পাওয়ার সুবিধা হল এটির কারণে আপনি আপনার গাড়ির প্রিমিয়ামে ছাড় পাবেন. সুতরাং, ভলান্টারি এক্সেস-এর ভিত্তিতে আপনার ফোর হুইলার কার ইনস্যুরেন্সের প্রিমিয়াম বেশি বা কম হবে. আপনি ভলান্টারি এক্সেস হিসেবে কত টাকা পে করেছেন তার ভিত্তিতে আপনি একটি নির্দিষ্ট ডিসকাউন্ট স্ল্যাবের জন্য যোগ্য হবেন. নিচের টেবিলটি আপনাকে এর সামগ্রিক ভিউ দেখায়.

ভলান্টারি অ্যাক্সেস ছাড়
₹2.500 প্রিমিয়ামে 20% ছাড় (₹750 পর্যন্ত)
₹5.000 প্রিমিয়ামে 25% ছাড় (₹1,500 পর্যন্ত)
₹7.500 প্রিমিয়ামে 30% ছাড় (₹2,000 পর্যন্ত)
₹15.000 প্রিমিয়ামে 35% ছাড় (₹2,500 পর্যন্ত)

অ্যান্টি-থেফট ফিচার

অ্যান্টি-থেফট ফিচারের মধ্যে রয়েছে আপনার গাড়ির অতিরিক্ত নিরাপত্তার স্তরের জন্য ইনস্টল করা কোনও নিরাপত্তা ব্যবস্থা বা ডিজিটাল লক. আপনি এই ধরনের অ্যাক্সেসারিজ ইনস্টল করলে আপনার ফোর হুইলার ইনস্যুরেন্সের প্রিমিয়ামও কম হতে পারে.

বিশেষ ছাড়

আপনি আপনার ফোর হুইলার ইনস্যুরেন্স প্রোভাইডারের কাছ থেকে বিভিন্ন ছাড় পেতে পারেন. যখন আপনি এই ধরনের ছাড় পাবেন, তখন আপনার প্রিমিয়ামও অবশ্যই তুলনামূলকভাবে কম হবে. বাজাজ অ্যালিয়ান্সের সাথে আপনি নিম্নলিখিত ছাড়গুলি পেতে পারেন যখন আপনি -

  • একজন সদস্য হিসাবে স্বীকৃত অটোমোবাইল অ্যাসোসিয়েশনের সাথে যুক্ত
  • আপনার গাড়িতে অ্যান্টি-থেফ্ট ফিচার এবং ডিভাইস ইনস্টল করেছেন
  • স্বেচ্ছাকৃত এক্সেস নির্বাচন করলে

কার ইনস্যুরেন্স প্রিমিয়াম অনলাইনে গণনা করার ধাপ

আমাদের দ্রুত এবং সহজ কার ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটরের মাধ্যমে আপনি অনলাইনে সেকেন্ডের মধ্যে গাড়ির ইনস্যুরেন্স কোটেশন পেতে পারেন. আপনার প্রিমিয়ামের পরিমাণ জানার জন্য নিচের ধাপগুলি অনুসরণ করুন.

ধাপ 1

আমাদের সাথে যোগাযোগ করুন কার ইনস্যুরেন্স ক্যালকুলেটর

ধাপ 2

আপনার নাম লিখুন এবং আপনার বর্তমান বাজাজ অ্যালিয়ান্স পলিসি এবং আপনার সাথে যোগাযোগের বিবরণের মতো অতিরিক্ত বিবরণ দিন

ধাপ 3

আপনার গাড়ির রেজিস্ট্রেশন নম্বর দিন বা আপনার গাড়ির রেজিস্ট্রেশন এখনও করা না হলে এটি যে একটি নতুন গাড়ি তা উল্লেখ করুন. আপনার গাড়ির তৈরি, মডেল এবং প্রকারের বিবরণ উল্লেখ করুন

ধাপ 4

আপনার গাড়ির রেজিস্ট্রেশনের ভৌগোলিক অবস্থান উল্লেখ করুন এবং রেজিস্ট্রেশনের তারিখ লিখুন. আপনার পিন কোড লিখুন

ধাপ 5

আপনার প্রিমিয়াম তৎক্ষণাৎ আপনার ইমেল অ্যাড্রেসে পৌঁছে যাবে

অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স কেনার সুবিধা

ইন্টারনেট হলো সুবিধার সংক্রান্ত অভিজ্ঞতা অর্জন. সাম্প্রতিক সময়ে প্রযুক্তিগত উন্নতি মানবজাতিকে দূরবর্তী জায়গা থেকে গাড়ি পরিচালনা করতে এবং দূরবর্তী গ্রহগুলিতে রোভার পাঠাতে সক্ষম করেছ. অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স কেনা একটি বড় ডিল নয়. এটি সহজ, ইউজার ফ্রেন্ডলি এবং আপনি এক মিনিটের মধ্যে পেয়ে যাবেন.

যদি আপনি অনলাইনে একটি গাড়ির ইনস্যুরেন্স কেনার ব্যাপারে ভাবেন, তাহলে আমরা আপনাকে মনে করিয়ে দিতে চাই যে আপনার গাড়ি ইনসিওর করার জন্য অনলাইন আপনার গাড়ির ইনস্যুরেন্স কেনার সবচেয়ে সহজ এবং দ্রুততম উপায়. এটি কতটা সুবিধাজনক সেই বিষয়ে আপনাকে আরও ভাল ধারণা পেতে সাহায্য করার জন্য. অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স কেনার কিছু সুবিধা এখানে দেওয়া আছে.

গাড়ির ইনস্যুরেন্সের তুলনা

কার ইনস্যুরেন্স পলিসির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া একটি গাড়ি কেনার মতই কঠিন কাজ. একটি শোরুম থেকে অন্য একটি শোরুমে আপনি সেরা দাম, অফার, বিশেষত্ব, পছন্দের রং, ডিল এবং আরও অনেক কিছুর জন্য ঘোরাফেরা করেন এবং অবশেষে ফলাফল শূন্য. ফোর হুইলার ইনস্যুরেন্স কেনাও হচ্ছে ঠিক তেমন.

আপনি অ্যাড-অন সহ বেসিক থেকে কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি পর্যন্ত একাধিক বিকল্প দেখেন - যেকোনও একটি বেছে নেওয়ার আগে আপনি ব্যাপকভাবে প্ল্যান চেক করেন, প্রিমিয়াম হিসাব করেন, ছাড় দেখেন এবং আরও অনেক কিছু.

কিন্তু ইন্টারনেটের মাধ্যমে কার ইনস্যুরেন্স পলিসি খুঁজে পাওয়ার এই জটিলতা সহজ করা হয়েছে কারণ এটি আপনাকে অনুমতি দেয় গাড়ির ইনস্যুরেন্স তুলনা করুন পলিসিগুলি একই সাথে আপনার পছন্দসই প্যারামিটারগুলির অধীনে থাকে এবং কোন নীতিটি আরও ভালো এবং সাশ্রয়ী হয় সে সম্পর্কে একটি তাৎক্ষণিক ধারণা পান. এইভাবে, আপনি সেভিংস এবং সুবিধা খোঁজার জন্য এক প্রোভাইডার থেকে অন্য প্রোভাইডারের কাছে যাওয়া এড়াতে পারেন.

যদিও একজন প্রতিনিধি আপনাকে বিবরণ অফার করতে পারেন, তবে এমনও হতে পারে যে তারাও পক্ষপাতী করতে পারে. তাই, আপনার যা প্রয়োজন তা হলো কোনও এজেন্ডা ছাড়াই একটি কম্পিউটার-জেনারেটেড কোটেশান. এটি অনলাইনে কার ইনস্যুরেন্স কেনা একটি আদর্শ পছন্দে পরিণত করে.

সম্পূর্ণরূপে কাস্টমাইজ করা যায়

যেমনটি আমরা দেখেছি, একটি ফোর হুইলার গাড়ির ইনস্যুরেন্স পলিসি অত্যন্ত বিষয় ভিত্তিক এবং অনেক ফ্যাক্টরের উপর নির্ভর করে. জেনেরিকের মতো আপনার গাড়ির ম্যানুফ্যাকচারার এবং মডিফিকেশন থেকে নির্দিষ্ট অ্যাড-অন এবং ছাড়ের জন্য বিকল্পগুলির মতো ব্যক্তিগত সিদ্ধান্ত পর্যন্ত, আপনাকে আপনার ইনস্যুরেন্স পলিসি নিজের পছন্দ মতো তৈরি করতে হবে.

এবং অনলাইনে কার ইনস্যুরেন্স কেনা ইনস্যুরেন্স পলিসি নেওয়ার সবচেয়ে সহজ উপায়. শুধুমাত্র বক্স এবং ফিচার চেক করেই আপনি আপনার পছন্দ মতো ইনস্যুরেন্স পলিসি কাস্টমাইজ করতে পারেন, অ্যাড-অন এবং প্রয়োজনীয়তা বদলাতে পারেন, কোটেশান তৈরি করতে পারেন এবং অনলাইনে আপনার ইনস্যুরেন্স পলিসি কিনতে চেকআউট করতে পারেন.

ট্রান্সপ্যারেন্ট

অনলাইনে কার ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে, আপনি যা দেখেন তাই পান. সমস্ত চার্জ আপনার কোটেশানে উল্লেখ করা থাকে এবং কোনও শেষ মিনিটের লুকানো চার্জ নেই যা হঠাৎ করে কোথাও থেকে চার্জ করা হবে. একটি কার ইনস্যুরেন্স কেনার আগেই আপনি জানবেন যে আপনি কতটা পে করবেন এবং পে করার বিনিময়ে আপনি কী কী সুবিধা পাবেন. এছাড়াও, নিয়ম এবং শর্তাবলী পড়ে দেখা সহজ এবং ইনস্যুরেন্স -সম্পর্কিত জটিল ধারণাগুলি ব্যাখ্যা করার জন্য বিভিন্ন অডিও-ভিজুয়াল উপাদান রয়েছে.

সুবিধা

কল্পনা করুন আপনি একটি ক্যাবে বাড়িতে আছেন এবং আপনার গাড়ি পরবর্তী দিন আসতে যাচ্ছে. আপনি আপনার স্মার্টফোনে তৎক্ষণাৎ অ্যাপ বা ওয়েবসাইট বের করে নিন এবং আপনি বাড়িতে পৌঁছানোর আগেই মাত্র কয়েক মিনিটের মধ্যেই কার ইনস্যুরেন্স পান. অনলাইনে একটি গাড়ির ইনস্যুরেন্স কেনা খুবই সুবিধাজনক কারণ আপনি যেখানেই থাকুন না কেন, আপনি প্রায় তাৎক্ষণিকভাবে কার ইনস্যুরেন্স পেতে পারেন.

শূন্য এজেন্ট জড়িত

যেমনটা আমরা উল্লেখ করেছি, অনলাইনে কার ইনস্যুরেন্স কেনার সময় আপনাকে এজেন্টের পক্ষপাতিত্বের সম্মুখীন হতে হবে না এবং পরে এই নিয়ে আফসোস করতে হবে না. অনলাইন সুবিধাগুলির মাধ্যমে আপনি সরাসরি আপনার সার্ভিস প্রোভাইডারের সাথে যোগাযোগ করুন এবং ইনস্যুরেন্স কেনার জন্য আপনার যা যা জানা প্রয়োজন তার সমস্ত বিবরণ দেওয়া হবে. আপনি কোন এজেন্ট ছাড়াই তথ্যের ভিত্তিতে সিদ্ধান্ত নিতে পারেন এবং এমন একটি ইনস্যুরেন্স পলিসি নিতে পারে যা শুধুমাত্র আপনার পক্ষে থাকে.

ইনস্যুরেন্স প্রদানকারীর বিশ্বাসযোগ্যতা যাচাই করুন

অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স কেনার সেরা সুবিধাগুলির মধ্যে একটি হল যে আপনি আপনার ইনস্যুরারের বিশ্বাসযোগ্যতা যাচাই করতে পারবেন. আপনি আপনার ইনস্যুরেন্স প্রোভাইডারের সেটেলমেন্টের অনুপাত এবং রেকর্ড দেখতে এবং যখন ক্লেম এবং সাপোর্টের কথা আসে তখন তারা তাদের কাস্টমারদের কীভাবে সহায়তা করে তা বিস্তারিতভাবে দেখতে আপনার ইনস্যুরেন্স প্রোভাইডারের ওয়েবসাইট এবং রিভিউ পোর্টাল দেখতে পারেন.. রিভিউ এবং রেকর্ডের ভিত্তিতে আপনি তাদের সাথে এগিয়ে যেতে চান নাকি আরও বিকল্প চেক করতে চান সেই বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারেন.

পলিসির বৈধতা

অনলাইন পলিসিগুলোও সচরাচর কেনা পলিসিগুলির মতই আইনসম্মত. যখনই আপনি অনলাইনে কার ইনস্যুরেন্স কেনেন, তখনই আপনার কপিগুলি আপনার উল্লেখ্য করা ইমেল অ্যাড্রেসে পাঠানো হয় এবং আপনার পেমেন্ট করার সাথেই সাথেই তা বৈধ হয়. তারপর আপনি আপনার নিজের ব্যবহারের জন্য পেপার ও ডকুমেন্ট এর একটি প্রিন্ট করে নিতে পারেন. অনলাইন ইনস্যুরেন্সের ক্ষেত্রে ভয় পাওয়ার কোনও প্রয়োজন নেই.

তাৎক্ষণিকভাবে পলিসি গ্রহণ করুন

আপনার পেমেন্ট সম্পন্ন হওয়ার পর আপনাকে যা করতে হবে তা হলো কেবল আপনার ইমেল ইনবক্স দেখতে হবে. আপনি দেখতে পাবেন যে কার ইনস্যুরেন্স পলিসি আপনার জন্য অপেক্ষা করছে. আপনি বিবরণ যাচাই করে ব্যবহারের জন্য প্রিন্ট করে রাখতে পারেন. কোন ঝামেলা ছাড়াই. কোন বাধা নেই. অনলাইনে কার ইনস্যুরেন্স কেনা সবচেয়ে উত্তম.

কোনও পেপারওয়ার্ক নেই

আপনার গাড়ি এবং আপনার আশেপাশের সবকিছু ঝুঁকি থেকে রক্ষা করার কল্পনা করুন. আপনি অনলাইনে কার ইনস্যুরেন্স কেনার সময়ও ঠিক এটিই ঘটে. কোনও ফর্ম-ফিল করার প্রয়োজন নেই, কোন ডকুমেন্ট জমা দেওয়ার ঝামেলা নেই এবং আরও অনেক সুবিধা রয়েছে. আপনি আপনার বিবরণ লিখুন, ডকুমেন্ট আপলোড করুন এবং পলিসিটি আপনার কাছে একটি ডকুমেন্ট হিসাবে পৌঁছে যাবে. প্রক্রিয়ার পরিসমাপ্তি.

ভারতে অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স কীভাবে কিনবেন?

বাজাজ অ্যালিয়ান্সের মাধ্যমে আপনি শুধুমাত্র পাঁচটি সহজ ধাপে অনলাইনে কার ইনস্যুরেন্স পেতে পারেন.

ধাপ 1

আমাদের ওয়েবসাইটে যান

ধাপ 2

আপনার গাড়ির বিবরণ যেমন এটির মডেল এবং ম্যানুফ্যাকচারার, ভ্যারিয়েন্ট এবং শহর নির্দিষ্ট করে উল্লেখ করুন

ধাপ 3

আপনার প্ল্যান নির্বাচন করুন যা আপনার প্রয়োজনগুলির জন্য সবচেয়ে উপযুক্ত

ধাপ 4

যে কোনও বিদ্যমান ইনস্যুরেন্স পলিসির বিবরণ উল্লেখ করুন যেমন এর মেয়াদ শেষ হওয়ার তারিখ, কোনও ক্লেম করা হলে তার বিবরণ এবং নো ক্লেমের বিবরণ

ধাপ 5

আপনার কোট অটোমেটিকভাবে জেনারেট করা হয়েছে. আপনি যদি একটি কম্প্রিহেন্সিভ প্ল্যান বেছে নিয়ে থাকেন, তাহলে আপনি আরও সুরক্ষার জন্য অ্যাড-অন যোগ করতে পারেন, আপনার গাড়ির IDV লিখুন এবং আপনার প্রিমিয়ামের সামগ্রিক মূল্য দেখুন

ধাপ 6

শুধুমাত্র পেমেন্ট করুন এবং সেকেন্ডের মধ্যে ইমেলে তাৎক্ষণিকভাবে আপনার ইনস্যুরেন্স পান

অনলাইনে কার ইনস্যুরেন্স কেনা এতটাই সহজ.

গাড়ির ইনস্যুরেন্স ক্লেমের পদ্ধতি

আপনার কার ইনস্যুরেন্স লাইভ এবং বৈধ হওয়ার পর থেকে যেকোনও সময় কোনও দুর্ঘটনা ঘটলেই আপনি ক্লেম করতে পারবেন. আরও সহজ করে বলতে গেলে, একটি প্রয়োজনীয় ডকুমেন্টগুলি যখন আপনি কোনও দুর্ঘটনার কারণে হওয়া ক্ষতির জন্য আপনার কার ইনস্যুরেন্স কোম্পানিকে চার্জ বা ক্ষতিপূরণ করতে বলেন. আপনার প্ল্যানের আওতাভুক্ত এবং আওতা বহিৰ্ভূত বিষয়ের ভিত্তিতে আপনার ইনস্যুরার আপনাকে আর্থিকভাবে সহায়তা করবে.

থার্ড-পার্টি ইনস্যুরেন্সের ক্ষেত্রে, ক্লেম তখন সৃষ্টি হয় যখন আপনি কোনও তৃতীয় পক্ষের সাথে হওয়া দুর্ঘটনার কারণে আপনার প্রতিনিধিত্ব করতে বা দুর্ঘটনার কারণে হওয়া ক্ষতির ক্ষেত্রে সেটলমেন্ট করার জন্য আপনার ইনস্যুরারকে কল করেন. এটি জীবন বা সম্পত্তির ক্ষতি হতে পারে.

দুই ধরনের ইনস্যুরেন্স ক্লেম রয়েছে - ক্যাশলেস ক্লেম এবং রিইম্বার্সমেন্ট ক্লেম. আসুন উভয় ক্লেমের বিস্তারিত বিবরণ এবং তাদের পৃথক পদ্ধতিগুলি দেখা যাক.

ক্যাশলেস কার ইনস্যুরেন্স ক্লেম

ক্যাশলেস ক্লেমের ক্ষেত্রে, আপনার গাড়ির কোনও ক্ষতি হলে তা রিকভার করার জন্য আপনাকে আপনার পকেট থেকে পে করতে হবে না. আপনার ইনস্যুরেন্স প্রোভাইডার আপনার গাড়ির ক্ষতির জন্য গ্যারেজ বা ওয়ার্কশপকে সরাসরি পে করবেন এবং আপনার কার ইনস্যুরেন্স পলিসিতে উল্লেখ অনুসারে সম্পূর্ণ রিকভারি প্রক্রিয়ার প্রতি খেয়াল রাখবেন.

ক্যাশলেস ইনস্যুরেন্স ক্লেম উপলব্ধ করা সহজ. নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন:

  • আপনার ক্যাশলেস ক্লেম রেজিস্টার করার জন্য আপনার ইনস্যুরেন্স প্রোভাইডারকে কল করুন বা আপনার প্রোভাইডারের ওয়েবসাইট বা অ্যাপ ভিজিট করুন.
  • সফলভাবে রেজিস্ট্রেশন করার পর আপনার কাছে পাঠানো ক্লেম রেজিস্ট্রেশন নম্বরটি নিন.
  • মেরামত শুরু করার জন্য আপনার ক্ষতিগ্রস্ত গাড়িটিকে অনুমোদিত ক্যাশলেস গ্যারেজে নিয়ে যান. ক্যাশলেস গ্যারেজের জন্য, আপনি আপনার গাড়িটিকে শুধুমাত্র নেটওয়ার্ক গ্যারেজে নিয়ে যেতে পারেন কারণ আপনার ইনস্যুরেন্স প্রোভাইডার এবং গ্যারেজের মধ্যে সরাসরি ট্রানজ্যাকশান হয়.
  • আপনার সার্ভেয়ারের কাছে প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দিন.
  • একবার সার্ভে হয়ে গেলে, আপনার ইনস্যুরেন্স কোম্পানি দায়বদ্ধতা নিশ্চিত করে.

রিইম্বার্সমেন্ট ক্লেম ইনস্যুরেন্স পলিসি

এক্ষেত্রে, আপনার গাড়ির ক্ষতি রিকভার করার জন্য আপনাকে আপনার ওয়ালেট থেকে টাকা পে করতে হবে. আপনার ইনস্যুরেন্স কোম্পানি তখন ডকুমেন্ট এবং কভারেজ সফলভাবে ভেরিফাই করার পর মধ্যস্ততা করে আপনার দ্বারা করা খরচ পরিশোধ করে.

এখানে আপনি কিভাবে পরিশোধের ক্লেম উপলব্ধ করতে পারেন:

  • আপনার রিইম্বার্সমেন্ট ক্লেম রেজিস্টার করার জন্য আপনার ইনস্যুরেন্স প্রোভাইডারকে কল করুন বা আপনার প্রোভাইডারের ওয়েবসাইট বা অ্যাপ ভিজিট করুন.
  • সফলভাবে রেজিস্ট্রেশন করার পর আপনার কাছে পাঠানো ক্লেম রেজিস্ট্রেশন নম্বরটি নিন.
  • আপনার কাছাকাছি গ্যারেজে আপনার ক্ষতিগ্রস্ত গাড়ি নিয়ে যান. এই ক্ষেত্রে, নেটওয়ার্ক অনুমোদিত গ্যারেজ থেকে আপনার গাড়ি সার্ভিস করা বাধ্যতামূলক নয়.
  • আপনার সার্ভেয়ারের কাছে প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দিন.
  • একবার সার্ভে করা হয়ে গেলে, আপনার ইনস্যুরেন্স কোম্পানি লায়াবিলিটি নিশ্চিত করে এবং রিইম্বার্সমেন্ট পদ্ধতি শুরু করে.

গাড়ির ইনস্যুরেন্স OTS ক্লেম

এটি হল একটি লেটেস্ট অফার যা প্রযুক্তির কল্যাণে ঝামেলা-মুক্ত করা হয়েছে. OTS এর অর্থ অন-দ্য-স্পট এবং নামের মতোই এটি আপনাকে স্পটেই আপনার ইনস্যুরেন্সের ক্লেম করার অনুমতি দেয়.

হ্যাঁ, OTS ফিচারের সাথে, আপনি এখন সঙ্গে সঙ্গে ₹30,000 পর্যন্ত ক্লেম উপলব্ধ করতে পারেন এবং সার্ভিস ও রিকভারির জন্য20 মিনিট* বা তার কম সময়ের মধ্যে অ্যামাউন্টটি ট্রান্সফার করতে পারেন.

OTS ক্লেম কিভাবে পাবেন?

  • মোবাইল অ্যাপ ডাউনলোড করুন এবং আপনার বিবরণ দিয়ে সাইন ইন করুন.
  • আপনার ক্ষতিগ্রস্ত গাড়ির ছবি তুলুন এবং আপনার অ্যাপে তা আপলোড করুন.
  • ছবি ভেরিফাই করা হবে এবং ক্লেম করা পরিমাণটি খুবই অল্প সময়ের মধ্যে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছে যাবে.

অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স রিনিউ করার সুবিধা

সব ধরনের কার ইনস্যুরেন্স পলিসির একটি নির্দিষ্ট মেয়াদ থাকে এবং আপনাকে আপনার প্ল্যানের মেয়াদ শেষ হওয়ার তারিখ মনে রাখতে হবে. এর কারণ হল যখন আপনার ফোর হুইলার ইনস্যুরেন্স পলিসির মেয়াদ শেষ হয়ে যায়, তখন এর সাথে জড়িত ঝুঁকির কারণে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা আরও বেড়ে যায়. আপনার গাড়ি এবং আপনার ফিন্যান্সিয়াল অবস্থাকে যেকোনও আঘাত থেকে সুরক্ষিত রাখার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ইনস্যুরেন্স পলিসিগুলি যেন নিয়মিত রিনিউ করা হয়. আপনাদের মধ্যে যারা নতুন তাদের জন্য এটা জেনে রাখা ভালো যে, বৈধ ইনস্যুরেন্স ছাড়া ড্রাইভিং করা আইনত একটি অপরাধ.

ফলে, গাড়ির জন্য ইনস্যুরেন্স রিনিউয়াল সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠবে. তাছাড়াও, আপনার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করা জটিল কিছু নয়, কারণ আপনি তাৎক্ষণিক ভাবে অনলাইনে এটি করতে পারবেন. অনলাইনে কার ইনস্যুরেন্স রিনিউ করার সময় যে সুবিধাগুলো পাবেন, সেগুলো এখানে দেওয়া আছে.

সময় বাঁচায়

অনলাইনে একটি নতুন কার ইনস্যুরেন্স পলিসি কেনার মতই এটি রিনিউ করতেও সময় সাশ্রয় হয়. শুধুমাত্র কয়েকটি ক্লিকেই আপনি আপনার পলিসি রিনিউ করতে পারবেন এবং সরাসরি তা আপনি আপনার ইনবক্সে পেতে পারেন.

আপনার প্ল্যানগুলি বদলান

আপনার গাড়ি পুরনো হয়ে যাওয়ার জন্য বা কম প্রিমিয়াম পে করার জন্য যদি আপনি ভিন্ন কোনও প্ল্যান নিতে চান, তাহলে আপনি অনলাইনে কোনও ঝামেলা ছাড়াই রিনিউ করার সময় তা নিতে পারবেন. আপনার প্ল্যান কাস্টমাইজ করা থেকে শুরু করে বিদ্যমান প্ল্যান বদলানো পর্যন্ত সবকিছুই সহজতম উপায়ে রিনিউ করা যেতে পারে.

আপনার নো ক্লেম বোনাস বজায় রাখুন

আপনি যদি আপনার পূর্ববর্তী মেয়াদের মধ্যে কোন ইনস্যুরেন্স ক্লেম না করে থাকেন তবে রিনিউ করার সময় আপনি নো ক্লেম বোনাস পাবেন.

পোস্ট-সেলস সার্ভিস

যেহেতু আপনি আপনার ইনস্যুরেন্স প্রোভাইডারের সাথে আপনার সম্পর্ক সম্প্রসারিত করছেন, তাই আপনি আপনার একটানা সমর্থন এবং সহায়তার জন্য অতিরিক্ত পার্ক এবং বোনাসও পাবেন.

বিশেষজ্ঞের পরামর্শ

যদি আপনার কার ইনস্যুরেন্স রিনিউ করা বা আরও ভাল এবং আদর্শ প্ল্যান সম্পর্কে কোনও প্রশ্ন থাকে, তাহলে আপনি অবিলম্বে আপনার ইনস্যুরেন্স কোম্পানির বিশেষজ্ঞদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আপনার প্রশ্নের উত্তর পেতে পারেন. আরও ভালো সিদ্ধান্ত শুধুমাত্র একটি কল দূরে রয়েছে.

নিরাপদ

অনলাইনে কার ইনস্যুরেন্স রিনিউয়াল নিরাপদ এবং সুবিধাজনক. আপনাকে শুধুমাত্র নিশ্চিত করতে হবে যে আপনি একটি ভেরিফাই করা বা বিশ্বাসযোগ্য ওয়েবসাইটের মাধ্যমে রিনিউ করছেন. সেরা বিকল্প হল আপনার ইনস্যুরেন্স প্রদানকারীর অফিশিয়াল ওয়েবসাইট বা অ্যাপ থেকে রিনিউ করা.

দ্বিতীয় গাড়ির জন্য ফোর হুইলার ইনস্যুরেন্স কিনুন/রিনিউ করুন

আপনার নতুন গাড়ির মত একটি প্রি-ওনড গাড়ির জন্যও একটি যথোপযুক্ত ইনস্যুরেন্স পলিসি প্রয়োজন. কিন্তু এক্ষেত্রে অনেক ধরনের ওভারল্যাপিং লেয়ার সংযুক্ত রয়েছে কারণ আপনার গাড়ির পূর্ববর্তী মালিক ইতিমধ্যেই অনলাইনে একটি বৈধ কার ইনস্যুরেন্স নিয়েছেন. যদি কোনও ইনস্যুরেন্স থাকে, তাহলে এটি আপনার নামে ট্রান্সফার করে নিন. এটি দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যেই হয়ে যায়.

সুতরাং, যখন আপনি আপনার প্রি-ওনড গাড়ির জন্য অনলাইনে কার ইনস্যুরেন্স কিনতে চান, তখন নিশ্চিত করুন যে নিম্নলিখিত বিষয়গুলি দেখেছেন.

  • আপনার গাড়ির ক্লেমের ইতিহাস দেখুন কারণ এটি আপনাকে পূর্ববর্তী ক্লেম সম্পর্কে একটি ধারণা দেবে. পলিসিটি আপনার নামে ট্রান্সফার হয়ে গেলে আপনি আপনার প্রোভাইডারের ওয়েবসাইটে গিয়ে শুধু আপনার পলিসি নম্বরটি লিখুন এবং আপনি বিস্তারিত বিবরণ পেয়ে যাবেন.
  • সুবিধাগুলি পাওয়া চালিয়ে যেতে নিশ্চিত করুন যে আপনি কার ইনস্যুরেন্সে নো ক্লেম বোনাস ট্রান্সফার করেছেন.
  • যদি পূর্ববর্তী মালিক কোন ইনস্যুরেন্স না নিয়ে থাকেন বা এর মেয়াদ শেষ হয়ে গিয়ে থাকে, তাহলে আপনি তাৎক্ষণিক আপনার গাড়ির জন্য নতুন ইনস্যুরেন্স পেতে পারেন.
  • গাড়ির ইনস্যুরেন্স পলিসি একবার ট্রান্সফার হয়ে গেলে, নিশ্চিত করুন যে আপনি এর মেয়াদ শেষ হওয়ার তারিখ চেক করেছেন. যদি আপনার ফোর হুইলার ইনস্যুরেন্সের মেয়াদ শেষ হওয়ার তারিখ নিকটে চলে আসে তাহলে সময়মত রিনিউ করুন.

পুরানো গাড়ির জন্য ফোর হুইলার ইনস্যুরেন্স কিনুন/রিনিউ করুন

পুরানো গাড়িও নতুন গাড়ির মত সমপরিমাণ মনোযোগ এবং সুরক্ষার দাবি রাখে. যদি আপনি কোনও পুরনো গাড়ি কিনে থাকেন অথবা আপনি যদি আপনার পুরনো গাড়ির জন্য একটি ভালো ইনস্যুরেন্স পলিসি নিতে চান, তাহলে আপনি অনলাইনে কার ইনস্যুরেন্স পেতে পারেন. কিন্তু আপনার পুরনো গাড়ির জন্য অনলাইনে কার ইনস্যুরেন্স কেনার সময় বাজাজ অ্যালিয়ান্স তিনটি প্রধান ফ্যাক্টরের দিকে মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়ে থাকে.

তাদের নীচে দেখুন.

ইনস্যুরেন্সের প্রকার

যেহেতু আপনার একটি পুরনো গাড়ি আছে, তাই এর ব্যবহার আপনার বিশেষ কিছু প্রয়োজনের উপর নির্ভর করবে. তাই, আমরা আপনাকে আপনার গাড়ির ব্যবহারের প্রয়োজনীয়তা অনুযায়ী উপযুক্ত একটি ইনস্যুরেন্স পলিসি নেওয়ার পরামর্শ দিচ্ছি. যদি আপনার ড্রাইভিং কেবল সাপ্তাহিক ছুটির দিনে বা অনুষ্ঠানেই সীমাবদ্ধ থাকে, তাহলে আমরা আপনাকে থার্ড-পার্টি ইনস্যুরেন্স নেওয়ার পরামর্শ দিচ্ছি কারণ এটি একটি বেসিক ইনস্যুরেন্স পলিসি.

যদি আপনি আপনার পুরনো গাড়ি বারবার ব্যবহার করতে চান এবং এটির জন্য অতিরিক্ত বেনিফিট এবং সুরক্ষা নিতে চান, তাহলে আপনি অ্যাড-অন সহ একটি কম্প্রিহেন্সিভ প্ল্যান বেছে নিতে পারেন.

ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু

অথবা IDV, এটি একটি নির্দিষ্ট সময়ে আপনার গাড়ির ভ্যালু নির্ধারণ করে. যেহেতু আপনার গাড়ি পুরনো হয়ে গেছে, তাই আপনার IDV-ও কম হতে হবে. এর অর্থ হল আপনি আপনার ইনস্যুরেন্স পলিসির জন্য কম প্রিমিয়াম পে করবেন. এছাড়াও, আপনি আপনার গাড়ির জন্য অ্যাড-অন এবং আপনার পছন্দ অনুযায়ী সুরক্ষা বেছে নিতে পারবেন এবং সেই অনুযায়ী একটি ইনস্যুরেন্স পলিসি পাবেন.

অ্যাড-অন

আমরা আপনার পুরনো ফোর হুইলার ইনস্যুরেন্স পলিসির জন্য সব সময়ই অ্যাড-অন উল্লেখ করছি. অ্যাড-অনের মাধ্যমে আমরা অতিরিক্ত এবং বিকল্প সুরক্ষা এবং কভারেজ নির্দেশ করি যেগুলো থেকে আপনার পুরানো গাড়ি সুবিধা পেতে পারে. এমন কভারেজও রয়েছে যা ব্যবহারযোগ্য জিনিস, ইঞ্জিনের ক্ষতি, পার্সোনাল ব্যাগেজের ক্ষতি এবং আরও অনেক কিছু থেকে হওয়া খরচের কভার করে. আমরা আপনাকে বিকল্পগুলো খুঁজে দেখার এবং সেই অনুযায়ী সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিচ্ছি. এছাড়াও, আপনার গাড়ি পুরনো হওয়ার কারণে, আপনার পলিসির অংশ হিসাবে কিছু অ্যাড-অন অন্তর্ভুক্ত করা যাবে না. এর মধ্যে জিরো-ডেপ্রিসিয়েশন শিল্ডও রয়েছে কারণ আপনার গাড়ির ক্ষেত্রে ইতিমধ্যে পাঁচ বছরের স্ল্যাব শেষ হয়ে গেছে.

কোনও চিন্তা ছাড়াই আপনি আপনার 'স্পিডের চাহিদা' মেটাতে পারেন!

একটি কোটেশান পান

অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স কিনতে প্রয়োজনীয় ডকুমেন্ট

যখন আপনি অনলাইনে কার ইনস্যুরেন্স কিনবেন, নিশ্চিত করুন যে প্রক্রিয়াটি মিনিটের মধ্যে সম্পূর্ণ করার জন্য আপনার কাছে নিম্নলিখিত ডকুমেন্টের সফ্ট কপি রয়েছে -

  • রেজিস্ট্রেশন নম্বর সহ আপনার গাড়ির বিবরণ
  • একটি বৈধ ড্রাইভারের লাইসেন্স
  • ক্লেম ফর্ম পূরণ করা হয়েছে
  • ব্যাঙ্কের বিবরণ
  • ট্যাক্সের রসিদ
  • পূরণ করা ইনস্যুরেন্স ফর্ম

গাড়ির ইনস্যুরেন্স কেন? আরো জানতে ভিডিওটি দেখুন

যখন আপনাকে ঝঞ্ঝাট-মুক্ত এবং সহজেই মোটর ইনস্যুরেন্স দেওয়ার কথা আসে, তখন আমরা এক ধাপ এগিয়ে আছি. কীভাবে তা আপনাকে বলার জন্য আমাদেরকে এক মিনিট সময় দিন

অ্যাড অন কভার

অ্যাড-অন হল অতিরিক্ত ফিচার বা সুবিধা যা আপনি আপনার গাড়ির ইনস্যুরেন্সকে আরও বিস্তৃত এবং এয়ারটাইট করার জন্য যোগ করেন. আপনি কোনও দুর্ঘটনা বা বিপর্যয়ের সময় কোনও ফিন্যান্সিয়াল সমস্যায় পড়লে অ্যাড-অন কভার তা কভার করে. একই সাথে, আপনি আপনার পলিসিতে যত বেশি অ্যাড-অন যোগ করবেন, আপনাকে তত বেশি প্রিমিয়াম পে করতে হবে. সবচেয়ে আদর্শ ফোর হুইলার ইনস্যুরেন্সের ক্ষেত্রে আমরা আপনাকে সেই ফিচারগুলো যোগ করার পরামর্শ দিচ্ছি যেগুলি আপনার পলিসিতে ভ্যালু যোগ করে. আসুন আমরা যেসকল অ্যাড-অন অফার করি, সেগুলো দেখা যাক.

জিরো ডেপ্রিসিয়েশন

বাম্পার টু বাম্পার কভার হিসাবেও পরিচিত, এটি একটি অ্যাড-অন যা আপনি আপনার কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসিতে যোগ করতে পারেন. জিরো ডেপ্রিসিয়েশন কী তা বুঝতে, আসুন প্রথমে ডেপ্রিসিয়েশন বা মূল্যহ্রাস কী তা দেখে নিই. আরও পড়ুন

জিরো ডেপ্রিসিয়েশন

বাম্পার টু বাম্পার কভার হিসাবেও পরিচিত, এটি একটি অ্যাড-অন যা আপনি আপনার কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসিতে যোগ করতে পারেন. জিরো ডেপ্রিসিয়েশন কী তা বুঝতে, আসুন প্রথমে ডেপ্রিসিয়েশন বা মূল্যহ্রাস কী তা দেখে নিই.

যে কোনও গাড়ি না কেনা পর্যন্ত অত্যন্ত মূল্যবান হয়. আপনি গাড়ি কেনার পর থেকেই আপনার গাড়িটির মূল্য কমতে শুরু করে, এর অর্থ হল, গাড়িটি যত পুরোনো হবে ততই তার মার্কেট ভ্যালু কমতে থাকবে. শুধু গাড়িই নয় বরং আপনার গাড়িকে আরও মজবুত করে তোলা স্পেয়ার পার্টসের ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য. এই কারণেই মার্কেট থেকে সম্প্রতি কেনা গাড়ির তুলনায় পুরোনো গাড়িগুলির দাম কম হয়.

জিরো ডেপ্রিসিয়েশন অ্যাড-অন-এর মাধ্যমে আপনি যা করছেন তা হল আপনার গাড়ির ডেপ্রিসিয়েশন সম্পূর্ণরূপে রোধ করছেন অর্থাৎ ডেপ্রিসিয়েশন শূন্যে নামিয়ে আনছেন. এর অর্থ হল টেকনিক্যালি আপনার গাড়ি মার্কেটে এর ভ্যালু হারায় না কারণ আপনার গাড়ির মূল্যহ্রাস আপনার ইনস্যুরারের কাছে বিবেচ্য বিষয় নয়.

সুতরাং, যখন আপনি আপনার ইনস্যুরেন্স ক্লেম করেন, তখন আপনি আপনার গাড়ি এবং তার সমস্ত স্পেয়ার পার্টসের জন্য সম্পূর্ণ মূল্য পাবেন. বাম্পার টু বাম্পার কভারের ক্ষেত্রে প্রিমিয়াম সবচেয়ে বেশি হয় এবং এক্ষেত্রে এক একটি পয়সার মূল্য দেওয়া হয়. আমরা এই অ্যাড-অন বিশেষভাবে সুপারিশ করি যদি আপনার গাড়ির বয়স 5 বছরের কম হয়.

ফিচার

  • গাড়ির জন্য মূল্যহ্রাস শিল্ড
  • স্পেয়ার পার্টসের জন্য মূল্যহ্রাস শিল্ড

ইঞ্জিন প্রোটেক্টর

ইঞ্জিন গাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি. দুর্ভাগ্যবশত, যাইহোক, আপনার গাড়ির ইঞ্জিনের ক্ষতির জন্য আপনার যে খরচ হয় তা স্ট্যান্ডার্ড কার ইনস্যুরেন্স পলিসির অধীনে কভার করা হয় না. সবচেয়ে বেশি হওয়ার কারণে আরও পড়ুন

ইঞ্জিন প্রোটেক্টর

ইঞ্জিন গাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি. দুর্ভাগ্যবশত, যাইহোক, আপনার গাড়ির ইঞ্জিনের ক্ষতির জন্য আপনার যে খরচ হয় তা স্ট্যান্ডার্ড কার ইনস্যুরেন্স পলিসির অধীনে কভার করা হয় না. সার্ভিসিংয়ের ক্ষেত্রে সবচেয়ে ব্যয়বহুল অংশগুলির মধ্যে একটি হওয়ার ফলে, গাড়ির ইঞ্জিন সঠিকভাবে কাজ না করলেও বা দুর্ঘটনা থেকে রিকভার করার জন্য হলেও আপনি এর জন্য আর বেশি খরচ করবেন না.

এজন্যই ইঞ্জিন প্রোটেক্টর অ্যাড-অন আপনার ইনস্যুরেন্স পলিসিতে যুক্ত করার সবচেয়ে উপযুক্ত সমাধান. এটি জল প্রবেশ, তেল লিকেজ, হাইড্রোস্ট্যাটিক লক এবং আরও অনেক কিছুর কারণে উদ্ভূত খরচ কভার করে. আপনি আপনার গাড়ির ইঞ্জিন ঠিক করার জন্য যে পরিমাণ খরচ করতেন এটি তার 40% পর্যন্ত সাশ্রয় করতে সহায়তা করে.

ফিচার

  • ইঞ্জিন এবং ইঞ্জিন পার্টসের ক্ষতির বিরুদ্ধে সুরক্ষা
  • বিভিন্ন অংশের ক্ষতির বিরুদ্ধে সুরক্ষা
  • গিয়ার বক্স এবং গিয়ার বক্স পার্টসের ক্ষতির বিরুদ্ধে সুরক্ষা

24/7 স্পট অ্যাসিস্টেন্স

আপনার কার ইনস্যুরেন্সের ক্ষেত্রে সবচেয়ে সহায়ক অ্যাড-অনগুলির মধ্যে একটি, এটি নিশ্চিত করে যে আপনি আপনার গাড়ির সাথে হওয়া কোনও দুর্ঘটনার কারণে যেন কখনও রাস্তায় নিরুপায় হয়ে না পড়েন. আপনাকে সহায়তা করার জন্য আমাদের টিম শুধুমাত্র একটি কল বা একটি ক্লিক দূরে আছে বা এখানে আরও পড়ুন

24/7 স্পট অ্যাসিস্টেন্স

আপনার কার ইনস্যুরেন্সের ক্ষেত্রে সবচেয়ে সহায়ক অ্যাড-অনগুলির মধ্যে একটি, এটি নিশ্চিত করে যে আপনি আপনার গাড়ির সাথে হওয়া কোনও দুর্ঘটনার কারণে যেন কখনও রাস্তায় নিরুপায় হয়ে না পড়েন. আপনাকে সহায়তা করার জন্য আমাদের টিম শুধুমাত্র একটি কল বা একটি ক্লিক দূরে আছে অথবা আপনি ভারতের যেখানেই গাড়ি নিয়ে সমস্যায় পড়ুন না কেন আপনার গাড়ির সমস্যা দূর করতে সহায়তা করার জন্য আমরা আপনার কাছে পৌঁছে যাব.

তাই, যদি আপনাকে টায়ার পরিবর্তন করতে হয় অথবা আপনার গাড়ির ইঞ্জিনকে কোনও বিশেষজ্ঞ কাউকে দেখাতে হয় বা কোন দুর্ঘটনা সেটল করার ক্ষেত্রে সহায়তার প্রয়োজন হয়, আপনি যে কোন সময়ে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আমরা খুবই অল্প সময়ের মধ্যে আপনার পাশে পৌঁছে যাব.

ফিচার

  • প্যান ইন্ডিয়া কভারেজ
  • বিভিন্ন গাড়ির পরিস্থিতির জন্য স্পট সহায়তা

কী অ্যান্ড লক রিপ্লেসমেন্ট

গাড়ির চাবি বিশ্বের সবচেয়ে বেশি হারিয়ে যাওয়া আইটেম. কোনও রেস্টুরেন্টে চাবি ভুলে যাওয়া থেকে শুরু করে আপনার নিজের বাড়িতে তাদের হারানো পর্যন্ত সব স্থানেই গাড়ির চাবি সহজেই নজর এড়িয়ে যায়. দুঃখজনক হলো একারণেও খরচ হয়ে থাকে আরও পড়ুন

কী অ্যান্ড লক রিপ্লেসমেন্ট

গাড়ির চাবি বিশ্বের সবচেয়ে বেশি হারিয়ে যাওয়া আইটেমের মধ্যে একটি. কোনও রেস্টুরেন্টে চাবি ভুলে যাওয়া থেকে শুরু করে আপনার নিজের বাড়িতে তাদের হারানো পর্যন্ত সব স্থানেই গাড়ির চাবি সহজেই নজর এড়িয়ে যায়. দুঃখের বিষয় হল আপনার গাড়ির জন্য নতুন চাবি পাওয়ার সাথে খরচও সংযুক্ত রয়েছে কারণ শুধুমাত্র চাবিই বদলাতে হয় তা নয় বরং সম্পূর্ণ লকিং সিস্টেমও বদলাতে হয়.

এজন্যই এই অ্যাড-অনটি এখানে দেওয়া হয়েছে যাতে চাবি রেখে ভুলে যাওয়া বা হারিয়ে যাওয়ার কারণে যে খরচ হয়, তা কম করা যায়. আমরা আপনার গাড়ির লক এবং চাবির কেনা থেকে বদলানো পর্যন্ত সম্পূর্ণ কাজ যত্ন সহকারে করে থাকি.

ফিচার

  • কী রিপ্লেসমেন্টের জন্য খরচ কভারেজ
  • লক প্রতিস্থাপনের খরচ কভারেজ

ভোগ্য ব্যয়

যেমনটি আমরা বলেছিলাম, একটি গাড়ি কেনা এবং তা দেখাশোনা করা দুটি ভিন্ন জিনিস. যখন আপনার গাড়ির রক্ষণাবেক্ষণের কথা আসে তখন আপনার গাড়ির জন্য তা একটি নিয়মিত খরচে পরিণত হয়. স্পেয়ার পার্ট সার্ভিস করা থেকে শুরু করে তাদের বদলানো পর্যন্ত, আরও পড়ুন

ভোগ্য ব্যয়

যেমনটি আমরা বলেছিলাম, একটি গাড়ি কেনা এবং তা দেখাশোনা করা দুটি ভিন্ন জিনিস. যখন আপনার গাড়ির রক্ষণাবেক্ষণের কথা আসে তখন আপনার গাড়ির জন্য তা একটি নিয়মিত খরচে পরিণত হয়. স্পেয়ার পার্ট সার্ভিস করা থেকে শুরু করে তাদের বদলানো পর্যন্ত সবক্ষেত্রেই আপনার গাড়ির সাথে খরচ জড়িয়ে রয়েছে. এবং এমনকি আমরা বিভিন্ন ধরনের কার অয়েল সম্পর্কেও কথা বলছি না যা যেকোনও সময় এবং দুর্ঘটনার সময় পরিবর্তন করতে হয়.

আপনার গাড়ি সার্ভিসিং করার সময় বা দুর্ঘটনার পরে আপনার গাড়ির জন্য ভোগ্য উপাদানের ব্যবহারের জন্য যে খরচ হয়ে থাকে, ভোগ্য উপাদানের খরচের কভারেজের মাধ্যমে তা কভার করার দায়িত্ব আপনি আমাদের দিতে পারেন.

ফিচার

ব্যবহারযোগ্য ব্যয়ের জন্য

  • ইঞ্জিন অয়েল
  • ব্রেকিং অয়েল
  • কুল্যান্ট
  • গিয়ার বক্স অয়েল এবং আরও অনেক কিছু

পার্সোনাল লাগেজ

একটি গাড়ি হল আপনার জন্য পার্সোনাল এবং প্রাইভেট সেফ যেখানে আপনি বাইরের কাজ শেষ না হওয়া পর্যন্ত আপনার জিনিসপত্র রেখে যান. ল্যাপটপ এবং দামী গ্যাজেট থেকে শুরু করে টাকা বা টাকার মতো মূল্যবান জিনিসপত্র, আরও পড়ুন

পার্সোনাল লাগেজ

একটি গাড়ি হল আপনার জন্য পার্সোনাল এবং প্রাইভেট সেফ যেখানে আপনি বাইরের কাজ শেষ না হওয়া পর্যন্ত আপনার জিনিসপত্র রেখে যান. ল্যাপটপ এবং দামী গ্যাজেট থেকে শুরু করে টাকা বা টাকার মতো মূল্যবান জিনিসপত্র পর্যন্ত, আপনি আপনার গাড়ির ভিতরে এই জিনিসগুলি প্রায়শই রাখেন.

কিন্তু এমন নয় যে এক্ষেত্রে কোনও ভয় নেই, কারণ আপনি যখন কম জনবহুল পথে বা নির্জন স্থানে আপনার গাড়ি রেখে চলে যান তখন এতে চুরি এবং ডাকাতির মতো ঘটনা ঘটতে পারে. এজন্যই পার্সোনাল ব্যাগেজ অ্যাড-অন আপনার পার্সোনাল জিনিসপত্র সুরক্ষিত করে এবং গাড়ি থেকে সেগুলো চুরির কারণে আপনার হওয়া ক্ষতিকে কভার করে.

ফিচার

  • ব্যক্তিগত মালপত্রের ক্ষতির ক্ষতিপূরণ
  • ব্যক্তিগত ব্যাগেজ হারানোর ক্ষতিপূরণ

কনভেয়েন্স বেনিফিট

অন্য একটি অত্যন্ত সুবিধাজনক অ্যাড-অন, যেখানে দুর্ঘটনার পর আপনার দৈনন্দিন জীবনে আপনি যে সম্ভাবনার সম্মুখীন হতে পারেন আমরা সেই সমস্যাগুলোর মধ্যে থেকে অনেক সামান্য সমস্যার প্রতিও খেয়াল রাখি. আরও পড়ুন

কনভেয়েন্স বেনিফিট

অন্য একটি অত্যন্ত সুবিধাজনক অ্যাড-অন, যেখানে দুর্ঘটনার পর আপনার দৈনন্দিন জীবনে আপনি যে সম্ভাবনার সম্মুখীন হতে পারেন আমরা সেই সমস্যাগুলোর মধ্যে থেকে অনেক সামান্য সমস্যার প্রতিও খেয়াল রাখি.

আপনার গাড়িটি যখন কোনও গ্যারেজে মেরামত করা হয় এবং পরবর্তীতে যখন আমরা আপনার ক্লেম অনুমোদন করি, তখন এই অ্যাড-অন আপনাকে আপনার দৈনিক যাতায়াতের জন্য আমাদের কাছ থেকে পে করা নিশ্চিত করে. এই ইনস্যুরেন্স থাকলে আপনার গাড়ির সার্ভিসিং চলাকালীন সময়ে আপনার দৈনিক যাতায়াতের ক্ষেত্রে ক্যাব বা পরিবহনের জন্য আপনাকে যে খরচ দিতে হবে তার জন্য আপনাকে মোটেও ভাবতে হবে না.

ফিচার

  • আপনার দৈনন্দিন যাত্রার জন্য যানবাহন

হেলথ CDC-এর মাধ্যমে দ্রুত ক্লেম সেটেলমেন্ট.

শুধু তা-ই নয়, আপনার ফ্যামিলি হেলথ ইনস্যুরেন্স পলিসির অন্যান্য অতিরিক্ত সুবিধা এখানে দেওয়া রয়েছে

আমাদের ফ্যামিলি মেডিকাল ইনস্যুরেন্স আপনার এবং আপনার প্রিয়জনদের জন্য বিভিন্ন সুবিধা প্রদান করে থাকে:

ওয়েলনেস বেনিফিট

ওয়েলনেস বেনিফিট : সুস্বাস্থ্য বজায় রাখুন এবং আপনার রিনিউ করার উপরে 12.5% পর্যন্ত ওয়েলনেস বেনিফিট ডিসকাউন্ট পান

রিনিউ করার যোগ্যতা

এই পলিসিটি জীবনভর রিনিউ করার সুবিধা সহ উপলব্ধ.

ট্যাক্স সাশ্রয়ী

আয়কর আইনের ধারা 80ডি-এর অধীনে আয়কর ছাড়ের সুবিধা পান. আরও পড়ুন

*আপনার জন্য, আপনার স্বামী/স্ত্রী, সন্তান এবং অভিভাবকদের জন্য হেলথ ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করলে, আপনি আপনার আয়করের নিরিখে বার্ষিক ₹25,000 ছাড় পাবেন (যদি আপনার বয়স 60 বছরের বেশি না হয়). আপনি যদি আপনার বয়স্ক বাবা-মায়ের (বয়স 60 বা তার বেশি) জন্য প্রিমিয়াম পে করেন, তাহলে ট্যাক্সের ক্ষেত্রে সর্বোচ্চ হেলথ ইনস্যুরেন্স বেনিফিটের পরিমাণ ₹50,000 পর্যন্ত হবে. আপনার বয়স যদি 60 বছরের কম হয় এবং আপনার বাবা-মা যদি বয়স্ক নাগরিক হন, তাহলে একজন করদাতা হিসাবে আপনি 80D ধারার অধীনে মোট ₹75,000 পর্যন্ত ট্যাক্স বেনিফিট পেতে পারেন. আপনার বয়স যদি 60 বছরের বেশি হয় এবং আপনি যদি আপনার বাবা-মার জন্য মেডিকেল ইনস্যুরেন্স প্রিমিয়াম পে করেন, তাহলে 80D ধারার অধীনে সর্বোচ্চ ₹1 লক্ষ ট্যাক্স বেনিফিট পাবেন.

ঝামেলামুক্ত ক্লেম সেটেলমেন্ট

আমাদের কাছে একটি ইন-হাউস ক্লেম সেটলমেন্ট টিম রয়েছে যারা দ্রুত, ঝামেলাহীন এবং সহজ ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া নিশ্চিত করেন.... আরও পড়ুন

আমাদের কাছে এমন ইন-হাউস ক্লেম সেটলমেন্ট টিম রয়েছে যারা দ্রুত, ঝামেলাহীন এবং সহজে ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া নিশ্চিত করে. এছাড়াও, আমরা সারা ভারত জুড়ে 6,500+টির বেশি নেটওয়ার্ক হাসপাতালে ক্যাশলেস ক্লেম সেটলমেন্ট অফার করি. এর ফলে হাসপাতালে ভর্তি বা চিকিৎসার সময়ে আমরা নেটওয়ার্ক হাসপাতালে সরাসরি বিল পে করার মাধ্যমে গোটা বিষয়টি সামলে নিই, এবং আপনি শুধুমাত্র দ্রুত সুস্থ হয়ে ওঠা ও নিজের পুরোনো জীবনের ছন্দে ফিরে যাওয়ার দিকে মনোনিবেশ করতে পারেন.

প্রতিরোধমূলক স্বাস্থ্য পরীক্ষা

কভারেজে উল্লিখিত অনুযায়ী প্রতিটি ক্রমাগত সময়ের ব্লকের শেষে, যেটি চলাকালীন আপনি আমাদের হেলথ গার্ড পলিসি গ্রহণ করেছিলেন, সেই সময় আপনি বিনামূল্যে একটি প্রতিরোধমূলক স্বাস্থ্য পরীক্ষার জন্য যোগ্য থাকবেন.

পোর্টেবিলিটি বেনিফিট

যদি আপনি এবং আপনার প্রিয়জনেরা অন্য কোনও ফ্যামিলি হেলথ ইনস্যুরেন্স পলিসির অধীনে ইনসিওর থাকেন, তাহলে আপনি এটিতে পরিবর্তন করতে পারেন... আরও পড়ুন

যদি আপনি এবং আপনার প্রিয়জনেরা যে কোনও একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের দ্বারা ইনস্যুর হয়ে থাকেন, তাহলে আপনি ওয়েটিং পিরিয়ডের জন্য বকেয়া ভাতা পাওয়ার পরে সেই পলিসিতে অর্জিত সুবিধাগুলি সহ, এই পলিসিতে পরিবর্তন করতে পারেন এবং পলিসিটিতে উপলব্ধ সুবিধাগুলি উপভোগ করতে পারেন.

লং-টার্ম পলিসি

এই পলিসিটি 1, 2 বা 3 বছরের মেয়াদের জন্য কেনা যেতে পারে.

পলিসির উপরে ছাড়

2 বছরের জন্য 4% এবং 3 বছরের জন্য 8% লং টার্ম পলিসি ছাড় পান.

গাড়ির ইনস্যুরেন্স ডকুমেন্ট ডাউনলোড করুন

আপনার পূর্ববর্তী পলিসির মেয়াদ এখনও শেষ হয়নি?

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

অনুগ্রহ করে নাম এন্টার করুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে তারিখ নির্বাচন করুন

আপনার আগ্রহের জন্য ধন্যবাদ. আপনার পলিসি রিনিউয়াল বাকি থাকলে আমরা আপনাকে একটি রিমাইন্ডার পাঠাব.

আপনি কেন একটি মেয়াদউত্তীর্ণ কার ইনস্যুরেন্স পলিসি অবিলম্বে রিনিউ করবেন

এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনি যত তাড়াতাড়ি সম্ভব আপনার মেয়াদউত্তীর্ণ ফোর হুইলার ইনস্যুরেন্স রিনিউ করুন. যেমনটি আমরা দেখেছি, এর প্রাথমিক কারণ হল আইনী জটিলতা এড়ানো যেহেতু একটি বৈধ ইনস্যুরেন্স পলিসি ছাড়া গাড়ি চালানো বেআইনী.

এ ছাড়াও, আপনার গাড়ির ইনস্যুরেন্স অবিলম্বে রিনিউ করার প্রধান দুটি কারণ রয়েছে –

আপনার নো ক্লেম বোনাস পাওয়ার জন্য

আপনি আপনার পলিসি রিনিউ না করলে, আপনি যে নো ক্লেম বোনাসের যোগ্য, তা হারাবেন. আপনার বোনাস আপনাকে ভাল পরিমাণে ছাড় এবং অন্যান্য সুবিধাগুলি দেওয়ার জন্য কয়েক বছর জমা করা হয়. যদি আপনি রিনিউ না করেন, তাহলে এগুলো ল্যাপ্স হয়ে যাবে.

ফিন্যান্সিয়াল বোঝা

কার ইনস্যুরেন্স পলিসি যদি না থাকে তাহলে দুর্ঘটনা বা আপনার গাড়ীর ক্ষতির মতো দুর্ভাগ্য থেকে উদ্ভূত ফিন্যান্সিয়াল বোঝা আপনাকেই বহন করতে হবে. আপনার গাড়ি রিকভার করার জন্য আপনাকে আপনার সেভিংস বা নিজের পকেট থেকে পে করতে হবে. যে কোনও ধরনের ফিন্যান্সিয়াল বোঝা থেকে বাঁচার জন্য, ফোর হুইলার ইনস্যুরেন্স রিনিউ করার জন্য বিশেষভাবে পরামর্শ দেওয়া হচ্ছে.

আপনি গাড়ির ইনস্যুরেন্স অনলাইনে নিরন্তরভাবে রিনিউ করতে পারেন. 

কার ইনস্যুরেন্স কেনার আগে যে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি নোট করতে হবে

  • অন্তর্ভুক্ত
  • বহির্ভূত

প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতি

আগুন, বিস্ফোরণ, সেল্ফ-ইগনিশন বা বজ্রপাতের মতো প্রাকৃতিকভাবে ঘটে যাওয়া বিপর্যয় প্রতিরোধ করার ক্ষমতা আমাদের নাও থাকতে পারে তবে এ ধরনের বিপর্যয়ের বিরুদ্ধে আমরা আপনার গাড়িটিকে কভার করব 

আরও পড়ুন

প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতি

আগুন, বিস্ফোরণ, সেল্ফ-ইগনিশন বা বজ্রপাত, ভূমিকম্প, বন্যা, টাইফুন, হারিকেন, ঝড়, টেম্পেস্ট, ইনান্ডেশন, সাইক্লোন, হেলস্টার্ম, ফ্রস্ট, ল্যান্ডস্লাইড এবং রকস্লাইডের মতো প্রাকৃতিকভাবে ঘটে যাওয়া বিপর্যয় প্রতিরোধ করার ক্ষমতা আমাদের নাও থাকতে পারে তবে এ ধরনের বিপর্যয়ের বিরুদ্ধে আমরা আপনার গাড়িটিকে কভার করব. 

মনুষ্য-সৃষ্ট দুর্যোগের কারণে ক্ষতি

মনুষ্যসৃষ্ট দুর্যোগ মানুষের চরিত্রের অন্ধকার দিককে প্রকাশ করে কিন্তু আমরা আপনার গাড়িকে ডাকাতি, চুরি, দাঙ্গা, হামলা, অন্যায় কাজের বিরুদ্ধে কভার করে এর ক্ষতি কম করতে সহায়তা করব, 

আরও পড়ুন

মনুষ্য-সৃষ্ট দুর্যোগের কারণে ক্ষতি

মনুষ্যসৃষ্ট দুর্যোগ মানুষের চরিত্রের অন্ধকার দিককে প্রকাশ করে কিন্তু আমরা আপনার গাড়িকে ডাকাতি, চুরি, দাঙ্গা, হামলা, অন্যায় কাজ, বাহ্যিক কারণে ঘটে যাওয়া দুর্ঘটনা, সন্ত্রাসীমূলক কার্যকলাপ এবং রাস্তা, রেল, অভ্যন্তরীণ নৌপথ, লিফট, এলিভেটর বা বায়ু মাধ্যমে যাতায়াতের সময় কোনও ক্ষতি হলে তার বিরুদ্ধে কভার প্রদান করে ক্ষতি কম করতে সহায়তা করব.

পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

আপনার গাড়ি মূল্যবান, হ্যাঁ, আপনিও. পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার গাড়ি চালানোর সময় বা ভ্রমণ করার সময় এবং মাউন্টিং বা ডিসমাউন্ট করার সময় গাড়ির মালিক-চালককে ₹15 লাখ টাকা কভারেজ প্রদান করে.

আরও পড়ুন

পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

আপনার গাড়ি মূল্যবান, হ্যাঁ, আপনিও. পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার গাড়ি চালানোর সময় বা ভ্রমণ করার সময় এবং মাউন্টিং বা ডিসমাউন্ট করার সময় গাড়ির মালিক-চালককে ₹15 লাখ টাকা কভারেজ প্রদান করে. যাত্রী এবং বেতনভুক্ত চালকের জন্য অপশনাল পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভারও রয়েছে.

থার্ড পার্টির লিগাল লায়াবিলিটি

যদি আপনি এমন কোনও দুর্ঘটনার সাথে জড়িত থাকেন যার ফলস্বরূপ কোনও থার্ড পার্টির ব্যক্তিগত সম্পত্তির ক্ষতি বা মৃত্যু হয়, তাহলে আমরা আপনাকে এটি থেকে উদ্ভূত আইনী দায়বদ্ধতা কভার করতে সহায়তা করি.

1 এর 1

ডেপ্রিসিয়েশন

গাড়ি দৈনন্দিন ব্যবহারের জন্য ক্ষয় ও গাড়ির বয়স বেড়ে গেলে এবং টায়ার এবং টিউবের মতো ভোগ্য উপাদান কভার করা হয় না. মূল্যহ্রাস বা আনুষঙ্গিক ক্ষতিও কভার করা হয় না. 

মাদকের প্রভাব

আমরা নিরাপদ ড্রাইভিংকে উৎসাহিত করি এবং এ কারণে যদি কোনও ব্যক্তি মদ বা ড্রাগস নেওয়া অবস্থায় গাড়ি চালানোর ফলে কোনও ক্ষতি হয়, তাহলে সেই ক্ষতি কভার করা হয় না.

অবৈধ লাইসেন্স

যেহেতু বৈধ লাইসেন্স ছাড়া রাস্তায় আপনার গাড়ি বের করা বেআইনী, তাই আমরাও বৈধ লাইসেন্স ছাড়া গাড়ি চালানো ব্যক্তির ক্ষতি কভার করি না. 

যুদ্ধ, বিদ্রোহ বা পরমাণবিক ঝুঁকি

একটি জোম্বি অ্যাপোক্যালিপ্সের মত, যুদ্ধ, বিদ্রোহ এবং পারমাণবিক ঝুঁকির সময় পরিস্থিতি বিপদজনক এবং অনিয়ন্ত্রণযোগ্য থাকে এবং এই ধরনের ইভেন্টের সময় আপনার গাড়ির কোনও ক্ষতি হলে তা কভার করা হয় না. 

1 এর 1

কাস্টোমারদের অভিজ্ঞতা

গড় রেটিং:

 4.67

(18,050 রিভিউ এবং রেটিং-এর উপর ভিত্তি করে)

সিবা প্রসাদ মোহান্তি

গাড়িটি আমাদের জোনাল ম্যানেজার স্যার ব্যবহার করেছিলেন. অল্প সময়ের মধ্যেই ব্যবহারের জন্য প্রস্তুত করার জন্য আপনার দ্বারা সময়মত শুরু করা এবং দ্রুত পদক্ষেপের জন্য আমরা আপনাকে ধন্যবাদ জানাই. সবাই এই কাজের প্রশংসা করেছেন. 

রাহুল

“এখান থেকে বেছে নেওয়ার জন্য অনেক বিকল্প.”

একজন পারফেকশনিস্ট হিসেবে, আমি সব কিছুর সেরাটি পছন্দ করি. তাই আমি চাইছিলাম আমার কার ইনস্যুরেন্স পলিসিও যেন এয়ারটাইট হয়. অ্যাড-অন এবং কম্প্রিহেন্সিভ প্ল্যানের মাধ্যমে,...

মিরা

“OTS ক্লেম হল একটি আশীর্বাদ.”

যখন দুর্ঘটনাটি ঘটেছিল তখন আমি রাস্তার মাঝখানে ছিলাম. নগদ টাকার শব্দের সাথে সাথে আমার গাড়ির সার্ভিস পাওয়ার জন্য আমি এমন একটা উপায় খুঁজছিলাম যা আমার মাসিক বাজেটকে প্রভাবিত করবে না...

গাড়ির ইনস্যুরেন্স সম্পর্কিত প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

আমাকে কেন আমার গাড়ি ইনস্যুরেন্স করতে হবে?

1988 সালের মোটর ভেহিকল অ্যাক্ট অনুযায়ী প্রতিটি গাড়ির ইনস্যুরেন্স পলিসি থাকতে হবে. একটি ইনস্যুরেন্স পলিসি আপনাকে ক্ষতি, দুর্ঘটনাজনিত, চুরি বা অন্য যেকোনও দুর্ঘটনা থেকে রক্ষা করার জন্য একটি ব্ল্যাঙ্কেট কভার প্রদান করে. এছাড়াও, কার ইনস্যুরেন্স সহ-যাত্রী এবং অন্যান্য গাড়ির ক্ষতির হলেও ক্ষতিপূরণ করে. 

যদি আমার কার ইনস্যুরেন্স না থাকে তাহলে আমাকে কত ফাইন দিতে হবে ?

প্রথম বার কার ইনস্যুরেন্স ছাড়া ড্রাইভিং করার অপরাধে ₹2000/- এবং/অথবা 3 মাস পর্যন্ত জেল হতে পারে. বারবার করা অপরাধের ক্ষেত্রে ₹4000/- চার্জ এবং/অথবা 3 মাস পর্যন্ত জেলে থাকতে হতে পারে.

ভারতে কী কী ধরনের কার ইনস্যুরেন্স হয় ?

দুই ধরনের কার ইনস্যুরেন্স, থার্ড-পার্টি এবং কমপ্রিহেন্সিভ ইনস্যুরেন্সের মধ্যে, দ্বিতীয়টি থার্ড পার্টির (শরীর এবং সম্পত্তি) ক্ষতির সাথে সাথে আপনার এবং আপনার সম্পত্তির ক্ষতি কভার করে. অপরদিকে, থার্ড পার্টি ইনস্যুরেন্স অন্য ব্যক্তির শারীরিক আঘাত বা মৃত্যু এবং সম্পত্তির ক্ষতি কভার করে. 

কী কী ধরনের গাড়ি অনলাইনে ইনসিওর করা যায়?

আরও ভালো অ্যাক্সেসিবিলিটির জন্য গ্রাহকরা অনলাইনে টু-হুইলার, কার ইনস্যুরেন্স এবং কমার্শিয়াল ভেহিকেল ইনস্যুরেন্স নিতে পারেন. বিবরণ জমা দেওয়ার একটি সহজ প্রক্রিয়া অনুসরণ করে এগিয়ে যাওয়ার আগে আপনি চূড়ান্ত কোটেশান পেতে পারেন. তবে, বিভিন্ন ফ্যাক্টরের ভিত্তিতে কোটেশানগুলি ভিন্ন ভিন্ন হতে পারে. 

কার ইনস্যুরেন্স পলিসি কেনার আগে কোন বিষয়গুলো মনে রাখতে হবে ?

ক্লেম সেটলমেন্ট করার সময় এবং অনুপাতের ভিত্তিতে একটি প্রতিষ্ঠিত ইনস্যুরেন্স প্রোভাইডার বেছে নিন. গ্যারেজ নেটওয়ার্ক, ক্যাশলেস ক্লেম, অ্যাক্সেসিবিলিটি বেনিফিট (অনলাইন পেমেন্ট এবং ক্লেম) এর মতো অতিরিক্ত ফিচার আছে কিনা তা চেক করুন. আপনার জন্য উপযুক্ত ইনস্যুরেন্স প্রোভাইডারকে বেছে নেওয়ার আগে তুলনামূলক বিশ্লেষণ করুন. 

কার ইনস্যুরেন্স পাওয়ার ধারাবাহিক প্রক্রিয়াগুলি কী কী ?

অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স পাওয়ার জন্য পদ্ধতিটি অনুসরণ করুন:

#1 নতুন কার ইনস্যুরেন্সের জন্য "কোটেশান পান" -এ ক্লিক করুন

#2 বিদ্যমান পলিসি রিনিউ করতে, রিনিউ করুন-এ ক্লিক করুন.

#3 গাড়ি এবং আপনার বিবরণ পূরণ করুন.

#4 একটি কোট নির্বাচন করুন.

#5 নির্ধারিত পরিমাণ টাকা পে করুন এবং পলিসিটি pdf ফরম্যাটে ইমেল করা হবে. 

অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স কিনতে নিরাপদ?

অনলাইনে ইনস্যুরেন্স কেনা যে কোনও অনলাইন স্টোর থেকে কেনাকাটা করার মতোই. প্রোডাক্টের পার্থক্যগুলো একদিকে সরিয়ে রাখলে; সম্পূর্ণ প্রক্রিয়াটি অন্য যে কোনও ডোমেনের সাথে আপনি যা প্রকাশ করেছেন তার মতোই. শীর্ষস্থানীয় SSL সিকিউরিটি সার্টিফিকেশনের সাথে ডেটার গোপনীয়তা এবং নিরাপত্তা নিশ্চিত করা হয়. 

অনলাইনে একটি কার ইনস্যুরেন্স পলিসি কিনতে/রিনিউ করতে কত সময় লাগবে ?

অনলাইন কার ইনস্যুরেন্স পলিসি কেনার প্রক্রিয়া আপনি জানার আগেই শেষ হয়ে যাবে. এটি ধরে নেওয়া হয় যে আপনার কাছে সমস্ত ডকুমেন্ট এবং তথ্য প্রস্তুত আছে. এই ক্ষেত্রে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে 5 মিনিটের বেশি সময় লাগবে না. *

একবার অনলাইনে পরিদর্শনের অনুরোধ লগ হয়ে গেলে, কার পলিসি পেতে কত সময় লাগে ?

গাড়ির ইনস্যুরেন্স ক্লেম প্রক্রিয়া করতে পরিদর্শনের অনুরোধ জমা দেওয়ার সময় থেকে 24 ঘন্টা সময় লাগে. সার্ভেয়ারের সুপারিশ করার পরে, আপনার ওয়েবসাইট ভিজিট এবং ইনস্যুরেন্স পলিসি পরিবর্তন করার জন্য 48 ঘন্টা সময় থাকে. মেনে চলতে ব্যর্থ হলে প্রক্রিয়াটি নতুন করে সেট করা হবে.

আমি কীভাবে অনলাইনে আমার কার ইনস্যুরেন্স পলিসির কপি পাব ? সফ্ট কপির প্রিন্টআউট কি আসল ডকুমেন্ট হিসাবে কাজ করবে ?

আপনার ইনস্যুরেন্স পলিসি বাজাজ অ্যালিয়ান্সের ওয়েবসাইটে পাওয়া যাবে এবং এটি আপনার অ্যাকাউন্টের বিবরণ দিয়ে অ্যাক্সেস এবং ডাউনলোড করা যেতে পারে. পলিসির একটি রঙিন বা সাদাকালো প্রিন্টআউট বৈধ এবং মূল কপি হিসাবে গ্রহণ করা হবে.

আমার কার ইনস্যুরেন্স পলিসি নম্বর কীভাবে খুঁজে পাব ?

আর, এই প্রশ্নের উত্তর আপনার পলিসির ডকুমেন্টে রয়েছে. এটি আপনার কার ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা প্রদত্ত একটি ইউনিক 8-10 সংখ্যার একটি নম্বর. এটি সাধারণত ইনস্যুরেন্স ডকুমেন্টে অথবা কোম্পানি কর্তৃক ইস্যু করা স্টেটমেন্টে লেখা থাকে.

গাড়ির ইনস্যুরেন্সের স্থিতি কীভাবে যাচাই করবেন?

আপনার কার ইনস্যুরেন্স পলিসির কাগজে পলিসি শুরু এবং মেয়াদ শেষ হওয়ার তথ্য রয়েছে. এর স্ট্যাটাস সম্পর্কে আপডেট থাকতে, আপনাকে নিয়মিত পলিসি তৈরির তারিখ চেক করতে হবে. মেয়াদ শেষ হওয়ার আগে এটি রিনিউ করা অত্যন্ত জরুরি.

ইনসিওর্ড ব্যক্তি কীভাবে একটি ডুপ্লিকেট কার ইনস্যুরেন্স পলিসি পেতে পারেন? তার চার্জগুলি কী কী?

যদি আপনি আপনার কার ইনস্যুরেন্স পলিসির ডকুমেন্ট হারিয়ে ফেলে থাকেন, তাহলে আমাদেরকে অবিলম্বে কাস্টোমার সার্ভিস প্রতিনিধির সাথে 1800-209-0144 নম্বরে যোগাযোগ করে বা বাজাজ অ্যালিয়ান্স ওয়েবসাইটের লাইভ চ্যাট পোর্টালের মাধ্যমে একটি ম্যাসেজ পাঠানোর মাধ্যমে তা জানান.

কী কী মোডে অনলাইনে পেমেন্ট গ্রহণ করা হয় ? এর জন্য কি ভিন্ন স্কিম আছে ?

অনলাইনে একটি কার ইনস্যুরেন্স পলিসি কেনার সময় আপনাকে বিভিন্ন পেমেন্ট পদ্ধতি অফার করা হবে যেমন:

● ইন্টারনেট ব্যাঙ্কিং

● ক্রেডিট কার্ড পেমেন্ট

● ডেবিট কার্ড পেমেন্ট

● UPI পেমেন্টের সাথে অনলাইন ওয়ালেট

একটি ভিন্ন কার ইনস্যুরেন্স প্ল্যানে সুইচ করা কি সম্ভব ?

আপনি একটি ভিন্ন প্ল্যানে সুইচ করতে পারেন কিন্তু আপনার ইনস্যুরেন্স পলিসির মাঝপথে সুইচ করার পরামর্শ দেওয়া হয় না. তবে, 2 থেকে 3 বছর পরে সুইচ করা সুবিধাজনক কারণ এক্ষেত্রে 5 থেকে 15% পর্যন্ত সাশ্রয় করতে সাহায্য করতে পারে যা ইনস্যুরেন্স প্রোভাইডারের উপর নির্ভর করে. 

প্রাইভেট গাড়ি বলতে কী বোঝানো হয় ?

জনপ্রিয় মতামতের বিপরীতে, ব্যবসায়িক উদ্দেশ্য সহ ঘরোয়া, আবাসিক এবং সামাজিক কারণে যে গাড়ি ব্যবহার করা হয়, সেগুলো প্রাইভেট গাড়ি. তবে, ইনসিওর করা ব্যক্তি বা যাত্রীদের পণ্য লোড করার জন্য গাড়ির সাথে ফিট করা ক্যারেজ কোনও প্রাইভেট গাড়ি নয়. 

প্রাইভেট কার পলিসির অধীনে অনুমোদিত ছাড়ের পরিমাণ কত হতে পারে ?

ক্লেম মুক্ত অভিজ্ঞতা, ভলান্টারি এক্সেস বেছে নেওয়া, অনুমোদিত অটোমোবাইল অ্যাসোসিয়েশনের সদস্যপদ এবং অনুমোদিত অ্যান্টি-থেফ্ট ডিভাইস ইনস্টল করা সহ ছাড় এবং অফারগুলি প্রাইভেট কার ইনস্যুরেন্স পলিসির অধীনে প্রযোজ্য. 

রোডসাইড অ্যাসিস্টেন্স (RSA) কী?

আপনার গাড়ি যদি কোনও কারণে খারাপ হয়ে যায় বা কাছাকাছি কোনও মেকানিক্যাল সহায়তার অ্যাক্সেস ছাড়াই রাস্তার মাঝখানে দুর্ঘটনার মুখোমুখি হয়, তাহলে বাজাজ অ্যালিয়ান্সের অধীনে ইনসিওর্ড ব্যক্তির জন্য রোডসাইড অ্যাসিস্টেন্স প্রোগ্রাম সার্ভিস পাওয়া যাবে. 

আমার কখন রোড সাইড অ্যাসিস্টেন্স সার্ভিস বেছে নেওয়া উচিত ?

মেকানিক্যাল ব্রেকডাউন বা কোনও দুর্ঘটনার মতো ঘটনার ক্ষেত্রে, যা আপনাকে পর্যাপ্ত সাহায্য বা সহায়তা ছাড়া নিরুপায় করে রেখে দেয়. 

কার ইনস্যুরেন্সে ডেপ্রিসিয়েশন কী?

সময়ের সাথে সাথে, যে কোনও বস্তু তার বয়স, ক্ষতি, দৈনন্দিন ব্যবহারের ফলে ক্ষতির কারণে অন্যান্যদের মধ্যে তার মূল্য হারায়. একইভাবে, এই ধরনের কারণে গাড়ির আর্থিক মূল্য হ্রাসকে ডেপ্রিসিয়েশন বা মূল্যহ্রাস বলা হয়.

গাড়ির ইনস্যুরেন্সের অধীনে 'বাধ্যতামূলক কেটে নেওয়া/কেটে নেওয়া/বাধ্যতামূলক অতিরিক্ত' কি?

ক্লেম প্রক্রিয়া কার্যকর করার সময়, প্রতিটি ইনস্যুরেন্স কোম্পানিই চূড়ান্ত ক্লেমের ভ্যালু থেকে কিছু পরিমাণ কেটে নেয়. গাড়ির ধরন অনুযায়ী কেটে নেওয়ার পরিমাণটি ভিন্ন হয়. কেটে নেওয়া পরিমাণটিকে একটি বাধ্যতামূলক ছাড় বলা যায়. 

ভলান্টারি ডিডাক্টিবেল বলতে কী বোঝায়?

এই পরিমাণটি পলিসিহোল্ডার দ্বারা কার্যকর করা ক্লেমের পর আপনি পরিশোধ করতে সম্মত হন. তবে, এই পরিমাণটি বাধ্যতামূলক ছাড়যোগ্যের অতিরিক্ত. উচ্চ ভলান্টারি ছাড়ের অর্থ হল কম প্রিমিয়াম এবং এর বিপরীত. 

'বেতনভোগী চালকের আইনী দায়বদ্ধতা' বলতে কী বোঝায়?

যদি আপনার চালকের আপনার গাড়ি চালানোর সময় আঘাত লাগে বা মৃত্যু হয়, তাহলে আপনি তার বা তার পরিবারের ক্ষতির জন্য দায়বদ্ধ. বাজাজ অ্যালিয়ান্সে আমরা আপনার জন্য অতিরিক্ত প্রিমিয়ামের বিনিময়ে এই ক্ষতি কভার করব. 

আমি যদি ভারতের অটোমোবাইল অ্যাসোসিয়েশনের সদস্য হই তাহলে কি আমি ছাড়ের জন্য যোগ্য হব ?

ইনস্যুরেন্স পলিসি কেনার সময় যদি আপনি আপনার সদস্যপদের স্ট্যাটাস বর্ণনা করেন, তবে আপনি ছাড় ক্লেম করার যোগ্য হবেন. 

কার ইনস্যুরেন্স পলিসি কত দিনের জন্য ইস্যু করা হয় ?

একটি নতুন গাড়ির জন্য 3 বছরের নিজস্ব ক্ষতির কভারের 1- বছর ছাড়াও ন্যূনতম 3 বছরের থার্ড পার্টি ইনস্যুরেন্স পলিসি থাকা বাধ্যতামূলক. তবে পুরানো গাড়ির জন্য একটি 1-বছরের পলিসি কভার থাকা বাধ্যতামূলক. 

আমার মোটর ইনস্যুরেন্স পলিসির মেয়াদ শেষ হয়ে গেছে; আমি আমার পলিসির ব্রেক হওয়ার ক্ষেত্রে কীভাবে রিনিউ করতে পারি ?

মেয়াদ শেষ হওয়ার পর, আপনি গাড়িটি সেলফ-ইনস্পেকশন করতে পারেন, সার্ভেয়ারের রিভিউ করার জন্য ছবিগুলি আপলোড করতে পারেন এবং সফলভাবে অনলাইন পেমেন্ট করার পরই তাৎক্ষণিক অনলাইন 4হুইলার ইনস্যুরেন্স পলিসি পান. তবে, এই ব্যবস্থা প্রাইভেট ইনস্যুরেন্সের জন্য সম্ভব এবং TP কভারের জন্য প্রযোজ্য নয়. 

আমার কাছে যদি লার্নার'স লাইসেন্স থাকে, তাহলে কি আমি ফোর হুইলার ইনস্যুরেন্স কিনতে পারব ?

লার্নার'স লাইসেন্স হোল্ডারের জন্য কার ইনস্যুরেন্স থাকা আরও বেশি প্রয়োজনীয়; একজন শিক্ষানবিস ড্রাইভার দুর্ঘটনা ঘটানোর ক্ষেত্রে আরও বেশি ঝুঁকিপূর্ণ হতে পারে. লার্নার'স লাইসেন্স হোল্ডারের জন্য ইনস্যুরেন্স কেনা সম্ভব, কিন্তু সেক্ষেত্রে প্রিমিয়াম স্বাভাবিকের তুলনায় বেশি হবে.

যদি আমার চাকরি এবং স্থান পরিবর্তন হয়, তাহলে আমার মোটর পলিসির কী হবে?

সমগ্র দেশজুড়ে কার ইনস্যুরেন্স পলিসির ব্যবহার প্রযোজ্য হবে. তবে, ঠিকানা পরিবর্তনের ক্ষেত্রে, ক্লেম প্রক্রিয়াকরণ সংক্রান্ত ঝামেলা কম করার জন্য ইনস্যুরেন্স কোম্পানিকে জানানোর পরামর্শ দেওয়া হচ্ছে, যদি প্রয়োজন হয়. 

এন্ডোর্সমেন্ট কাকে বলে? প্রিমিয়াম এবং নন-প্রিমিয়াম বিয়ারিং এন্ডোর্সমেন্ট কী?

অনুমোদন ইনস্যুরেন্স কভারে পূর্ব-সম্মত এডিট বা পরিবর্তনের প্রমাণ হিসাবে কাজ করে. দুই ধরনের অনুমোদনের মধ্যে, প্রিমিয়াম-বিয়ারিং কভারে পরিবর্তন আনার জন্য অতিরিক্ত ফি চায়. অপরদিকে, নন-প্রিমিয়াম বিয়ারিং অনুমোদন কভারে পরিবর্তন আনার জন্য কোনও চার্জ যোগ করে না. 

আমি আমার কার ইনস্যুরেন্স পলিসিতে কী কী পরিবর্তন করতে পারি ? আমি কীভাবে অনুমোদনের জন্য এটি পাঠাব ?

আপনি সীমিত সংখ্যক পরিবর্তনের জন্য অনলাইনে অনুমোদনের অনুরোধ জমা দিতে পারেন. এর মধ্যে রয়েছে; ঠিকানা, গাড়ি, RTO, LPG বা CNG কিট যোগ করা, অ্যান্টি-থেফট ডিভাইস, পলিসিহোল্ডারের নাম, গাড়ির ইঞ্জিনের নম্বর বা এমনকি চ্যাসিস নম্বরও অন্তর্ভুক্ত রয়েছে. 

লোডিং কী?

লোডিং হল গাড়ির ইনস্যুরেন্স পলিসি রিনিউ করার ক্ষেত্রে প্রিমিয়ামের সাথে যোগ করা এক ধরনের খরচ. তবে, এই অতিরিক্ত পরিমাণের প্রয়োগযোগ্যতা পলিসিহোল্ডারের ঝুঁকি চালিয়ে যাওয়ার মূল্যায়ন সাপেক্ষে হয়. যদি, ঝুঁকি সাধারণের চেয়ে বেশি হয়, তাহলে লোডিং যোগ করা হয়. 

NCB কী এবং এটি আমাকে কীভাবে সুবিধা প্রদান করে ?

নো ক্লেম বোনাস হিসাবে সম্প্রসারিত, পলিসির মালিকরা যদি কখনও তাদের পলিসিতে ক্লেম না করে থাকে তাহলে এই ধরনের ব্যবস্থার মাধ্যমে তাদেরকে পুরস্কৃত করা হয়. একটানা NCB জমা হতে থাকলে তা 50% পর্যন্ত প্রিমিয়ামের পরিমাণে ছাড় দিতে পারে. 

আমার গাড়িটা বিক্রি করতে হবে. আমি কি ক্রেতার কাছে আমার বিদ্যমান কার ইনস্যুরেন্স পলিসি ট্রান্সফার করতে পারব ?

আপনার গাড়ির বিদ্যমান ইনস্যুরেন্স পলিসি অনুমোদনের মাধ্যমে ট্রান্সফার করা সম্ভব. প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য আপনাকে RC (পুরনো) এবং অন্যান্য কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দিতে হবে.            

যখন আমি গাড়ি বা ইনস্যুরার পরিবর্তন করব, তখন কি আমার NCB ট্রান্সফার করতে পারব?

আপনি কিছু সহজ ফর্মালিটির পূরণ করার মাধ্যমে নতুন কার ইনস্যুরারের কাছে নো ক্লেম বোনাস ট্রান্সফার করতে পারবেন. এছাড়াও, কিছু ইনস্যুরেন্স প্রোভাইডার NCB-কে অন্য কোনও ইনস্যুরেন্স প্রোভাইডারের কাছে ট্রান্সফার করার অনুমতিও দেয়. 

যদি আমি আপনার সাথে আমার কার ইনস্যুরেন্স রিনিউ করতে চাই, তাহলে কি আমার নো ক্লেম বোনাস মাইগ্রেট করবে ?

হ্যাঁ, অবশ্যই.. কার ইনস্যুরেন্স কোম্পানির সাথে সম্পর্ক অনুযায়ী, এবং যদি আপনি ইনস্যুরারের মাধ্যমে NCB অর্জন করে থাকেন, তাহলে আমরা অবশ্যই আপনাকে সম্পূর্ণ নতুন এবং আরও ভালো NCB অফার ও ছাড় অফার করব. আমরা আমাদের কাস্টোমারদের সেরা পরিষেবা দেওয়ায় বিশ্বাসী.

অনলাইনে আমার কার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করার জন্য কী কী ডকুমেন্ট প্রয়োজন?

কিছু সহজ ধাপ এবং প্রক্রিয়ার মাধ্যমে আপনার কার ইনস্যুরেন্স অনলাইন পলিসির ডকুমেন্টেশন সম্পূর্ণ হয়ে যাবে. আমাদের কোনও পরিপূর্ণ পেপারওয়ার্কের প্রয়োজন নেই কিন্তু, কিছু কিছু ক্ষেত্রে যেখানে VIR প্রয়োজন হয়, সেখানে প্রয়োজনীয় ডকুমেন্টগুলো পরিদর্শন করা হবে এবং চাহিদা অনুযায়ী জমা দিতে হবে. 

একজন কাস্টোমার কী পলিসির মেয়াদ কালের মধ্যে তাঁর পলিসিটি বাতিল করতে পারেন ?

কাস্টোমার একটি বাতিলকরণের অনুরোধ জমা দেওয়ার পরে ফোর হুইলার ইনস্যুরেন্স পলিসিটি বাতিল করা যেতে পারে. তবে, বাতিলকরণ প্রক্রিয়া শুরু করার আগে আপনার গাড়ি অন্য প্রোভাইডারের সাথে ইনসিওর করা বাধ্যতামূলক.. এটি সাত দিনের একটি প্রক্রিয়া এবং যদি ইনস্যুরারের দিক থেকে প্রিমিয়ামের ক্ষেত্রে কোনও ছাড় বা ওভারডিউ থাকে, তাহলে এটি ফেরত দেওয়া হবে. 

আমি কী আমার টাকা/অব্যবহৃত কার ইনস্যুরেন্স প্রিমিয়াম রিফান্ড পেতে পারি ?

প্রিমিয়াম কিছু নির্দিষ্ট শর্তাবলীর প্রেক্ষিতে রিফান্ড করা হয় এবং আনুপাতিক হারে গণনা করা হয়. আমরা আপনাকে কার ইনস্যুরেন্স পলিসি বাতিল করার আগে সমস্ত স্বল্প হার গণনা করার পরামর্শ দিচ্ছি কারণ একবার কার ইনস্যুরেন্স কোম্পানি পলিসি বাতিল করলেই কেবল রিফান্ড সম্ভব হবে.

যদি আমার গাড়ির ইনস্যুরেন্স ল্যাপ্স করে যায়, তাহলে কী হবে?

মোটর ভেহিকেলস অ্যাক্ট 1988 অনুসারে, ইন্স্যুরেন্স ছাড়া গাড়ির মালিকদের কারাদণ্ড এবং/বা জরিমানা করা যেতে পারে. গাড়ির ইনস্যুরেন্স পলিসি ল্যাপ্স হওয়ার সাথে সাথে, সমস্ত অর্জিত সুবিধাগুলিও বাতিল হয়ে যায়.

করোনাভাইরাস লকডাউনের সময়ে কীভাবে আমার কার ইনস্যুরেন্স রিনিউ করা যেতে পারে?

আপনার কার ইনস্যুরেন্স অনলাইন পলিসি রিনিউ করার প্রক্রিয়াটি খুবই সহজ. শুধু বাজাজ অ্যালিয়ান্স ওয়েবসাইট দেখুন, রিনিউ করুন-এ ক্লিক করুন এবং আপনার পলিসি রিনিউ করার জন্য আপনার সমস্ত প্রয়োজনীয় বিবরণ লিখুন. কিছু প্রয়োজনীয় বিবরণগুলো হল গাড়ির মডেল,ভ্যারিয়েন্ট, RTO, নো ক্লেম বোনাস, প্ল্যানের ধরণ ইত্যাদি.

আমার কার ইনস্যুরেন্স পলিসি কী সারা ভারতে বৈধ?

মোটর ভেহিকেলস অ্যাক্ট, 1988 দ্বারা কার ইনস্যুরেন্স নিয়ন্ত্রিত হয় যা দেশব্যাপী একটি প্রচলিত আইন. এর প্রেক্ষিতে, আপনি যে কোনও কার ইনস্যুরেন্স পলিসি নিন না কেন সেটি সম্পূর্ণ ভারতের জন্য প্রযোজ্য হবে যদি আপনি এটি ল্যাপ্স হওয়ার তারিখের আগেই রিনিউ করেন. 

কার ইনস্যুরেন্স পলিসির অধীনে কী কী ঝুঁকি কভার করা হয় ?

একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি বিভিন্ন ঝুঁকির কারণে হওয়া ক্ষতিকে কভার করে. এর মধ্যে সংঘর্ষ, চুরি, আগুন, বজ্রপাত, পার্সোনাল অ্যাক্সিডেন্ট, দুর্যোগ যেমন ভূমিকম্প এবং ভূমিধস, জলাবদ্ধতা এবং থার্ড-পার্টির দায়বদ্ধতার বিরুদ্ধে কভার অন্তর্ভুক্ত রয়েছে.

শুধুমাত্র থার্ড পার্টির কভার কীভাবে পাব?

থার্ড পার্টি অনলি কভার হল অন্য আরেকটি ইনস্যুরেন্স পলিসি যা আপনাকে ন্যূনতম ইনস্যুরেন্স কভার প্রদান করে. TPO পাওয়ার জন্য, আপনি হয় আমাদের এজেন্টদের মধ্যে থেকে কোনও একজনের সাথে যোগাযোগ করতে পারেন বা অনলাইনে পুনরাবৃত্তিমূলক প্রক্রিয়াটি অনুসরণ করতে পারেন. 

আমি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসির কভারের বিবরণ কোথায় চেক করতে পারি ?

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি কভার সম্পর্কিত সমস্ত প্রাসঙ্গিক বিবরণ বাজাজ অ্যালিয়ান্সের ওয়েবসাইটের পলিসি পেজে পাওয়া যাবে. নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও গভীরভাবে জানতে, ওয়েবসাইট থেকে পলিসির-নির্দিষ্ট নিয়ম বা শর্তাবলী ডাউনলোড করুন.

আমি কি আমার গাড়ির জন্য স্ট্যান্ডঅ্যালোন ওন-ড্যামেজ কার ইনস্যুরেন্স পলিসি কিনতে পারি ?

হ্যাঁ, আপনার গাড়ির সুরক্ষার জন্য আপনি সহজেই একটি স্ট্যান্ডঅ্যালোন ওন-ড্যামেজ কার ইনস্যুরেন্স পলিসি কিনতে পারেন. তবে, বাজাজ বা অন্য কোনও ইনস্যুরারের থেকে দীর্ঘমেয়াদী থার্ড পার্টি ইনস্যুরেন্স পলিসি থাকা অত্যন্ত প্রয়োজন.

আমার গাড়ির ক্ষয়ক্ষতি মেরামতের খরচ প্রায় ₹20,000 কিন্তু আমার কভার হল ₹15,000. আমাকে কি আমার পকেট থেকে ₹5,000 পে করতে হবে?

যেহেতু এটি স্পষ্টভাবে বলা হয়েছে যে গাড়ির ক্ষয়ক্ষতির মেরামতের খরচ আপনার ইনস্যুরেন্স কভারের চেয়ে কম, আপনার কার ইনস্যুরেন্স অনলাইন পলিসির শর্তাবলী অনুযায়ী আপনার ক্ষতিগ্রস্ত গাড়ি মেরামত করার জন্য প্রয়োজনীয় সমস্ত অতিরিক্ত খরচ আপনাকে পরিশোধ করতে হবে.

বহির্ভূত বলতে কী বোঝানো হয়েছে?

গাড়ির ইনস্যুরেন্স পলিসিতে কিছু শর্ত আছে যার জন্য ইনসিওর্ড ব্যক্তি কোনও দুর্ঘটনার ঘটলেও কোনও ক্লেম পান না. এই শর্তগুলিকে অন্তর্ভুক্তি বলা হয়. আপনার ক্লেমের কারণ যদি আওতা বহিৰ্ভূত বিভাগে থাকে, তাহলে আপনি কোনও ক্ষতিপূরণ পাবেন না.

অ্যাড-অন কভারের মানে কী?

যদি আপনি কিছু অতিরিক্ত সুবিধা এবং সুরক্ষার জন্য আপনার গাড়ির ইনস্যুরেন্স পলিসি কাস্টমাইজ করতে চান, তাহলে অ্যাড-অন কভার বেছে নিন. বাজাজ অ্যালিয়ান্সের অ্যাড-অন কভারের মধ্যে রয়েছে 24*7 স্পট অ্যাসিস্টেন্স, ইঞ্জিন প্রোটেক্টর এবং লক এবং কী রিপ্লেসমেন্ট কভার.

আমার কেন মোটর অ্যাড-অন প্রয়োজন?

যদিও আমাদের পলিসি, একজন চালক সম্মুখীন হতে পারে এমন বড় বড় ঘটনাগুলির জন্য একটি ব্ল্যাঙ্কেট কভার প্রদান করে, কিন্তু এগুলো ছাড়াও, কোনও নির্দিষ্ট এলাকা বা অঞ্চলে, গাড়ির ধরণ এবং আরও কিছু ক্ষেত্রে কিছু উদাহরণ রয়েছে. 

আমি কী বাজাজ অ্যালিয়ান্স থেকে ফোর হুইলার ইনস্যুরেন্স না কিনে শুধু অ্যাড-অন কভার কিনতে পারি ?

অ্যাড-অন কভার সবসময় আপনার গাড়ির আগে থেকে বিদ্যমান ইনস্যুরেন্সের সাথে সংযুক্ত থাকে. সুতরাং, আপনি বাজাজ অ্যালিয়ান্স থেকে পলিসি কভার না কিনলে অ্যাড-অন কিনতে পারবেন না.

আমার কার ইনস্যুরেন্স পলিসির সাথে আমি কতগুলো অ্যাড-অন বেছে নিতে পারব, তার কি কোনও নির্দিষ্ট সীমা আছে ?

অ্যাড-অন কভার নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর প্রদান করে এবং আপনাকে অনিশ্চিত পরিস্থিতির কারণে হওয়া অতিরিক্ত ব্যয় থেকে রক্ষা করে. এগুলোর গুরুত্বের কথা বিবেচনা করে, আপনার কার ইনস্যুরেন্স পলিসিতে অ্যাড-অন যোগ করার কোনও সীমাবদ্ধতা নেই. 

যিনি গাড়ি চালাচ্ছেন তিনি কি কার ইনস্যুরেন্স পলিসির অধীনে ইনসিওর্ড ?

গাড়ি চালানো ব্যক্তিকে ইনসিওর করার জন্য, আপনাকে আপনার গাড়ির জন্য কম্প্রিহেন্সিভ পলিসি ছাড়াও প্রিমিয়াম পার্সোনাল গার্ড পলিসির সাথে কার ইনস্যুরেন্স পলিসি কিনতে হবে. এটি গাড়ি এবং চালকের ক্ষতির জন্য ব্যয়ের 360° কভারেজ প্রদান করে.  

গাড়ির ইনস্যুরেন্স দ্বারা যাত্রীদের কভার করা হয়?

পার্সোনাল অ্যাক্সিডেন্ট পলিসি বা প্রিমিয়াম পার্সোনাল গার্ড আপনাকে যাত্রীদের জন্য পলিসি কভারেজ অন্তর্ভুক্ত করার বিকল্প প্রদান করে. ড্রাইভার ছাড়াও, এই পলিসিটি 1 থেকে 3 জন যাত্রীকে ইনসিওর করতে পারে. 

কার ইনস্যুরেন্স কি ইঞ্জিনকে কভার করে?

ইঞ্জিন প্রোটেক্টর অ্যাড-অন আপনাকে ইঞ্জিনের ক্ষতির জন্য পলিসি কভারেজ দেয়. কার ইনস্যুরেন্সের অনলাইন প্রিমিয়ামে কিছু অতিরিক্ত পে করে আপনি ইঞ্জিনের মেরামত খরচের জন্য অতিরিক্ত কভারেজ পেতে পারেন.

গাড়ির ইনস্যুরেন্স কি বৈদ্যুতিক আগুন কভার করে?

যদি কোনও বৈদ্যুতিক আগুনের কারণে কোনও দুর্ঘটনা হয়; তাহলে এটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পলিসির অধীনে কভার করা হবে. 

বাম্পার টু বাম্পার কার ইনস্যুরেন্স কী?

একটি বাম্পার টু বাম্পার টু বাম্পার ইনস্যুরেন্স পলিসি গাড়ির মূল্যহ্রাস বা ডেপ্রিসিয়েশন সম্পূর্ণরূপে উপেক্ষা করে এবং কোনও ক্ষতি বা সম্পূর্ণ ক্ষতির ক্ষেত্রে মার্কেট ভ্যালু অনুযায়ী গাড়ির সম্পূর্ণ ক্ষতিপূরণ প্রদান করে. তবে, এই পলিসি কভারেজের জন্য অধিক প্রিমিয়াম পে করতে হয়.

বৈদ্যুতিক এবং অ-বৈদ্যুতিক অ্যাক্সেসারিজ কী? আপনি কীভাবে তাদের মূল্য গণনা করবেন?

ইলেকট্রনিক অ্যাক্সেসারিজ হল গাড়ির ঐ সকল অ্যাপ্লায়েন্স যা বিদ্যুতের সাহায্যে চলে. নন-ইলেকট্রনিক অ্যাক্সেসারিজের মধ্যে রয়েছে গাড়ির সিট কভার, উইল কভার, ম্যাট এবং অন্যান্য. উভয় ধরনের অ্যাক্সেসারিজই স্ট্যান্ডার্ড প্রিমিয়ামের উপরে কিছু অতিরিক্ত প্রিমিয়াম পে করার বিনিময়ে সুরক্ষা পেতে পারে. 

যদি আমার গাড়িতে LPG বা CNG কিট ফিট করা থাকে, কিন্তু এটি তা RC বুকে অনুমোদিত না হয়, তাহলে কী এটি পলিসিতে কভার করা হবে ?

রেজিস্ট্রেশন সার্টিফিকেটে শুধুমাত্র কোম্পানি বা ম্যানুফ্যাকচারার দ্বারা -ফিট করা LPG বা CNG কিট অন্তর্ভুক্ত থাকে. বাজাজ অ্যালিয়ান্স RC-তে উল্লেখ নেই বা লেখা নেই এমন কিটের জন্য ফোর হুইলার ইনস্যুরেন্স কভারেজ প্রদান করতে পারবে না.

যদি আমি আমার গাড়ির জন্য নতুন অ্যাক্সেসারিজ কিনি, তাহলে কি আমি ইনস্যুরেন্স পলিসির মেয়াদের মাঝামাঝি সময়ে সেগুলো ইনসিওর করতে পারব ?

ফোর হুইলার ইনস্যুরেন্স প্রোভাইডারের কাছে আনুষ্ঠানিক অনুরোধের সাপেক্ষে যে কোনও ধরনের অতিরিক্ত অ্যাক্সেসারি ইনস্যুরেন্স পলিসির কভারেজ পেতে পারে. তবে, অতিরিক্ত কভারেজের জন্য উচ্চ প্রিমিয়াম পে করার প্রয়োজন হয়. 

আমি কি একটি গাড়ির জন্য দুটি পলিসি কিনতে পারি?

হ্যাঁ, একটি গাড়ির জন্য দুটি ইনস্যুরেন্স পলিসি থাকা সম্ভব এবং আইনসম্মত. তবে, একজন অনলাইন কার ইনস্যুরেন্স প্রোভাইডার একটি গাড়ির জন্য দুইবার ইনস্যুরেন্স করবে না, তাই আপনাকে অন্য একজন প্রোভাইডারের কাছ থেকে অন্য আরেকটি পলিসি কিনতে হবে. দুটি ইনস্যুরেন্স পলিসি নেওয়ার পরামর্শ দেওয়া হয় না.

আইন যখন শুধুমাত্র 3rd পার্টির আঘাত, মৃত্যু, সম্পত্তির ক্ষতির জন্য ইনস্যুরেন্স করা বাধ্যতামূলক করেছে, তাহলে কেন কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি রাখা উচিত?

থার্ড-পার্টি ইনস্যুরেন্স অন্য প্রভাবিত পক্ষকে সুবিধা দিয়ে থাকে, কিন্তু একটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পলিসি কোনও দুর্ঘটনার ক্ষেত্রে প্রাইমারি পলিসিহোল্ডারকে (আপনি) আপনার ক্ষতি রিকভার করতে সহায়তা করবে. একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি আগুন, চুরি, দুর্ঘটনা, ভূমিকম্প ইত্যাদির ক্ষেত্রে ফিন্যান্সিয়াল কভার নিশ্চিত করে.

আমি কি কিস্তিতে কার ইনস্যুরেন্স প্রিমিয়াম পে করতে পারি ?

না, ইনস্যুরেন্স প্রিমিয়াম কিস্তিতে পে করা সম্ভব নয়. যদি আপনি একটি কার ইনস্যুরেন্স পলিসি কিনতে চান, তাহলে একবারে সম্পূর্ণ প্রিমিয়ামটি জমা করা বাধ্যতামূলক. কোন ইনস্যুরেন্স প্রোভাইডার কিস্তিতে প্রিমিয়াম গ্রহণ করবে না.

গাড়ির মডেল কি কার ইনস্যুরেন্সের মূল্যকে প্রভাবিত করে ?

হ্যাঁ, আপনার গাড়ির মডেলটি আপনার কার ইনস্যুরেন্সের চূড়ান্ত গ্রহণযোগ্য ভ্যালুকে প্রভাবিত করে. এর কারণ হল আপনার গাড়ির ব্র্যান্ড এবং মডেল এর মূল্য নির্ধারণ করে এবং আপনার পলিসির ইনসিওর্ড সাম গাড়ির মূল্যের উপর নির্ভর করে.

বাসস্থানের এলাকা কি প্রিমিয়ামের পরিমাণকে প্রভাবিত করে ?

হ্যাঁ, ফোর হুইলার ইনস্যুরেন্স প্রিমিয়ামের উপর ভৌগোলিক অবস্থানের একটি প্রভাব রয়েছে. আপনি যদি দেশের একটি ঘনবসতিপূর্ণ এলাকায় থাকেন, তবে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা আরও বেশি হবে. সুতরাং, আপনার ইনস্যুরেন্স প্রিমিয়ামের পরিমাণ এই ধরনের নির্দিষ্ট শর্ত অনুযায়ী হবে.

কোন বিষয়গুলি আমার গাড়ির প্রিমিয়াম বা ইনস্যুরেন্স কোটকে প্রভাবিত করে/কমিয়ে দেয় ?

যখন আপনি কার ইনস্যুরেন্স পলিসি কেনেন, তখন চূড়ান্ত কোটেশানটি বিভিন্ন কারণে ভিন্ন হতে পারে. প্রধান প্রধান কিছু কারণ হল:

● গাড়ির মডেল এবং তৈরি

● গাড়ির বয়স

● IDV (ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু)

● অ্যাড-অন কভার

● ফোর হুইলার ইনস্যুরেন্স কভারের ধরণ

● নো-ক্লেম বোনাস

● ভৌগোলিক অবস্থান

● কিউবিক ক্যাপাসিটি

গাড়ির ইনস্যুরেন্স প্রিমিয়াম কীভাবে গণনা করবেন?

কার ইনস্যুরেন্স প্রিমিয়াম গণনা করার পদ্ধতি খুবই সহজ. বাজাজ অ্যালিয়ান্সের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং অন্যান্য বিবরণের সাথে গাড়ির ম্যানুফ্যাকচারার, মডেল, গাড়ির বয়স, লোকেশন, ইনস্যুরেন্স কভারের ধরণ সহ অন্যান্য বিবরণ জমা দিন. ওয়েবসাইটটি আপনার জন্য প্রিমিয়ামের পরিমাণ গণনা করবে.

যদি আমি একটি কম ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু বেছে নিই, তাহলে কি প্রিমিয়াম কম হবে ?

হ্যাঁ, আপনি যদি কম আইডিভি নির্বাচন করেন তাহলে আপনার কার ইনস্যুরেন্সের প্রিমিয়াম কম হবে. তবে, এর জন্য পরামর্শ দেওয়া হয় না. কম IDV আপনার গাড়ির জন্য কম প্রিমিয়াম নির্ধারণ করে, কিন্তু চুরি বা সম্পূর্ণ ক্ষতির ক্ষেত্রে, আপনি আপনার গাড়ির জন্য সঠিক মার্কেট ভ্যালু পাবেন না.

অনলাইনে গাড়ির ইনস্যুরেন্স কীভাবে পে করবেন?

ফোর হুইলার ইনস্যুরেন্স প্রিমিয়ামের জন্য অনলাইন পেমেন্ট হল সবচেয়ে সুবিধাজনক উপায়. এছাড়াও, আরও বিভিন্ন পদ্ধতি রয়েছে যার মাধ্যমে আপনি অনলাইনে আপনার কার ইনস্যুরেন্স প্রিমিয়াম পে করতে পারবেন যেমন:

● ইন্টারনেট ব্যাঙ্কিং

● ডেবিট কার্ড

● ক্রেডিট কার্ড

● UPI      

যদি আমি পূর্ববর্তী পলিসির মেয়াদের মধ্যে কোনও ক্লেম না করি, তাহলে কি আমার কার ইনস্যুরেন্স প্রিমিয়াম কমে যাবে?

NCB ফিচারের ক্ষেত্রে, যদি কোন ক্লেম না করা হয় তাহলে কার ইনস্যুরেন্স প্রিমিয়াম প্রতি বছর একটি নির্দিষ্ট শতাংশ বছর পর্যন্ত কমে যেতে পারে. এটি নিশ্চিতভাবে একই কোম্পানির সাথে দীর্ঘমেয়াদী ইনস্যুরেন্স পলিসির ক্ষেত্রে একটি সুবিধাজনক ফ্যাক্টর হিসাবে প্রমাণিত হয়েছে.

অ্যাড-অন যোগ করলে আমার কার ইনস্যুরেন্স প্রিমিয়াম কতটা বাড়তে পারে ?

প্রয়োজনের ভিত্তিতে প্রিমিয়াম বৃদ্ধি পায় এবং এটি প্রধানত সাশ্রয়ী রেঞ্জের মধ্যেই থাকে. আমরা ফোর হুইলার ইনস্যুরেন্স পলিসি সার্ভিস দিয়ে থাকি যা আপনার গাড়ির ধরন, মডেল, বয়স ইত্যাদির জন্য উপযোগী সমস্ত অ্যাড অন সুবিধা এবং ফ্যাক্টর উল্লেখ করে. আপনি সেই অনুযায়ী বেছে নিয়ে আবেদন করতে পারেন.

আমি যদি টানা কয়েক বছর ধরে একজন ইনস্যুরারের থেকেই পলিসি নিই, তাহলে কি প্রিমিয়ামে ছাড় পাওয়া সম্ভব ?

কয়েক বছর ধরে একজন ইনস্যুরারের থেকে পলিসি নিলেও আপনাকে ছাড়যুক্ত প্রিমিয়াম কার ইনস্যুরেন্স পলিসির জন্য অধিকার দেওয়া হবে না. এটি ফার্মের পলিসির অন্তর্ভুক্ত নয়, তবে আমরা ধন্যবাদ দানানোর জন্য অন্যান্য সুবিধা অফার করি যা অত্যন্ত কার্যকর প্রমাণিত হয়.

ARAI অনুমোদিত কার থেফ্ট ডিভাইস কী?

আপনার নিজের ইনস্টল করা অ্যান্টি-থেফ্ট ডিভাইসের মাধ্যমে আপনি আপনার গাড়ির জন্য একটি অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা প্রদান করেন. যদি ARAI এটি অনুমোদন করে, তাহলে আপনার পলিসির সততা বৃদ্ধি পাবে এবং আপনি তুলনামূলক কম মূল্যের কার ইনস্যুরেন্স প্রিমিয়াম এবং অন্যান্য অতিরিক্ত অফার এবং ছাড় উপভোগ করবেন. 

যদি আমি একটি অ্যান্টি-থেফ্ট অ্যালার্ম এবং লকিং সিস্টেম ইনস্টল করি, তাহলে কি আমি কার ইনস্যুরেন্স ছাড় পাওয়ার যোগ্য হব ?

ARAI অনুমোদিত অ্যান্টি-থেফট অ্যালার্ম এবং লকিং সিস্টেমের জন্য বিশেষ ছাড় নির্দিষ্ট করা হয়েছে. সিস্টেম ইনস্টলেশন করা হলে ইনস্যুরেন্স কোম্পানির নির্দেশিকাগুলির ভিত্তিতে কার ইনস্যুরেন্স পলিসির প্রিমিয়ামে আরও ছাড় দেওয়া হয়. সুতরাং হ্যাঁ আপনি ছাড়ের জন্য যোগ্য.

আমার কাছে একটি বৈদ্যুতিক গাড়ি আছে. আমি কি তার প্রিমিয়ামে ছাড় পাব?

সাধারণ বেসরকারী গাড়ির তুলনায় ইলেকট্রিক গাড়ির জন্য কার ইনস্যুরেন্স কিনলে ভারতের ইনস্যুরেন্স নিয়ন্ত্রক এবং উন্নয়ন কর্তৃপক্ষ ছাড়যুক্ত প্রিমিয়ামের হারের ক্ষেত্রে 15% অনুমোদন দিয়েছে. এটি নতুন থার্ড পার্টি কভার প্রিমিয়ামের হারের অধীনে রয়েছে.

প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য কি কোনও বিশেষ ছাড় আছে ?

খুব কম 4হুইলার ইনস্যুরেন্স প্রোভাইডাররা বিশেষ চাহিদাসম্পন্ন ইনসিওর্ড ব্যক্তিদের ক্ষেত্রে গুরুতর অসুস্থতাজনিত ইনস্যুরেন্সের জন্য বিশেষ ছাড় অফার করে. সরকার দ্বারা বিভিন্ন স্কিম চালু করা হয়েছে, যা প্রাথমিক চিকিৎসা কভার করে থাকে. 

ক্লেম করার জন্য আমার প্রথম পদক্ষেপ কী হওয়া উচিত ?

আপনি কখন 4 হুইলার ইনস্যুরেন্স ক্লেম করতে চান তা আমাদের জানান এবং আমরা আপনাকে প্রতিটি পদক্ষেপে গাইড করব. টোল-ফ্রি কাস্টোমার কেয়ার নম্বরে যোগাযোগ করুন অথবা আপনার কাছে থাকা নম্বরে সরাসরি আপনার ইনস্যুরেন্স এজেন্টের সাথে যোগাযোগ করুন. সমস্ত প্রয়োজনীয় পদক্ষেপগুলি বিস্তারিতভাবে বলা হবে এবং গাইড করা হবে.

একটি ইনস্যুরেন্স ক্লেম শুরু করার ধাপগুলি:

1. আপনার বর্তমান পরিস্থিতি সম্পর্কে আমাদের জানানোর জন্য আপনার কার ইনস্যুরেন্স কোম্পানি বা এজেন্টকে জানান.

 2. তথ্যের উৎস ইমেল, কল, টেক্সট বা অনলাইন আবেদন হতে পারে.

 3. একটি অ্যাপ্লিকেশন পূরণ করা এবং আমাদেরকে সমস্ত প্রয়োজনীয় তথ্য প্রদান করা.

আমি কীভাবে আমার ক্লেম রেজিস্টার করব?

ইনসিওর্ড গাড়ির ক্ষতি ঘটার সাথে সাথে একই দিনে ক্লেম রেজিস্টার করা উচিত. 4 হুইলার ইনস্যুরেন্স কোম্পানির সাথে তাৎক্ষণিক আপডেট নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে. একটি অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে ক্লেম অ্যাপ্লিকেশন সম্পূর্ণ করুন এবং আমাদেরকে আপনাকে আরও সহায়তা করতে দিন.

আমি কি ঘটনা/দুর্ঘটনার স্থান থেকে গাড়িটি সরাতে পারি ?

যদি আপনি গাড়ির ইনস্যুরেন্স ক্লেম করার প্ল্যান করেন, তবে আপনি ইনস্যুরেন্স কোম্পানিকে জানানোর পর পর্যন্ত আপনার গাড়িটিকে দুর্ঘটনাজনিত জায়গা থেকে সরাবেন না. ক্লেমের জন্য একটি বৈধ প্রমাণ হিসাবে ছবি তুলে রাখুন. যদি আপনি গাড়িটি সরান, তাহলে এটি প্রক্রিয়াটিকে আরও জটিল করে তুলতে পারে.

অন্য কেউ আমার গাড়ি চালাচ্ছে, যদি এমন সময়ে কোনও দুর্ঘটনা হয়, তাহলে কী হবে ?

আপনার গাড়ি অন্য কেউ চালানোর সময়ও পলিসির নিয়মিত নিয়ম প্রযোজ্য হবে. পুলিশের কাছে দুর্ঘটনাটি রিপোর্ট করার পরে দ্রুত কাজ করুন এবং আপনার প্রতিনিধিকে জানান, যাতে কার ইনস্যুরেন্স অনলাইন ক্লেম প্রক্রিয়া করা যেতে পারে. দুর্ঘটনাটি ডকুমেন্ট আকারে বিস্তারিত লিখে রাখলে তা প্রক্রিয়াটিতে সহায়তা করে.

চুরির ক্ষেত্রে কার ইনস্যুরেন্স ক্লেম ফাইল করার প্রক্রিয়া কী ?

1. চুরি হওয়ার পরেই নিকটবর্তী পুলিশ স্টেশনে FIR ফাইল করুন.

2. অনলাইন 4 হুইলার ইনস্যুরেন্স কোম্পানিকে জানানো এবং প্রয়োজনীয় ডকুমেন্ট সহ ক্লেম ফর্ম জমা দিন.

3. আপনার কেসের জন্য নিযুক্ত করা এজেন্ট প্রক্রিয়াটি এগিয়ে নিয়ে যাবেন এবং ইনস্যুরেন্স ক্লেম করতে সহায়তা করবেন.

ক্লেম ফাইল করার জন্য কোন ডকুমেন্ট প্রয়োজন?

ক্লেম ফর্ম, পলিসি নম্বর, 4 হুইলার ইনস্যুরেন্সের বিবরণ, পলিসি কভার/ ইনস্যুরেন্সের নোট কপি, সেই সময়ে ড্রাইভিং করা ব্যক্তির আসল ড্রাইভিং লাইসেন্স, দুর্ঘটনার ক্ষেত্রে FIR, RTO ইন্টিমেশন থেফ্ট অ্যাপ্লিকেশন, মেরামতের বিল ও মেরামতের পেমেন্টের রসিদ এবং প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় অন্য যে কোনও ডকুমেন্ট.

আমি কখন পুলিশের কাছে রিপোর্ট করব?

দুর্ঘটনার পর পরই. পুলিশের কাছে প্রথম তথ্য রিপোর্ট বা FIR ফাইল করা হল প্রক্রিয়ার প্রথম ধাপ. দুর্ঘটনা বা গাড়ির চুরির ক্ষেত্রে এটি বাধ্যতামূলক. যে কোনও পরিস্থিতিতে, আপনার কার ইনস্যুরেন্স অনলাইন পলিসি আপনার কাছে বা গাড়িতে রাখুন এবং আপনার অনলাইন ফোর হুইলার ইনস্যুরেন্স কোম্পানিকে জানান.

যদি ক্ষতি ন্যূনতম হয়, তাহলে কি আমি ক্লেম না করার বিকল্প বেছে নিতে পারি ? এর ফলে আমি কী সুবিধা পাব ?

ন্যূনতম ক্ষতির জন্য ক্লেম না করার জন্য, অতিরিক্ত বোনাস বা ছাড় পরবর্তী বছরের NCB-এর সাথে জমা করা হয়. এটি আপনার কার ইনস্যুরেন্স পলিসির ক্ষেত্রে প্রিমিয়ামের পরিমাণ ন্যূনতম করে দেয় এবং মেরামতের খরচও কম করে. এটি আপনাকে দীর্ঘমেয়াদে লাভবান করে.

পলিসির মেয়াদের মধ্যে ঘটেছে এমন কোনও ইভেন্টের জন্য যদি আমি গাড়ির ইনস্যুরেন্স পলিসির মেয়াদ শেষ হওয়ার পরে ক্লেম দায়ের করি, তাহলে কি ক্লেমটি বৈধ হবে ?

পলিসির মেয়াদ শেষ হওয়ার পরেও ক্লেমটি ভেরিফাই করা হবে কারণ কার ইনস্যুরেন্স পলিসির মেয়াদের মধ্যে ঘটনাটি ঘটেছে. আপনি ক্লেম করার প্রক্রিয়ার জন্য যোগ্য হবেন, কারণ ক্লেমটি ইনস্যুরেন্স কোম্পানির কাছে বৈধ হবে.

ক্লেম সেটল করতে কত সময় লাগে ?

একটি ক্লেম সেটল করার সময়সীমা অনলাইন কার ইনস্যুরেন্স পলিসির সীমা এবং ধরনের উপর নির্ভর করে. একটি সামান্য ক্ষতির ক্লেমের ক্ষেত্রে প্রক্রিয়াটি সহজ এবং তা একই দিনে নিষ্পত্তি করা হতে পারে. আরও জটিল সমস্যার ক্ষেত্রে ডকুমেন্টের প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে ক্লেম প্রক্রিয়া করতে বিলম্ব হতে পারে. 

ক্যাশলেস কার ইনস্যুরেন্স ক্লেমের অর্থ কী ?

নির্বাচিত গ্যারেজের সাথে টাই-আপের মাধ্যমে বেশিরভাগ ইনস্যুরেন্স কোম্পানি ক্যাশলেস কার ইনস্যুরেন্স পলিসি প্রদান করে. এই ধরনের পলিসিতে, ইনস্যুরেন্স কোম্পানি মেরামতের জন্য সরাসরি গ্যারেজকে পে করে. কিন্তু পলিসির অধীনে যে অংশগুলি কভার করা হয় না তা আপনাকে পরিশোধ করতে হবে.

আমি আমার শহরের ক্যাশলেস গ্যারেজের তালিকা কোথায় দেখতে পাব ?

আপনার বর্তমান শহরে আমাদের গ্যারেজগুলি শনাক্ত করা একটি সহজ প্রক্রিয়া:

1. আমাদের ওয়েবসাইটে যান

2. বিকল্প মেনুতে যান > লেভেল 1 বিকল্পে যান > ব্রাঞ্চ লোকেটর বেছে নিন

3. ব্রাঞ্চ অ্যালিয়ান্স লোকেটর > একটি নেটওয়ার্ক গ্যারেজ খুঁজুন বেছে নিন > বাজাজ অ্যালিয়ান্স ম্যাপ বেছে নিন

আপনি আপনার পিন কোড দিতে পারেন এবং আমাদের গ্যারেজ আপনার স্ক্রিনে দেখানো হবে.

মেরামতের জন্য কি আমি আমার পছন্দের গ্যারেজ বেছে নিতে পারি ?

আপনি বেছে নিতে পারেন এবং আমরা আপনার পছন্দের গ্যারেজে আপনার খরচের জন্য আপনাকে রিইম্বার্স করব. তবে, যদি কাস্টোমারদের আমাদের নেটওয়ার্কের গ্যারেজ খোঁজার জন্য আমাদের সহায়তার প্রয়োজন হয়, তাহলে আমাদের টিম পিক সার্ভিসও দিতে পারে.

রিইম্বার্সমেন্ট ক্লেমের অর্থ কী?

রিইম্বার্সমেন্ট ক্লেমটি তখনই প্রক্রিয়া করা হয় যখন একজন কাস্টোমার গাড়ি মেরামতের জন্য নিজে পরিশোধ করার পরে ইনস্যুরেন্সের পরিমাণটি ক্লেম করেন. কার ইনস্যুরেন্স কোম্পানির কাছে কাস্টোমার কর্তৃক জমা করা ইনভয়েসের ভিত্তিতে ক্লেমের পরিমাণটি পরিশোধ করা হয়.

ওন ড্যামেজ ক্লেমের ক্ষেত্রে কী করতে হবে ?

প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল পুলিশকে জানানো এবং আপনি যদি পারেন তাহলে পরিস্থিতির তথ্য লিখে ডকুমেন্ট তৈরি করা. দুর্ঘটনার ক্ষেত্রে, গাড়িটি সরাবেন না এবং এজেন্ট বা কার ইনস্যুরেন্স কোম্পানিকে পরিদর্শন করার জন্য জানান. ক্লেমের উপর নির্ভর করে অনুরোধ করা ডকুমেন্টগুলি জমা দিতে হবে.

কার ইনস্যুরেন্স পলিসিতে কনস্ট্রাক্টিভ টোটাল লস কী ?

যখন আপনার গাড়ির ক্ষতি বা ক্ষতির আর্থিক সীমা ফোর হুইলার ইনস্যুরেন্স পলিসিতে বর্ণিত অনুযায়ী গাড়ির 75% এর চেয়ে বেশি হবে বা ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু IDV-এর চেয়ে বেশি হবে, সেই পরিস্থিতিতে CTL টার্ম বিবেচনা করা হয়.

আমরা এক বছরে কত বার ফোর হুইলার ইনস্যুরেন্স ক্লেম করতে পারি ?

এটি কার ইনস্যুরেন্স কোম্পানি বা IDV-এর শেষ হয়ে যাওয়ার উপর নির্ভর করে. আরও হল, ইনস্যুরেন্স কোম্পানির পূর্বশর্ত যে একাধিক ক্লেমের অনুমতি দেওয়া হবে কিনা. পলিসি ডকুমেন্টে ক্লেম সম্পর্কে আরও বিবরণ উল্লেখ করা আছে. 

আমি কীভাবে আমার ক্লেম বাতিল করতে পারি?

আপনি আপনার ক্লেম বাতিল করার জন্য আপনার কার ইনস্যুরেন্স কোম্পানি বা আপনার এজেন্টের সাথে যোগাযোগ করতে পারেন. সম্পূর্ণ প্রক্রিয়া চলাকালীন আপনাকে সহায়তা করার জন্য আপনার এজেন্ট উপলব্ধ থাকবে. যদি তা না হয়, তাহলে আপনি আমাদের অনলাইন সার্ভিসও ব্যবহার করতে পারেন

আমাদের সাথে যোগাযোগ করুন: bajajallianz.com.

পরিষেবা চ্যাট: +91 75072-45858

কাস্টোমার কেয়ার: 1800-209-0144

কোন পরিস্থিতিতে আমি পার্সোনাল অ্যাক্সিডেন্ট ক্লেম করতে পারি ?

যখন আপনি নিজে গাড়ির মালিক এবং নিজেই গাড়ি চালান কেবল তখনই পার্সোনাল অ্যাক্সিডেন্টের জন্য ক্লেম করা যাবে. এছাড়াও, যখন গাড়ির কার ইনস্যুরেন্স পলিসি আপনার নামে থাকে তখনও এটি প্রযোজ্য হবে. 

বাজাজ অ্যালায়ান্স ইনস্যুরেন্স পলিসিতে আপনার আগ্রহের জন্য ধন্যবাদ, একজন কাস্টোমার সাপোর্ট প্রতিনিধি প্রক্রিয়াটির মাধ্যমে আপনাকে সাহায্য করার জন্য শীঘ্রই আপনাকে কল করবে.

কল ব্যাক করার জন্য অনুরোধ করুন

অনুগ্রহ করে নাম এন্টার করুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে বৈধ বিকল্প নির্বাচন করুন
অনুগ্রহ করে চেকবক্স নির্বাচন করুন

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (NCPR) নিবন্ধিত হয়ে থাকলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা SMS পাঠানোটি অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

Written By : Bajaj Allianz - Updated: 16th May 2022

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (NCPR) নিবন্ধিত হয়ে থাকলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা SMS পাঠানোটি অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো
আমাদের সাথে চ্যাট করুন