রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Why do we celebrate emoji day?
নভেম্বর 22, 2021

বিশ্ব ইমোজি দিবস - ভারতে ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় স্মাইলি ইমোজি

স্মাইলি ইমোজির উদ্ভাবন বিভিন্ন ভাষার মানুষকে ভাষার প্রতিবন্ধকতা অতিক্রম করতে এবং বিনা দ্বিধায় যে কারও সাথে কথোপকথন শুরু করতে সহায়তা করেছে. অ্যানিমেটেড মুখ এবং চিহ্ন মানুষের জন্য অনুভূতি প্রকাশ করার একটি নতুন দিগন্ত উন্মোচন করেছে. ইমোশনের এই গ্রাফিক ডিসপ্লে লিখিত যোগাযোগের স্থানটি ঝড়ের গতিতে দখল করে নিয়েছে. বিশ্ব ইমোজি দিবস সর্বপ্রথম 17 জুলাই, 2014 তারিখে উদযাপন করা হয়. তখন থেকে প্রতি বছর বড় বড় টেক জায়ান্টরা এই দিন নতুন ইমোজির আগমনের কথা ঘোষণা করতে বা বিদ্যমান ইমোজিতে একটি টুইস্ট আনতে ব্যবহার করে. ব্রেন্ডা উয়েল্যান্ড একবার বলেছিলেন যে, প্রত্যেকেই প্রতিভাবান কারণ প্রত্যেক মানুষেরই প্রকাশ করার মতো কিছু না কিছু আছে, এবং এই ইমোজি কালেকশন এটি সুস্পষ্টভাবে প্রমাণ করেছে. এই ইমোজিগুলি কেবল মজার কথোপকথনেরই অংশ নয়, বরং একটি গুরুত্বপূর্ণ ম্যাসেজ প্রদানের মাধ্যম হিসাবেও বিবেচিত হয়. উদাহরণস্বরূপ, সাদা এবং কালোর মতো বিভিন্ন রঙের স্মাইলি ইমোজি ইউজারদেরকে একটি জাতিবিদ্বেষী ম্যাসেজ দেয়. 2000 সালে 1000টি স্মাইলি ফেস সহ একটি ইমোজি লাইব্রেরি প্রকাশ করা হয় এবং তখন থেকে ইন্টারনেট ইউজাররা তাদের বিভিন্ন অনুভূতি প্রকাশ করতে এই অ্যানিমেটেড ছবিগুলি ব্যবহার করে আসছে. আজ, এই বিশ্ব ইমোজি দিবসে, চলুন সাধারণত সবচেয়ে বেশি ব্যবহৃত কিছু ইমোজি দেখে নেওয়া যাক.
  • ফেস ইমোজি - প্রাণখোলা হাসি বা ভালবাসা যা-ই প্রকাশ করুন না কেন, এই ইমোজি পাঠকের উপর একটি শক্তিশালী প্রভাব ফেলে. সাধারণত সবচেয়ে বেশি ব্যবহৃত ফেস ইমোজি হল:

কিস ইমোজি --

  • হাতের বা হ্যান্ড ইমোজি - এই স্মাইলি ইমোজির মাধ্যমে কাউকে অভিনন্দন জানানো খুবই সহজ হয়ে উঠেছে. আপনি হ্যান্ড ইমোজির দিয়ে হ্যান্ড শেক করতে পারেন, হাই ফাইভ দিতে পারেন, আপনার ফিঙ্গার ক্রস করতে পারেন এবং আরও অনেক কিছু প্রকাশ করতে পারেন.

থাম্বস আপ ইমোজি – 

অল ওকে ইমোজি – 

হাই ফাইভ ইমোজি – 

হ্যান্ড শেক ইমোজি -- 

  • অ্যানিমাল ইমোজি - পশু-পাখিদের জন্য তাদের ভালোবাসা দেখাতে এবং বিনোদনের জন্য লোকজন অ্যানিমাল ইমোজি ব্যবহার করে.
  • ফুড ইমোজি - এমন বিভিন্ন স্মাইলি ইমোজি রয়েছে যা দিয়ে পিজ্জা, বার্গার, আইসক্রিম, ফল, কেক, কফি ইত্যাদির মতো বিভিন্ন খাবারের আইটেমগুলিকে বোঝানো হয়.
মানুষের লক্ষ লক্ষ ইমোশন রয়েছে আর সেই ইমোশন প্রকাশ করার জন্য রয়েছে অসংখ্য ইমোজি. আপনি শুধুমাত্র স্মাইলি ইমোজি ব্যবহার করে গল্প বলে এবং যোগাযোগ করে এই বিশ্ব ইমোজি দিবস উদযাপন করতে পারেন. আমরা আশা করি এটি আপনার জন্য একটি ছবিময় দিন হোক. এই দিনটি উদযাপন করার জন্য আপনি বিশ্ব ইমোজি দিবসে যে কাজগুলি করবেন তা আমাদের সাথে শেয়ার করুন. ইমোজি দিয়ে মজা করার পাশাপাশি আমরা আপনাকে সাইবার জগতে নিরাপদ থাকার জন্য উৎসাহিত করি. আপনাকে সবসময় সাইবার জালিয়াতি এবং সাইবার-আক্রমণ সম্পর্কে সচেতন থাকতে হবে. আমাদের সাইবার ইনস্যুরেন্স নিয়ে নিজেকে সুরক্ষিত করুন এবং চিন্তা-মুক্তভাবে ব্রাউজ করুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • কুলপ্রিত চেহেল - ফেব্রুয়ারি 23, 2019, 8:59 pm-এ

    অসাধারণ শেয়ারিং. এই পোস্টের জন্য ধন্যবাদ.

  • ভেরোনিকাসেগুরা - জুলাই 20, 2018, 9:38 am-এ

    Apple, Facebook, Twitter এবং অন্যান্য টেক জায়ান্টরা মঙ্গলবারে বিশ্ব ইমোজি দিবস উদযাপন করেছে যেখানে সবচেয়ে বেশি ব্যবহৃত এবং প্রিয় ইমোজির ঘোষণা করা হয়, নতুন ইমোজি নিয়ে বলা হয়, স্বীকার করা হয় যে কোনও কথা ছাড়াই ইমোজি কীভাবে কথোপকথন সহজ এবং সুস্পষ্টভাবে মনের ভাব প্রকাশ করে. Apple হেয়ার কালারের ভেরিয়েশন অনুযায়ী ক্যারেক্টার, জেন্ডার-নিউট্রাল ক্যারেক্টার, মিথিকাল ক্রিয়েচার এবং আরও অনেক কিছু সহ 70টির-ও বেশি নতুন ইমোজি ক্যারেক্টারের ঘোষণা করেছে যা Apple এই বছর পরের দিকে iOS 12-এর একটি ফ্রি আপডেটের অংশ হিসাবে ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেবে.

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়