রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Is 3rd Party Insurance Enough For Bike?
মার্চ 31, 2021

থার্ড-পার্টি বাইক ইনস্যুরেন্স কি যথেষ্ট?? এখানে খুঁজুন

আপনি জানেন যে যদি আপনি একটি নতুন বাইক কিনে থাকেন তাহলে ইনস্যুরেন্সটি আপনার জন্য প্রয়োজনীয়. আপনি যে ইনস্যুরেন্স নির্বাচন করছেন তা আপনার জন্য যথেষ্ট কিনা তা জানা সমানভাবে প্রয়োজনীয়. যেহেতু আপনি আপনার বাইকের জন্য দুই ধরনের ইনস্যুরেন্স কিনতে পারেন, তাই আপনাকে জানতে হবে যে আপনার জন্য কোনটি ভাল হবে. যদি আপনি আপনার বাইকের জন্য 3য় ইনস্যুরেন্স নির্বাচন করেন, তাহলে এটিতে আপনার একটি কম্প্রিহেন্সিভ লুক দেওয়ার প্রয়োজন. এই আর্টিকেলে, আমরা আপনাকে বাইকের জন্য 3য় পার্টি ইনস্যুরেন্স কী এবং এটি আপনার নিরাপত্তার জন্য যথেষ্ট কিনা তা বুঝতে সাহায্য করব.

বাইকের জন্য কি 3য় পার্টি ইনস্যুরেন্স যথেষ্ট?

এটি একেবারেই গুরুত্বপূর্ণ নয়, আপনি কোন পদ্ধতিতে কিনছেন বাইক ইনস্যুরেন্স অনলাইন বা অফলাইনে; এই বাবদ আপনি কোনও অতিরিক্ত সুবিধা পাবেন না. ইনস্যুরেন্সের প্রাথমিক শর্তগুলি একই থাকবে. প্রধান প্রশ্নটি আলোচনা করার আগে, থার্ড পার্টি ইনস্যুরেন্স কভার কী তা বুঝে নিন.

বাইকের জন্য 3য় পার্টি ইনস্যুরেন্স কী?

থার্ড-পার্টি ইনস্যুরেন্স হল এমন এক ধরনের ইনস্যুরেন্স কভার যা আপনাকে যে কোনও ধরনের ফিন্যান্সিয়াল ক্ষতি থেকে রক্ষা করে যদি আপনি কোনও দুর্ঘটনায় কোনও থার্ড পার্টির সম্পত্তির ক্ষতি করেন. হ্যাঁ, এটি সেরা সুবিধা যা আপনি উপলব্ধ করতে পারেন. এছাড়াও, যদি কোনও তৃতীয় ব্যক্তি দুর্ঘটনায় আহত হয়, তাহলে এটি পলিসিতেও কভার করা হবে. তৃতীয় ব্যক্তি অন্য একজন চালক বা কেউ রাস্তায় চলতে পারেন. যদি আমরা নিজের নিরাপত্তার ব্যাপারে কথা বলি,
  • আপনার কোনও আঘাত থার্ড পার্টি কভারের অধীনে কভার করা হবে না.
  • এছাড়াও, থার্ড পার্টি কভার পলিসির ভৌগোলিক সীমার বাইরে বা যুদ্ধের কারণে ক্ষতি হলে কোনও ক্ষতিপূরণ প্রদান করে না.
নিরাপদে থাকার সবচেয়ে সেরা উপায় হল থার্ড পার্টি কভার কেনা এতে একটি পিএ কভার যোগ করা. পিএ কভার আপনার বাইকের নয়, আপনার নিরাপত্তা নিশ্চিত করে. পিএ কভারের শর্তাবলী অনুযায়ী, যদি আপনি অঙ্গ বা চোখের মতো দুর্ঘটনায় গুরুতর আঘাতের সম্মুখীন হন, তাহলে আপনি শর্ত অনুযায়ী ক্ষতিপূরণ পাবেন. ভগবান না করুক, যদি আপনি কোনও দুর্ঘটনার সম্মুখীন হন, তাহলে আপনার মনোনীত ব্যক্তি ₹15 লক্ষের আর্থিক সহায়তা পাবেন.

থার্ড পার্টি ইনস্যুরেন্স পলিসির প্রিমিয়াম কি বেশি?

না, কম্প্রিহেন্সিভ কভারের তুলনায় থার্ড পার্টি বাইক ইনস্যুরেন্স কভারের ইনস্যুরেন্স বেশি নয়. তবে, আপনার হাই ইঞ্জিনের ক্ষমতা সহ বাইক থাকলে এটি বেশি হতে পারে. এই ইনস্যুরেন্স প্রিমিয়াম বাইকের ইঞ্জিনের ক্ষমতা (সিসি)-এর উপর অত্যন্ত নির্ভরশীল.

থার্ড-পার্টি ইনস্যুরেন্স কি যথেষ্ট?

সতর্ক থাকার জন্য, যদি আপনি একটি নতুন বাইক কিনতে চান, তাহলে থার্ড পার্টি কভারের পরিবর্তে ফার্স্ট-পার্টি ইনস্যুরেন্স কভারের সাথে আপনার বাইক সুরক্ষিত করা সবচেয়ে ভাল. কেন? যদি কোনওভাবে আপনার বাইক ক্ষতিগ্রস্ত হয়, তাহলে আপনি একটি ক্লেম উত্থাপন করতে পারেন এবং আপনার আর্থিক ক্ষতি না করেই আপনার বাইক মেরামত করতে পারেন. অন্যদিকে, যদি আপনার বাইকটি পাঁচ বছরের বেশি হয়, তাহলে থার্ড পার্টি কভার নির্বাচন করা সবচেয়ে ভাল. প্রথম 4-5 বছরের পরে বাইকের আইডিভি 50% হ্রাস পায়.

থার্ড-পার্টি ইনস্যুরেন্স কভার কীভাবে কিনবেন?

আপনি কিনতে পারেন থার্ড পার্টি বাইক ইনস্যুরেন্স অনলাইন বা অফলাইনে. এখন, ডিজিটাল-অনলি ইনস্যুরারের কাছ থেকে অনলাইনে কেনা সবচেয়ে ভালো. এগুলি আপনাকে আপনার ইনস্যুরেন্স পলিসি সাশ্রয় করতে সাহায্য করতে পারে. আপনাকে শুধুমাত্র ইনস্যুরারের ওয়েবসাইটে যেতে হবে, একটি ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করতে হবে এবং বিবরণ এন্টার করার এবং পেমেন্ট করার প্রক্রিয়াটি অনুসরণ করতে হবে. আপনি আপনার সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে রাস্তায় যাওয়ার জন্য প্রস্তুত. তাহলে, বাইকের জন্য কি 3য় পার্টি ইনস্যুরেন্স যথেষ্ট? আপনার বাইক যদি নতুন বা পুরানো হয় তাহলে এই সব কিছু নির্ভর করে!

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

  1. থার্ড পার্টি ইনস্যুরেন্স পলিসিতে কি পিলিয়ন রাইডারকে কভার করা হয়?
হ্যাঁ, সমস্ত থার্ড পার্টি সংস্থাগুলির মধ্যে, রাইডারের পিছনের সহ-যাত্রীকেও 3য় পার্টি ইনস্যুরেন্স কভারের অধীনে কভার করা হয়.
  1. আপনার বাইকের জন্য একটি লং টার্ম ইনস্যুরেন্স প্ল্যান কেনা কি বাধ্যতামূলক?
হ্যাঁ, আগের রাইডারদের এক বছরের জন্য থার্ড পার্টির পাশাপাশি কম্প্রিহেন্সিভ পলিসি কেনার অনুমতি দেওয়া হয়েছিল. তবে, সাম্প্রতিক সংশোধন অনুযায়ী, বাইকের রাইডারদের লং টার্ম ইনস্যুরেন্স পলিসি কেনা বাধ্যতামূলক. এটি ন্যূনতম 5 বছর.   *নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়