Claim Assistance
  • সহায়তা সম্পর্কিত নম্বর দাবি করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • কৃষিকাজ সম্পর্কিত ক্লেম 1800-209-5959

Get In Touch

হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর

হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর
Health Insurance Premium Calculator

আপনার জন্য পার্সোনাল হেলথ ইনস্যুরেন্স

অনুগ্রহ করে নাম এন্টার করুন
/health-insurance-plans/individual-health-insurance-plans/buy-online.html একটি কোটেশান পান
অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

এর মধ্যে আপনার জন্য কী আছে?

হাসপাতালে ভর্তি হওয়ার আগের এবং পরের খরচ কভার করে

একাধিক সাম ইনসিওর্ডের বিকল্প

বাবা-মা, শ্বশুর-শাশুড়ি এবং ভাই-বোন সহ পরিবারের সকলকে কভার করে

হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর কেন ব্যবহার করবেন?

যেহেতু আপনার স্বাস্থ্য একটি অমূল্য সম্পদ এবং কেউই চান না যে তার স্বাস্থ্যের উপর কোনও নেতিবাচক প্রভাব পড়ুক, তাই এটি সুরক্ষিত রাখতে এবং এর জন্য প্রয়োজনীয় যত্নের জন্য খরচের প্রয়োজন হয়. আমাদের হেলথ ইনস্যুরেন্স পলিসির মাধ্যমে আমরা সেই খরচটিই কভার করতে চাই, যা চিকিৎসা সংক্রান্ত মুদ্রাস্ফীতির কারণে দিন দিন বৃদ্ধি পাচ্ছে.

যদি আপনি ভাবেন যে হেলথ ইনস্যুরেন্স পলিসি নিতে আপনার কত টাকা খরচ হবে - তাহলে আপনাকে জানিয়ে রাখতে চাই যে, কোনও অসুস্থতা বা দুর্ঘটনার ক্ষেত্রে চিকিৎসার জন্য আপনার যত টাকা খরচ হতে পারে তার মাত্র কিছু অংশ এর জন্য খরচ হবে - আপনি অনলাইনে আমাদের হেলথ ইনস্যুরেন্স ক্যালকুলেটরের সাহায্যে ইনস্ট্যান্ট উত্তর পেতে পারেন.

আমাদের অনলাইন হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর একটি সহজ টুল যা ব্যবহার করা সহজ এবং প্রদত্ত ইনপুটের উপর ভিত্তি করে তাৎক্ষণিকভাবে প্রিমিয়ামের পরিমাণটি গণনা করে. দ্রুত, দক্ষ এবং নির্ভরযোগ্য, এটি আপনাকে নিজের (ব্যক্তিগত) এবং পরিবারের সদস্যদের জন্য পলিসির প্রিমিয়াম গণনা করতে সাহায্য করে.

এটি একটি ভালো প্রশ্ন! ক্যালকুলেটরের প্রাথমিক উদ্দেশ্য হল একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার প্রথম পদক্ষেপটি আপনার জন্য দ্রুত এবং সুবিধাজনক করা.

সবকিছু জেনে-শুনে আপনাকে একটি সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সাহায্য করে

আমরা জানি যে, যে কোনও গুরুত্বপূর্ণ কেনাকাটা করার আগে খরচের সুবিধা দ্রুত বিশ্লেষণ করা প্রয়োজন এবং আমাদের হেলথ ইনস্যুরেন্স ক্যালকুলেটর আপনাকে সেই কাজটি করতে সাহায্য করবে. আপনি আপনার পছন্দের একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যানে প্রিমিয়াম সম্পর্কে ইনস্ট্যান্ট জানতে পারবেন এবং আমাদের কম্প্রিহেন্সিভ হেলথ কভার কতটা সাশ্রয়ী তা দেখতে পারবেন.

যখন আপনার সেই সুযোগটি থাকে, তখন আপনি সবকিছু জেনে-শুনে একটি সিদ্ধান্ত নিতে পারেন এবং এর ব্যাপারে নিজের প্রতি আত্মবিশ্বাসী হতে পারেন.

দ্রুত এবং ঝঞ্ঝাট মুক্ত

যে কোনও গুরুত্বপূর্ণ ফিন্যান্সিয়াল সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার প্রতিবেশী এবং সহকর্মীদের পরামর্শের জন্য জিজ্ঞাসা করার দিন এখন চলে গেছে. এর পরিবর্তে, আপনি আমাদের ওয়েবসাইটে লগ ইন করতে পারেন এবং আপনার প্রয়োজনীয় তথ্য পেতে আমাদের হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর ব্যবহার করতে পারেন. এটি দ্রুত, নির্ভুল এবং ঝঞ্ঝাট মুক্ত.

ইন্টারনেট বা 'বন্ধুত্বপূর্ণ' পরামর্শের ব্লগ দেখে আর কোনও ভুল সিদ্ধান্ত নেবেন না. এছাড়াও, আমাদের হোম ইনস্যুরেন্স ক্যালকুলেটর নিজের প্রিমিয়াম গণনা করার চেষ্টা করার সময় আপনার উপর থেকে গণিতবিদ হওয়ার চাপ কমিয়ে দেয়.

বাজেট করতে সাহায্য করে

আমরা জানি যে, পার্সোনাল বাজেট জাতীয় বাজেটের মতোই গুরুত্বপূর্ণ, কারণ আপনারও পূরণ করার জন্য নিজস্ব লক্ষ্য এবং মোকাবেলা করার জন্য চ্যালেঞ্জ রয়েছে. আমাদের হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর আপনাকে তাৎক্ষণিকভাবে প্রিমিয়ামের পরিমাণ জানাবে, যাতে আপনি আপনার বাজেট প্রস্তুত করার সময় আপনার এবং আপনার পরিবারের জন্য হেলথ কভারের মতোই প্রয়োজনীয় আরও কিছু খরচ বিবেচনা করতে পারেন.

হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম নির্ধারণ করার সময় কোন কোন বিষয়গুলি বিবেচনা করা হয়?

আপনার স্বাস্থ্যের ক্ষেত্রে যেমন শারীরিক, মানসিক এবং আবেগের মতো অনেক উপাদান রয়েছে, ঠিক তেমনি এমন অনেক ফ্যাক্টর রয়েছে যা হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম নির্ধারণ করে. কিছু গুরুত্বপূর্ণ ফ্যাক্টরগুলি নিচে দেওয়া হল:

  • বয়স

    প্রথম বারের মতো একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার সময় এর সুবিধার বিষয়টি নিশ্চিত করুন. আপনি যখন কম বয়সে হেলথ ইনস্যুরেন্স প্ল্যান কিনবেন, তখন আপনি অনেক বেশি ফিট এবং স্বাস্থ্যবান থাকেন. আগে থেকে বিদ্যমান কোনও রোগ থাকার সম্ভাবনা কম থাকে, যা প্রিমিয়ামের পরিমাণ কমিয়ে দেয়.

    তরুণ বয়সে হেলথ ইনস্যুরেন্স প্ল্যান কেনা হলে তা কেবল প্রিমিয়ামের পরিমাণই কমিয়ে দেয় না বরং আপনাকে আরও বেশি পরিমাণ সাম ইনসিওর্ড এবং অনুকূল নিয়ম এবং শর্তাবলীর জন্যও যোগ্য করে তোলে. 

  • চিকিৎসার ইতিহাস

    একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার সময় একটি নিখুঁত মেডিকেল হিস্ট্রি থাকলে তা পরিস্থিতি আপনার পক্ষে রাখতে সাহায্য করে. একটি ক্লিন ট্র্যাক রেকর্ড কেবল প্রিমিয়ামের পরিমাণই কম করে না, বরং সম্পূর্ণ প্রক্রিয়াটিও দ্রুতকর করে.

    অন্যদিকে, আপনার যদি কোনও গুরুতর বা অন্য যে কোনও রোগে আক্রান্ত হওয়ার মেডিকেল হিস্ট্রি থাকে, তাহলে প্রিমিয়ামের পরিমাণটি বেড়ে যেতে পারে.

  • লাইফস্টাইলের অভ্যাস

    আপনি কি ধূমপান এবং মদ্যপান করা থেকে দূরে থাকতে পছন্দ করেন? যদি হ্যাঁ হয়, তাহলে আপনার জন্য দারুণ একটি খবর আছে. একজন ধূমপায়ী ব্যক্তিকে অ-ধূমপায়ী ব্যক্তির চেয়ে বেশি প্রিমিয়াম পে করতে হয়.

    এর কারণ হল, এই অভ্যাস থাকা পলিসিহোল্ডারদের ক্ষেত্রে হেলথ ইনস্যুরেন্স প্ল্যান আরও বেশি ঝুঁকি কভার করে কারণ তাদের অসুস্থ হওয়ার ঝুঁকি বেশি থাকে. 

  • সাম ইনসিওর্ড

    সাম ইনসিওর্ড হল একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যান দ্বারা অফার করা কভারের পরিমাণ. অন্যভাবে বলতে গেলে, এই পরিমাণের অধিক মেডিকেল খরচ আপনাকে বহন করতে হবে. সাম ইনসিওর্ড অনুযায়ী একটি নির্দিষ্ট আনুপাতিক হরে প্রিমিয়াম নির্ধারিত হয়. এর অর্থ হল সাম ইনসিওর্ডের পরিমাণ যত বেশি হবে, প্রিমিয়ামের পরিমাণও তত বেশি হবে. 

  • কভারের ধরন

    আপনি হয় কেবল নিজের জন্য একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি নিতে পারেন অথবা আপনার পরিবারের সকল সদস্যকে কভার করা একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি নিতে পারেন. যে কোনও ব্যক্তিগত পলিসির ক্ষেত্রে, প্রিমিয়ামের পরিমাণটি আপনার বয়স, পেশা, আয়, লাইফস্টাইলের অভ্যাস এবং অন্যদের মেডিকেল হিস্ট্রির উপর নির্ভর করে.

    অন্যদিকে, পরিবারের সকল সদস্যকে কভার করা ফ্যামিলি ফ্লোটার হেলথ ইনস্যুরেন্সের ক্ষেত্রে, প্রিমিয়ামের পরিমাণটি কভারের আওতাভুক্ত পরিবারের বয়োজ্যেষ্ঠ সদস্যের বয়সের উপর নির্ভর করে.

 

আপনার কী কী বিবরণের প্রয়োজন?

নামমাত্র! আপনি যা খুঁজছেন তা জানতে আমাদের শুধুমাত্র কিছু প্রাথমিক তথ্যের প্রয়োজন, যাতে আমরা পছন্দের প্ল্যানটি খুঁজে পেতে আপনাকে সাহায্য করতে পারি. 

 

● আপনি ইন্ডিভিজুয়াল নাকি ফ্যামিলি হেলথ ইনস্যুরেন্স পলিসি খুঁজছেন তা আপনার প্রথমে আমাদেরকে জানাতে হবে

● তারপর, আপনি কাকে কাকে কভার করতে চান তা আমাদের জানান - নিজেকে, স্বামী/স্ত্রী, সন্তান, বাবা-মা, নাতি-নাতনি, শ্বশুর-শাশুড়ি প্রমুখ.

● তারপরে, বয়স বেছে নিন

● আপনাকে সাম ইনসিওর্ড বেছে নিতে হবে. আমরা 1 লক্ষ থেকে 50 লক্ষ পর্যন্ত অনেক বিকল্প অফার করি যাতে আপনি আপনার প্রয়োজনগুলির জন্য সবচেয়ে উপযুক্তটি বেছে নিতে পারেন

● আপনি যদি প্যান-ইন্ডিয়া কভার চান তাহলে আমাদের তা জানান

● সবশেষে, আপনার সাথে যোগাযোগের তথ্য যেমন নাম, ফোন নম্বর এবং ইমেল আইডি পূরণ করুন 

 

এবং দেখুন! 1 বছর থেকে 3 বছর পর্যন্ত মেয়াদের বিকল্প সহ প্রিমিয়ামের পরিমাণ আপনার সামনে আছে. 

 

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (NCPR) নিবন্ধিত হয়ে থাকলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা SMS পাঠানোটি অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো