Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আপনার বিবরণ শেয়ার করুন

+91
নির্বাচন করুন
অনুগ্রহ করে প্রোডাক্ট নির্বাচন করুন

ভাড়ার লোকসান সংক্রান্ত কভার

হোম ইনস্যুরেন্স সম্পর্কে প্রাথমিক বিষয়গুলি জানুন

খরচ সাপেক্ষ রিয়েল এস্টেটের কারণে বিশেষত প্রধান মেট্রো শহরগুলিতে বহু সংখ্যক ভারতীয়ের কাছে নিজের জন্য বাড়ি কেনা একটি কষ্টসাধ্য ব্যাপার. তাঁদের কাছে একমাত্র বিকল্প হল, তাঁদের শেষ সম্বলটুকু দিয়ে সম্পত্তি ভাড়া নেওয়া. যদিও, রিয়েল এস্টেট বিনিয়োগকারীদের জন্য, এই বিভাগটি ভাড়া সংক্রান্ত আয়ের ক্ষেত্রে একটি বড় মার্কেটকে উপস্থাপিত করে.

ভাড়া দেওয়ার উদ্দেশ্যে কোনও বাড়ি কিনলে তার মাধ্যমে স্থায়ী আয় নিশ্চিত করা সম্ভব, এবং তার পাশাপাশি সেই বাড়ির মূল্যও ক্রমশ বৃদ্ধি পেতে থাকে. কিন্তু, কোনও অপ্রত্যাশিত ঘটনার কারণে যদি সেই ভাড়া দেওয়া বাড়ির কোনও ক্ষতি হয় তখন কী হবে? ভাড়ার লোকসান সংক্রান্ত কভারের মাধ্যমে এই ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত থাকা সবসময় ভালো.

ভাড়ার লোকসান সংক্রান্ত কভার বলতে কী বোঝায়?

অপ্রত্যাশিত অগ্নিকান্ড থেকে শুরু করে প্রাকৃতিক দুর্যোগ, সমস্ত ক্ষেত্রে আপনার ভাড়া দেওয়া সম্পত্তি এবং অর্থ উপার্জন ক্ষমতা ক্রমাগত ঝুঁকির মধ্যে থাকে. যদি কোনও প্রাকৃতিক বা মনুষ্যসৃষ্ট দুর্যোগের কারণে আপনার ভাড়া দেওয়া সম্পত্তি ক্ষতিগ্রস্ত হয়, তাহলে আপনার ভাড়াটেকে বাড়িটি খালি করতে হবে কারণ তা বসবাসযোগ্য থাকবে না.

এর ফলে অনির্দিষ্ট কালের জন্য আপনার ভাড়া থেকে প্রাপ্ত আয়ের ক্ষেত্রে বাধা সৃষ্টি হতে পারে. এই ধরনের পরিস্থিতিতে, আপনার সম্পত্তি আবার বাসযোগ্য না হওয়া পর্যন্ত ভাড়া না পাওয়ার কারণে আপনার যে আর্থিক ক্ষতি হবে, তার জন্য ভাড়া সংক্রান্ত লোকসানের কভার আপনাকে ক্ষতিপূরণ দেবে.

 ভাড়া সংক্রান্ত লোকসানের কভার নেওয়া কেন প্রয়োজন-

ইনভেস্টমেন্টের উপর রিটার্ন সুরক্ষিত করে- আবাসিক বা বাণিজ্যিক ভাড়ার সম্পত্তি থেকে প্রত্যাশিত ইনভেস্টমেন্টের উপর রিটার্নটিকে ভাড়ার লোকসান সংক্রান্ত কভার সুরক্ষিত রাখে. এটি সম্পত্তির মালিককে নিয়মিত ভাড়া না পাওয়া সত্ত্বেও রক্ষণাবেক্ষণ এবং মেরামতের খরচ এর মধ্যে যোগ করতে সক্ষম করে.

এটি সম্পত্তির মালিককে কোনও চিন্তা ছাড়াই প্রয়োজনীয় মেরামত করতে এবং পুনরায় সেখান থেকে ভাড়া উপার্জন শুরু করতে সক্ষম করে তোলে.

ব্যবসায়িক ঝুঁকি হ্রাস করে- যদি আপনি একজন পেশাদার রিয়েল এস্টেট বিনিয়োগকারী হন যিনি একাধিক বাণিজ্যিক সম্পত্তির পোর্টফোলিও পরিচালনা করেন, তাহলে আপনি ভাড়াটের দ্বারা বিভিন্ন রকম ক্ষতির সম্মুখীন হন. ভাড়ার লোকসান সংক্রান্ত কভারেজ আপনাকে এই ধরনের লোকসানের হাত থেকে আপনাকে রক্ষা করতে সাহায্য করে.

আরও তথ্যের জন্য, ভিজিট করুন আমাদের হোম ইনস্যুরেন্স page.

আরও দেখুন হোম ইনস্যুরেন্সের বিভিন্ন ফিচার

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো