রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
IPPB Ties-up With Bajaj Allianz General Insurance
সেপ্টেম্বর 27, 2021

নন-লাইফ ইনস্যুরেন্স প্রোডাক্ট বিক্রি করার জন্য বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সের সাথে আইপিপিবি টাই-আপ করেছে

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক অ্যাক্সেসযোগ্য এবং সাশ্রয়ী সমাধানের সাথে কাস্টোমারদের বিভিন্ন আর্থিক প্রয়োজনীয়তা পূরণ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ. আইপিপিবি বিখ্যাত বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সের সাথে পার্টনারশিপ করেছে. এই স্ট্র্যাটেজিক অ্যালায়েন্স অনেক দূর এগিয়ে যাবে এবং কাঙ্খিত ভিশন অর্জন করবে বলে আশা করা হচ্ছে. এটি সমগ্র দেশজুড়ে এটির নন-লাইফ ইনস্যুরেন্স প্রোডাক্টগুলি ডিস্ট্রিবিউট করার জন্য করা হয়েছে.

সংক্ষিপ্ত ওভারভিউ

এই অ্যালায়েন্সের অংশ হিসাবে, ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক সহজলভ্য সাশ্রয়ী ইনস্যুরেন্স প্রোডাক্ট তৈরি করার চেষ্টা করবে. এটি 650 টি শাখার শক্তিশালী নেটওয়ার্ক এবং নাগরিকদের অ্যাক্সেস করার মতো আরও 1, 36,000 টি ব্যাঙ্কিং পয়েন্টের মাধ্যমে করা হবে.

তাহলে কি আমাদের গ্রামীণ ডাক সেবক থেকে ইনস্যুরেন্স কেনার কোনও প্রয়োজন আছে?

এখন পর্যন্ত, পোস্টম্যান এবং গ্রামীণ ডাক সেবক সহ প্রায় 2 লক্ষ পোস্টাল সার্ভিস প্রোভাইডারের কাছে মাইক্রো-এটিএম সুবিধা রয়েছে. বায়োমেট্রিক ডিভাইসগুলি ইনস্যুরেন্স প্রোডাক্টের প্রচার এবং ডিস্ট্রিবিউশনের ক্ষেত্রে মূল ভূমিকা পালন করে.

এর অর্থ কি এই যে তারা বিজ্ঞাপনের মাধ্যমে যেকোনও পলিসি বা নির্দিষ্ট কিছু পলিসি বিক্রি করতে পারবে?

পিওএসপি মডেলের অধীনে ভারতের ইনস্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি নির্দিষ্ট কিছু রিটেল প্রোডাক্ট বিক্রি করার অনুমতি দেয়. এই প্রোডাক্টের মধ্যে রয়েছে হেলথকেয়ার এবং মেডিকেল প্রোডাক্ট, কার ইনস্যুরেন্স, এবং পার্সোনাল অ্যাক্সিডেন্ট. অন্যান্য প্রোডাক্টগুলি একজন ব্যক্তির সুরক্ষার প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে বিশেষভাবে তৈরি করা হয়. এই টাই-আপের মাধ্যমে আইপিপিবি ইনস্যুরেন্স পোর্টফোলিওর অফারগুলি শক্তিশালী করেছে. আশা করা যাচ্ছে যে, কাস্টোমারদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য ভবিষ্যতে আরও বেশি প্রোডাক্ট যোগ করা হবে. বর্তমানের সার্ভিস ডেলিভারি মডেল কাস্টোমারদেরকে একটি সহজ, দক্ষ এবং সুবিধাজনক পদ্ধতিতে ডিজিটালভাবে ইনস্যুরেন্স সার্ভিস পেতে সহায়তা করে. এটি সারাদেশের আর্থিক পরিষেবাগুলিতে অ্যাক্সেস না থাকা জনগণের মধ্যে মোটর, হেলথ ইনস্যুরেন্স, ইত্যাদির প্রতি সচেতনতা এবং আগ্রহ ও অভিজ্ঞতা বাড়াতে সাহায্য করবে. এক্ষেত্রে যারা পর্যাপ্ত পরিষেবা পান না এবং যাদের কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই এমন কাস্টোমারদের উপর ফোকাস করা হয়েছে.

ভাবছেন যে, কোন কাস্টোমাররা পর্যাপ্ত সুবিধা পান না?

পর্যাপ্ত পরিষেবা না পাওয়া কাস্টোমারদের মধ্যে মূলত সেই সকল কাস্টোমাররা অন্তর্ভুক্ত যাদের কোনও ইনস্যুরেন্স টাচপয়েন্টে সরাসরি অ্যাক্সেস নেই. এই স্ট্র্যাটেজিক অ্যালায়েন্সের মাধ্যমে মেল ক্যারিয়ারগুলি টিয়ার-II এবং টিয়ার-III বা একেবারে স্থানীয় পর্যায়ে পৌঁছাবে. এটি ইনস্যুরেন্স কোম্পানির স্টেটমেন্ট অনুসরণ করে কাস্টোমারদের খুব সহজে তাদের হাতের লাগালে ইনস্যুরেন্স সুবিধা প্রদান করতে সাহায্য করবে.

চূড়ান্ত ভাবনা

সারা দেশে ব্যাঙ্কিং পরিষেবা প্রদানের ক্ষেত্রে ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক অগ্রগামী ভূমিকা পালন করে. কাস্টোমারদের কঠিন সময়ে তাদের দুশ্চিন্তামুক্ত রাখতে ইনস্যুরেন্স একটি অবিচ্ছেদ্য ভূমিকা পালন করে. বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সে আমরা কাস্টোমার-কেন্দ্রিক ইনস্যুরেন্স সমাধান অফার করার প্রতি বিশ্বাস করি. একটি নির্ঝঞ্ঝাট কাস্টোমারের অভিজ্ঞতা প্রদান করার জন্য এই স্ট্র্যাটেজিক অ্যালায়েন্স প্রয়োজনীয় অনুপ্রেরণা প্রদান করবে. এটি ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কাস্টোমারদের ইনস্যুরেন্স সুবিধা নেওয়ার অভিজ্ঞতা আরও উন্নত করবে.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়