রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Do not make these 5 mistakes while buying a health plan
সেপ্টেম্বর 7, 2015

আপনি হেলথ ইনস্যুরেন্স কেনার সময় এই 5টি সাধারণ ভুল এড়ান

স্বাস্থ্যসেবার অধিক খরচের সাথে, মেডিকেল ইনস্যুরেন্স কেনা বাধ্যতামূলক হয়ে গেছে. তবে, আপনার কতটা কভারেজ প্রয়োজন এবং কোনটি প্রয়োজন তা জেনে হেলথ ইনস্যুরেন্স নির্বাচন করা সহজ কাজ নয়. বেশিরভাগ মানুষ শুধুমাত্র একটি ইনস্যুরেন্স প্ল্যান বেছে নেবেন কারণ এর জন্য কমপক্ষে খরচ হয়. প্ল্যান যে কভারেজ অফার করে তা বিবেচনা না করেই এটি করা হয়. তবে, এটি এমন একটি ভুল হতে পারে যার ফলে ক্লেমের সময় আপনার অনেক টাকা খরচ হতে পারে. এই আর্টিকেলে, আমরা কিছু সবচেয়ে সাধারণ ভুলগুলি তালিকাভুক্ত করি যা লোকজন হেলথ ইনস্যুরেন্স কেনার সময় এবং সেগুলি কীভাবে এড়াতে হয় তা কীভাবে করে. হেলথ ইনস্যুরেন্স কেনার সময় কীভাবে ভুলগুলি এড়াবেন
  1. কর সাশ্রয় সুবিধার জন্য হেলথ ইনস্যুরেন্স কিনুন
সবচেয়ে বড় ভুলগুলির মধ্যে একটি হল কর বাঁচানোর জন্য আর্থিক বছরের শেষে হেলথ ইনস্যুরেন্স কেনা. যখন হেলথ ইনস্যুরেন্স করের সুবিধা অত্যন্ত আকর্ষণীয়, এগুলি একটি কভার কেনার জন্য একমাত্র কারণ হওয়া উচিত নয়. কেনার আগে আপনাকে অফার করা কভারেজ এবং পলিসির অন্যান্য বিবরণগুলি দেখতে হবে.
  1. শুধুমাত্র প্রিমিয়ামের উপর ফোকাস করা
হেলথ ইনস্যুরেন্সের জন্য অনেক মানুষই কেবলমাত্র প্রিমিয়াম এবং ডিডাক্টেবেলের উপর মনোযোগ দিয়ে কিনে থাকেন. তবে, কিছু অতিরিক্ত টাকা বাঁচানোর জন্য, মানুষ প্রায়শই এমন একটি পলিসি কেনেন যা অপর্যাপ্ত কভারেজ প্রদান করে. অবশ্যই, এর মানে এই নয় যে আপনাকে একটি দামী পলিসি কিনতে হবে. হেলথ ইনস্যুরেন্স কেনার সময়, আপনার স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তাগুলি সনাক্ত করতে কিছু সময় নিন, প্ল্যানগুলির মধ্যে তুলনা করুন, কভারেজ গবেষণা করুন এবং আপনার প্রয়োজন এবং বাজেটের জন্য উপযুক্ত একটি প্ল্যান খুঁজুন. সমস্ত হেলথ ইনস্যুরেন্স পলিসি এক নয়. এর মধ্যে ইন্ডিভিজুয়াল হেলথ ইনস্যুরেন্স প্ল্যান, অ্যাক্সিডেন্ট পলিসি এবং ক্রিটিকাল ইলনেস পলিসি অন্তর্ভুক্ত রয়েছে. পলিসিগুলির দ্বারা প্রদত্ত সুবিধাগুলি ভিন্ন ভিন্ন হয় এর জন্যই মূল্যায়ন করার পাশাপাশি সেগুলির বিস্তারিত ভাবে ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম.
  1. চিকিৎসার বিবরণ গোপন করা
এমন অনেক কেস রয়েছে যেখানে হেলথ ইনস্যুরেন্স ক্লেম প্রত্যাখ্যান করা হয় কারণ উচ্চ প্রিমিয়াম পে করার ভয়ে ইনসিওর্ড ব্যক্তি সম্পূর্ণ মেডিকেল ইতিহাস প্রকাশ করেন না. মেডিকেল বিবরণ সম্পর্কিত যে কোনও গুরুত্বপূর্ণ বিবরণ পলিসি নেওয়ার সময় গোপন রাখা বা ঘোষণা না করা উচিত নয়. এটি নিশ্চিত করে যে ক্লেমের সময় গোপন করা তথ্য যেন আপনার বিরুদ্ধে কাজ না করে.
  1. ফাইন প্রিন্ট না পড়া
পলিসিতে কভার করা জিনিসগুলি দেখার সময়, ফাইন প্রিন্ট চেক করা গুরুত্বপূর্ণ. কভারেজের মতোই, পলিসিতে আওতা বহির্ভূত বিষয়গুলিও যাচাই করা গুরুত্বপূর্ণ. ক্লেম করার সময় একটি অসাধারণ ধাক্কা এড়ানোর জন্য পলিসিতে কভার না করা রোগ এবং স্বাস্থ্যের অবস্থাগুলি যাচাই করুন.
  1. নিয়োগকর্তার দ্বারা প্রদত্ত হেলথ ইনস্যুরেন্সের উপর সম্পূর্ণরূপে নির্ভর করা
এমন অনেক কোম্পানিই রয়েছে যারা তাদের কর্মচারীদের জন্য হেলথ ইনস্যুরেন্স প্ল্যান অফার করে. এটি একটি অসাধারণ কর্মচারী সুবিধা, তবে গ্রুপ হেলথ কভারের উপর সম্পূর্ণ নির্ভর করলে তা অসুবিধার সৃষ্টি করতে পারে. আপনি কোম্পানি ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিতে পারেন বা নিয়োগকর্তা সুবিধাগুলি কম করার সিদ্ধান্ত নিতে পারেন. হেলথ ইনস্যুরেন্স কেনা একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত. পলিসি কেনার সময় সঠিক বিকল্প বেছে নেওয়া এবং যে কোনও ভুল এড়ানো গুরুত্বপূর্ণ. বৃদ্ধি পাওয়া চিকিৎসা খরচের বিরুদ্ধে সুরক্ষা প্রদান করার জন্য, বাজাজ অ্যালিয়ান্সের হেলথ ইনস্যুরেন্স পলিসি কিনুন

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়