Claim Assistance
  • সহায়তা সম্পর্কিত নম্বর দাবি করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • কৃষিকাজ সম্পর্কিত ক্লেম 1800-209-5959

Get In Touch

টু হুইলার ইনস্যুরেন্স রিনিউয়াল

আপনার টু হুইলার বছরের পর বছর ধরে চলতে থাকে, তাই এটির কভারও থাকতে হবে

টু হুইলার ইনস্যুরেন্সের রিনিউয়াল কী?

আপনার টু হুইলার আপনার কাছে গুরুত্বপূর্ণ, কারণ হয় এটি আপনাকে ট্রাফিকের মধ্যে অনেক ভালোভাবে চলাফেরা করতে সাহায্য করে বা এটি আপনাকে আপনার মনে শান্তি খুঁজে পেতে সাহায্য করে. ...কারণ যাই হোক না কেন, আপনার জন্য যা মূল্যবান, আমাদের জন্যও তা মূল্যবান. কোন প্রশ্ন জিজ্ঞাসা করা হবে না. তারপরেও, আমরা আমাদের বাইক ইনস্যুরেন্স রিনিউয়াল প্রক্রিয়া এতটাই সহজ করেছি যে আপনাকে টু হুইলার ইনস্যুরেন্স ছাড়া কখনওই গাড়ি চালাতে হবে না
যেখানে একটি টু হুইলারের অনেক সুবিধা রয়েছে - উত্তেজনার উৎস, দ্রুততর মোবিলিটি, পার্কিং স্পেস সহজে খুঁজে পাওয়া এবং আরও অনেক কিছু - এটির নিজস্ব কিছু ঝুঁকিও আছে. একটি ভাল হেলমেটে বিনিয়োগ করা এবং রাস্তায় চলাচলের প্রাথমিক নিরাপত্তার টিপস মেনে চলা অবশ্যই অনেক সহায়ক. কিন্তু আসলেই যে বিষয়টি গুরুত্বপূর্ণ তা হল প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা চালিয়ে যাওয়ার জন্য নির্দিষ্ট সময়ে টু হুইলার পলিসি রিনিউ করা.
আরও পড়ুন

কম পড়ুন
  • রিনিউয়াল প্রক্রিয়া

অনলাইনে আপনার টু হুইলার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করার জন্য 2টি সহজ ধাপ

  • 1

    প্রাথমিক বিবরণ পূরণ করুন, যার মধ্যে পলিসি নম্বরের বিবরণ এবং আপনার বর্তমান পলিসির মেয়াদ শেষ হওয়ার তারিখও রয়েছে

  • 2

    আপনার রিনিউয়াল কোটেশান পান এবং পেমেন্ট করুন. অনলাইনে দ্রুত টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করার সুবিধা অফার করার মাধ্যমে আমরা আপনার গুরুত্বপূর্ণ জিনিসগুলির যত্ন নিই. আমরা আপনাকে একটি দীর্ঘ সময়ের জন্য কভার নেওয়ার বিকল্প প্রদান করি, যাতে আপনাকে প্রতি বছর রিনিউ করানোর জন্য বিরক্ত হতে না হয়. এর মানে হল যা আপনাকে আনন্দ দেয় তা করার জন্য আরও বেশি ফ্রি সময় পান!

টু হুইলার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করার সময় যে বিষয়গুলো মনে রাখতে হবে

  • যদি আপনার যোগাযোগের তথ্য যেমন ফোন নম্বর বা ঠিকানায় কোন পরিবর্তন হয়, তাহলে অবশ্যই আমাদেরকে আপডেট করা তথ্য প্রদান করুন.
  • আপনার টু হুইলার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করা হল এতে পছন্দসই পরিবর্তন করার একটি সঠিক উপায়. উদাহরণস্বরূপ, আপনি যদি কোনও অ্যাড-অন কভার বেছে নিতে চান তাহলে আপনি আপনার পলিসি রিনিউ করার সময় এটি নিতে পারবেন.

টু হুইলার ইনস্যুরেন্সের মূল সুবিধাসমূহ

আমরা আপনাকে আমাদের যোগ্যতার উপর ভিত্তি করে আমাদের বিশ্বাস করতে বলি, শুধুমাত্র আমাদের কথার উপর ভিত্তি করে নয়. পণ্য উদ্ভাবন এবং গ্রাহক কেন্দ্রীকতা হল আমাদের দুটি পথ নির্দেশকারী লক্ষ্য, যার কারণে আমরা ইনস্যুরেন্স সামিট এন্ড অ্যাওয়ার্ড 2018-এর জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ড পেয়েছি.

আপনাদের প্রয়োজনীয়তাগুলি এবং কীভাবে সেগুলো আমরা সবচেয়ে ভালো উপায়ে পূরণ করতে পারব তা মাথায় রেখে আমরা আমাদের টু হুইলার ইনস্যুরেন্স প্ল্যানগুলি ডিজাইন করেছি.

  • অনলাইনে কিনুন এবং রিনিউ করুন

    একটি সুন্দর জীবন গড়ে তুলতে সময় এবং প্রচেষ্টা লাগে এবং আমরা সম্মান জানাই যে আপনি তার জন্য কাজ করছেন. আমরা বিনা কারণে আপনার মূল্যবান সময় নিতে চাই না এবং এ কারণে আমরা টু হুইলার ইনস্যুরেন্স অনলাইনে কেনা এবং রিনিউ করা সুবিধা অফার করি. আপনি মাত্র 3 মিনিটেই টু হুইলার ইনস্যুরেন্স কিনতে পারবেন এবং আপনার পলিসি 2টি সহজ ধাপে রিনিউ করতে পারবেন - সবকিছুই কেবল কয়েকটি ক্লিকের মাধ্যমে. হ্যাঁ, এটা এতটাই দ্রুত এবং সুবিধাজনক.

  • নো ক্লেম বোনাস ট্রান্সফার

    নো ক্লেম বোনাস (এনসিবি) হল একজন ভাল এবং সতর্ক ড্রাইভার হওয়ার জন্য একজন ইনস্যুরেন্স প্রদানকারীর পক্ষ থেকে একটি পুরস্কার. আপনি আপনার প্রতিটি ক্লেম ফ্রি বছরের জন্য এই বোনাসটি অর্জন করেন এবং এটি সময়ের সাথে সাথে জমা হতে থাকে. আমরা আপনার অর্জন করা বোনাসগুলি সযত্নে রাখি এবং আপনি যে কোনও ইনস্যুরেন্স প্রদানকারীর কাছ থেকে আপনার নো ক্লেম বোনাসের 50% পর্যন্ত ট্রান্সফার করতে পারবেন. আমরা নিশ্চিত করি যে, আপনি যখন স্যুইচ করে বাজাজ অ্যালিয়ান্সে আসেন, তখন যেন আপনার কিছুই হারিয়ে না যায়.

  • ইনস্ট্যান্ট সাপোর্ট

    আমরা আপনাকে একা আপনার টু হুইলার সম্পর্কিত কোনও সমস্যার সম্মুখীন হতে দেব না. আমরা আপনার জন্য এখানে আছি এবং ইনস্ট্যান্ট সাপোর্ট অফার করি, আপনার আমাদেরকে যখনই প্রয়োজন হোক না কেন তা 12 PM বা 3 AM যা-ই হোক না কেন, রাউন্ড-দ্য-ক্লক ক্লেম অ্যাসিস্টেন্স উপভোগ করুন. যোগাযোগ হল কোনও সম্পর্ক বজায় রাখার মূল চাবিকাঠি এবং আমরা আপনাকে আপনার ক্লেম স্ট্যাটাস সম্পর্কে দ্রুত SMS আপডেট প্রদান করার মাধ্যমে আপনাকে আপডেট রাখি.

  • দ্রুত ক্লেম সেটলমেন্ট

    আমরা আমাদের কথাগুলো কাজে বাস্তবায়ন করতে বিশ্বাস করি এবং সারা ভারত জুড়ে আমাদের পছন্দের গ্যারেজের নেটওয়ার্কের মাধ্যমে আপনাকে দ্রুত, ঝঞ্ঝাট-মুক্ত এবং ক্যাশলেস ক্লেম সেটেলমেন্ট অফার করি. আমাদের প্রক্রিয়াগুলি আপনাকে দ্রুত ক্লেম প্রদান করার জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে এবং ক্যাশলেস ক্লেমের জন্য আমাদের গড় টার্ন অ্যারাউন্ড সময় মাত্র 60 মিনিট. আমাদের ইন্ডাস্ট্রি-ফার্স্ট ফেসিলিটি, মোটর অন-দ্য-স্পট (মোটর OTS), আপনাকে আমাদের মোবাইল অ্যাপ, ইনস্যুরেন্স ওয়ালেটের (Insurance Wallet) মাধ্যমে আপনার টু হুইলার ক্লেম ₹20,000 পর্যন্ত সেলফ-ইন্সপেক্ট করার ক্ষমতা দেয়. এই সুবিধার সাহায্যে, ক্লেমগুলি 20 মিনিটের মধ্যে সেটেল করা হয়*.

  • ঝঞ্ঝাট-মুক্ত রিনিউয়াল

    একটি মেয়াদ শেষ হওয়া পলিসি, যদি ল্যাপ্স হয়ে যায়, তাহলে আপনি নো ক্লেম বোনাসের মত সমস্ত জমা হওয়া সুবিধাগুলি হারাতে পারেন. যদিও, মেয়াদ শেষ হওয়ার পরেও টু হুইলার পলিসি রিনিউ করা ঝঞ্ঝাট-মুক্ত. কোনও ইনস্পেকশনের প্রয়োজন নেই এবং আপনি এর সুরক্ষা এবং সুবিধা উপভোগ করার জন্য কেবল কিছু ক্লিকের মাধ্যমে এটি অনলাইনে করতে পারবেন. আপনি আপনার পলিসির সাথে অন-ট্র্যাক থাকার জন্য অনলাইনে একটি বাইক ইনস্যুরেন্স রিনিউয়াল রিমাইন্ডারও বেছে নিতে পারেন.

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

আমি কীভাবে আমার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করতে পারি?

আপনি আপনার ইনস্যুরেন্স পলিসি দুটি উপায়ে রিনিউ করতে পারেন - অনলাইন বা অফলাইন.

অনলাইন রিনিউয়াল প্রক্রিয়াটি অত্যন্ত দ্রুত এবং সহজ এবং এটি কেবলমাত্র কয়েক মিনিট সময় নেয়. 

অনলাইনে কি বাইক ইনস্যুরেন্স রিনিউ করা সম্ভব?

হ্যাঁ, অনলাইনে আপনার বাইক বা টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করা সম্ভব. এই প্রক্রিয়াটি একটি সহজ 2-ধাপের প্রক্রিয়া.

আপনাকে যা করতে হবে তা হল কেবল আমাদের ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং আপনার পূর্ববর্তী পলিসির বিবরণ প্রদান করতে হবে. আপনি একটি কোট পাবেন, যা পাওয়ার পরে আপনি পেমেন্ট করতে পারবেন. সম্পূর্ণ প্রক্রিয়াটি মিনিটের মধ্যে করা যেতে পারে. 

ইনস্যুরেন্স পলিসি রিনিউ করার জন্য আমার কী কী ডকুমেন্ট প্রয়োজন?

আমরা জটিল প্রক্রিয়ায় বিশ্বাস করি না এবং আপনার পলিসি রিনিউ করার জন্য শুধুমাত্র 2টি ডকুমেন্ট প্রয়োজন:

  • পূর্ববর্তী ইনস্যুরেন্স পলিসির একটি কপি

  • রেজিস্ট্রেশনের সার্টিফিকেট

একটি দীর্ঘমেয়াদী পলিসির সুবিধাগুলি কী কী?

  • কভারেজের দীর্ঘমেয়াদি মেয়াদ: বেছে নেওয়া কভারেজের মেয়াদের ভিত্তিতে আপনাকে শুধুমাত্র দুই বা তিন বছরের মধ্যে একবার রিনিউ করতে হবে

  • অতিরিক্ত সুরক্ষা: থার্ড পার্টির প্রিমিয়াম হারের বৃদ্ধি এবং সার্ভিস ট্যাক্স থেকে সুরক্ষা যা প্রায় প্রতি বছর আপনাকে দিতে হয়

  • অতিরিক্ত NCB সুবিধা পলিসির মেয়াদের মধ্যে আপনি কোনও ক্লেম করলেও নো বোনাস ক্লেম শূন্য হয়ে যাবে না. এটি কমানো হবে, কিন্তু এটি তখনও বৈধ থাকবে

  • আনুপাতিক রিফান্ড আপনি পলিসির মেয়াদের মধ্যে কোনও ক্লেম করলেও পলিসি বাতিল করার ক্ষেত্রে আপনি একটি আনুপাতিক রিফান্ড পেতে পারেন

আমার ইনস্যুরেন্স পলিসির ডকুমেন্ট আসতে কত সময় লাগে?

আপনার টু হুইলার ইনস্যুরেন্সের হার্ড কপি কুরিয়ারের মাধ্যমে আপনার ঠিকানায় পাঠানো হবে. এটি আপনার কাছে পৌঁছাতে সাধারণত 7-10 দিন পর্যন্ত সময় লাগে. এছাড়াও, পেমেন্ট ভেরিফাই করার সাথে সাথেই আপনি ইমেলের মাধ্যমে একটি সফ্ট কপি পাবেন এবং পলিসি ইস্যু করা হবে.

আপনি আপনার পলিসির ইস্যু করা নম্বর ব্যবহার করে আমাদের ওয়েবসাইটের কাস্টোমার পোর্টালেও পলিসির ডকুমেন্ট খুঁজে পাবেন. এছাড়াও, আপনি আমাদের মোবাইল অ্যাপ, ইনস্যুরেন্স ওয়ালেটের মাধ্যমে আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস করতে পারেন বা আমাদের টুইটার পেজের #TweetInsurance সার্ভিস ব্যবহার করেও আপডেট পেতে পারেন.

 

যদি আমার টু হুইলার ইনস্যুরেন্সের মেয়াদ শেষ হয়ে যায় তাহলে কী হবে?

যদি আপনার টু হুইলার ইনস্যুরেন্স পলিসির মেয়াদ শেষ হয়ে যায়, তাহলে আপনি যেসব ঝুঁকির বিরুদ্ধে কভার পেতেন সেসব ঝুঁকির সম্মুখীন হতে পারেন. এর মধ্যে কিছু নেগেটিভ প্রভাবগুলি হল:

  • আপনার NCB নেগেটিভ ভাবে প্রভাবিত হবে

  • আপনি থার্ড পার্টি লায়াবিলিটি সংক্রান্ত ঝুঁকির সম্মুখীন হবেন

  • আপনার টু হুইলারের মেরামতের খরচ বৃদ্ধি হবে কারণ সেগুলো আর কোনও ইনস্যুরেন্স পলিসির দ্বারা কভার করা হবে না

তারপরও, আপনাকে ভাবতে হবে না. এর মেয়াদ শেষ হওয়ার পরেও আপনি আপনার টু হুইলার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করতে পারবেন এবং এর সুবিধাগুলি উপভোগ করা চালিয়ে যেতে পারবেন. আপনাকে কেবল এটি 30 দিনের মধ্যে করতে হবে. 

অ্যাড অন কভার

আমরা সবাই অতিরিক্ত কিছু পেতে পছন্দ করি, তাই না? বাজাজ অ্যালিয়ান্স কার ইনস্যুরেন্স আপনার কার ইনস্যুরেন্স পলিসি সাপ্লিমেন্ট করার জন্য অনেক অ্যাড-অন কভার প্রদান করে. আমাদের অ্যাড-অন কভারের মধ্যে রয়েছে:

  • প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতি

    কিশোর-কিশোরীদের আচরণ ছাড়া সবচেয়ে বেশি অপ্রত্যাশিত ঘটনা হল সম্ভবত প্রাকৃতিক দুর্যোগ. প্রাকৃতিক দুর্যোগের মতো অপ্রত্যাশিত ঘটনা এবং তার কারণে হওয়া ক্ষয়ক্ষতি হল সেই ধরণের পরিস্থিতি যেখানে টু হুইলার ইনস্যুরেন্স কার্যকর হয়. আপনার ইনসিওর করা গাড়িটির জন্য আগুন, বিস্ফোরণ, নিজে-থেকে আগুন ধরে যাওয়া বা বজ্রপাত, ভূমিকম্প, বন্যা, টাইফুন, হারিকেন, ঝড়, টেম্পেস্ট, বন্যা, সাইক্লোন, শিলাবৃষ্টি, তুষারপাত, ধস এবং রকস্লাইডের ক্ষেত্রে সুরক্ষার কভার প্রদান করা হয়.

  • মানুষের কারণে সৃষ্ট দুর্যোগের কারণে ক্ষতি

    মানুষের দ্বারা সৃষ্ট দুর্যোগগুলি মানুষের চরিত্রের অন্ধকার দিককে প্রকাশ করে এবং এটি প্রাকৃতিক দুর্যোগের মতই বিপজ্জনক এবং অপ্রত্যাশিত. আমাদেরকে বাঁচানোর জন্য আমাদের কাছে কোনও সুপারহিরো নেই, কিন্তু আমাদের কম্প্রিহেন্সিভ টু হুইলার ইনস্যুরেন্স পলিসি পরবর্তী পরিস্থিতিগুলিকে আরও ভালভাবে পরিচালনা করতে সহায়তা করে. আমাদের বাইক ইনস্যুরেন্স পলিসিটি ডাকাতি, চুরি, দাঙ্গা, ধর্মঘট, অন্যায় কাজ, বাইরের যেকোনও উপায়ে সংঘটিত বা যে কোনও সন্ত্রাসবাদী কার্যকলাপের ফলে হওয়া দুর্ঘটনাকে কভার করে. এছাড়াও, রেল, রাস্তা, অভ্যন্তরীণ জলপথ, লিফট, এলিভেটর বা বায়ুর মাধ্যমে ট্রানজিটে হওয়া যে কোনও ক্ষতিও ইনস্যুরেন্স পলিসি কভার করে.

  • পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

    যখন আমরা আপনার গাড়ির সুরক্ষা প্রদান করছি, তাহলে আমরা কেন আপনাকে সুরক্ষা প্রদান করব না? আমাদের টু হুইলার ইনস্যুরেন্স পলিসি মালিক বা ড্রাইভারের জন্য ₹15 লাখ পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার সহ করা হয়. এটি গাড়ি চালানোর সময় ঘটে যাওয়া দুর্ঘটনা, এটিতে ভ্রমণ করার সময় এবং এটি মাউন্ট বা ডিসমাউন্ট করার সময় হতে পারে এমন দুর্ঘটনাগুলো কভার করে. আপনি এই পলিসির সাথে একজন পিলিয়ন রাইডারের জন্যও পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার যোগ করতে পারেন যাতে আপনি আপনার প্রিয়জনদের একই সুরক্ষা প্রদান করতে পারেন.

  • থার্ড পার্টির লিগাল লায়াবিলিটি

    অন্য কারও ভুলের কারণে আপনার কোনও ক্ষতি হবে না এবং একইভাবে আপনিও অন্য কারও ক্ষতির কারণ হবেন না. তাই, সকলকে তাদের কাজের দায়িত্ব গ্রহণ করানোর জন্য ভারতে থার্ড পার্টির দায়বদ্ধতা কভার করা বাধ্যতামূলক.. আমরা এমন একটি টু হুইলার ইনস্যুরেন্স পলিসি অফার করি যা আপনার জন্য এই বিধিবদ্ধ প্রয়োজনীয়তাগুলোর খেয়াল রাখে এবং থার্ড পার্টির সম্পত্তির ক্ষতি বা লোকসান হিসাবে প্রদেয় দায়বদ্ধতাকে কভার করে. এটি ইনশিওর করা গাড়ির দ্বারা অন্য কোনও ব্যক্তি বা সম্পত্তির ক্ষতি, লোকসান, মৃত্যু বা শারীরিক ক্ষতি কভার করে.

বাজাজ অ্যালিয়ান্স টু হুইলার ইনস্যুরেন্স রিনিউয়াল

  • টু হুইলার ইনস্যুরেন্স

    আজই টু হুইলার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করুন এবং 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স পান. এমনকি ছুটির দিনেও ক্লেম সাপোর্টের জন্য SMS আপডেট পান.

    রিনিউ করুন
  • টু হুইলার থার্ড পার্টি

    আপনার ব্যক্তিগত টু হুইলার শুধুমাত্র লায়াবিলিটি ইনস্যুরেন্স রিনিউ করে থার্ড পার্টির প্রতি দায়বদ্ধতার ক্ষেত্রে নিজেকে সুরক্ষিত রাখুন. বাজাজ অ্যালিয়ান্স-এর সাথে দ্রুত, সুবিধাজনক এবং ঝামেলাহীন.

    রিনিউ করুন

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (NCPR) নিবন্ধিত হয়ে থাকলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা SMS পাঠানোটি অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো
আমাদের সাথে চ্যাট করুন