রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
EMI Health Insurance by Bajaj Allianz
মে 19, 2021

ইএমআই-তে হেলথ ইনস্যুরেন্স

মেডিকেল ইনস্যুরেন্স কভারেজ বর্তমান সময়ের এবং যুগের জন্য প্রয়োজনীয়. স্বাস্থ্যসেবা চিকিৎসার খরচ ক্রমাগত বৃদ্ধি পাওয়ার সাথে সাথে, যে কোনও ছোটখাট চিকিৎসার খরচ সহজেই আপনার কন্টিজেন্সি ফান্ড শেষ করে দিতে পারে. অন্যদিকে, একটি প্রধান চিকিৎসা পদ্ধতি আপনার আর্থিক ক্ষতি করতে পারে এবং আপনাকে একটি ডেবট-ট্র্যাপে নিয়ে যেতে পারে. তাই, একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যান থাকলে তা আপনার আর্থিক সুরক্ষার পাশাপাশি সময়মতো চিকিৎসা সংক্রান্ত মনোযোগ দিতে সাহায্য করতে পারে. তবে, ভারতের প্রত্যেক ব্যক্তির একটি মেডিকেল ইনস্যুরেন্স কভার নেই. তাই হেলথ ইনস্যুরেন্স প্ল্যান আরও সাশ্রয়ী করার জন্য, ইনস্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভলপমেন্ট অথরিটি অফ ইন্ডিয়া (আইআরডিএআই), ইনস্যুরেন্স কোম্পানিগুলিকে বার্ষিক পেমেন্ট ছাড়াও পলিসিহোল্ডারদের অন্যান্য পেমেন্ট বিকল্প অফার করতে বলেছে. সুতরাং, এই অতিরিক্ত পেমেন্টের ব্যবধান আপনাকে ইএমআই হেলথ ইনস্যুরেন্স বেছে নিতে এবং ইনস্যুরেন্সকে কম আয়যুক্ত মানুষদের জন্য আরও অ্যাক্সেসযোগ্য করে তোলে. একসাথে প্রিমিয়াম জমা দেওয়ার মত আর্থিক বোঝা আর কি হতে পারে, এখন ইএমআই-তে হেলথ ইনস্যুরেন্সের উপলব্ধতার সাথে এটি সুবিধাজনক হয়ে উঠেছে.

কারণ যা ইএমআই-তে হেলথ ইনস্যুরেন্সকে সফল করেছে

শহরের জনসংখ্যার মধ্যে দ্রুত স্বাস্থ্য সংক্রান্ত রোগের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে. কিছু লাইফস্টাইল সম্পর্কিত রোগ গ্রামীণ জনসংখ্যার মধ্যেও দেখা যায় যার জন্য উচ্চ চিকিৎসার খরচের কারণে কোনও উপযুক্ত চিকিৎসা করা সম্ভব হয় না. ইএমআই-এ প্রিমিয়াম পে করার সুবিধা সহ, সমস্ত ইনকাম গ্রুপের জন্য হেলথ ইনস্যুরেন্স সাশ্রয়ী হয়ে উঠেছে. এই সুবিধাটি শুধুমাত্র একটি নির্দিষ্ট শ্রেণীকেই উপকৃত করে না, বরং সমস্ত ইনস্যুরেন্স ক্রেতাদের সাধারণত উপকৃত করে. এখন আপনাকে একসাথে সম্পূর্ণ প্রিমিয়াম পে করার ব্যাপারে চিন্তা করতে হবে না, বরং আপনার ইনস্যুরেন্স কোম্পানির উপর নির্ভর করে সমান কিস্তিতে যা হয় মাসিক, ত্রৈমাসিক বা অর্ধ-বার্ষিক হতে পারে. অনলাইনে কেনার সুবিধার সাথে সম্মিলিত ইএমআই-এ হেলথ ইনস্যুরেন্স কেনা আপনাকে মহামারীর সামনাসামনি করার সময় সামাজিক দূরত্বের নিয়মগুলি অনুসরণ করতে সাহায্য করে. এছাড়াও, ইএমআই-তে কেনার এই সুবিধা, হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়ামও আপনার পেমেন্টের তারিখ মনে না করেই আপনার অ্যাকাউন্ট থেকে অটোমেটিকভাবে ডেবিট করা যেতে পারে.

ইএমআই-তে হেলথ ইনস্যুরেন্স কেনার সুবিধা

এখন যখন আপনি জানেন যে কীভাবে ইএমআই-তে হেলথ ইনস্যুরেন্স কেনা সফল হতে পারে, আসুন আমরা আপনি পেতে পারেন এরকম অন্যান্য সুবিধাগুলি দেখে নিই -

স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা বৃদ্ধি:

আধুনিক জীবনযাত্রা অনেক বেশি অলস যার ফলে অনেক জীবনযাত্রা সম্পর্কিত রোগ দেখা যায়. কার্ডিওভাস্কুলার রোগ, ডায়াবেটিস, বিভিন্ন রকমের ক্যান্সার এবং এমনকি অরগ্যান ফেলিওরের মতো গুরুতর রোগগুলি দেখা যায় শারীরিক কার্যকলাপ কম করার কারণে. যদি আপনি কেনেন ফ্যামিলি হেলথ ইনস্যুরেন্স তাহলে এটি আপনার পরিবারের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য সবচেয়ে নিরাপদ উপায়. কিন্তু সবাই এই অত্যধিক ইনস্যুরেন্স প্রিমিয়াম রেট বহন করতে পারবেন না. সুতরাং, ইএমআই আকারে হেলথ ইনস্যুরেন্সের প্রিমিয়ামটিকে ছোট ছোট পরিমাণে বিভক্ত করার বিকল্প প্রদান করলে একটি বড় সংখ্যক মানুষদের জন্য সুবিধা প্রদান করে.

চিকিৎসার খরচ বেড়ে যাওয়া এবং সাম ইনসিওর্ডের পরিমাণও বেশি হওয়া:

আপনাকে সুরক্ষিত করার জন্য পর্যাপ্ত মেডিকেল ইনস্যুরেন্স কভার থাকা প্রয়োজন. কিন্তু একটি উচ্চ সাম ইনসিওর্ডের পরিমাণ হলে প্রিমিয়াম কোটেশানের পরিমাণও বেশি হয়. একটি কিস্তিতে এই ইনস্যুরেন্স প্রিমিয়াম পে করা অনেক পলিসিহোল্ডারদের জন্য সম্ভব নয়. কিন্তু হেলথ ইনস্যুরেন্সে ইএমআই-এর এই সুবিধা এই ধরনের ব্যক্তিদের জন্য আরও উপযুক্ত হয়. এই একই প্রিমিয়াম যখন ছোট পরিমাণে বিভক্ত করা হয় তখন অনেকেই তা ম্যানেজ করতে পারেন.

সিনিয়র সিটিজেনদের সুবিধা:

সীমিত রিটায়ারমেন্ট কর্পাস সহ সিনিয়র সিটিজেনরা একটি উচ্চ প্রিমিয়াম সহ হেলথ ইনস্যুরেন্স কিনতে পারবেন না. কিন্তু এই বয়স্ক নাগরিকরা রোগের ক্ষেত্রে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ এবং তাই তাদের, একটি কম্প্রিহেন্সিভ হেলথ ইনস্যুরেন্স প্ল্যান প্রয়োজন. ইএমআই-তে উপলব্ধ হেলথ ইনস্যুরেন্সের সাথে, এখন সিনিয়র সিটিজেনরা তাদের সেভিংস সহ মেডিকেল ইনস্যুরেন্স কভারেজ বেছে নিতে পারেন. ইএমআই-তে হেলথ ইনস্যুরেন্স কেনার কিছু মূল সুবিধা রয়েছে. যদি আপনার পরিস্থিতি এমন হয় যে আপনি একসাথে সম্পূর্ণ প্রিমিয়াম পে করতে পারবেন না, তাহলে এর আউটফ্লো ভাগ করে আপনার বাজেটের মধ্যে প্রয়োজনীয় মেডিকেল কভারেজ পেতে সাহায্য করতে পারে. অনলাইনে আপনার প্রিমিয়াম গণনা করুন এটির সঙ্গে যেটি হল হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়