Loader
Loader

রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 Whatsapp Logo সার্ভিস চ্যাট: +91 75072 45858

Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • মোটর ক্লেম রেজিস্ট্রেশন 1800-209-5858

  • মোটর অন দ্য স্পট 1800-266-6416

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ.

যে কোনও সহায়তার জন্য অনুগ্রহ করে 1800-209-0144 নম্বরে কল করুন

অনলাইনে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স

Cheap Travel Insurance Online

ট্রাভেল ইনস্যুরেন্স কোটেশানের জন্য বিবরণ শেয়ার করুন

অনুগ্রহ করে নাম লিখুন
অনুগ্রহ করে মোবাইল নম্বর এণ্টার করুন
অনুগ্রহ করে বৈধ ইমেল আইডি এণ্টার করুন

বাজাজ অ্যালায়ান্স ইনস্যুরেন্স পলিসিতে আপনার আগ্রহের জন্য ধন্যবাদ, একজন কাস্টোমার সাপোর্ট প্রতিনিধি প্রক্রিয়াটির মাধ্যমে আপনাকে সাহায্য করার জন্য শীঘ্রই আপনাকে কল করবে.

ভারতের সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান

নব বিবাহিত দম্পতি রবি এবং রীতা তাদের হানিমুনে আমেরিকা যাওয়ার জন্য সবদিক থেকে প্রস্তুত ছিলেন. তাঁরা উভয়েই ট্রাভেল ইনস্যুরেন্সের গুরুত্ব সম্পর্কে জানতেন এবং একটি কিনে নিয়েছিলেন. কিন্তু সেখানে পৌঁছনোর পরে তাঁরা জানতে পারেন যে, তাদের লাগেজ শিকাগো এয়ারপোর্টে আটকে রয়েছে এবং তাঁরা সেটি পরের দিন হাতে পাবেন.

এমন পরিস্থিতিতে এই দম্পতি জানতে পারলেন যে, লাগেজ দেরিতে চেক-ইন হওয়ার জন্য সেই পলিসি কোনও কভারেজ প্রদান করবে না এবং তাঁদের যে ক্ষতি হয়েছে, সে জন্য তাঁদের কোনও ক্ষতিপূরণ দেওয়া হবে না, তখন তাঁদের সমস্যা আরও বেড়ে গেল. অনলাইনে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ফলে তাঁরা কিছু টাকা বাঁচাতে পেরেছিলেন ঠিকই, কিন্তু পরিষেবা পাওয়ার সময়ে তাঁদের চাহিদার অনেক কিছুই অপূর্ণ থেকে গেছে!

Lured by cheap travel insurance offers, Ravi and Rita had overlooked the fine print which specified coverage details. The story of this couple highlights the importance of choosing a ট্রাভেল ইনস্যুরেন্স বিদেশে যাত্রা করার সময় আচমকা আসতে পারে এমন বিপদগুলি থেকে এই পলিসি আপনাকে একটি কম্প্রিহেন্সিভ কভারেজ প্রদান করে.

একটি সাশ্রয়ী ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান কেনার সময় যে বিষয়গুলির দিকে লক্ষ্য রাখতে হবে

ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আপনি কোন বিষয়গুলিকে 1 থেকে 3 পর্যন্ত স্কেলে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হিসাবে রেটিং দেবেন?? আমরা একে ট্রাভেল ইনস্যুরেন্স কেনার 3সি নিয়ম বলি - কভারেজ, কাস্টোমার সাপোর্ট এবং ক্লেম সেটেলমেন্ট!


আমরা জানি যে, আপনি আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের জন্য একটি ভাল ডিল পছন্দ করেন. তবে, আমরা আপনাকে আপনার ব্রাউজারে 'সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান' টাইপ করার পরিবর্তে, কয়েক মিনিট ব্যয় করে প্ল্যানের সাশ্রয়ী মূল্যের উপর ভিত্তি করে কীভাবে প্ল্যানগুলি মূল্যায়ন করতে হয়, তা বুঝে নেওয়ার জন্য কয়েক মিনিট সময় ব্যয় করার পরামর্শ দিচ্ছি.


সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান খুব সামান্য কিছু কভারেজ প্রদান করে, যা আপনার প্রয়োজনগুলি পূরণ না-ও করতে পারে, বিশেষ করে যখন অন্য কোনও দেশে যাবেন তখন আপনার সাথে ছোট বাচ্চা এবং মালপত্র থাকতে পারে!


সুতরাং, এমন একটি পলিসি বেছে নেওয়া অত্যন্ত জরুরি যা 360-ডিগ্রী সুরক্ষা প্রদান করে. সস্তা কোনও ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান কিনলে আপনি ভ্রমণের সময় বিভিন্ন ধরনের ঝুঁকির সম্মুখীন হতে পারেন.


আমরা অনেক সময়ই এই রকম প্রশ্নের সম্মুখীন হই: আমি কীভাবে আমার প্রয়োজন অনুযায়ী সবচেয়ে উপযুক্ত ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান বেছে নেব? কোনও প্ল্যান বেছে নেওয়ার ক্ষেত্রে অবশ্যই প্রিমিয়াম আপনার এই তালিকার শীর্ষে থাকতে পারে. কারণ, সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স কে না পছন্দ করে? তবে রবি এবং রীতার এই বিপদ থেকে বোঝা যায় যে, আপনি ট্রাভেল ইনস্যুরেন্সের জন্য কতটা পে করছেন তা জরুরি নয়, বরং ট্রাভেল ইনস্যুরেন্সের বিষয়গুলি দেখে বাছাই করা বেশি জরুরি.


আরও জানতে পড়ুন.

প্রস্তাবিত কভারেজ

সমস্ত ইনস্যুরেন্স প্ল্যান একইভাবে ডিজাইন করা হয় না. সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান মানুষকে আকৃষ্ট করলেও, কোনও কিছু কেনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্ল্যানের অফার করা কভারেজ ভালোভাবে বোঝার জন্য পলিসির শর্তাবলী সুস্পষ্টভাবে জানা প্রয়োজন. উদাহরণস্বরূপ, কিছু কিছু প্ল্যান যদিও চুরি, লাগেজ হারিয়ে যাওয়া বা ফ্লাইটে দেরি হওয়ার ক্ষেত্রে কভারেজ প্রদান করতে পারে, তবে তারা লাগেজ দেরিতে আসার জন্য কভারেজ অফার করে না.

সুতরাং, আপনি যেমন কোনও ওষুধ বা খাবারের আইটেম কেনার আগে মেয়াদ শেষ হওয়ার তারিখ চেক করেন, ঠিক তেমনি কোন কোন ইভেন্ট এবং পরিস্থিতিতে আপনি কভারেজ পাবেন তা জানতে পলিসিটি দেখুন.

আঘাত, মৃত্যু এবং চিকিৎসা সংক্রান্ত ইমার্জেন্সি ছাড়াও অন্য়ান্য বিষয়গুলি দেখুন

আপনি কি শুধু গাড়ির লুক বা ইঞ্জিনের ক্ষমতার উপর ভিত্তি করে কোনও গাড়ি কেনেন? যদিও লুক এবং ইঞ্জিনের ক্ষমতা গুরুত্বপূর্ণ বিষয়, কিন্তু এগুলো সবকিছু নয়. একইভাবে, অনলাইনে বা অফলাইনে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আঘাত, মৃত্যু বা কোনও চিকিৎসা সংক্রান্ত ইমার্জেন্সির ক্ষেত্রে অফার করা কভারেজ ছাড়াও আরও কী কী রয়েছে তা জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ.

এমন একটি ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কেনা বুদ্ধিমানের কাজ যা বিলম্বিত ফ্লাইট, পাসপোর্ট হারিয়ে যাওয়া এবং প্রয়োজনীয় ডকুমেন্টের কারণে হওয়া ক্ষতির জন্য ক্ষতিপূরণ প্রদান করে, যাত্রা বাতিল হলে এবং অন্যান্যদের মধ্যে জরুরি ক্যাশ বেনিফিট. অন্যভাবে বলতে গেলে, সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স সবসময় লাভজনক হয় না!

উদাহরণস্বরূপ, ইমার্জেন্সি ক্যাশ অ্যাডভান্স হল আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের একটি অবিচ্ছেদ্য ফিচার যেখানে আপনার লাগেজ চুরি এবং ডাকাতির ক্ষেত্রে আমরা জরুরি ক্যাশ অফার করে থাকি.

অন-সাপোর্ট কল

ভাবুন যদি, প্রয়োজনীয় ডকুমেন্ট হারিয়ে যাওয়ার কারণে আপনি আপনার প্রিয়জনদের সাথে বিদেশে কোথাও আটকে পড়েন. আসুন, পরিস্থিতিটি একটু বদলে নেওয়া যাক. মনে করুন, এই ধরনের পরিস্থিতিতে আপনাকে গাইড করার জন্য আপনার পাশে একজন বন্ধু রয়েছে. তাহলে কি আপনি আগের চেয়ে কিছুটা স্বস্তি পাবেন না?

আপনি যখন একটি সাশ্রয়ী ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করছেন, তখন নিশ্চিত করুন যেন বিশ্বের যে কোনও প্রান্ত থেকে এর জন্য 24X7 ক্লেম সাপোর্ট পাওয়া যায়. এটি আপনার যে কোনও ইমার্জেন্সি পরিস্থিতিকে আপনার জন্য ইতিবাচক করে তুলতে সাহায্য করবে.

উদাহরণস্বরূপ, আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের মাধ্যমে আপনি বিশ্বের যে কোনও জায়গা থেকে +91-124-6174720 নম্বরে মিসড কল দিয়ে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন. প্রয়োজনের সময়, আপনি যে কোনও সময়ে একটি বন্ধুত্বপূর্ণ, আত্মবিশ্বাসী ভয়েস শুনতে পাবেন যাঁর উপর আপনি নির্ভর করতে পারেন.

আপনি যদি সিদ্ধান্তহীনতায় ভোগেন, তাহলে এটি হল একদম আদর্শ ওষুধ!

ক্লেম করার প্রক্রিয়া

যে কোনও ইনস্যুরেন্স পলিসির ক্ষেত্রে সম্ভবত সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হল তার ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া. দেশের অন্যতম লিডিং ইনস্যুরার হিসাবে বাজাজ অ্যালিয়ান্স আপনার ক্লেমগুলি দ্রুত এবং দক্ষভাবে ডেলিভার করার চেষ্টা করে. অনলাইনে ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানগুলি তুলনা করার সময় দেখুন যে সেটি প্রক্রিয়া করা কতটা সহজ বা ঝামেলামুক্ত এবং এর জন্য কী কী ডকুমেন্ট প্রয়োজন.

সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের মূল ভিত্তি যদি অর্থ সাশ্রয় করা হয়, তাহলে বাজাজ অ্যালিয়ান্সের ক্লেম প্রক্রিয়াটি আপনার অপর একটি মূল্যবান জিনিস- সময় বাঁচানোর কথা ভেবে ডিজাইন করা হয়েছে!

বাজাজ অ্যালিয়ান্সে আমরা ক্লেমের সম্পূর্ণ প্রক্রিয়াটিকে ঝামেলামুক্ত করে রাখি. আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের মাধ্যমে আপনি এখানে ইমেল পাঠানোর মাধ্যমে আপনার ক্লেম রেজিস্টার করতে পারবেন travel@bajajallianz.co.in or calling our Toll-free number 1800-209-5858. Quick, efficient and seamless to say the least.

আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রিমিয়ামের ক্ষেত্রে কীভাবে টাকা বাঁচাবেন?

সাশ্রয় - হল মূল কারণ যার জন্য মানুষ সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান বেছে নেন. আপনার ওয়ালেট থেকে খরচ করার জন্য আপনার কাছে আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে. ফলে আপনি সবচেয়ে সাশ্রয়ী ইনস্যুরেন্সটি নিতে চাইবেন, সেটি খুব স্বাভাবিক ব্যাপার. তবে, ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আপনার যদি কিছু মৌলিক ধারণা না থাকে তাহলে আপনি নিজের অনেক বেশি আর্থিক ক্ষতি করে ফেলতে পারেন.

নিরাশ হবেন না! আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রিমিয়াম থেকে টাকা বাঁচানো ততটা কঠিন নয় যতটা আপনি ভাবছেন. এই সহজ কৌশলগুলির মাধ্যমে আপনি সহজেই আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রিমিয়ামের পরিমাণ কমাতে পারেন:

আপনার জন্য উপযুক্ত লেভেলের কভার বেছে নিন

ট্রাভেল ইনস্যুরেন্স পলিসিগুলি সাধারণত তিনটি বিস্তৃত কভার অফার করে - বেসিক, অ্যাডভান্সড এবং কম্প্রিহেন্সিভ. প্রতিটি ধরনের সাথে সাথে সুবিধা বেড়ে যায় এবং একই সাথে প্রিমিয়ামের পরিমাণও বৃদ্ধি পায়. আপনার জন্য সবচেয়ে উপযোগী লেভেলের কভারটি বেছে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ.

উদাহরণস্বরূপ, হয়ত তিনটি কভারই আপনাকে মেডিকেল ইমার্জেন্সি বা ট্রিপ বাতিলকরণের জন্য কভারেজ প্রদান করতে পারে, কিন্তু লাগেজ পৌঁছাতে দেরি হলে এর সবগুলো আপনাকে ক্ষতিপূরণ অফার না-ও করতে পারে. সুতরাং, আপনার জন্য সবচেয়ে বেশি উপযোগী কভারটি বেছে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ.

যদি কোনও কম্প্রিহেন্সিভ কভারেজ আপনাকে মানসিকভাবে শান্তি দেয়, তাহলে সেটি বেছে নিন বা একটি বেসিক কভার অফার করা পলিসি নিন, যা অত্যন্ত খারাপ কোনও পরিস্থিতিতে কাজে লাগবে.

অপ্রয়োজনীয় অ্যাড-অন বাদ দিন

অতিরিক্ত লাগেজ নিয়ে ঘুরলে যেমন আপনার কব্জিতে ব্যথা হতে পারে, ঠিক তেমনি আপনার ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির সাথে অনেক বেশি অ্যাড-অন জমা করলে তা প্রিমিয়ামের পরিমাণকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে পারে. প্রিমিয়াম কম করার একটি কার্যকর উপায় হল অপ্রয়োজনীয় অ্যাড-অনগুলি বাদ দেওয়া.

উদাহরণস্বরূপ, যদি আপনি এমন কোনও জায়গায় যান যেখানে অ্যাডভেঞ্চার স্পোর্টসের কোনও সুযোগ নেই, তাহলে আপনার ট্রাভেল পলিসির সাথে সংযুক্ত অ্যাডভেঞ্চার স্পোর্টস কভার কোনও কাজে আসবে না. একইভাবে, আপনার সাথে যদি অনেক মূল্যবান কোনও আইটেম না থাকে তাহলে হাই-ভ্যালু পার্সোনাল আইটেম কভার আপনার খুব বেশি কাজে আসবে না.

অনলাইনে কিনুন

এই ডিজিটাল যুগে যখন আপনি চক থেকে শুরু করে চিজ পর্যন্ত সবকিছুই অনলাইনে কেনাকাটা করেন, তাহলে কেন আপনার ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কিনবেন না? আসলে, অনলাইনে একটি ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কেনার ক্ষেত্রে আপনি কেবল আপনার বাড়িতে বসে আপনার সুবিধা মতো কেনার সুযোগই পাবেন না বরং ইনস্যুরারের ডিস্ট্রিবিউশন খরচ বেঁচে যাওয়ার ফলে ডিসকাউন্টও পাবেন.

কয়েক বছর আগে, আপনাকে ট্রাভেল ইনস্যুরেন্স কেনার জন্য আপনার ইনস্যুরারের অফিসে লাইন দিয়ে দাঁড়াতে হতো. বর্তমানে, আপনাকে শুধুমাত্র প্রাথমিক মানদণ্ড - খরচ, কভারেজ, কোম্পানি ইত্যাদি বেছে নিতে হবে এবং আপনার কাজ শেষ! বেছে নেওয়ার জন্য আপনার কাছে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্সের বিভিন্ন বিকল্প রয়েছে!

অনলাইনে ট্রাভেল ইনস্যুরেন্স কেনা সকলের জন্যই সুবিধাজনক. একজন কাস্টোমার হিসাবে আপনি প্রতিযোগিতা করে নির্ধারণ করা বিভিন্ন মূল্যের প্রোডাক্ট (সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স হিসাবে পড়ুন!) এবং বিভিন্ন টপ রেটেড ইনস্যুরেন্স প্রোভাইডারদের থেকে বেছে নিতে পারেন. যথেষ্ট বলা হয়েছে!

এছাড়াও আপনি ইনস্যুরারদের কাছ থেকে নিউজলেটার পাওয়ার জন্যও সাইন আপ করতে পারেন যাতে আপনি যে কোনও সম্ভাব্য অফার সম্পর্কে জানতে পারেন. একই সাথে, এটি ছাড়যুক্ত পলিসির ফিচারগুলি আপনার জন্য উপযুক্ত কিনা তা যাচাই করার জন্য এই পলিসির ফিচারগুলি দেখুন.

একটি মাল্টি-ট্রিপ পলিসি নিন

আপনি কি এমন একজন নিয়মিত ভ্রমণকারী যিনি প্রায়ই কাজের জন্য দেশে-বিদেশে ভ্রমণ করেন? উত্তর হ্যাঁ হলে, আপনার প্রিমিয়ামের পরিমাণ কমানোর সেরা উপায় হল মাল্টি-ট্রিপ পলিসি. এই ধরনের পলিসি শুধুমাত্র একটি ট্রিপ-কেই নয় বরং এক বছরের মধ্যে করা সমস্ত ট্রিপকে কভার করে.

সস্তা ট্রাভেল ইনস্যুরেন্সের ক্ষেত্রে মাল্টিপল এন্ট্রি ভিসার মতোই এটি আপনার জীবনের সেরা বাজি হতে পারে. আপনি যদি একজন কর্পোরেট ভ্রমণকারী হন তাহলে এটি আপনার মাসিক ব্যবসায়িক খরচও কমিয়ে দেবে.

সুতরাং, প্রতিবার আলাদা আলাদা পলিসি কেনার পরিবর্তে, একটি মাল্টি-ট্রিপ পলিসি বেছে নিন যা আপনার খরচ অনেকাংশে কমিয়ে দেবে. ভ্রমণ শুভ হোক!

আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির সাথে আপনি যে কভারেজগুলি পাবেন

আমাদের জীবনের কিছু সেরা মুহূর্ত হল সেইগুলি যখন আমরা সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য ঝুঁকি নিই. বাজাজ অ্যালিয়ান্সের ট্রাভেল ইনস্যুরেন্সের মাধ্যমে আপনি এই কাজটি করতে পারেন কারণ আমরা আপনার পাশেই আছি. আপনার ট্রাভেল কভারের মধ্যে আপনি যাতে সবচেয়ে বেশি সুবিধা পান সেই বিষয়ে আমরা কীভাবে সাহায্য করি তা এখানে দেওয়া হল:
Baggage Covers

লাগেজ কভার

আপনি যে লাগেজ নিয়ে ভ্রমণ করছিলেন সেই লাগেজ চেক-ইন করা লাগেজ রাখার স্থান থেকে হারিয়ে গেলে আপনাকে এই স্থায়ী ক্ষতির জন্য ক্ষতিপূরণ দেওয়া হবে. আরও পড়ুন

আপনি যে লাগেজ নিয়ে ভ্রমণ করছিলেন সেই লাগেজ চেক-ইন করা লাগেজ রাখার স্থান থেকে হারিয়ে গেলে আপনাকে এই স্থায়ী ক্ষতির জন্য ক্ষতিপূরণ দেওয়া হবে. ব্যাগবিহীন অবস্থায় যদি আপনি আটকা পড়েন তাহলে অত্যন্ত অসহায় এবং বিরক্ত বোধ করতে পারেন, কিন্তু লাগেজ কভারটি আপনাকে প্রয়োজনীয় খরচ করার সুবিধা দেয় এবং এগুলি পলিসির আওতায় কভার করা হয়.

Baggage Delay:

হাসপাতালে ভর্তি হওয়ার আগের এবং পরের খরচ

ট্রাভেল ইনস্যুরেন্স কভারেজে লাগেজ দেরি হলে ক্ষতিপূরণ প্রদান করা হয় আরও পড়ুন

লাগেজ দেরিতে পেলে কাপড়, টয়লেট্রিজ, অন্যান্য প্রয়োজনীয় জিনিসের মতো সামগ্রী কেনার জন্য ট্রাভেল ইনস্যুরেন্স কভারের অধীনে ক্ষতিপূরণ প্রদান করা হয়. প্রয়োজনের সময় লাগেজ পেতে দেরি হলে মানসিক চাপের সৃষ্টি হতে পারে এবং কখনও কখনও শেষ পর্যন্ত লাগেজ হারিয়েও যেতে পারে. .

Flight Delay

ফ্লাইটে বিলম্ব হলে

ফ্লাইটে বিলম্ব হলে এবং পুনরায় একটি নতুন ফ্লাইট বুক করার ক্ষেত্রে, অপরিকল্পিত অতিরিক্ত খরচগুলি ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা ক্ষতিপূরণ দেওয়া হয় বা বুক করা হয় যদি সম্ভব হয় আরও পড়ুন

ফ্লাইটে বিলম্ব হলে এবং পুনরায় একটি নতুন ফ্লাইট বুক করার মতো পরিস্থিতি আসলে, এই ধরনের অপরিকল্পিত অতিরিক্ত খরচগুলো ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা ক্ষতিপূরণ করা হয় বা বুক করা হয়, যদি সম্ভব হয় সেক্ষেত্রে.. কিছু কিছু ক্ষেত্রে ফ্লাইট যদি দেরি হয় তাহলে ট্রাভেল ইনস্যুরেন্স কোম্পানি আপনাকে একটি নতুন ফ্লাইট বুক করার অফার দিতে পারে, তবে আপনাকে ইনস্যুরারকে তৎক্ষণাৎ জানাতে হবে.

Trip Cancellation/ Curtailment

ট্রিপ বাতিলকরণ/ কাটছাঁট করা

বিভিন্ন কারণে একটি ট্রিপ বাতিল বা তাতে কাটছাঁট করা হতে পারে. আরও পড়ুন

বিভিন্ন কারণে একটি ট্রিপ বাতিল বা তাতে কাটছাঁট করা হতে পারে. ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির সাথে আপনি নিশ্চিত থাকতে পারেন যে আপনার টিকিটের খরচ কভার করা হবে এবং আপনি যা পে করেছেন তা ফেরত পেতে পারেন. যখন আপনি এমন কোনও টিকিট বুক করেন যা নন-রিফান্ডেবল, তখন এই ধরনের কভার আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে যায়.

দাঙ্গা, প্রতিবাদ মিছিল, ধর্মঘট, প্রাকৃতিক দুর্যোগ, পরিবারে কারও মৃত্যু, খারাপ আবহাওয়া এবং আরও অনেক কিছু. যে কোনও ধরনের জরুরি পরিস্থিতিতে ট্রিপ বাতিল করা বা কাটছাঁট করা হতে পারে. কিন্তু ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির সাহায্যে আপনি টিকিট খরচের জন্য পে করা অর্থ ফেরত পেতে পারেন.

Bounced Flight/ Hotel Booking

বাউন্সড ফ্লাইট/হোটেল বুকিং

এরকম পরিস্থিতিতে, যাত্রীর দ্বারা ইতিমধ্যে বুক করা হোটেল বা ফ্লাইটের সিট পৌঁছনোর পরে আর উপলব্ধ না-ও হতে পারে. আরও পড়ুন

এরকম পরিস্থিতিতে, যাত্রীর দ্বারা ইতিমধ্যে বুক করা হোটেল বা ফ্লাইটের সিট আর উপলব্ধ থাকবে না. এই রকম ক্ষেত্রে, পৌঁছনোর পর যদি পছন্দ অনুযায়ী থাকার জায়গা না পাওয়া যায় তাহলে ইনসিওর্ড ব্যক্তিকে আগে থেকে বুক করা হোটেল রুম বা এয়ারলাইন বুকিং-এর জন্য পে করা হয়. যদি ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির অধীনে বেছে নেওয়া হয় তাহলে ট্রাভেল ইনস্যুরেন্স কভারেজটি ক্লেম করা যেতে পারে.

Loss of Passport

পাসপোর্ট হারালে

ব্যাগ চুরি হলে এবং আপনার পাসপোর্ট হারিয়ে গেলে আপনাকে ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির অধীনে কভার করা হয়. আরও পড়ুন

ব্যাগ চুরি হলে এবং আপনার পাসপোর্ট হারিয়ে গেলে আপনাকে ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির অধীনে কভার করা হয়. সাম ইনসিওর্ড করা সীমা পর্যন্ত একটি নতুন পাসপোর্ট পাওয়ার খরচ ইনস্যুরেন্স কোম্পানি বহন করে থাকে.

Hijacking

হাইজ্যাকিং

বিরল কিছু ক্ষেত্রে, যদি কোনও ট্রিপের সময় আপনার প্লেনটি হাইজ্যাক হয়ে যায়, তাহলে পলিসির এই কভারটি থাকলে আপনার ইমোশনাল মানসিক চাপের জন্য পলিসিটি আপনাকে ক্ষতিপূরণ করতে পারে.. আরও পড়ুন

বিরল কিছু ক্ষেত্রে, যদি কোনও ট্রিপের সময় আপনার প্লেনটি হাইজ্যাক হয়ে যায়, তাহলে পলিসির এই কভারটি থাকলে আপনার ইমোশনাল মানসিক চাপের জন্য পলিসিটি আপনাকে ক্ষতিপূরণ করতে পারে.. এই ধরনের পলিসি কভারগুলি সাধারণত পলিসিহোল্ডার নিজে থেকে বেছে নেয় না কিন্তু যখন অজানা গন্তব্যে ভ্রমণ করা হয়, তখন এই কভারটি বেশি সাহায্য করতে পারে.

Credit Card Theft

ক্রেডিট কার্ড চুরি

ক্রেডিট কার্ড থেফ্ট কভার হল এমন একটি কভার, যা বিদেশ ভ্রমণের সময় অবশ্যই থাকা উচিত. আরও পড়ুন

ক্রেডিট কার্ড থেফ্ট কভার হল এমন একটি কভার, যা বিদেশ ভ্রমণের সময় অবশ্যই থাকা উচিত. যদি এবং যখন আপনার ক্রেডিট কার্ড চুরি হয়ে যায় বা হারিয়ে যায়, তখনই আপনার ইনস্যুরারকে জানান. ইনস্যুরেন্স প্রোভাইডারকে জানানো হলে তা আপনাকে অ্যাডভান্স ইমার্জেন্সি ক্যাশ পাওয়ার যোগ্য করে তোলে. এর বিবরণ আপনাকে কনসাল্টিং এজেন্টের মাধ্যমে দেওয়া হবে বা বেনিফিশিয়ারির সাথে তথ্য যথাযথভাবে শেয়ার করা হবে.

Home Burglary

বাড়িতে চুরি-ডাকাতি

ট্রাভেল ইনস্যুরেন্স কভারেজের এই পয়েন্টের অধীনে, আপনি যদি কোনও ভ্যাকেশন বা বিজনেস ট্রিপে যান আরও পড়ুন

ট্রাভেল ইনস্যুরেন্স কভারেজের এই পয়েন্টের অধীনে, যদি আপনি ছটি কাটানোর বা ব্যবসায়িক ট্রিপের জন্য বাইরে থাকেন এবং সেই সময় আপনার বাড়িতে ডাকাতি হয়, তাহলে আপনার ইনস্যুরেন্স প্রোভাইডার আপনার বাড়িতে ডাকাতি হওয়ার কারণে উদ্ভুত ক্ষতি এবং লোকসানের জন্য পে করবে. তবে, আপনি কত পরিমাণ টাকা পাবেন তা আপনার ইনস্যুরেন্স পলিসি এবং কভারের সীমার উপর নির্ভর করে

Personal Liability

পার্সোনাল লায়াবিলিটি

পার্সোনাল লায়াবিলিটি কভার আপনাকে শারীরিক আঘাতের জন্য আপনার বিরুদ্ধে করা ক্লেম থেকে কভার করে, আরও পড়ুন

ব্যক্তিগত দায়বদ্ধতার ধারা আপনাকে কোনও রকম শারীরিক আঘাত, সম্পত্তির ক্ষতি বা অন্য ব্যক্তির ক্ষতির কারণে আপনার বিরুদ্ধে করা ক্লেম থেকে আপনাকে সুরক্ষা দেয়. যখন আপনি আপনার বাড়ির নিরাপত্তা ব্যবস্থা থেকে দূরে থাকেন, তখন কোনও একটি অজানা জায়গা থেকে এমন জটিল পরিস্থিতি সেটল করা খুব কঠিন হয়ে যায়. পার্সোনাল লায়াবিলিটির কভার আপনাকে এই ধরনের অপ্রত্যাশিত এবং অসুরক্ষিত পরিস্থিতির হাত থেকে রক্ষা করে.

Medical Covers

মেডিকেল কভার

ট্রিপের সময় হওয়া ব্যক্তিগত আঘাতের ক্ষতিপূরণ বা ব্যয়গুলি ট্রাভেল ইনস্যুরেন্স দ্বারা গ্রহণ করা হয় আরও পড়ুন

ট্রিপের সময় হওয়া ব্যক্তিগত আঘাতের ক্ষতিপূরণ বা খরচগুলো ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা পূরণ করা হয়. মাদক বা মদের নেশার কারণে কোনও আঘাত পেলে তা কভার করা হয় না.

Interruption of Studies

পড়াশোনায় বাধা

স্টুডেন্ট ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের অধীনে, অনেক ইনস্যুরেন্স প্রোভাইডার আপনাকে পে করার খরচ এবং খরচ কভার করে আরও পড়ুন

স্টুডেন্ট ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের অধীনে, বহু ইনস্যুরেন্স প্রদানকারী আপনার বিদেশে পড়াশোনার খরচ এবং ব্যয় করা অর্থ কভার করে. ইনস্যুরেন্স কোম্পানি ইনসিওর্ড ব্যক্তিকে টিউশন ফি পরিশোধ করে, যা ইনসিওর্ড ব্যক্তি ইনস্টিটিউশনকে অগ্রিম পে করেন.

Dental Treatment

দাঁতের চিকিৎসা

রেগুলার ট্রাভেল ইনস্যুরেন্স ইমার্জেন্সি মেডিকেল ইভাকুয়েশন কভার করে. আরও পড়ুন

রেগুলার ট্রাভেল ইনস্যুরেন্স ইমার্জেন্সি মেডিকেল ইভাকুয়েশন কভার করে. এর মধ্যে এয়ারলিফ্ট অথবা নিজের দেশে ফিরে আসার জন্য ফ্লাইট মেডিকেল যন্ত্রপাতি দিয়ে সজ্জিত করার জন্য খরচ অন্তর্ভুক্ত করা হয়েছে.

Accidental Death

দুর্ঘটনাজনিত মৃত্যু হলে

দুর্ঘটনাজনিত মৃত্যুর কভার হল ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক. আরও পড়ুন

দুর্ঘটনাজনিত মৃত্যুর কভার হল ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক. বিদেশে ভ্রমণকারী যে কোনও ব্যক্তি বা পলিসিহোল্ডারের পরিবারের সদস্যের তাদের ট্রাভেল ইনস্যুরেন্স পলিসিতে এই দুর্ঘটনাজনিত মৃত্যুর ধারা যোগ করা উচিত. এই কভারে দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে, ভ্রমণের সময় কোনও ব্যক্তির মৃত্যু হলে মৃতের পরিবারকে নির্দিষ্ট সীমা পর্যন্ত ইনসিওর্ড সাম ক্ষতিপূরণ দেওয়া হয়.

সস্তা ট্রাভেল ইনস্যুরেন্সের ডকুমেন্ট ডাউনলোড করুন

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

অনুগ্রহ করে নাম লিখুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে তারিখ নির্বাচন করুন

আপনার আগ্রহের জন্য ধন্যবাদ. আপনার পলিসি রিনিউয়াল বাকি থাকলে আমরা আপনাকে একটি রিমাইন্ডার পাঠাব.

কাস্টোমারের রিভিউ এবং রেটিং

Sonal Gopujkar

সোনাল গোপুজকর

অসাধারণ প্রক্রিয়া!! ব্যবহার করা খুবই সহজ এবং তাৎক্ষণিক আউটপুট

Ushaben Pipalia

ঊষাবেন পিপালিয়া

খুব দ্রুত এবং পেশাদার পরিষেবা. বাজাজ অ্যালিয়ান্সের কাস্টোমার পরিষেবা দলের সাথে অনুগ্রহ করে আনন্দিত.

K.V.Rangareddy

কে.ভি.রঙ্গরেড্ডি

সুন্দর এবং কাস্টমাইজ করা ওয়েবসাইট. বাজাজ অ্যালায়েন্সের ওয়েবসাইটে অভিজ্ঞতা ভালোবাসেন.

জনপ্রিয় দেশগুলির জন্য ভিসা গাইড


 Written By : Bajaj Allianz - Updated: 30th April 2024

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • Customer Login

    কাস্টমার লগইন

    গো
  • Partner login

    পার্টনারের লগইন

    গো
  • Employee login

    কর্মচারী লগইন

    গো