Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স সম্পর্কে

আমাদের ব্যাপারে

আমাদের পরিচয়

বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড হল অ্যালিয়ান্স এসই, বিশ্বের শীর্ষস্থানীয় ইনস্যুরার এবং বাজাজ ফিনসার্ভ লিমিটেডের যৌথ উদ্যোগ. ভারতে জেনারেল ইনস্যুরেন্স ব্যবসা পরিচালনা করার জন্য কোম্পানি 2 মে 2001 তে আইআরডিএ-এর থেকে রেজিস্ট্রেশনের সার্টিফিকেট পেয়েছে. বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স, আজ, 1100 টিরও বেশি শহর এবং নগরগুলিতে অফিস সহ ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় প্রাইভেট ইনস্যুরারদের মধ্যে একটি. কোম্পানি তার কাস্টোমারদের কাছে পৌঁছানোর জন্য ক্রমাগত তার কার্যক্রম প্রসারিত করছে.

2মে, 2021 তারিখে আমরা 20 বছর পরিষেবা প্রদানের যাত্রা সম্পূর্ণ করেছি. আমাদের দুই দশকের দীর্ঘ যাত্রায় আমরা একটি বিনম্র স্টার্ট-আপ থেকে ইন্ডাস্ট্রির একজন পথিকৃৎ হয়ে উঠেছি. আমরা 9000 জনেরও বেশি কর্মচারী, 80,000 এজেন্টের একটি শক্তিশালী ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক, প্রায় 9,000 মোটর ডিলার অংশীদার এবং 240 জনেরও বেশি ব্যাঙ্ক অংশীদারদের সাহায্যে 11 কোটি কাস্টোমারের বিশ্বাস অর্জন করেছি. আমরা এখনও পর্যন্ত আমাদের অংশীদার, কাস্টোমার এবং কর্মচারীদের সাথে অর্থপূর্ণ সম্পর্ক গড়ে তুলেছি.

কোম্পানি সম্প্রতি তার ব্র্যান্ডের পরিচয় পরিবর্তন করে 'কেয়ারিংলি ইয়োর্স' করেছে, যাতে ভারতীয় কাস্টোমারদের মনে এমন একটি ব্র্যান্ড হিসাবে একটি জায়গা তৈরি করতে পারে যারা গ্রাহকের সুরক্ষা প্রদান করে এবং তাঁদের স্বাস্থ্য, বাড়ি এবং বিষয়বস্তু, গাড়ি, ব্যবসা ইত্যাদি - গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কিত অর্থনৈতিক দুশ্চিন্তা সম্পর্কে যত্নশীল থাকে. এর সাথে, এই কোম্পানির লক্ষ্য শুধুমাত্র তার পরিষেবাকে পর্যায়ে নিয়ে যাওয়া নয়, বরং প্রতিটি টাচপয়েন্টে কাস্টোমারদের সেরা অভিজ্ঞতা প্রদান করা এবং একটি পুশ প্রোডাক্টের পরিবর্তে ইনস্যুরেন্সকে একটি পুল প্রোডাক্টে পরিণত করার চেষ্টা করা. 

বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স দেশের বিভিন্ন প্রান্তে বসবাসকারী এবং কর্পোরেট সেক্টরের সাথে যুক্ত জনগণকে বিস্তৃত রেঞ্জের প্রোডাক্ট ও সার্ভিসের মাধ্যমে ইনস্যুরেন্সের চেয়েও অতিরিক্ত সুবিধা প্রদান করে. কোম্পানি শুধুমাত্র কাস্টোমারদের দোরগোড়ায় ইনস্যুরেন্সের সমাধান নিয়ে আসেনি বরং তার উন্নত ডিজিটাল ও মোবাইল অ্যাপ্লিকেশনের সাথে ইনস্যুরেন্সের বিষয়ে সচেতনতাও উন্নত করছে. আজ তার ডিজিটাল অফিসের মাধ্যমে এটি সারা ভারত জুড়ে 1000টি নতুন টিয়ার 2 এবং 3 টাউনে পৌঁছে গিয়েছে. এই কোম্পানির মূল ফোকাস সম্পূর্ণ কাস্টোমার কেন্দ্রিক এবং এর লক্ষ্য হল গ্রাহকের জন্য অসাধারণ ও যত্নশীল অভিজ্ঞতা সহ উন্নততর পরিষেবা প্রদান করা. বর্তমানে এই কোম্পানি কাস্টোমারদের সাথে তাদের সম্পর্ক ইনস্যুরেন্সের বাইরে নিয়ে গিয়েছে, তাঁদের বিভিন্ন ডিজিটাইজড কাস্টোমার-কেন্দ্রিক উদ্যোগ প্রদান করার মাধ্যমে. 

কোম্পানি 2022-23 অর্থবর্ষের 2ম কোয়ার্টারে ₹ 4,781 কোটির রাজস্ব পোস্ট করে শক্তিশালী আর্থিক ফলাফল রেজিস্টার করেছে. কোম্পানি মোট লাভ হিসেবে ₹ 336 কোটি রেকর্ড করেছে. বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স এই পিরিয়ডের জন্য 99.8% এবং সলভেন্সি রেশিও362% এর একটি ভাল কম্বাইন্ড রেশিও দিয়েছে.

আমাদের ফাইন্যান্সিয়ালের সারাংশ সম্পর্কে আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে এখানে ক্লিক করুন.

আমাদের বার্ষিক রিপোর্টের জন্য, অনুগ্রহ করে এখানে ক্লিক করুন.

To know more about the years of pioneering general insurance excellence click here.

আমাদের সাফল্য

আপনি আমাদের ওপর যে বিশ্বাস প্রদর্শন করেছেন তার জন্য আমরা আপনার কাছে কৃতজ্ঞ. সংস্থার অপারেশনাল রিস্ক ম্যানেজমেন্ট প্রক্রিয়াটি হল আইএসও 9001:2015 সার্টিফায়েড, যা ঝুঁকি সক্রিয়ভাবে পরিচালনা করার এবং কাস্টোমারের প্রত্যাশা অতিক্রম করার জন্য আমাদের গুণমানের উদ্দেশ্য নির্ধারণ করে. আপনার অভিজ্ঞতার গুণমান বাড়ানো এবং এটিকে যতটা সম্ভব সহজ করে তোলার জন্য, কোম্পানি একজন প্রাথমিক সক্ষমকারী হিসাবে ডিজিটালাইজেশন স্বীকার করেছে এবং তার সার্ভিস অফারগুলির স্বয়ংক্রিয়তা এবং ডিজিটাইজেশনের বিষয়ে ক্রমাগত কাজ করছে.

আমাদের বিশ্বমানের সিস্টেম এবং প্রক্রিয়াগুলি মোবাইল অ্যাপ্লিকেশন এবং নিবেদিত পোর্টালের মাধ্যমে আমাদের কাস্টোমার এবং অংশীদারদের রিয়েল-টাইম সমাধান অফার করে. ইউনিক ফার্ম ইকোসিস্টেমের মতো কোম্পানির দ্বারা বিভিন্ন ইন্ডাস্ট্রি-ফার্স্ট ইনিশিয়েটিভ চালু করা; আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স-চালিত চ্যাটবট, অ্যাপ-ভিত্তিক ইনস্ট্যান্ট মোটর ক্লেম সেটলমেন্ট, ছবি ভিত্তিক ক্লেম সেটলমেন্ট, ব্লকচেইন প্রযুক্তির মাধ্যমে সক্রিয় ক্লেম ট্রাভেল ক্লেম সেটলমেন্ট, ক্যাশলেস ক্লেম সেটলমেন্ট, ওয়েলনেস অ্যাপ এবং পোর্টাল, ডিজিটাল অফিস এবং মোবাইল অ্যাপ্লিকেশন যেমন ইজি ট্যাব এবং কেয়ারিংলি ইয়োর্স অ্যাপ ইন্ডাস্ট্রিতে একটি বেঞ্চমার্ক সেট করেছে. আমরা দেশের প্রথম ইনস্যুরেন্স কোম্পানি যারা টেলিম্যাটিক্স ভিত্তিক অফারের মাধ্যমে ব্যবহার ভিত্তিক ইনস্যুরেন্সের ভিত্তি স্থাপন করেছি, স্মার্ট ড্রাইভ, সাধারণ মানুষের জন্য সাইবার ইনস্যুরেন্স সুরক্ষা চালু করেছি এবং কম্প্রিহেন্সিভ রিটেল পেট ডগ ইনস্যুরেন্স চালু করেছি.

আইডিসি ফাইন্যান্সিয়াল ইনসাইটস ইনোভেশন অ্যাওয়ার্ডস দ্বারা এই কোম্পানিকে বেস্ট ইন্স্যুরার ইন ইন্ডিয়া 2020 হিসাবে সম্মানিত করা হয়েছে. সিএক্স এশিয়া এক্সিলেন্স অ্যাওয়ার্ডস বেস্ট কাস্টোমার এক্সপিরিয়েন্স 2020 এবং বেস্ট ব্র্যান্ড এক্সপিরিয়েন্স 2020 প্রদানের জন্য কোম্পানিকে স্বীকৃতি দিয়েছে. অতীতে, ভারত ইনস্যুরেন্স সামিট এবং পুরস্কারের 3য় সংস্করণ এই কোম্পানিকে জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি অফ দ্য ইয়ার2020 হিসাবে স্বীকৃতি দিয়েছে এবং আইডিসি ফাইন্যান্সিয়াল ইনসাইট এশিয়া প্যাসিফিক বেস্ট ইন্স্যুরার ইন দ্য এশিয়া প্যাসিফিক রিজিয়ন-এর মধ্যে তালিকাভুক্ত করেছে. এই কোম্পানি নন-লাইফ ইনস্যুরার ক্যাটাগরির জন্য বিখ্যাত আউটলুক মানি অ্যাওয়ার্ডস 2020-এ গোল্ড অ্যাওয়ার্ডও জিতেছে. এছাড়াও, কোম্পানি আউটলুক ট্রাভেলার দ্বারা বেস্ট ট্রাভেল ইনস্যুরেন্স পুরস্কার এবং আজ থেকে বেস্ট মোটর ইনস্যুরেন্স প্রোভাইডার অফ দ্য ইয়ার পুরস্কার পেয়েছে. কোম্পানি বিশেষ মূল্য তৈরির বিভাগের অধীনে পোর্টার প্রাইজ পুরস্কার 2019 জিতেছে এবং ইনস্যুরেন্স এশিয়া পুরস্কার 2019; ডোমেস্টিক জেনারেল ইন্স্যুরার অফ দ্য ইয়ার - ইন্ডিয়া; জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি অফ দ্য ইয়ার এবং কাস্টোমার সার্ভিস প্রোভাইডাইর অফ দ্য ইয়ার হিসাবে 4র্থ অ্যানুয়াল ইনস্যুরেন্স সামিট ও অ্যাওয়ার্ড-এ স্বীকৃতি দেওয়া হয়েছিল. সংস্থাটি এশিয়া ইনস্যুরেন্স ইন্ডাস্ট্রিতে 2017 এবং 2018 সালে দুবার সম্মানীয় ডিজিটাল ইনস্যুরার অ্যাওয়ার্ড জিতেছে.

আমাদের কর্মচারীরা হল সেই চালনাকারী শক্তি যা আমাদের ব্র্যান্ডের লক্ষ্যকে বাস্তবে রূপান্তরিত করে. আমাদের গ্রাহকরা পছন্দের ইনস্যুরেন্স প্রদানকারী হিসাবে কেন বাজাজ অ্যালিয়ান্স-কে বেছে নেবেন, তাঁরা সেই কারণ তৈরি করেন. একটি অন্তর্ভুক্তিমূলক, বৃদ্ধি-কেন্দ্রিক কাজের পরিবেশ প্রদান করার জন্য, বাজাজ অ্যালিয়ান্স সমগ্র ইন্ডাস্ট্রির মধ্যে সেরা মানব মূলধন ব্যবস্থাপনা অনুশীলনকে বেঞ্চমার্কে পরিণত করেছে এবং তাদের আমাদের কার্যক্রমের সাথে সংযুক্ত করেছে.

এটি আমাদের কর্মচারীদের উদ্ভাবনী প্রোডাক্ট তৈরি করার জন্য উদ্দীপিত করে, যা মান নিশ্চিত করে এবং আপনার প্রত্যাশাকে ছাপিয়ে যায়. আমাদের উচ্চ কর্মক্ষমতাসম্পন্ন সংস্কৃতি যেখানে মেধাকে পুরস্কৃত করা হয় এবং উদ্ভাবনের ফলে আমাদের কর্মচারীরা কাস্টোমার অ্যাডভোকেটে পরিণত হয়েছেন, ফলে আপনার প্রয়োজনগুলিকে তাঁরা সর্বদা সবচেয়ে বেশি গুরুত্ব প্রদান করেন. আমাদের কাস্টোমার এবং কর্মচারী উভয়ের সাথে হাত মিলিয়ে এই পদ্ধতি গড়ে তোলার জন্য আমরা গর্বিত!

প্রশংসা আস্তেই থাকছে! বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সকে 2018 সালে দুবার এঅন বেস্ট এমপ্লয়ার হিসাবে স্বীকৃতি দেওয়া হয়েছিল এবং 2016 সালে একটি স্বচ্ছ সংস্কৃতি ও সুস্থ কাজের পরিবেশ সম্পর্কিত প্রচারের ক্ষেত্রে কোম্পানির শ্রেষ্ঠত্বকে হাইলাইট করে এমপ্লয়ি ফ্রেন্ডলি পলিসি ডিজাইন করা হয়েছিল. এই প্রতিষ্ঠানকে 2018 সালে ভারতের বিএফএসআই সেক্টরে কাজ করার জন্য শীর্ষস্থানীয় 15টি অসাধারণ কর্মক্ষেত্রের মধ্যে অন্যতম হিসেবে সম্মানিত করা হয়েছিল.

বাজাজ অ্যালিয়ান্স জিআইসি কর্তৃক জেতা পুরস্কার সম্পর্কে আরও তথ্যের জন্য এখানে ক্লিক করুন.

পুরস্কার এবং সার্টিফিকেট

  • সাম্প্রতিক পুরস্কারগুলি
    সেলেন্ট মডেল ইনস্যুরার অ্যাওয়ার্ড 2020
  • শংসাপত্র
    আইআরডিএ রেজিস্ট্রেশন সার্টিফিকেট

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো