রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
How to stay cool & healthy this summer?
মে 4, 2018

এই গরমে আপনাকে ঠান্ডা রাখার জন্য 5টি টিপস

ভারতে গ্রীষ্মকাল মার্চ থেকে শুরু হয় এবং জুন পর্যন্ত থাকে. গ্রীষ্মকাল হল ভারতের সবচেয়ে কঠিন মরসুম, কারণ তাপমাত্রা 40 স্পর্শ করে এবং এমনকি তার বেশিও হতে পারে. এই অসহ্য তাপের কারণে বেশ কয়েকটি গ্রীষ্মকালীন রোগ হতে পারে, যেমন - হিট স্ট্রোক, সান হেডেক, এপিস্ট্যাক্সিস (নাক থেকে রক্ত পড়া), ডিহাইড্রেশন, মশা-বাহিত রোগ ইত্যাদি. সত্যিই এর কোনও প্রতিকার নেই, কিন্তু আমরা তাপ এবং তার ফলাফলের হাত থেকে নিজেদের রক্ষা করার জন্য কিছু প্রতিরোধমূলক পদক্ষেপ গ্রহণ করতে পারি. নিজেকে সুস্থ রাখার এবং এগিয়ে যাওয়ার কিছু উপায় এখানে দেওয়া হল:
  1. জামাকাপড় –
হালকা রঙের লুজ-ফিটিং কাপড় পরুন, গাঢ় রঙের সিন্থেটিক কাপড় এড়িয়ে চলুন. বাইরে যাওয়ার সময় সানগ্লাস পরুন আর সবসময় সানস্ক্রীনের টিউব হাতের কাছে রাখুন.
  1. হালকা খাবার খান –
আপনার খাবারে পর্যাপ্ত পরিমাণ ফল এবং সব্জি অন্তর্ভুক্ত করুন, শসা এবং তরমুজ-এর মতো খাবার খান যাতে জলের পরিমাণ বেশি. পর্যাপ্ত সবুজ সব্জি, হলুদ এবং কমলা রঙের ফল এবং সব্জি, গোটা শস্য, ডাল ও বাদাম এবং অ্য়ামন্ড, কুমড়ো ও মেথির মতো বীজ আপনার শরীরকে ঠান্ডা রাখে এবং তাপপ্রবাহের মোকাবিলা করার জন্য প্রস্তুত করে তোলে. মশলাদার খাবার থেকে দূরে থাকুন.
  1. হাইড্রেটেড থাকুন –
প্রচুর পরিমাণে জল পান করুন, এমনকী তেষ্টা পাওয়ার আগেই জল পান করুন. সারা দিন পর্যাপ্ত পরিমাণে ফ্লুইড পান করলে তা আপনার শরীরের ইলেক্ট্রোলাইট-কে ভারসাম্যযুক্ত রাখে. বাটারমিল্ক এবং ডাবের জলও স্বাস্থ্যকর বিকল্প. কোলা এবং প্যাকেটজাত জুস এড়িয়ে চলুন, এগুলিতে চিনি এবং ক্যালোরি অনেক বেশি থাকে.
  1. ওয়ার্কআউট করুন –
গরমের সময় ওয়ার্ক আউট করা সহজ নয়, কিন্তু এটি স্ট্যামিনা বাড়ায়. দুপুরের প্রচণ্ড গরমে ওয়ার্ক আউট করবেন না, বরং ভোরে, সন্ধ্যায় বা বাড়ির ভিতরে ওয়ার্ক আউট করুন.
  1. বাড়ির ভিতরে থাকুন –
খুব দরকার না হলে, সকাল 10:30 টা – বিকেল 5:30 টার মধ্যে বেরোবেন না. বাড়িতে থাকুন বা আপনার অফিসের ভিতরে থাকুন, প্রায়শই বাইরে বেরোলে এবং বারবার এসি থেকে নন-এসি পরিবেশে পরিবর্তন হলে তা আপনার স্বাস্থ্যের পক্ষে অসুবিধাজনক হতে পারে. গরমের সময় দিন অনেক দীর্ঘ হয়, সুন্দর ফুল আর বিকেলে হাওয়ার আলাদা সমস্যা রয়েছে, কারণ আমরা এগুলি এড়াতে পারি না তাই আমাদের স্বাস্থ্যের ব্যাপারে আমাদের অতিরিক্ত সতর্কতা প্রয়োজন এবং নিশ্চিত করুন যেন গরম আমাদের শরীর খারাপ করতে না পারে. এখানে তালিকাভুক্ত পদক্ষেপগুলি প্রতিরোধের জন্য এবং প্রতিরোধের একটি অংশ হল নিজেকে ইনসিওর্ড করা, যদি সবকিছু আপনার অনুকূলে করা সম্ভব না হয়. যখন আমরা অসুস্থ হই, তখন এটি আমাদের হেলথ ইনস্যুরেন্স এমন পলিসি যা আমাদের হাসপাতালের বিলের মতো আর্থিক বোঝা থেকে রক্ষা করে. ইনস্যুরেন্স পলিসি সম্পর্কে আরও জানতে, আমাদের ওয়েবসাইট ভিজিট করুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 3.8 / 5 ভোটের সংখ্যা: 5

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • জাভেদ - 13 জানুয়ারি, 2019 বিকেল 4:26 টায়

    গ্রীষ্মকালে ভারতে ভীষণ গরম পড়ে

  • রামা রাম - 29 ডিসেম্বর, 2018 দুপুর 3:46 PM-এ

    অবশ্যই সবচেয়ে বেশি প্রয়োজনীয়

  • সোনাগারা রাহুল - 9 নভেম্বর, 2018 দুপুর 1:49 PM-এ

    দারুণ টিপস

  • রাজা আলি - 8 জুন, 2018 দুপুর 12:56 pm এ

    ধন্যবাদ, পছন্দ হয়েছে

  • সোনম - 17 মে, 2018 সকাল 11:46 টায়

    খুব সুন্দর প্রতিবেদন এবং আমার জন্য সত্যিই সহায়ক. শেয়ার করার জন্য ধন্যবাদ.

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়