রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
How to not get your health insurance claim rejected?
আগস্ট 22, 2016

হেলথ ইনস্যুরেন্স ক্লেম প্রত্যাখ্যান কীভাবে এড়াবেন?

আমরা সবাই প্রত্যাখান করা হেলথ ইনস্যুরেন্স ক্লেমের ভয়ঙ্কর গল্পগুলি সম্পর্কে শুনেছি. এই গল্পগুলি আমাদের মাথায় ভয় ঢুকিয়ে দেয়. যদি আমার কোন সার্জারি করার প্রয়োজন হয় এবং আমার হেলথ ইনস্যুরেন্স কোম্পানি আমার ক্লেম প্রত্যাখান করে তাহলে কী হবে? বা আরও খারাপ কিছু হলে কী হবে, যদি আমার পরিবারের কোন সদস্যের মেডিকেল কেয়ার প্রয়োজন হয় এবং ক্লেম প্রত্যাখান হয়ে যায় তাহলে কী হবে?

এই দুঃস্বপ্নগুলি এড়ানোর জন্য, হেলথ ইনস্যুরেন্স ক্লেম অস্বীকার করার 5টি সহজ উপায় এখানে দেওয়া হল.

1.আপনার পলিসি সম্পর্কে জানুন

বেশিরভাগ ক্ষেত্রে, কাস্টোমাররা পলিসির আওতাভুক্ত এবং বহির্ভূত বিষয়গুলি সম্পর্কে অজান্তে থাকেন এবং এইভাবে কভারেজটি বুঝতে ব্যর্থ হয়. যেহেতু পলিসিগুলি একাধিক ভুল ত্রুটি রয়েছে যেমন ওয়েটিং পিরিয়ড, হেলথ ইনস্যুরেন্স সম্পর্কিত কো-ইনস্যুরেন্স এবং অন্যান্য সংজ্ঞা, এটি সবসময় পরামর্শ দেওয়া হয় যে একজন ব্যক্তিকে সময় নিতে হবে এবং পলিসির নিয়ম ও শর্তাবলী সম্পূর্ণভাবে পড়ুন. কাস্টোমারকে এটি লুক-ইন পিরিয়ডে করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে পলিসিটি তার প্রত্যাশা এবং প্রয়োজনীয়তাগুলি পূরণ করে. সবসময় ইনস্যুরেন্স কোম্পানির কাস্টোমার কেয়ার থেকে আপনার সন্দেহগুলি স্পষ্ট করার জন্য নিঃসংকোচ অনুভব করুন.

2.আপনার নিজের প্রোপোজাল ফর্ম পূরণ করুন

মানুষ কখনও কখনও অলস হয় এবং বিবরণ পূরণ করার জন্য অন্য কাউকে তাদের প্রোপোজাল ফর্ম দিয়ে থাকে. এর ফলে ফর্মে বৈষম্য তৈরি হতে পারে এবং এটি ক্লেম অস্বীকার করার কারণ হতে পারে. ইনস্যুরেন্স কোম্পানিতে জমা দেওয়ার আগে আপনাকে ফর্মে উল্লিখিত বিবরণগুলি ভেরিফাই করতে হবে.

3.ইনস্যুরারের কাছে সঠিক তথ্য প্রকাশ করুন

আগে থেকে বিদ্যমান রোগ ইত্যাদির ক্ষেত্রে আপনাকে সবসময় আপনার বয়স, পেশা, আয় এবং চিকিৎসার ইতিহাস সম্পর্কে সঠিক তথ্য প্রদান করতে হবে, যেহেতু পলিসিহোল্ডার দ্বারা প্রদত্ত তথ্য অনুযায়ী প্রতিটি হেলথ ইনস্যুরেন্স পলিসি পৃথকভাবে তৈরি করা হয়. প্রায়শই, তথ্য প্রকাশ না করা বা ভুল ব্যাখ্যার কারণে হেলথ ইনস্যুরেন্স ক্লেম প্রত্যাখ্যান করা হয়. তাই ক্লেম সেটলমেন্টের সময় ভবিষ্যতে কোনও বাধা এড়ানোর জন্য সঠিক এবং সঠিক তথ্য প্রদান করা প্রয়োজন.

4.অ্যাড অন কভারের জন্য যান

শুধুমাত্র বেসিক কভার বেছে নিয়ে কিছু টাকা বাঁচানোর ব্যাপারে ভাববেন না. অ্যাড অন কভার আপনাকে অতিরিক্ত সুবিধার প্রতিশ্রুতি দেয় যা একটি বেসিক হেলথ ইনস্যুরেন্স পলিসির কভারেজের বাইরে যায়. ফিজিওথেরাপি খরচ, ডে কেয়ার পদ্ধতি এবং এয়ার অ্যাম্বুলেন্সের খরচ হল কিছু অ্যাড অন কভার.

5.আপনার চিকিৎসার জন্য নেটওয়ার্ক হাসপাতাল নির্বাচন করুন

ইনস্যুরেন্স কোম্পানিগুলি সুবিধাজনক পেমেন্ট বিকল্প প্রদান করার জন্য অনেক হাসপাতালের সাথে পার্টনার হয় ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স প্ল্যান. প্রয়োজন না হলে, আপনাকে সবসময় আপনার ইনস্যুরেন্স কোম্পানির সাথে টাই-আপ করা নেটওয়ার্ক হাসপাতালের পরিষেবা উপলব্ধ করার চেষ্টা করতে হবে. এটি ক্লেম প্রক্রিয়া দ্রুত করতে সাহায্য করবে এবং ক্লেম প্রত্যাখ্যান করার সম্ভাবনা গুরুত্বপূর্ণভাবে হ্রাস করবে.

 ক্লেম সেটলমেন্ট হল এমন একটি প্রধান দিক যা একজন ব্যক্তি একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার সময় খোঁজেন এবং আমরা আপনার প্রত্যেকটিকে ঝামেলামুক্ত ক্লেম সেটলমেন্ট প্রদান করার চেষ্টা করি! একবার দেখে নিন হেলথ ইনস্যুরেন্স প্ল্যান উপলব্ধ!

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়