Claim Assistance
  • সহায়তা সম্পর্কিত নম্বর দাবি করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • কৃষিকাজ সম্পর্কিত ক্লেম 1800-209-5959

Get In Touch

বাজাজ অ্যালিয়ান্সের প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা

pm-fasal-yojana-banner.png

আপনি যা পাবেন তা এখানে দেওয়া হল

প্রতিটি ভারতীয়দের জন্য ইনস্যুরেন্স হল এখন একটি সময়ের দাবি! প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার মাধ্যমে আপনি এখন নিজেকে 'ইনসিওর্ড' দাবি করতে পারেন এবং সাথে সাথে গর্বও করতে পারেন! এছাড়াও, এটি একটি সাশ্রয়ী ইনস্যুরেন্স যা যথেষ্ট পরিমাণ কভারেজ প্রদান করে- এটি দুর্ঘটনাজনিত মৃত্যু বা অক্ষমতার ক্ষেত্রে সাধারণ মানুষের জন্য একটি সুরক্ষা. আরও জানতে চান? এখানে পড়ুন.

প্রথমত, এই উচ্চাকাঙ্খী, দেশব্যাপী ইনস্যুরেন্স প্ল্যানের পেছনের যৌক্তিকতা খুঁজে বের করুন. আর্থিক অন্তর্ভুক্তির সুবিধাগুলিকে ভারতীয় সমাজের সর্বনিম্ন স্তরে পৌঁছে দেওয়ার লক্ষ্যে 2015 সালে চালু হওয়া প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা (পিএমএসবিওয়াই) প্রতি মাসে ন্যূনতম ₹1 মূল্যের অ্যাকসিডেন্টাল ইনস্যুরেন্স কভার প্রদান করে. একটি বৃহৎ দৃষ্টিভঙ্গি থেকে দেখলে বোঝা যায় যে, এই প্ল্যানটি পর্যাপ্ত ইনস্যুরেন্সের মাধ্যমে গ্রামীণ এবং অর্ধ-গ্রামীণ কমিউনিটিকে যৌক্তিকভাবে বৃদ্ধির সুযোগ দিতে ফিন্যান্সিয়াল সম্পদ সংগঠিত করার জন্য ডিজাইন করা হয়েছে.

আপনি জিজ্ঞাসা করতে পারেন যে এটি কীভাবে ভোক্তাদের উপকার করে? আসলে, ইনস্যুরেন্সের মূল নীতিটি ব্যবহার করে, অর্থাৎ বিপুল সংখ্যক কন্ট্রিবিউটরদের মধ্যে ঝুঁকি ছড়িয়ে দেওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা শুধুমাত্র বার্ষিক ₹12/- এর মতো নামমাত্র ফি-এর বিনিময়ে মৃত্যু এবং অক্ষমতার ক্ষেত্রে কভারেজ প্রদান করে. বিশেষ করে গ্রামীণ এলাকার গ্রাহকদের জন্য যেখানে মরশুমের ভিত্তিতে কর্মসংস্থান এবং অপর্যাপ্ত চিকিৎসা পরিষেবার দুর্ঘটনার শিকার ব্যক্তিরা সাশ্রয়ী মূল্যে এবং সময়মতো চিকিৎসা সেবা পান না, প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা 18 থেকে 70 বছর বয়সী সমস্ত ভারতীয় নাগরিকদের জন্য উপলব্ধ রয়েছে.

পর্যাপ্ত পরিমাণ ফসল না হওয়ার মতোই, একটি দুর্ঘটনা আপনার আয় উপার্জনের ক্ষমতাকে মারাত্মকভাবে কমিয়ে দিতে পারে. এর ফলে আপনার পরিবারের ভাগ্যের উপর যে অপ্রত্যাশিত প্রভাব পড়তে পারে তা পরের প্রজন্মের উপরও ক্রমবর্ধমান ঋণ এবং ফিন্যান্সিয়াল অনিশ্চয়তার প্রভাব ফেলতে পারে. প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার সাথে আপনি নিশ্চিত থাকতে পারেন যে, কোনও দুর্ঘটনার ক্ষেত্রে, চিকিৎসার খরচ সংক্রান্ত বকেয়া ঋণের পরিমাণ কম করার উদ্দেশ্যে সাশ্রয়ী মূল্যে আপনার ফিন্যান্সিয়াল প্রয়োজনগুলি পূরণ করা হয়.

প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা একটি বিস্তৃত সামাজিক আন্দোলনের অংশ যার লক্ষ্য হল ঝুঁকির পরিমাণ হ্রাস করা, ফিন্যান্সিয়াল সহায়তা প্রদান এবং স্বাস্থ্যসেবা ও পুনর্বাসনের খরচের ক্ষেত্রে শহুরে-গ্রামীণ বিভাজন দূর করা.

পেমেন্ট মোড

ভারত সরকার দ্বারা ইস্যু করা নির্দেশিকা অনুযায়ী, অংশগ্রহণকারী ব্যাংকের সাথে পার্টনারশিপ করার মাধ্যমে যে কোনও জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা পরিচালনা করতে পারে. আপনার স্থানীয় ব্যাঙ্কের শাখার সাথে পার্টনারশিপ করার মাধ্যমে বাজাজ অ্যালিয়ান্স প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার অধীনে সার্ভিস দিয়ে থাকে.

প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার অধীনে সুবিধা পেতে অবশ্যই একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকতে হবে. এর কারণ হল, এই যোজনার অধীনে আপনি যে প্রিমিয়াম পে করেন তা সরাসরি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ডেবিট করা হয়.

কভারেজের সমাপ্তি

18 থেকে 70 বছর বয়সের যে কোনও ভারতীয় নাগরিক প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা নিতে পারেন. যদি আপনি অবিবাহিত হন বা আপনার উপরে যদি কোনও পরিবারের দায়িত্ব থাকে, আপনি দিন মজুর বা কর্পোরেট অফিসের একজন কর্মচারী হতে পারেন, সকলের জন্য প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনায় যোগ দেওয়ার সুযোগ রয়েছে. অফারের সুবিধাগুলি এই ইনস্যুরেন্স কেনাকে খুবই সহজ করে তুলেছে! তবে, এই প্ল্যানের অধীনে সম্পূর্ণ সুবিধা পাওয়ার জন্য কিছু শর্ত সম্পর্কে আপনাকে জানতে হবে:

 

  • ✓ আপনার বয়স 70 বছর হয়ে গেলে আপনার প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার অধীনে কভারেজ বন্ধ হয়ে যাবে

  • ✓ আপনি যদি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করেন বা আপনার পলিসি কার্যকর রাখার জন্য পর্যাপ্ত ব্যাঙ্ক ব্যালেন্স না থাকে

  • ✓ আপনি কতগুলি অ্যাকাউন্ট থেকে প্রিমিয়াম পে করছেন, তার ভিত্তিতে পলিসির কভারেজ নির্ধারিত হয় না. প্রত্যেক ব্যক্তি শুধুমাত্র একটি পলিসি পাওয়ার যোগ্য

নিয়ম এবং শর্তাবলী

এই পলিসির সুবিধাগুলি যদি আরও পেতে চান, তাহলে গেমের নিয়মগুলি জানতে আরও পড়ুন:

  • ✓ একজন ব্যক্তি, একটি পলিসি

  • ✓ পলিসি যে তারিখেই নেওয়া হোক না কেন, প্রিমিয়ামের পরিমাণ ভিন্ন হবে না

  • ✓ 70 বছর বয়স পর্যন্ত কভারেজ প্রদান করা হয়

  • ✓ পলিসি ইস্যু করার জন্য ব্যাঙ্কের সাথে আপনার মোবাইল নম্বরটি আপডেট করা গুরুত্বপূর্ণ

  • ✓ অটো রিনিউয়াল অ্যাক্টিভেট করার জন্য আপনার রেজিস্টার করা মোবাইল নম্বরে পাঠানো এসএমএস কনফার্মেশন প্রয়োজন.

  • ✓ ইনস্যুরেন্স পার্টনার হিসাবে আপনার পার্সোনাল তথ্য বাজাজ অ্যালিয়ান্সের সাথে শেয়ার করা হতে পারে

  • ✓ ইনস্যুরেন্সের ভিত্তি হল সর্বোত্তম বিশ্বাস. আমাদের দেওয়া কোনও তথ্য যদি ভুল হয়, তাহলে আমরা আর পলিসিটি এগিয়ে নিতে পারব না. আপনি ইতিমধ্যে পে করা আপনার যে কোনও প্রিমিয়াম হারাতে পারেন

  • ✓ রিনিউ করার নির্দিষ্ট তারিখে আপনার সংশ্লিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে রিনিউ করার জন্য প্রিমিয়াম অটোমেটিকভাবে ডেবিট করা হবে

  • ✓ আপনি যদি অটো ডেবিট বিকল্প বাতিল করতে চান, তাহলে পরবর্তী প্রিমিয়াম বাকি হওয়ার আগেই তা আমাদের ভালভাবে জানান.

  • ✓ যৌথ অ্যাকাউন্ট হোল্ডাররাও প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনায় যুক্ত হতে পারবেন! আপনাকে শুধুমাত্র নির্ধারিত ফর্মগুলি পূরণ করতে হবে

     

প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা পলিসির শর্তাবলী ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন.

এই ইনস্যুরেন্স কেনার আগে গুরুত্বপূর্ণ যে পয়েন্টগুলি মনে রাখতে হবে

  • অন্তর্ভুক্ত
  • বহির্ভূত

এটি 1950-এর দশকের কথা বলে মনে হচ্ছে! প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার সাথে এই সামান্য পরিমাণ অর্থ বিশাল ক্রয় ক্ষমতা অর্জন করেছে. 

আরও পড়ুন

এটি 1950-এর দশকের কথা বলে মনে হচ্ছে! প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার সাথে এই সামান্য পরিমাণ অর্থ বিশাল ক্রয় ক্ষমতা অর্জন করেছে. 

যখন আপনি একটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স কভার কেনার কথা ভাবেন, তখন সিদ্ধান্ত নেওয়ার জন্য যোজনা একটি প্রধান ফ্যাক্টর হতে পারে. ইনভেস্টমেন্ট থেকে আপনি যে রিটার্নটি পাবেন, সেটাও গুরুত্বপূর্ণ. আজই সাইন আপ করে আপনি যে সুবিধাগুলি পেতে পারেন সেগুলির মধ্যে থেকে কিছু সুবিধা এখানে দেওয়া হল.

মৃত্যু বা স্থায়ী সম্পূর্ণ অক্ষমতার ক্ষেত্রে সুবিধা

আমরা সবাই জানি যে, যে কোনও দুর্ঘটনায় জীবন হারিয়ে যাওয়া বা অঙ্গহানির জন্য যে ক্ষতি হয় তার জন্য কেউ কোনও অর্থ ক্ষতিপূরণ দিতে পারে না. তবে, দুশ্চিন্তা এবং অসহায়ত্বের কারণে হওয়া ইমোশনাল এবং মানসিক আঘাতকে ইনস্যুরেন্স কিছুটা কম করতে পারে. 

আরও পড়ুন

মৃত্যু বা স্থায়ী সম্পূর্ণ অক্ষমতার ক্ষেত্রে সুবিধা

আমরা সবাই জানি যে, যে কোনও দুর্ঘটনায় জীবন হারিয়ে যাওয়া বা অঙ্গহানির জন্য যে ক্ষতি হয় তার জন্য কেউ কোনও অর্থ ক্ষতিপূরণ দিতে পারে না. তবে, দুশ্চিন্তা এবং অসহায়ত্বের কারণে হওয়া ইমোশনাল এবং মানসিক আঘাতকে ইনস্যুরেন্স কিছুটা কম করতে পারে. 

চিকিৎসা সংক্রান্ত জরুরি অবস্থার ক্ষেত্রে পিএমবিএসওয়াই হল ফার্স্ট এড কিটের মতোই একটি প্রাথমিক পরিষেবা.

যদি কোনও দুর্ঘটনার ফলে মৃত্যু হয়, তাহলে আপনার পরিবারের সদস্য তাৎক্ষণিকভাবে ₹2 লক্ষ পর্যন্ত পাবেন. যদি কোনও দুর্ঘটনার ফলে উভয় হাত-পা বা দুটি চোখেরই ক্ষতি হয়, তাহলেও আপনি ₹2 লাখ পাবেন.

যদি দুর্ঘটনার কারণে একটি চোখের সাথে কোনও একটি হাত বা পায়ের ক্ষতি হয়, তাহলেও আপনি 2 লক্ষ পাবেন.

স্থায়ী আংশিক অক্ষমতার ক্ষেত্রে সুবিধা

আপনি যদি একটি চোখ হারান বা একটি হাত বা পা হারান, তাহলে প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার অধীনে আপনি ₹1 লক্ষ পাবেন.

1 এর 1

আপনি যদি আত্মহত্যা করেন, তাহলে আপনার পরিবার ক্লেমের অর্থ পাবে না

যদি দুর্ঘটনার ফলে হাত, চোখ বা পা ক্ষতিগ্রস্ত হয় যা চিকিৎসার পরে স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে পারে, তাহলে আপনার ক্লেম প্রক্রিয়া করা হবে না

1 এর 1

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (NCPR) নিবন্ধিত হয়ে থাকলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা SMS পাঠানোটি অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো