Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • মোটর ক্লেম রেজিস্ট্রেশন 1800-209-5858

  • মোটর অন দ্য স্পট 1800-266-6416

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ.

যে কোনও সহায়তার জন্য অনুগ্রহ করে 1800-209-0144 নম্বরে কল করুন

আপনার বিবরণ শেয়ার করুন

+91
নির্বাচন করুন
অনুগ্রহ করে প্রোডাক্ট নির্বাচন করুন
নির্বাচন করুন
অনুগ্রহ করে নির্বাচন করুন

কার ইনস্যুরেন্সের অধীনে ড্রাইভার/প্যাসেঞ্জার কভার

মালিক, চালক, বেতনভুক্ত চালক এবং তাদের যাত্রীদের জন্য ব্যক্তিগত দুর্ঘটনার কভার

মালিক-চালকদের জন্য পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভারেজ থাকা বাধ্যতামূলক. তবে, আপনার গাড়ি ব্যবহার করেন এমন বেতনভুক্ত চালক বা যাত্রীর পার্সোনাল অ্যাক্সিডেন্টের ঝুঁকি ইনসিওর করার জন্য বিভিন্ন বিকল্প রয়েছে.

 

মালিক-চালকের জন্য পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

আপনি যদি বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকা একজন গাড়ির মালিক হন, তাহলে আপনার পলিসির অধীনে পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভারেজ থাকা বাধ্যতামূলক কার ইনস্যুরেন্স নীতি. এটি আপনার নামে রেজিস্টার করা গাড়ির সাথে সরাসরি সম্পর্কিত যে কোনও দুর্ভাগ্যজনক মৃত্যু বা সম্পূর্ণ স্থায়ী অক্ষমতার ক্ষেত্রে কভারেজ দেয়. *

শর্ত: ইনস্যুরেন্সের পরিমাণটি শুধুমাত্র পলিসিহোল্ডার বা তার আইনী উত্তরাধিকারীকে প্রদান করা হবে. এক্ষেত্রে অন্য কোনও ব্যক্তি ক্লেম করতে পারবে না এমনকি যদি তারা মালিক হিসাবে বিবেচিত হন এবং দুর্ঘটনার সময় গাড়ি চালিয়ে থাকেন, তাহলেও ক্লিন করতে পারবেন না.

 

বেতনভুক্ত চালকের জন্য পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

অন্য একটি পরিস্থিতিতে, আপনি একটি গাড়ির মালিক হতে পারেন কিন্তু এটি চালানোর জন্য অন্য একজন ব্যক্তিকে নিযুক্ত করতে পারেন. আপনার কাছে সামান্য অতিরিক্ত প্রিমিয়ামের বিনিময়ে একটি অ্যাড-অন নিয়ে তাকেও কভার করার বিকল্প রয়েছে. এই অ্যাড-অনকে বেতনভুক্ত চালকের জন্য পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার বলা হয়. *

শর্ত: অ্যাড-অনের প্রোপোজাল অ্যাপ্লিকেশনে পেড ড্রাইভার হিসাবে ঘোষণা করা ব্যক্তিকেই সাম ইনসিওর্ড পে করা হবে. অন্য কোনও ব্যক্তি সেই নির্দিষ্ট গাড়ি চালানোর জন্য তাকে পে করা হলেও ফিন্যান্সিয়াল সুবিধাগুলি ক্লেম করতে পারবেন না.

 

অজ্ঞাতনামা যাত্রীর জন্য পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

গাড়ির মালিক হিসাবে, আপনি আপনার গাড়িতে থাকাকালীন দুর্ঘটনার ক্ষেত্রে আপনার যাত্রীদের যে কোনও আঘাতের চিকিৎসার জন্য পে করতে পারেন. একটি অ্যাড-অন যোগ করে আপনি আপনার যাত্রীদের জীবন ইনসিওরও করতে পারেন যার নাম পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার যাত্রীদের জন্য. এই অ্যাড-অনের ক্ষেত্রে, যদি আপনার গাড়িতে তিনটি যাত্রী সীট থাকে, তাহলে আপনি তিনজন পর্যন্ত যাত্রীকে ইনসিওর করতে পারেন. *

শর্ত: দুর্ঘটনার সময় গাড়িতে আইনীভাবে অনুমোদিত যাত্রীদের চেয়ে বেশি যাত্রী থাকা উচিত নয়.

 

গাড়ির ইনস্যুরেন্সে ড্রাইভার এবং যাত্রী সুরক্ষা কভার কীভাবে কাজ করে?

একটি স্ট্যান্ডার্ড কম্প্রিহেন্সিভ পলিসি দুর্ঘটনার ক্ষেত্রে আপনার গাড়ির জন্য আর্থিক সুরক্ষা নিশ্চিত করে. এছাড়াও, পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার, আপনার কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স প্ল্যানের একটি অংশ, যদি কোনও দুর্ঘটনার ফলে কোনও আঘাত বা মৃত্যু হয়, তাহলে মালিক-চালককে সুরক্ষিত রাখে. যখন কোনও পেড ড্রাইভারের কথা আসে, তখন পলিসিহোল্ডার পেড ড্রাইভারের জন্য পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার কিনতে পারেন. তবে, আপনার গাড়ির যাত্রীদের জন্য কোনও কভারেজ উপলব্ধ নেই. এই ক্ষেত্রে আপনাকে একটি প্যাসেঞ্জার প্রোটেকশন কভার বেছে নিতে হবে. অনামী যাত্রীদের জন্য প্যাসেঞ্জার প্রোটেকশন কভার হিসাবেও পরিচিত. *

প্যাসেঞ্জার প্রোটেকশন কভার হল স্ট্যান্ডার্ড কার ইনস্যুরেন্স পলিসিতে একটি অ্যাড-অন যা দুর্ঘটনার ক্ষেত্রে যাত্রীদের চিকিৎসা খরচ এবং দায়বদ্ধতা ক্লেম কভার করে. ইনসিওর্ড গাড়িতে ভ্রমণকারী, পরিবারের সদস্য এবং বন্ধু সহ সমস্ত যাত্রীদের কভার বাড়ানো যেতে পারে. দুর্ঘটনার ক্ষেত্রে, হাসপাতালে ভর্তি হওয়ার খরচ, ডাক্তারের ফি এবং অন্যান্য সম্পর্কিত খরচ সহ চিকিৎসা খরচের জন্য প্যাসেঞ্জার প্রোটেকশন কভার ক্ষতিপূরণ প্রদান করবে. *

 

আপনার কার ইনস্যুরেন্স পলিসিতে ড্রাইভার এবং প্যাসেঞ্জার কভারের সুবিধাগুলি কী কী?

আপনার কার ইনস্যুরেন্স পলিসিতে ড্রাইভার এবং প্যাসেঞ্জার প্রোটেকশন কভার থাকার ক্ষেত্রে বিভিন্ন সুবিধা রয়েছে.

প্রথমত, এটি আপনার গাড়ির আহত যাত্রীদের চিকিৎসার জন্য কভারেজ প্রদান করে. দ্বিতীয়ত, এটি আপনার গাড়ির যাত্রীদের দুর্ভাগ্যজনক ঘটনায় ফিন্যান্সিয়াল বোঝা হ্রাস করতে সাহায্য করে. তৃতীয়, এটি যাত্রীদের ডিঅ্যাবিলিটি কভারেজ প্রদান করে.

 

কার ইনস্যুরেন্সে প্যাসেঞ্জার কভারের আওতা বহির্ভূত বিষয়গুলি

সমস্ত ইনস্যুরেন্স পলিসির মতোই, আননেমড প্যাসেঞ্জার কভারের কিছু আওতা বহির্ভূত বিষয় রয়েছে.

✓ যদি দুর্ঘটনার পরিস্থিতি থেকে যাত্রীরা সরে যান, তাহলে ইনস্যুরার কোনও ফিন্যান্সিয়াল সহায়তা প্রদান করবে না. *

✓ প্যাসেঞ্জার কভার ম্যানুফ্যাকচারার দ্বারা নির্দিষ্ট করা গাড়ির সর্বাধিক সীটিং ক্ষমতার মধ্যে সীমিত. সুতরাং, যদি যাত্রীদের সংখ্যা নির্মাতার দ্বারা নির্দিষ্ট সংখ্যক লোককে অতিক্রম করে, তাহলে কোনও কভারেজ উপলব্ধ নেই. *

✓ The injuries to the passengers due to attempted suicide or self-inflicted injury are excluded by the unnamed passenger cover. *

✓ ড্রাইভার মদ্যপানের প্রভাবে বা অন্য কোনও নেশাজাতীয় পদার্থের প্রভাবে থাকাকালীন কোন দুর্ঘটনা হলে তার ফলে যাত্রীদের আঘাত লাগলে তা কভার করা হয় না. *

 

ড্রাইভার এবং প্যাসেঞ্জার কভারের অধীনে ক্লেম করার পদক্ষেপগুলি কী কী?

যদি আপনি অনলাইনে উত্থাপন করেন কার ইনস্যুরেন্স ক্লেম ড্রাইভার এবং যাত্রীর কভারের অধীনে তাহলে এটি একটি সহজ এবং ঝঞ্ঝাট-মুক্ত প্রক্রিয়া. আপনাকে যে ধাপগুলি অনুসরণ করতে হবে সেগুলি এখানে দেওয়া হল:

ধাপ 1:

প্যাসেঞ্জার কভারের জন্য ইনস্যুরেন্স ক্লেম উত্থাপন করার সময় প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হল আপনার ইনস্যুরেন্স কোম্পানিকে জানানো. এখানে বলা হল কখন আপনি দুর্ঘটনা এবং যাত্রীদের সম্মুখীন হওয়া আঘাত সম্পর্কে ইনস্যুরারের কাছে ব্যাখ্যা করবেন.

ধাপ 2:

পরবর্তী পদক্ষেপটি হল গভর্নিং বিচারব্যবস্থার পুলিশ স্টেশনে একটি এফআইআর ফাইল করা. আপনি একটি ইনস্যুরেন্স ক্লেম উত্থাপন করার সময় এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ. সুতরাং, এই ধাপটি এড়িয়ে যাবেন না.

ধাপ 3:

থার্ড পার্টির সাথে জড়িত দুর্ঘটনার ক্ষেত্রে, এই ধরনের থার্ড পার্টির বিবরণও নির্দিষ্ট করা নিশ্চিত করুন.

ধাপ 4:

আপনি এবং আপনার গাড়ির যাত্রীরা আঘাতের জন্য চিকিৎসা পাচ্ছেন যেখানে সেই হাসপাতালের বিবরণ উল্লেখ করুন.

ধাপ 5:

ইনস্যুরেন্স কোম্পানি একজন সার্ভেয়ারকে আপনার গাড়ির ক্ষতির মূল্যায়ন করার জন্য নিযুক্ত করে এবং সেই অনুযায়ী সেটেলমেন্ট প্রক্রিয়া শুরু করে.

ধাপ 6:

ইনস্যুরেন্স কোম্পানি যাত্রীদের এবং মালিক-চালকের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করে. পলিসির নিয়ম ও শর্তাবলীর উপর নির্ভর করে, মৃত্যুর ক্ষেত্রে ইনস্যুরেন্স কোম্পানি ক্ষতিগ্রস্ত ব্যক্তির পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করবে.

 

উপসংহার:

পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার হল যে কোনও কার ইনস্যুরেন্স পলিসিতে একটি প্রয়োজনীয় অ্যাড-অন, যা গাড়ির সমস্ত প্রয়োজনীয় ব্যক্তিদের কম্প্রিহেন্সিভ সুরক্ষা প্রদান করে. আপনি একটি অবগত সিদ্ধান্ত সম্পর্কে নিশ্চিত করার জন্য পলিসির আওতাভুক্ত এবং আওতা বহির্ভূত বিষয়গুলি বোঝা অত্যন্ত গুরুত্বপূর্ণ. দুর্ঘটনার ক্ষেত্রে, ক্লেম প্রক্রিয়া সহজ, এবং ইনস্যুরেন্স কোম্পানি পলিসির শর্তাবলী অনুযায়ী ক্লেম সেটল করবে. সুতরাং, সমস্ত যাত্রীদের নিরাপত্তা এবং সুরক্ষা নিশ্চিত করার জন্য আপনার কার ইনস্যুরেন্স পলিসিতে যাত্রী কভার অন্তর্ভুক্ত করার পরামর্শ দেওয়া হয়.

 

* নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো