Loader
Loader

রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 Whatsapp Logo সার্ভিস চ্যাট: +91 75072 45858

Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • মোটর ক্লেম রেজিস্ট্রেশন 1800-209-5858

  • মোটর অন দ্য স্পট 1800-266-6416

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ.

যে কোনও সহায়তার জন্য অনুগ্রহ করে 1800-209-0144 নম্বরে কল করুন

কার ইনস্যুরেন্স ক্যালকুলেটর

আপনার ভালোবাসার জিনিসগুলিকে আমরা রক্ষা করি
Car Insurance Online Policy

চলুন, শুরু করা যাক

অনুগ্রহ করে নাম লিখুন
বৈধ মোবাইল নম্বর লিখুন
/motor-insurance/car-insurance-online/buy-online.html
একটি কোটেশান পান
অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন
বৈধ মোবাইল নম্বর লিখুন

এখানে আপনার জন্য কী রয়েছে

অন দ্য স্পট ক্লেম ডিসবার্সমেন্ট 

24x7 স্পট রোড অ্যাসিস্টেন্স

ঝামেলামুক্ত ক্লেম সেটেলমেন্টের জন্য স্ব-সমীক্ষা

বাজাজ অ্যালিয়ান্স কার ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটরের সুবিধা

আপনি যদি আপনার শিডিউল নিয়ন্ত্রণে রাখতে চান তাহলে বর্তমানে একটি গাড়ি অবশ্যই প্রয়োজন. দিনে যতটা সময় আপনি এখানে কাটান, তার ভিত্তিতে একে আপনি নিজের দ্বিতীয় বাড়ি মনে করতে পারেন. 

একটি ভাল গাড়িতে বিনিয়োগ করা যেমন প্রয়োজন, ঠিক তেমনই একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসিতে বিনিয়োগ করাও অত্যন্ত জরুরি. এটি আপনাকে ও আপনার গাড়িকে কেবল দুর্ঘটনা এবং রাস্তার অন্যান্য বিপদ থেকেই সুরক্ষিত রাখে না, বরং এটি একটি আইনী প্রয়োজনীয়তাও পূরণ করে.

আমরা জানি যে অনলাইনে কার ইনস্যুরেন্স কেনার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া বিভ্রান্তিকর এবং ভীতিকর বলে মনে হতে পারে কারণ এক্ষেত্রে বিবেচনা করার জন্য অনেকগুলি ফ্যাক্টর থাকে. তবে, পলিসি যে ধরনের কভারেজ প্রদান করে তার প্রেক্ষিতে প্রিমিয়াম হল সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি ফ্যাক্টর.

আমাদের কার ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর আপনাকে সমস্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলি বিবেচনা করে, আপনাকে যে পরিমাণ প্রিমিয়াম পে করতে হবে তার একটি হিসাব দেয়. 

আমাদের কার ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটরের অস্তিত্বের পিছনের কারণটি হল আপনাকে আপনার নিয়ন্ত্রণ করতে সাহায্য করা ইনস্যুরেন্স প্রিমিয়াম. আমরা একটি কার ইনস্যুরেন্স পলিসি কেনার সিদ্ধান্ত নেওয়ার প্রক্রিয়াটি অত্যন্ত সহজ করার লক্ষ্যে ক্যালকুলেটরটি ডিজাইন করেছি. ক্যালকুলেটরের কিছু সুবিধা নিচে দেওয়া হল:

✓ আপনাকে প্রিমিয়ামের অ্যামাউন্টের ইনস্ট্যান্ট হিসাব দেয়

✓ কভারেজ এবং অন্যান্য ভেরিয়েবলের পরিবর্তন কীভাবে প্রিমিয়ামের পরিমাণকে প্রভাবিত করে তা সম্পর্কে আপনাকে একটি ধারণা দেয়

✓ কেনার সময় আপনার প্রয়োজন হবে এমন প্রতিটি ডকুমেন্ট সহ আপনাকে প্রস্তুত রাখে

✓ আপনার তাড়াহুড়ো করে কোনও প্ল্যান বেছে নেওয়ার প্রয়োজন নেই

✓ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, এটি প্রিমিয়াম গণনা করার চেষ্টা করার সময় আপনার গণিতবিদ হওয়ার মানসিক চাপ কমিয়ে দেয়.

কার ইনস্যুরেন্স প্রিমিয়ামকে কোন কোন বিষয়গুলি প্রভাবিত করে?

কার ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর থেকে সঠিক আউটপুট পেতে হলে আপনাকে বুঝতে হবে যে, যে প্রিমিয়ামটি পে করতে হবে সেটির পরিমাণ নির্ধারণ করার জন্য ঠিক কোন কোন বিষয়গুলি বিবেচনা করতে হয় এবং এখানে আমরা কিছু গুরুত্বপূর্ণ ভেরিয়েবল শর্টলিস্ট করেছি. এগুলি হল:

  • গাড়ির ধরন

    এটি হল কার ইনস্যুরেন্সের প্রিমিয়াম নির্ধারণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা একটি বেসিক ফ্যাক্টর. 

    ✓      গাড়ি তৈরির বছর

    এখানে নিয়মটি হল খুব সহজ; গাড়ি যত নিরাপদ, ঝুঁকি তত কম এবং প্রিমিয়ামের পরিমাণও তত কম.

    খুব সহজ, তাই না?

    উদাহরণস্বরূপ, যদি আপনি এমন একটি গাড়ি বেছে নেন যার সেরা লকিং রয়েছে এবং যা খোলা বা ভাঙা খুব কঠিন. এটি চুরি হওয়ার ক্ষেত্রে অটোমেটিক ঝুঁকি কমিয়ে দেয়. তবে, একটি স্পোর্টস কারের ক্ষেত্রে স্পিড ড্রাইভিং এবং দুর্ঘটনার কারণে এর সাথে জড়িত ঝুঁকির পরিমাণ আরও বেশি হয়, এবং এই বিষয়টি মোটেও ভুলে যাওয়া যাবে না.

    ✓      গাড়ির যে কোনও পরিবর্তন

    আপনার গাড়ির যে কোনও পরিবর্তন করা হলে তা আপনার প্রিমিয়ামের পরিমাণকে প্রভাবিত করতে পারে. উদাহরণস্বরূপ, যদি আপনার গাড়িটি শুরু থেকেই ম্যানুয়াল ট্রান্সমিশনের জন্য ফিট করা থাকে, কিন্তু আপনি এখন গাড়িটিকে অটোমেটিক করতে চান, তবে এটি প্রিমিয়ামকে প্রভাবিত করবে.

    ✓      জ্বালানির ধরন

    একদিকে যেমন কম পরিমাণ পেট্রোল বেশি মাইলেজ পাওয়ার কারণে আপনি পেট্রোল বেছে নিতে পারেন, ঠিক তেমনি অন্যদিকে, ডিজেল সময়ের সাথে সাথে আপনার গাড়ির কর্মদক্ষতা বাড়িয়ে দিতে পারে. আপনি আপনার গাড়ির জন্য কতটুকু ফুয়েল খরচ করেন, সেটিও আপনার প্রিমিয়ামের পরিমাণ নির্ধারণ করবে.

     

  • গাড়ির ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু (আইডিভি)

    সহজভাবে বলতে গেলে, এটি বোঝায় ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু আপনার গাড়ি বর্তমানে মার্কেটে আসবে. এটি হল সর্বোচ্চ সেই অ্যামাউন্ট যা আপনার গাড়ি চুরি বা ক্ষতি হলে আপনি ক্লেম করতে পারবেন. এটি নিচের সহজ পদ্ধতিতে গণনা করে পাওয়া যায়:

    আইডিভি = এক্স-শোরুম মূল্য + ফিটিংয়ের ভ্যালু (যদি থাকে) – অবচয় হিসাবে বাদ দেওয়া মূল্য

    অতএব, আপনাকে সুকৌশলে বিশ্বাস করানো হতে পারে যে, আইডিভি যত বেশি, প্রিমিয়ামের পরিমাণও তত বেশি. এটি সত্য হলেও, মনে রাখবেন যে কম আইডিভি-এর মানে একটি আপোস করা কভারেজ হতে পারে. আইডিভি আপনার গাড়ির মার্কেট ভ্যালুর কাছাকাছি থাকা অবশ্যই ভালো. এছাড়াও, গাড়ির বয়স বাড়ার সাথে সাথে আইডিভি কমে যাবে.

  • নো ক্লেম বোনাস (এনসিবি)

    In short, a নো ক্লেম বোনাস (NCB) is a token for you having been a responsible driver the entire year. You become eligible for this bonus for every year that rolls by, which is free of any claim. With the option of NCB, you could be saving up to as much as 50% on Own Damage premiums (fixed according to the IDV). 

  • ভলান্টারি অ্যাক্সেস

    কঠিন মনে হচ্ছে? মূলত, ইনস্যুরেন্স প্রোভাইডার কোনও ক্লেম সেটলমেন্ট করার আগে (অবশ্যই ক্লেম করার ক্ষেত্রে) আপনি নিজের পকেট থেকে যে টাকা খরচ করতে প্রস্তুত থাকবেন তা-ই হল ভলান্টারি অ্যাক্সেস. তাই, ভলান্টারি অ্যাক্সেস যত বেশি হবে, প্রিমিয়ামের পরিমাণ তত কম হবে. 

  • অ্যাড-অন কভার

    অ্যাড-অন কভার প্রিমিয়ামের পরিমাণ বৃদ্ধি করতে পারে, কিন্তু তাদের অফার করা সুবিধাগুলির কারণে আপনি ক্লেম করার সময় সেগুলি পেয়ে খুশি হতে পারেন.

    আরও কিছু উপযোগী অ্যাড-অন কভারের মধ্যে জিরো ডেপ্রিসিয়েশন কভার (মূল্যহ্রাস ছাড়াই কম্প্রিহেন্সিভ কভারেজ প্রদান করে), অন-রোড অ্যাসিস্টেন্স কভার (যদি আপনার গাড়ি মাঝপথে কোথাও বন্ধ হয়ে যায় তাহলে সাহায্য করে) এবং ইঞ্জিন প্রোটেকশন কভার এবং আরও অন্যান্য কভার রয়েছে.

  • বেছে নেওয়া ছাড়

    আপনি যদি ভারত অটোমোবাইল অ্যাসোসিয়েশনের মতো কোনও বৈধ অটোমোবাইল এজেন্সির সাথে রেজিস্টার করেন, তাহলে আপনার ভাগ্য ভালো হতে পারে. কম কার ইনস্যুরেন্স কোম্পানি এই ধরনের সদস্যপদের সাথে আপনার নিজের ক্ষতির প্রিমিয়ামের উপর অতিরিক্ত ছাড় প্রদান করুন.

    এছাড়াও, অটোমোটিভ রিসার্চ অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (এআরএআই) দ্বারা অনুমোদিত অ্যান্টি-থেফ্ট ইকুইপমেন্ট এবং ডিভাইস থাকলে প্রিমিয়ামের পরিমাণের উপর 2.5% পর্যন্ত ছাড় পাওয়া যাবে.

  • ভৌগোলিক অবস্থান

    সাধারণত, ভারতের শহরাঞ্চলে ট্রাফিকের পরিমাণ বাড়ছে এবং উপশহরের তুলনায় তা উল্লেখযোগ্যভাবে বেশি. ট্রাফিকের পরিমাণ বেড়ে যাওয়ায় দুর্ঘটনার সম্ভাবনাও বৃদ্ধি পায়. সুতরাং, আপনার চলাফেরা শহরের ভিতরেই সীমাবদ্ধ থাকলে আপনাকে উচ্চতর প্রিমিয়াম দিতে হতে পারে.

    ধরে নেওয়া যাক যে, আপনি দিল্লির বাসিন্দা (অথবা আইআরডিএ অনুযায়ী জোন এ-এর মধ্যে থাকা অন্য যে কোনও শহর), আপনার রাঁচিতে থাকা বন্ধু যখন বলেন যে তিনি একই গাড়ির জন্য কম প্রিমিয়াম দিচ্ছেন, তখন মনে করবেন না যে আপনি প্রতারিত হচ্ছেন. কখনও কখনও শুধুমাত্র লোকেশনের কারণে এটি হয়ে থাকে.

কী কী তথ্য প্রয়োজন?

আমাদের কার ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর থেকে পাওয়া আউটপুট আপনার দেওয়া ইনপুটের উপর নির্ভর করে. উদাহরণস্বরূপ, যদি আপনি জানতে চান যে আপনার প্ল্যান রিনিউ করার জন্য কত টাকা খরচ হবে, তাহলে এটি বিভিন্ন ফ্যাক্টরের উপর নির্ভর করবে.

 

✓ ব্যবহৃত গাড়ির ক্ষেত্রে

আপনি কিছুদিনের জন্য ব্যবহার করছেন এমন একটি গাড়ির প্রিমিয়াম গণনা করতে হলে আপনাকে নিম্নলিখিত বিবরণগুলি দিতে হবে:

    ● গাড়ির ধরন

    ● জ্বালানির ধরন

    ● কার ইনস্যুরেন্স প্ল্যানের বিবরণ

    ● রেজিস্ট্রেশন নম্বর

    ● মালিকানা পরিবর্তনের বিবরণ, যদি থাকে

    ● ক্লেমের পূর্ব বিবরণ (পূর্ববর্তী বছর/গুলিতে করা ক্লেম)

 

✓ নতুন গাড়ির জন্য

নতুন গাড়ির জন্য প্রিমিয়াম গণনা করতে চাইলে নিম্নলিখিত বিবরণগুলি দিতে হবে:

● ম্যানুফ্যাকচারারের নাম

● গাড়ির মডেল

● গাড়ির রেজিস্ট্রেশনের অবস্থা

● উৎপাদনের বছর

● আপনার ব্যক্তিগত বিবরণ (গাড়ির মালিকের বিবরণ)

 

 

লেখক: বাজাজ অ্যালিয়ান্স - আপডেট করা হয়েছে: 25thএপ্রিল 2024

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • Customer Login

    কাস্টমার লগইন

    গো
  • Partner login

    পার্টনারের লগইন

    গো
  • Employee login

    কর্মচারী লগইন

    গো