রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Electronic Equipment Insurance Coverage
নভেম্বর 23, 2020

ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্স: সংজ্ঞা, কভারেজ এবং সুবিধা

সমস্ত ব্যবসা তাদের ব্যবসায়িক কার্যক্রমে ইলেকট্রনিক সরঞ্জাম ব্যবহার করে. তারা ব্যবসাকে স্থানীয় থেকে বিশ্বব্যাপী পৌঁছাতে সাহায্য করে. এই ডিভাইসগুলি ব্যবসায়িক নেটওয়ার্কের সম্প্রসারণে একটি অবিচ্ছেদ্য ভূমিকা পালন করে. ডেটা এক্সচেঞ্জের আউটগোয়িং ট্র্যাডিশনাল উপায়গুলি ইলেকট্রনিক ডেটার সাথে প্রতিস্থাপন করা হয়. এই ডিভাইসের সাথে যে কোনও সমস্যা আর্থিক ক্ষতির কারণে কাজকে বাধা দিতে পারে. এই সমস্যাটি কাটানোর জন্য, ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্স বেছে নেওয়া সময়ের প্রয়োজন.  

ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্স কী?

প্রযুক্তির উপরে নির্ভরশীলতা বৃদ্ধি পাওয়ার সাথে, যে কোনও ধরনের ব্রেকডাউন যথেষ্ট আর্থিক প্রভাব ফেলতে পারে. সমস্ত সংস্থা তাদের দৈনন্দিন কার্যক্রম সহজতর করতে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে. কম্পিউটার থেকে শিল্প সরঞ্জাম, মেডিকেল ডিভাইস থেকে শুরু করে ইলেকট্রনিক ক্যাশ রেজিস্টার পর্যন্ত, সবকিছু আপনার ব্যবসায়িক কার্যক্রমের জন্য গুরুত্বপূর্ণ. ব্যবহার করুন একটি কমার্শিয়াল ইনস্যুরেন্স আপনার ইলেকট্রনিক ডিভাইসের যে কোনও মেরামত বা ক্ষতি কভার করা পলিসি আপনার ব্যবসাকে নির্ঝঞ্ঝাটভাবে কাজ করতে সাহায্য করে.  

ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্সের বিভাগগুলি কী কী?

আপনার ইলেকট্রনিক ডিভাইসগুলিকে কভার করে এমন জেনারেল ইনস্যুরেন্সকে তিনটি বিভাগে শ্রেণীবদ্ধ করা হয়েছে-  

ইক্যুইপমেন্ট কভার

আপনার ইলেকট্রনিক ইকুইপমেন্টের যে কোনও ক্ষতি আপনার পলিসির এই বিভাগের অধীনে কভার করা হয়. ইনস্যুরেন্স কোম্পানি আংশিক ক্ষতি সহ হঠাৎ ফিজিক্যাল ক্ষতির কারণে হওয়া ক্ষতি অন্তর্ভুক্ত করে. মেরামত বা প্রতিস্থাপনের মাধ্যমে এই ধরনের যে কোনও ক্ষতি ইনসিওর করা হবে. পলিসি অনুযায়ী এই পরিমাণটি সর্বাধিক সাম অ্যাসিওর্ডের সাপেক্ষে হয়.  

এক্সটার্নাল ডেটা মিডিয়া কভার

এমন উদাহরণ রয়েছে যেখানে আপনার ডিস্ক ড্রাইভ বা অন্য কোনও স্টোরেজ ডিভাইস সঠিকভাবে কাজ করে না এবং ডেটা আর উপলব্ধ নেই. এই ধরনের পরিস্থিতিতে, পলিসিহোল্ডার যদি একটি ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্স প্ল্যান নির্বাচন করেন, তাহলে এটি হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধারের জন্য একটি আর্থিক কভার প্রদান করে. এই ডেটা আপনার সংস্থার জন্য গুরুত্বপূর্ণ হতে পারে, এবং আর্থিক প্রভাব বিশাল হতে পারে.  

কার্যকরী কভারের খরচ বৃদ্ধি

যখন ডেটা প্রক্রিয়াকরণ ইউনিটের অপ্রত্যাশিত ক্ষতি হয়, তখন একটি বিকল্প ইউনিট স্থাপন করা প্রয়োজন. এই পলিসিটি হার্ডওয়্যারের পাশাপাশি মানব সম্পদগুলির খরচ কভার করার জন্য এই ধরনের অতিরিক্ত প্রসেসিং ইউনিট স্থাপনের জন্য আর্থিক সহায়তা প্রদান করে.  

ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্সের অধীনে কভারেজ কী?

ছোট ব্যবসায়িক মালিকদের পাশাপাশি বড় সংস্থাগুলির জন্য আপনার ইলেকট্রনিক ডিভাইসগুলি কভার করা জেনারেল ইনস্যুরেন্স অবশ্যই থাকতে হবে. এটি নিম্নলিখিত ক্ষেত্রগুলিকে কভার করে -   ক্ষতিগ্রস্ত ইক্যুইপমেন্টের জন্য কভারেজ - ইনসিওর্ড ইক্যুইপমেন্টের যে কোনও মেরামত বা প্রতিস্থাপন এই কভারেজে অন্তর্ভুক্ত করা হয়. এর মধ্যে ভারী যন্ত্রপাতি বা আমদানিকৃত সরঞ্জামের ক্ষেত্রে ফ্রেট, নির্মাণ এবং কাস্টম ডিউটির মতো আনুষঙ্গিক খরচ অন্তর্ভুক্ত রয়েছে.   ক্ষতিগ্রস্ত ডেটা মিডিয়ার জন্য কভারেজ - আপনার ব্যবসায়িক কাজের জন্য গুরুত্বপূর্ণ তথ্যগুলি হারিয়ে গেলে তাকে ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্সের অধীনে কভার করা হয়.   কাজের খরচ - ডেটা ডিজরাপশনের ক্ষেত্রে সম্পূর্ণ প্রক্রিয়াটি পুনরায় কনফিগার করার খরচ, যার ফলস্বরূপ সরঞ্জাম এবং শ্রমের আকারে খরচ বৃদ্ধি পায়, তা আপনার ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্সের অধীনে কভার করা হয়.   সফ্টওয়্যারের ক্ষতি - একটি ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্স শুধুমাত্র হার্ডওয়্যারের খরচই কভার করে না বরং হার্ডওয়্যারের জন্য সফ্টওয়্যারের খরচও অন্তর্ভুক্ত করে.  

ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্স ব্যবহার করার সুবিধাগুলি কী কী?

ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্স কেনার কিছু সুবিধা হল -
  • ইলেকট্রনিক ইকুইপমেন্টের ক্ষতি বা লোকসানের মোট খরচ এবং ডেটা এই পলিসির অধীনে ইনসিওর্ড করা হয়. এটি এই ধরনের ইক্যুইপমেন্টের মূল্যহ্রাস উপাদানগুলি বাদ দেয়.
  • যে কোনও শ্রম খরচ, যা ওভারটাইম, ডবল পে এবং নাইট শিফটের মতো অপারেশনাল খরচ বাড়ায় এই পলিসির অধীনে বহন করা হয়.
  • যদি ইক্যুইপমেন্টের প্রতিস্থাপন সম্ভব না হয়, তাহলে ইনস্যুরার পলিসিহোল্ডারের মেরামতের খরচ ক্ষতিপূরণ প্রদান করে.
  ইলেকট্রনিক ইকুইপমেন্ট ইনস্যুরেন্সের সাধারণ আওতা বহির্ভূত বিষয়গুলি মনে রাখুন -
  • নিয়মিত ব্যবহারের ফলে ক্ষয় এই পলিসির অধীনে বিশেষভাবে বাদ দেওয়া হয়.
  • সরঞ্জাম ও তথ্যের ওভারহল এবং সংশোধন যার কারণে ক্ষতি হয়.
  • পলিসিধারকের তরফে ব্যবহারের সময় ইচ্ছাকৃতভাবে অবহেলা করা হলে.
  • অন্য কোনও কারণে সরঞ্জামের পরিণামস্বরূপ ক্ষতি বাদ দেওয়া হয়.
  • পেন্ট করা বা এনামেল করা সারফেসের ওপর স্ক্র্যাচের মত অ্যাস্থেটিক ত্রুটি.
  • যে কোনও ভুল প্রোগ্রামিং, লেবেলিং বা তথ্য বাতিল করা এবং ডেটা বাতিল করা যা অতিরিক্ত খরচের দিকে নিয়ে যায়.
  পরিশেষে বলা যায় যে, কমার্শিয়াল ইনস্যুরেন্স আপনার সরঞ্জাম এবং তথ্যগুলিকে রক্ষা করার ক্ষেত্রে কাজে আসে যেখানে আপনার নিয়ন্ত্রণের বাইরে বিঘ্ন ঘটে. এমন একটি ইনস্যুরেন্স পলিসি নেওয়া যা এই অপ্রত্যাশিত খরচগুলিকে কভার করবে যা ব্যবসায়িক কার্যক্রমকে মসৃণ করতে সাহায্য করবে.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়