Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আপনার বিবরণ শেয়ার করুন

+91
নির্বাচন করুন
অনুগ্রহ করে প্রোডাক্ট নির্বাচন করুন

সাইবার ইনস্যুরেন্সের অধীনে সোশ্যাল মিডিয়া লায়াবিলিটি

সোশ্যাল মিডিয়া লায়াবিলিটি - এটি কী কী কভারেজ অফার করে?

ভারতে ইন্টারনেট ব্যবহারকারীদের সংখ্যা বৃদ্ধির সাথে সাথে হ্যাকিং, সাইবার-অ্যাটাক ইত্যাদি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে. আইসিইউবিই-এর একটি রিপোর্ট অনুযায়ী, ভারতে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা 2019 সালে 627 মিলিয়নে পৌঁছাবে. বর্তমানে তরুণরা সোশ্যাল মিডিয়ায় অনেক বেশি সময় কাটায়. যদিও সোশ্যাল মিডিয়া থেকে প্রচুর জ্ঞান অর্জন করা যায়, তবে দীর্ঘ সময় ধরে ব্যবহারের ক্ষেত্রে কিছু ঝুঁকি রয়েছে. সোশ্যাল মিডিয়া বিভিন্ন তথ্য সবার কাছে উন্মুক্ত করে দিয়েছে এবং এর কারণে গোপন হুমকি দেখা দিয়েছে.

সোশ্যাল মিডিয়া ব্যবহার করার সময় আপনার ডিজিটালভাবে যা কিছু ব্যবহার করছেন তা কভার করার জন্য, সাইবার ইনস্যুরেন্স বিশেষভাবে সুপারিশ করা হয়. আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে কোনও পরিচিতি সংক্রান্ত তথ্য চুরি হলে বা অ্যাকাউন্টে অন্য কোনও অবৈধ কর্মকান্ড ঘটলে সাইবার ইনস্যুরেন্সের একটি ফিচার, সোশ্যাল মিডিয়া লায়াবিলিটি আপনাকে কভার করে.

সাইবার ইনস্যুরেন্সের সুবিধা-

সাইবার ইনস্যুরেন্স থাকলে ডেটা হ্যাক বা ফিশিং অ্যাটাকের জন্য আর আপনি দায়বদ্ধ হবেন না. সাইবার ইনস্যুরেন্স আপনার জন্য কী কী করতে পারে তা এখানে দেওয়া হল:

ফিন্যান্সিয়াল খরচ কভার করে- আপনি যদি কোনও সাইবার অ্যাটাকের শিকার হন, তাহলে অপরাধীর বিচারের সমস্ত আইনি খরচ ইনস্যুরেন্স প্রোভাইডার কভার করবে.

কাউন্সেলিং খরচ কভার করে- সাইবার অ্যাটাকের ফলে হাইপার টেনশন, মানসিক চাপ এবং অন্যান্য চিকিৎসা সংক্রান্ত পরিস্থিতি সৃষ্টি হতে পারে. যদি আপনি ইনসিওর্ড হন এবং এই ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়, তাহলে সাইকিয়াট্রিস্ট, সাইকোলজিস্ট বা পরামর্শদাতার কাছ থেকে আপনার নেওয়া যাবতীয় পরিষেবার খরচ আপনার ইনস্যুরেন্স কোম্পানি খরচ বহন করবে.

বিভিন্ন ধরনের ইন্টারনেট-ভিত্তিক ঝুঁকির জন্য অতিরিক্ত কভারেজ- আপনার যদি সাইবার ইনস্যুরেন্স থাকে, তাহলে আপনি বিভিন্ন ধরনের ঝুঁকি যেমন, পরিচয় চুরি, আইটি বিষয়ক তথ্য চুরি সংক্রান্ত ক্ষতি, ম্যালওয়্যার অ্যাটাক, সোশ্যাল মিডিয়া লায়াবিলিটি, ফিশিং, ইমেল স্পুফিং, সাইবার এক্সটরশন, সাইবার স্টকিং, মিডিয়া লায়াবিলিটি, থার্ড পার্টির দ্বারা ডেটা লঙ্ঘন ইত্যাদি থেকে নিরাপদ থাকবেন.

নিয়মিতভাবে পাসওয়ার্ড পরিবর্তন, শুধুমাত্র সুরক্ষিত ওয়াই-ফাই নেটওয়ার্ক ব্যবহার এবং ডাউনলোড করার সময় ভাইরাসের জন্য স্ক্যান করার মতো বেসিক সাইবার নিরাপত্তার নিয়ম অনুসরণ করার মাধ্যমে একটি সাইবার ইনস্যুরেন্স পলিসি আপনাকে সংগঠিত অনলাইন অপরাধের বিরুদ্ধে লড়তে এবং নিজেকে এর বিপজ্জনক প্রভাব থেকে রক্ষা করতে সাহায্য করতে পারে.

আরও দেখুন সাইবার ইনস্যুরেন্সের ফিচার

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো