রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Ola Electric Two Wheeler Insurance
আগস্ট 9, 2022

আপনার ওলা ইলেকট্রিক স্কুটারের অল-রাউন্ড সুরক্ষার জন্য আপনাকে কোন বাইক ইনস্যুরেন্সটি নিতে হবে সে সম্পর্কে জানুন

গাড়ির ক্ষেত্রে অটোমোটিভ ইন্ডাস্ট্রি বৈদ্যুতিক প্রযুক্তির সাথে উপযোগী হওয়ার ট্রানজিশন পর্যায়ে রয়েছে. এছাড়াও, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, ইলেকট্রিক টু-হুইলার মার্কেটের অগ্রগতি 2030 সালের মধ্যে 25% থেকে 30% পর্যন্ত পৌঁছাবে বলে আশা করা হচ্ছে. এই বৈদ্যুতিক গাড়ির উদ্ভাবনের ক্ষেত্রে যে বিভিন্ন কর্পোরেশনগুলি নেতৃত্ব দিচ্ছে সেগুলির মধ্যে থেকে ওলা মাত্র এক লক্ষের নিচে থেকে দাম শুরু হওয়া ওলা এস1 এবং ওলা এস1 প্রো চালু করে আলোড়ন সৃষ্টি করেছে. এআরএআই সার্টিফিকেশন অনুযায়ী এই উভয় স্কুটারের রেঞ্জ 120 কিমি-এর বেশি, যা বেশিরভাগ ক্রেতাদের রেঞ্জ নিয়ে দুশ্চিন্তার সমাধান করেছে. যদি আপনি একটি ওলা ইলেক্ট্রিক স্কুটার কেনার জন্য মনস্থির করে থাকেন, তাহলে আপনাকে এর জন্য কোন ইনস্যুরেন্সটি নিতে হবে আপনাকে সেই বিষয়টিও মাথায় রাখতে হবে. এটি একটি ইলেকট্রিক স্কুটার হলেও আপনাকে এটি একটি আরটিও-এর অধীনে রেজিস্টার করতে হবে এবং পাশাপাশি নিতে হবে একটি টু হুইলার ইনস্যুরেন্স কভার. কারণ, মোটর ভেহিকেলস অ্যাক্ট 1988-এর সাথে সম্পর্কিত রেগুলেটরি কমপ্লায়েন্স অনুযায়ী দেশের সমস্ত গাড়ির অন্ততপক্ষে একটি থার্ড পার্টি ইনস্যুরেন্স কভার থাকা বাধ্যতামূলক. থার্ড পার্টি বাইক ইনস্যুরেন্স আইনী বাধ্যবাধকতা নিশ্চিত করে এবং পলিসিহোল্ডারের উপর সৃষ্টি হতে পারে এমন দায়বদ্ধতার বিরুদ্ধে আর্থিক সুরক্ষা প্রদান করে. এই লায়াবিলিটি কোনও থার্ড পার্টির মৃত্যু বা শারীরিক আঘাত বা এমনকি সম্পত্তির ক্ষতির কারণেও সৃষ্টি হতে পারে. এই তিনটি পরিস্থিতিতেই, একটি থার্ড পার্টি পলিসি রক্ষার জন্য কাজে আসে. এটি সম্পত্তির ক্ষতির জন্য ₹7.5 লক্ষ পর্যন্ত ক্ষতিপূরণ প্রদান করে, তবে আঘাত বা মৃত্যুর ক্ষেত্রে ট্রাইব্যুনাল এই ক্ষতিপূরণের পরিমাণ নির্ধারণ করে থাকে. একটি থার্ড পার্টি পলিসির কভারেজের একমাত্র সীমাবদ্ধতা তখন দেখা দেয় যখন আপনার গাড়ির কোনও ক্ষতি হয়. তাই, বেশিরভাগ ক্ষেত্রে একটি কম্প্রিহেন্সিভ পলিসি নেওয়ার সুপারিশ করা হয়. একটি কম্প্রিহেন্সিভ প্ল্যান আইনী দায়বদ্ধতার পাশাপাশি নিজের ক্ষতির ক্ষেত্রে সুরক্ষা দেওয়ার জন্যও কভারেজ প্রদান করে. দুর্ঘটনার সময়, কেবল কোনও থার্ড পার্টিই ক্ষতি এবং আঘাতের সম্মুখীন হন না. বরং রাইডারও এর সম্মুখীন হন. একটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স প্ল্যানের মাধ্যমে এই ক্ষতিগুলি ইনস্যুরেন্স কোম্পানি কভার করে থাকে. এই ক্ষতি দাঙ্গা, ভাঙচুর, এমনকি চুরি মতো মনুষ্য-সৃষ্ট ঘটনাগুলির পাশাপাশি বন্যা, বজ্রপাত, সাইক্লোন এবং অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের কারণেও হতে পারে. এছাড়াও, অ্যাড-অন ফিচার ব্যবহার করে কম্প্রিহেন্সিভ প্ল্যানগুলি আপনার ইলেকট্রিক ভেহিকেল ইনস্যুরেন্স , -এর কভারেজ কাস্টমাইজ করার সুবিধা দেয়:
  • জিরো-ডেপ্রিসিয়েশন অ্যাড-অন হল একটি জনপ্রিয় কভার যা ডেপ্রিসিয়েশনের প্রভাব দূর করে ক্লেমের সময় ক্ষতির পরিমাণ কমিয়ে দেয়.
  • বিবেচনা করার জন্য আরোও একটি নিফটি অ্যাড-অন হল 24X7 রোডসাইড অ্যাসিস্টেন্স কভার যা গাড়ির ব্রেকডাউনের সময় সহায়তা করতে পারে.
  • এনসিবি প্রোটেকশন অ্যাড-অন হল এমন একটি অ্যাড-অন যা আপনার ইনস্যুরেন্স প্ল্যানের নো-ক্লেম বোনাস সুরক্ষিত রাখার জন্য আপনাকে অবশ্যই বিবেচনা করতে হবে.
  • রিটার্ন টু ইনভয়েস কভার হল এমন একটি কভার যেখানে মোট ক্ষতি বা চুরির ক্ষেত্রে আপনার গাড়ির ইনভয়েসের ভ্যালু ক্ষতিপূরণ হিসাবে দেওয়া হবে.
  • পরিশেষে, যেহেতু ইলেকট্রিক গাড়িগুলি ব্যয়বহুল, তাই একটি ইঞ্জিন প্রোটেকশন অ্যাড-অন বেছে নিলে ইঞ্জিনের যে কোনও সমস্যার ক্ষেত্রে সহায়ক হতে পারে.
* স্ট্যান্ডার্ড নিয়ম ও শর্তাবলী প্রযোজ্য অ্যাড-অন সহ একটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পলিসি কেনার সময় আপনাকে যে বিষয়টি মনে রাখতে হবে তা হল এটিকে প্রভাবিত করে টু হুইলার ইনস্যুরেন্সের মূল্য. সুতরাং, আপনার বাজেটটি বিবেচনা করে ইনস্যুরেন্স কভারের ফিচারগুলি ব্যালেন্স করুন. ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 3 / 5 ভোটের সংখ্যা: 1

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়