Claim Assistance
  • সহায়তা সম্পর্কিত নম্বর দাবি করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • কৃষিকাজ সম্পর্কিত ক্লেম 1800-209-5959

Get In Touch

অনলাইনে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স

সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স

নব বিবাহিত দম্পতি রবি এবং রীতা তাদের হানিমুনে আমেরিকা যাওয়ার জন্য সবদিক থেকে প্রস্তুত ছিলেন. তাঁরা উভয়েই ট্রাভেল ইনস্যুরেন্সের গুরুত্ব সম্পর্কে জানতেন এবং একটি কিনে নিয়েছিলেন. কিন্তু সেখানে পৌঁছনোর পরে তাঁরা জানতে পারেন যে, তাদের লাগেজ শিকাগো এয়ারপোর্টে আটকে রয়েছে এবং তাঁরা সেটি পরের দিন হাতে পাবেন.

এমন পরিস্থিতিতে এই দম্পতি জানতে পারলেন যে, লাগেজ দেরিতে চেক-ইন হওয়ার জন্য সেই পলিসি কোনও কভারেজ প্রদান করবে না এবং তাঁদের যে ক্ষতি হয়েছে, সে জন্য তাঁদের কোনও ক্ষতিপূরণ দেওয়া হবে না, তখন তাঁদের সমস্যা আরও বেড়ে গেল. অনলাইনে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ফলে তাঁরা কিছু টাকা বাঁচাতে পেরেছিলেন ঠিকই, কিন্তু পরিষেবা পাওয়ার সময়ে তাঁদের চাহিদার অনেক কিছুই অপূর্ণ থেকে গেছে!

রবি এবং রীতা সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স অফারের লোভে পড়ে কভারেজের যাবতীয় বিবরণের ফাইন প্রিন্ট খুব একটা ভালোভাবে পড়ে দেখেননি. এই দম্পতির গল্পটি কম্প্রিহেন্সিভ কভারেজ সহ একটি ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি বেছে নেওয়ার গুরুত্বকে হাইলাইট করে, কারণ বিদেশে ঘুরতে গিয়ে আপনারও যে কোনও সময় এরকম সমস্যা দেখা দিতে পারে.

একটি সাশ্রয়ী ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান কেনার সময় যে বিষয়গুলির দিকে লক্ষ্য রাখতে হবে

 

ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আপনি কোন বিষয়গুলিকে 1 থেকে 3 পর্যন্ত স্কেলে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হিসাবে রেটিং দেবেন?? আমরা একে ট্রাভেল ইনস্যুরেন্স কেনার 3সি নিয়ম বলি - কভারেজ, কাস্টোমার সাপোর্ট এবং ক্লেম সেটেলমেন্ট!

আমরা জানি যে, আপনি আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের জন্য একটি ভাল ডিল পছন্দ করেন. তবে, আমরা আপনাকে আপনার ব্রাউজারে 'সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান' টাইপ করার পরিবর্তে, কয়েক মিনিট ব্যয় করে প্ল্যানের সাশ্রয়ী মূল্যের উপর ভিত্তি করে কীভাবে প্ল্যানগুলি মূল্যায়ন করতে হয়, তা বুঝে নেওয়ার জন্য কয়েক মিনিট সময় ব্যয় করার পরামর্শ দিচ্ছি.

সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান খুব সামান্য কিছু কভারেজ প্রদান করে, যা আপনার প্রয়োজনগুলি পূরণ না-ও করতে পারে, বিশেষ করে যখন অন্য কোনও দেশে যাবেন তখন আপনার সাথে ছোট বাচ্চা এবং মালপত্র থাকতে পারে!

সুতরাং, এমন একটি পলিসি বেছে নেওয়া অত্যন্ত জরুরি যা 360-ডিগ্রী সুরক্ষা প্রদান করে. সস্তা কোনও ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান কিনলে আপনি ভ্রমণের সময় বিভিন্ন ধরনের ঝুঁকির সম্মুখীন হতে পারেন.

আমরা অনেক সময়ই এই রকম প্রশ্নের সম্মুখীন হই: আমি কীভাবে আমার প্রয়োজন অনুযায়ী সবচেয়ে উপযুক্ত ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান বেছে নেব? কোনও প্ল্যান বেছে নেওয়ার ক্ষেত্রে অবশ্যই প্রিমিয়াম আপনার এই তালিকার শীর্ষে থাকতে পারে. কারণ, সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স কে না পছন্দ করে? তবে রবি এবং রীতার এই বিপদ থেকে বোঝা যায় যে, আপনি ট্রাভেল ইনস্যুরেন্সের জন্য কতটা পে করছেন তা জরুরি নয়, বরং ট্রাভেল ইনস্যুরেন্সের বিষয়গুলি দেখে বাছাই করা বেশি জরুরি.

আরও জানতে পড়ুন.

1. Coverage Offered

সমস্ত ইনস্যুরেন্স প্ল্যান একইভাবে ডিজাইন করা হয় না. সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান মানুষকে আকৃষ্ট করলেও, কোনও কিছু কেনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্ল্যানের অফার করা কভারেজ ভালোভাবে বোঝার জন্য পলিসির শর্তাবলী সুস্পষ্টভাবে জানা প্রয়োজন. উদাহরণস্বরূপ, কিছু কিছু প্ল্যান যদিও চুরি, লাগেজ হারিয়ে যাওয়া বা ফ্লাইটে দেরি হওয়ার ক্ষেত্রে কভারেজ প্রদান করতে পারে, তবে তারা লাগেজ দেরিতে আসার জন্য কভারেজ অফার করে না.

সুতরাং, আপনি যেমন কোনও ওষুধ বা খাবারের আইটেম কেনার আগে মেয়াদ শেষ হওয়ার তারিখ চেক করেন, ঠিক তেমনি কোন কোন ইভেন্ট এবং পরিস্থিতিতে আপনি কভারেজ পাবেন তা জানতে পলিসিটি দেখুন.

2. আঘাত, মৃত্যু এবং চিকিৎসা সংক্রান্ত ইমার্জেন্সি ছাড়াও অন্য়ান্য বিষয়গুলি দেখুন

আপনি কি শুধু গাড়ির লুক বা ইঞ্জিনের ক্ষমতার উপর ভিত্তি করে কোনও গাড়ি কেনেন? যদিও লুক এবং ইঞ্জিনের ক্ষমতা গুরুত্বপূর্ণ বিষয়, কিন্তু এগুলো সবকিছু নয়. একইভাবে, অনলাইনে বা অফলাইনে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আঘাত, মৃত্যু বা কোনও চিকিৎসা সংক্রান্ত ইমার্জেন্সির ক্ষেত্রে অফার করা কভারেজ ছাড়াও আরও কী কী রয়েছে তা জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ.

এমন একটি ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কেনা বুদ্ধিমানের কাজ যা ফ্লাইটের দেরি, পাসপোর্ট এবং প্রয়োজনীয় ডকুমেন্ট হারিয়ে যাওয়া, ট্রিপ বাতিলকরণ বাবদ ক্ষতির জন্য ক্ষতিপূরণ প্রদান করে এবং প্রয়োজনে ইমার্জেন্সি ক্যাশ বেনিফিটের সুবিধা দেয়. অন্য ভাবে বলতে গেলে, সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স সবসময় একটি ভাল ডিল নাও দিতে পারে!

উদাহরণস্বরূপ, ইমার্জেন্সি ক্যাশ অ্যাডভান্স হল আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের একটি অবিচ্ছেদ্য ফিচার যেখানে আপনার লাগেজ চুরি এবং ডাকাতির ক্ষেত্রে আমরা জরুরি ক্যাশ অফার করে থাকি.

3. অন-সাপোর্ট কল

ভাবুন যদি, প্রয়োজনীয় ডকুমেন্ট হারিয়ে যাওয়ার কারণে আপনি আপনার প্রিয়জনদের সাথে বিদেশে কোথাও আটকে পড়েন. আসুন, পরিস্থিতিটি একটু বদলে নেওয়া যাক. মনে করুন, এই ধরনের পরিস্থিতিতে আপনাকে গাইড করার জন্য আপনার পাশে একজন বন্ধু রয়েছে. তাহলে কি আপনি আগের চেয়ে কিছুটা স্বস্তি পাবেন না?

আপনি যখন একটি সাশ্রয়ী ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করছেন, তখন নিশ্চিত করুন যেন বিশ্বের যে কোনও প্রান্ত থেকে এর জন্য 24X7 ক্লেম সাপোর্ট পাওয়া যায়. এটি আপনার যে কোনও ইমার্জেন্সি পরিস্থিতিকে আপনার জন্য ইতিবাচক করে তুলতে সাহায্য করবে.

উদাহরণস্বরূপ, আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের মাধ্যমে আপনি বিশ্বের যে কোনও জায়গা থেকে +91-124-6174720. নম্বরে মিসড কল দিয়ে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন. প্রয়োজনের সময়, আপনি যে কোনও সময়ে একটি বন্ধুত্বপূর্ণ, আত্মবিশ্বাসী ভয়েস শুনতে পাবেন যাঁর উপর আপনি নির্ভর করতে পারেন.

আপনি যদি সিদ্ধান্তহীনতায় ভোগেন, তাহলে এটি হল একদম আদর্শ ওষুধ!

4. ক্লেম করার প্রক্রিয়া

যে কোনও ইনস্যুরেন্স পলিসির ক্ষেত্রে সম্ভবত সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হল তার ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া. দেশের অন্যতম লিডিং ইনস্যুরার হিসাবে বাজাজ অ্যালিয়ান্স আপনার ক্লেমগুলি দ্রুত এবং দক্ষভাবে ডেলিভার করার চেষ্টা করে. অনলাইনে ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানগুলি তুলনা করার সময় দেখুন যে সেটি প্রক্রিয়া করা কতটা সহজ বা ঝামেলামুক্ত এবং এর জন্য কী কী ডকুমেন্ট প্রয়োজন.

সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের মূল ভিত্তি যদি অর্থ সাশ্রয় করা হয়, তাহলে বাজাজ অ্যালিয়ান্সের ক্লেম প্রক্রিয়াটি আপনার অপর একটি মূল্যবান জিনিস- সময় বাঁচানোর কথা ভেবে ডিজাইন করা হয়েছে!

বাজাজ অ্যালিয়ান্সে আমরা ক্লেমের সম্পূর্ণ প্রক্রিয়াকে ঝামেলামুক্ত রাখার দিকে গুরুত্ব দিই. আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের ক্ষেত্রে আপনি travel@bajajallianz.co.in-এ ইমেল পাঠানোর মাধ্যমে বা আমাদের টোল-ফ্রি নম্বর 1800-209-5858.-এ কল করে আপনার ক্লেম রেজিস্টার করতে পারেন. দ্রুত, দক্ষ এবং ঝামেলাহীন প্রক্রিয়া.

 

আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রিমিয়ামের ক্ষেত্রে কীভাবে টাকা বাঁচাবেন?

 

সাশ্রয় - হল মূল কারণ যার জন্য মানুষ সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান বেছে নেন. আপনার ওয়ালেট থেকে খরচ করার জন্য আপনার কাছে আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে. ফলে আপনি সবচেয়ে সাশ্রয়ী ইনস্যুরেন্সটি নিতে চাইবেন, সেটি খুব স্বাভাবিক ব্যাপার. তবে, ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আপনার যদি কিছু মৌলিক ধারণা না থাকে তাহলে আপনি নিজের অনেক বেশি আর্থিক ক্ষতি করে ফেলতে পারেন.

নিরাশ হবেন না! আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রিমিয়াম থেকে টাকা বাঁচানো ততটা কঠিন নয় যতটা আপনি ভাবছেন. এই সহজ কৌশলগুলির মাধ্যমে আপনি সহজেই আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রিমিয়ামের পরিমাণ কমাতে পারেন:

●    আপনার জন্য উপযুক্ত লেভেলের কভার বেছে নিন

ট্রাভেল ইনস্যুরেন্স পলিসিগুলি সাধারণত তিনটি বিস্তৃত কভার অফার করে - বেসিক, অ্যাডভান্সড এবং কম্প্রিহেন্সিভ. প্রতিটি ধরনের সাথে সাথে সুবিধা বেড়ে যায় এবং একই সাথে প্রিমিয়ামের পরিমাণও বৃদ্ধি পায়. আপনার জন্য সবচেয়ে উপযোগী লেভেলের কভারটি বেছে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ.

উদাহরণস্বরূপ, হয়ত তিনটি কভারই আপনাকে মেডিকেল ইমার্জেন্সি বা ট্রিপ বাতিলকরণের জন্য কভারেজ প্রদান করতে পারে, কিন্তু লাগেজ পৌঁছাতে দেরি হলে এর সবগুলো আপনাকে ক্ষতিপূরণ অফার না-ও করতে পারে. সুতরাং, আপনার জন্য সবচেয়ে বেশি উপযোগী কভারটি বেছে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ.

যদি কোনও কম্প্রিহেন্সিভ কভারেজ আপনাকে মানসিকভাবে শান্তি দেয়, তাহলে সেটি বেছে নিন বা একটি বেসিক কভার অফার করা পলিসি নিন, যা অত্যন্ত খারাপ কোনও পরিস্থিতিতে কাজে লাগবে.

 

●   অপ্রয়োজনীয় অ্যাড-অন বাদ দিন

অতিরিক্ত লাগেজ নিয়ে ঘুরলে যেমন আপনার কব্জিতে ব্যথা হতে পারে, ঠিক তেমনি আপনার ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির সাথে অনেক বেশি অ্যাড-অন জমা করলে তা প্রিমিয়ামের পরিমাণকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে পারে. প্রিমিয়াম কম করার একটি কার্যকর উপায় হল অপ্রয়োজনীয় অ্যাড-অনগুলি বাদ দেওয়া.

উদাহরণস্বরূপ, যদি আপনি এমন কোনও জায়গায় যান যেখানে অ্যাডভেঞ্চার স্পোর্টসের কোনও সুযোগ নেই, তাহলে আপনার ট্রাভেল পলিসির সাথে সংযুক্ত অ্যাডভেঞ্চার স্পোর্টস কভার কোনও কাজে আসবে না. একইভাবে, আপনার সাথে যদি অনেক মূল্যবান কোনও আইটেম না থাকে তাহলে হাই-ভ্যালু পার্সোনাল আইটেম কভার আপনার খুব বেশি কাজে আসবে না.

●   অনলাইনে কিনুন

এই ডিজিটাল যুগে যখন আপনি চক থেকে শুরু করে চিজ পর্যন্ত সবকিছুই অনলাইনে কেনাকাটা করেন, তাহলে কেন আপনার ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কিনবেন না? আসলে, অনলাইনে একটি ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কেনার ক্ষেত্রে আপনি কেবল আপনার বাড়িতে বসে আপনার সুবিধা মতো কেনার সুযোগই পাবেন না বরং ইনস্যুরারের ডিস্ট্রিবিউশন খরচ বেঁচে যাওয়ার ফলে ডিসকাউন্টও পাবেন.

কয়েক বছর আগে, আপনাকে ট্রাভেল ইনস্যুরেন্স কেনার জন্য আপনার ইনস্যুরারের অফিসে লাইন দিয়ে দাঁড়াতে হতো. বর্তমানে, আপনাকে শুধুমাত্র প্রাথমিক মানদণ্ড - খরচ, কভারেজ, কোম্পানি ইত্যাদি বেছে নিতে হবে এবং আপনার কাজ শেষ! বেছে নেওয়ার জন্য আপনার কাছে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্সের বিভিন্ন বিকল্প রয়েছে!

অনলাইনে ট্রাভেল ইনস্যুরেন্স কেনা সকলের জন্যই সুবিধাজনক. একজন কাস্টোমার হিসাবে আপনি প্রতিযোগিতা করে নির্ধারণ করা বিভিন্ন মূল্যের প্রোডাক্ট (সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স হিসাবে পড়ুন!) এবং বিভিন্ন টপ রেটেড ইনস্যুরেন্স প্রোভাইডারদের থেকে বেছে নিতে পারেন. যথেষ্ট বলা হয়েছে!

এছাড়াও আপনি ইনস্যুরারদের কাছ থেকে নিউজলেটার পাওয়ার জন্যও সাইন আপ করতে পারেন যাতে আপনি যে কোনও সম্ভাব্য অফার সম্পর্কে জানতে পারেন. একই সাথে, এটি ছাড়যুক্ত পলিসির ফিচারগুলি আপনার জন্য উপযুক্ত কিনা তা যাচাই করার জন্য এই পলিসির ফিচারগুলি দেখুন.

●    একটি মাল্টি-ট্রিপ পলিসি নিন

আপনি কি এমন একজন নিয়মিত ভ্রমণকারী যিনি প্রায়ই কাজের জন্য দেশে-বিদেশে ভ্রমণ করেন? উত্তর হ্যাঁ হলে, আপনার প্রিমিয়ামের পরিমাণ কমানোর সেরা উপায় হল মাল্টি-ট্রিপ পলিসি. এই ধরনের পলিসি শুধুমাত্র একটি ট্রিপ-কেই নয় বরং এক বছরের মধ্যে করা সমস্ত ট্রিপকে কভার করে.

সস্তা ট্রাভেল ইনস্যুরেন্সের ক্ষেত্রে মাল্টিপল এন্ট্রি ভিসার মতোই এটি আপনার জীবনের সেরা বাজি হতে পারে. আপনি যদি একজন কর্পোরেট ভ্রমণকারী হন তাহলে এটি আপনার মাসিক ব্যবসায়িক খরচও কমিয়ে দেবে.

সুতরাং, প্রতিবার আলাদা আলাদা পলিসি কেনার পরিবর্তে, একটি মাল্টি-ট্রিপ পলিসি বেছে নিন যা আপনার খরচ অনেকাংশে কমিয়ে দেবে. ভ্রমণ শুভ হোক!

আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির সাথে আপনি যে কভারেজগুলি পাবেন

আমাদের জীবনের কিছু সেরা মুহূর্ত হল সেইগুলি যখন আমরা সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য ঝুঁকি নিই. বাজাজ অ্যালিয়ান্সের ট্রাভেল ইনস্যুরেন্সের মাধ্যমে আপনি এই কাজটি করতে পারেন কারণ আমরা আপনার পাশেই আছি. আপনার ট্রাভেল কভারের মধ্যে আপনি যাতে সবচেয়ে বেশি সুবিধা পান সেই বিষয়ে আমরা কীভাবে সাহায্য করি তা এখানে দেওয়া হল:

প্রস্তাবিত কভারেজ

সমস্ত ইনস্যুরেন্স প্ল্যান একই ভাবে ডিজাইন করা হয় না. যখন কেনার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়, তখন সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানগুলি সহজেই আকৃষ্ট করে আরও পড়ুন

সমস্ত ইনস্যুরেন্স প্ল্যান একইভাবে ডিজাইন করা হয় না. সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান মানুষকে আকৃষ্ট করলেও, কোনও কিছু কেনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্ল্যানের অফার করা কভারেজ ভালোভাবে বোঝার জন্য পলিসির শর্তাবলী সুস্পষ্টভাবে জানা প্রয়োজন. উদাহরণস্বরূপ, কিছু কিছু প্ল্যান যদিও চুরি, লাগেজ হারিয়ে যাওয়া বা ফ্লাইটে দেরি হওয়ার ক্ষেত্রে কভারেজ প্রদান করতে পারে, তবে তারা লাগেজ দেরিতে আসার জন্য কভারেজ অফার করে না.

সুতরাং, আপনি যেমন কোনও ওষুধ বা খাবারের আইটেম কেনার আগে মেয়াদ শেষ হওয়ার তারিখ চেক করেন, ঠিক তেমনি কোন কোন ইভেন্ট এবং পরিস্থিতিতে আপনি কভারেজ পাবেন তা জানতে পলিসিটি দেখুন.

আঘাত, মৃত্যু এবং চিকিৎসা সংক্রান্ত ইমার্জেন্সি ছাড়াও অন্য়ান্য বিষয়গুলি দেখুন

আপনি কি শুধুমাত্র গাড়ির লুক বা ইঞ্জিনের ক্ষমতার উপর ভিত্তি করে একটি গাড়ি কিনবেন? আরও পড়ুন

আপনি কি শুধু গাড়ির লুক বা ইঞ্জিনের ক্ষমতার উপর ভিত্তি করে কোনও গাড়ি কেনেন? যদিও লুক এবং ইঞ্জিনের ক্ষমতা গুরুত্বপূর্ণ বিষয়, কিন্তু এগুলো সবকিছু নয়. একইভাবে, অনলাইনে বা অফলাইনে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আঘাত, মৃত্যু বা কোনও চিকিৎসা সংক্রান্ত ইমার্জেন্সির ক্ষেত্রে অফার করা কভারেজ ছাড়াও আরও কী কী রয়েছে তা জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ.

এমন একটি ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কেনা বুদ্ধিমানের কাজ যা ফ্লাইটের দেরি, পাসপোর্ট এবং প্রয়োজনীয় ডকুমেন্ট হারিয়ে যাওয়া, ট্রিপ বাতিলকরণ বাবদ ক্ষতির জন্য ক্ষতিপূরণ প্রদান করে এবং প্রয়োজনে ইমার্জেন্সি ক্যাশ বেনিফিটের সুবিধা দেয়. অন্য ভাবে বলতে গেলে, সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স সবসময় একটি ভাল ডিল নাও দিতে পারে!

উদাহরণস্বরূপ, ইমার্জেন্সি ক্যাশ অ্যাডভান্স হল আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের একটি অবিচ্ছেদ্য ফিচার যেখানে আপনার লাগেজ চুরি এবং ডাকাতির ক্ষেত্রে আমরা জরুরি ক্যাশ অফার করে থাকি.

অন-সাপোর্ট কল

প্রয়োজনীয় ডকুমেন্ট হারিয়ে যাওয়ার কারণে আপনি আপনার প্রিয়জনদের সাথে একটি বিদেশী জায়গায় আটকে থাকার কথাটি কল্পনা করে দেখুন. আরও পড়ুন

ভাবুন যদি, প্রয়োজনীয় ডকুমেন্ট হারিয়ে যাওয়ার কারণে আপনি আপনার প্রিয়জনদের সাথে বিদেশে কোথাও আটকে পড়েন. আসুন, পরিস্থিতিটি একটু বদলে নেওয়া যাক. মনে করুন, এই ধরনের পরিস্থিতিতে আপনাকে গাইড করার জন্য আপনার পাশে একজন বন্ধু রয়েছে. তাহলে কি আপনি আগের চেয়ে কিছুটা স্বস্তি পাবেন না?

আপনি যখন একটি সাশ্রয়ী ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করছেন, তখন নিশ্চিত করুন যেন বিশ্বের যে কোনও প্রান্ত থেকে এর জন্য 24X7 ক্লেম সাপোর্ট পাওয়া যায়. এটি আপনার যে কোনও ইমার্জেন্সি পরিস্থিতিকে আপনার জন্য ইতিবাচক করে তুলতে সাহায্য করবে.

উদাহরণস্বরূপ, আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের মাধ্যমে আপনি বিশ্বের যে কোনও জায়গা থেকে +91-124-6174720. নম্বরে মিসড কল দিয়ে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন. প্রয়োজনের সময়, আপনি যে কোনও সময়ে একটি বন্ধুত্বপূর্ণ, আত্মবিশ্বাসী ভয়েস শুনতে পাবেন যাঁর উপর আপনি নির্ভর করতে পারেন.

আপনি যদি সিদ্ধান্তহীনতায় ভোগেন, তাহলে এটি হল একদম আদর্শ ওষুধ!

ক্লেম করার প্রক্রিয়া

যে কোনও ইনস্যুরেন্স পলিসির সবচেয়ে প্রয়োজনীয় জিনিসটি হল সম্ভবত এর ক্লেম সেটলমেন্ট. আরও পড়ুন

যে কোনও ইনস্যুরেন্স পলিসির ক্ষেত্রে সম্ভবত সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হল তার ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া. দেশের অন্যতম লিডিং ইনস্যুরার হিসাবে বাজাজ অ্যালিয়ান্স আপনার ক্লেমগুলি দ্রুত এবং দক্ষভাবে ডেলিভার করার চেষ্টা করে. অনলাইনে ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানগুলি তুলনা করার সময় দেখুন যে সেটি প্রক্রিয়া করা কতটা সহজ বা ঝামেলামুক্ত এবং এর জন্য কী কী ডকুমেন্ট প্রয়োজন.

সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের মূল ভিত্তি যদি অর্থ সাশ্রয় করা হয়, তাহলে বাজাজ অ্যালিয়ান্সের ক্লেম প্রক্রিয়াটি আপনার অপর একটি মূল্যবান জিনিস- সময় বাঁচানোর কথা ভেবে ডিজাইন করা হয়েছে!

বাজাজ অ্যালিয়ান্সে আমরা ক্লেমের সম্পূর্ণ প্রক্রিয়াটিকে ঝামেলামুক্ত করে রাখি. আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের ক্ষেত্রে আপনি travel@bajajallianz.co.in-এ ইমেল পাঠানোর মাধ্যমে বা আমাদের টোল-ফ্রি নম্বর 1800-209-5858.-এ কল করে আপনার ক্লেম রেজিস্টার করতে পারবেন. বলতে গেলে দ্রুত, কার্যকর এবং ঝামেলাহীন একটি প্রক্রিয়া.

আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রিমিয়ামের ক্ষেত্রে কীভাবে টাকা বাঁচাবেন?

সাশ্রয় - হল মূল কারণ যার জন্য মানুষ সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান বেছে নেন. আপনার ওয়ালেট থেকে খরচ করার জন্য আপনার কাছে আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে. ফলে আপনি সবচেয়ে সাশ্রয়ী ইনস্যুরেন্সটি নিতে চাইবেন, সেটি খুব স্বাভাবিক ব্যাপার. তবে, ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আপনার যদি কিছু মৌলিক ধারণা না থাকে তাহলে আপনি নিজের অনেক বেশি আর্থিক ক্ষতি করে ফেলতে পারেন.

নিরাশ হবেন না! আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রিমিয়াম থেকে টাকা বাঁচানো ততটা কঠিন নয় যতটা আপনি ভাবছেন. এই সহজ কৌশলগুলির মাধ্যমে আপনি সহজেই আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রিমিয়ামের পরিমাণ কমাতে পারেন:

  • আপনার জন্য উপযুক্ত লেভেলের কভার বেছে নিন

    ট্রাভেল ইনস্যুরেন্স পলিসিগুলি সাধারণত তিনটি বিস্তৃত কভার অফার করে - বেসিক, অ্যাডভান্সড এবং কম্প্রিহেন্সিভ. প্রতিটি ধরনের সাথে সাথে সুবিধা বেড়ে যায় এবং একই সাথে প্রিমিয়ামের পরিমাণও বৃদ্ধি পায়. আপনার জন্য সবচেয়ে উপযোগী লেভেলের কভারটি বেছে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ.

    উদাহরণস্বরূপ, হয়ত তিনটি কভারই আপনাকে মেডিকেল ইমার্জেন্সি বা ট্রিপ বাতিলকরণের জন্য কভারেজ প্রদান করতে পারে, কিন্তু লাগেজ পৌঁছাতে দেরি হলে এর সবগুলো আপনাকে ক্ষতিপূরণ অফার না-ও করতে পারে. সুতরাং, আপনার জন্য সবচেয়ে বেশি উপযোগী কভারটি বেছে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ.

    যদি কোনও কম্প্রিহেন্সিভ কভারেজ আপনাকে মানসিকভাবে শান্তি দেয়, তাহলে সেটি বেছে নিন বা একটি বেসিক কভার অফার করা পলিসি নিন, যা অত্যন্ত খারাপ কোনও পরিস্থিতিতে কাজে লাগবে.

  • অপ্রয়োজনীয় অ্যাড-অন বাদ দিন

    অতিরিক্ত লাগেজ নিয়ে ঘুরলে যেমন আপনার কব্জিতে ব্যথা হতে পারে, ঠিক তেমনি আপনার ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির সাথে অনেক বেশি অ্যাড-অন জমা করলে তা প্রিমিয়ামের পরিমাণকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে পারে. প্রিমিয়াম কম করার একটি কার্যকর উপায় হল অপ্রয়োজনীয় অ্যাড-অনগুলি বাদ দেওয়া.

    উদাহরণস্বরূপ, যদি আপনি এমন কোনও জায়গায় যান যেখানে অ্যাডভেঞ্চার স্পোর্টসের কোনও সুযোগ নেই, তাহলে আপনার ট্রাভেল পলিসির সাথে সংযুক্ত অ্যাডভেঞ্চার স্পোর্টস কভার কোনও কাজে আসবে না. একইভাবে, আপনার সাথে যদি অনেক মূল্যবান কোনও আইটেম না থাকে তাহলে হাই-ভ্যালু পার্সোনাল আইটেম কভার আপনার খুব বেশি কাজে আসবে না.

  • অনলাইনে কিনুন

    এই ডিজিটাল যুগে যখন আপনি চক থেকে শুরু করে চিজ পর্যন্ত সবকিছুই অনলাইনে কেনাকাটা করেন, তাহলে কেন আপনার ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কিনবেন না? আসলে, অনলাইনে একটি ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কেনার ক্ষেত্রে আপনি কেবল আপনার বাড়িতে বসে আপনার সুবিধা মতো কেনার সুযোগই পাবেন না বরং ইনস্যুরারের ডিস্ট্রিবিউশন খরচ বেঁচে যাওয়ার ফলে ডিসকাউন্টও পাবেন.

    কয়েক বছর আগে, আপনাকে ট্রাভেল ইনস্যুরেন্স কেনার জন্য আপনার ইনস্যুরারের অফিসে লাইন দিয়ে দাঁড়াতে হতো. বর্তমানে, আপনাকে শুধুমাত্র প্রাথমিক মানদণ্ড - খরচ, কভারেজ, কোম্পানি ইত্যাদি বেছে নিতে হবে এবং আপনার কাজ শেষ! বেছে নেওয়ার জন্য আপনার কাছে সস্তা ট্রাভেল ইনস্যুরেন্সের বিভিন্ন বিকল্প রয়েছে!

    অনলাইনে ট্রাভেল ইনস্যুরেন্স কেনা সকলের জন্যই সুবিধাজনক. একজন কাস্টোমার হিসাবে আপনি প্রতিযোগিতা করে নির্ধারণ করা বিভিন্ন মূল্যের প্রোডাক্ট (সস্তা ট্রাভেল ইনস্যুরেন্স হিসাবে পড়ুন!) এবং বিভিন্ন টপ রেটেড ইনস্যুরেন্স প্রোভাইডারদের থেকে বেছে নিতে পারেন. যথেষ্ট বলা হয়েছে!

    এছাড়াও আপনি ইনস্যুরারদের কাছ থেকে নিউজলেটার পাওয়ার জন্যও সাইন আপ করতে পারেন যাতে আপনি যে কোনও সম্ভাব্য অফার সম্পর্কে জানতে পারেন. একই সাথে, এটি ছাড়যুক্ত পলিসির ফিচারগুলি আপনার জন্য উপযুক্ত কিনা তা যাচাই করার জন্য এই পলিসির ফিচারগুলি দেখুন.

  • একটি মাল্টি-ট্রিপ পলিসি নিন

    আপনি কি এমন একজন নিয়মিত ভ্রমণকারী যিনি প্রায়ই কাজের জন্য দেশে-বিদেশে ভ্রমণ করেন? উত্তর হ্যাঁ হলে, আপনার প্রিমিয়ামের পরিমাণ কমানোর সেরা উপায় হল মাল্টি-ট্রিপ পলিসি. এই ধরনের পলিসি শুধুমাত্র একটি ট্রিপ-কেই নয় বরং এক বছরের মধ্যে করা সমস্ত ট্রিপকে কভার করে.

    সস্তা ট্রাভেল ইনস্যুরেন্সের ক্ষেত্রে মাল্টিপল এন্ট্রি ভিসার মতোই এটি আপনার জীবনের সেরা বাজি হতে পারে. আপনি যদি একজন কর্পোরেট ভ্রমণকারী হন তাহলে এটি আপনার মাসিক ব্যবসায়িক খরচও কমিয়ে দেবে.

    সুতরাং, প্রতিবার আলাদা আলাদা পলিসি কেনার পরিবর্তে, একটি মাল্টি-ট্রিপ পলিসি বেছে নিন যা আপনার খরচ অনেকাংশে কমিয়ে দেবে. ভ্রমণ শুভ হোক!

সস্তা ট্রাভেল ইনস্যুরেন্সের ডকুমেন্ট ডাউনলোড করুন

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

অনুগ্রহ করে নাম এন্টার করুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে তারিখ নির্বাচন করুন

আপনার আগ্রহের জন্য ধন্যবাদ. আপনার পলিসি রিনিউয়াল বাকি থাকলে আমরা আপনাকে একটি রিমাইন্ডার পাঠাব.

কাস্টোমারদের অভিজ্ঞতা

Sonal Gopujkar

সোনাল গোপুজকর

অসাধারণ প্রক্রিয়া!! ব্যবহার করা খুবই সহজ এবং তাৎক্ষণিক আউটপুট

Ushaben Pipalia

ঊষাবেন পিপালিয়া

খুব দ্রুত এবং পেশাদার পরিষেবা. বাজাজ অ্যালিয়ান্সের কাস্টোমার পরিষেবা দলের সাথে অনুগ্রহ করে আনন্দিত.

K.V.Rangareddy

কে.ভি.রঙ্গরেড্ডি

সুন্দর এবং কাস্টমাইজ করা ওয়েবসাইট. বাজাজ অ্যালায়েন্সের ওয়েবসাইটে অভিজ্ঞতা ভালোবাসেন.

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (NCPR) নিবন্ধিত হয়ে থাকলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা SMS পাঠানোটি অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো