Loader
Loader

রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 Whatsapp Logo সার্ভিস চ্যাট: +91 75072 45858

Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • মোটর ক্লেম রেজিস্ট্রেশন 1800-209-5858

  • মোটর অন দ্য স্পট 1800-266-6416

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ.

যে কোনও সহায়তার জন্য অনুগ্রহ করে 1800-209-0144 নম্বরে কল করুন

অনলাইনে সস্তা কার ইনস্যুরেন্স

আপনার ভালোবাসার জিনিসগুলিকে আমরা রক্ষা করি
Besy Car Insurance Policy Online by Bajaj Allianz

চলুন, শুরু করা যাক

অনুগ্রহ করে আপনার প্রথম নাম শেষ নাম লিখুন
বৈধ মোবাইল নম্বর লিখুন
/motor-insurance/car-insurance-online/buy-online.html
একটি কোটেশান পান
এখনই রিনিউ পুনরায় কোটেশান পান
অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন
বৈধ মোবাইল নম্বর লিখুন

এখানে আপনার জন্য কী রয়েছে

feature

ভিপে- একটি অ্যাড-অন কভার

আপনার মোটর ওন ড্যামেজ সম্পর্কিত সমস্ত দুশ্চিন্তার জন্য একটি ওয়ান-স্টপ সমাধান

আজকে টাকা দ্বারা সেরা মোটর ইনস্যুরেন্স পুরস্কৃত

অন দ্য স্পট ক্লেম ডিসবার্সমেন্ট

সাশ্রয়ী এবং সস্তা কার ইনস্যুরেন্স খুঁজছেন?

যে কাউকে জিজ্ঞাসা করুন এবং যেটি সবচেয়ে সাধারণ উত্তর হবে সেটি হল, এমন একটি কার ইনস্যুরেন্স পলিসি যার প্রিমিয়াম কম. একটু গভীরভাবে চিন্তা করুন এবং আপনি বুঝতে পারবেন যে, সস্তা কার ইনস্যুরেন্স হল তার চেয়ে একটু বেশি কিছু বা হতে পারে সামান্য কম.

যখন একটি সস্তা কার ইনস্যুরেন্স পলিসি প্রিমিয়ামের উপর আপনার কিছু টাকা বাঁচাতে পারে, একমাত্র দুর্ঘটনার ক্ষেত্রে আপনি আপনার পকেট থেকে পরে টাকা খরচ করতে পারবেন. এর কারণ হল একটি সস্তা কার ইনস্যুরেন্স পলিসি পর্যাপ্ত কভারেজ দিতে পারে না.

আসুন আমরা আপনাকে এটি জিজ্ঞাসা করতে বলি: যদি আপনার গাড়িটি 'সস্তা' না হয়, তাহলে আপনি যদি আপনার কার ইনস্যুরেন্স ?

আপনার গাড়িটি সম্ভবত আপনার সবচেয়ে মূল্যবান সম্পদগুলির মধ্যে একটি যা আপনি আপনার কষ্টার্জিত টাকা দিয়ে কিনেছেন. আপনি শুধুমাত্র কিছু টাকা বাঁচানোর জন্য এর নিরাপত্তার সাথে আপস করতে চাইবেন না. সুতরাং, প্রিমিয়ামের পরিমাণ কম করার জন্য আপনি যদি কোনও সস্তা কার ইনস্যুরেন্স পলিসির খোঁজ করেন, তাহলে এখনই সময় ব্রেক করার.

সস্তা কার ইনস্যুরেন্স পলিসির অসুবিধা

যখন আপনি প্রথম গাড়ি চালানো শুরু করেছিলেন, তখন নিশ্চয়ই আপনাকে অনেক পরামর্শ দেওয়া হয়েছে; সবচেয়ে বেশী উপদেশ দেওয়া হয়েছে সাবধানে থাকা এবং রাস্তায় থাকা বাধাগুলির সম্বন্ধে.

এখন, যেহেতু আপনি একটি সস্তা কার ইনস্যুরেন্স পলিসি কিনতে চান, তাই আপনি যে সাধারণ সমস্যার সম্মুখীন হতে পারেন এবং যেগুলি আপনাকে এড়াতে হবে সেগুলি এখানে দেওয়া হল.

অপর্যাপ্ত কভারেজ

বেড়াতে যাওয়ার জন্য প্যাকিং করার সময় আপনি প্রথম কোন কাজটি করবেন? অনলাইনে ওই লোকেশনের জন্য প্যাকিংয়ের প্রয়োজনীয় সামগ্রীর একটি লিস্ট খুঁজবেন, তাই না? কিন্তু আমরা বাজি ধরে বলতে পারি যে আপনি সেখানেই থামবেন না. আপনি এমন জিনিসগুলিও প্যাকিং করবেন যেগুলি লিস্টে নেই কিন্তু ব্যক্তিগতভাবে আপনার কাছে প্রয়োজনীয়. এটি হতে পারে আপনার ওষুধ বা আপনি বর্তমানে পড়ছেন এমন কোনও বই.
ইন্টারনেটের সাহায্যে প্রায় তাৎক্ষণিকভাবে যে কোনও প্রশ্নের সমাধান পাওয়া যায়, একটি সাধারণ সমাধান পেতে মাত্র কয়েকটি ক্লিক এবং সামান্য রিসার্চের প্রয়োজন হয়. তবে, এটি আপনার নির্দিষ্ট প্রয়োজনের জন্য সেরা নাও হতে পারে.
একটি সস্তা অনলাইন কার ইনস্যুরেন্স পলিসি কেনার সময় কম খরচে কেনা পলিসিটি আপনার কাছে একটি ভালো সমাধানের মতো মনে হতে পারে যেগুলি হয়ত ইন্টারনেটের বিভিন্ন ব্লগের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে, কিন্তু পরবর্তীতে সেই পলিসিটিই আপনাকে অনেক বেশি খরচ করাবে.
একটি সস্তা কার ইনস্যুরেন্স পলিসি আপনাকে আপনার গাড়ির প্রয়োজন অনুযায়ী প্রকৃত কভারেজ দেয় না. কোনও ক্লেম করার সময় যখন আপনি এটি বুঝতে পারবেন তখন অনেক দেরি হয়ে যাবে এবং আপনার কাছে নিজের পকেট থেকে ক্ষতির জন্য পে করা ছাড়া আর অন্য কোনও উপায় থাকবে না.

অ্যাড-অন কভারের অভাব

মোবাইল ফোনের মূল উদ্দেশ্য কি? অবশ্যই যোগাযোগ করা! এমনকি ₹1,000 বেশি দামের একটি ফোনও যখন বেসিক ফোনের মতো এই একই সুবিধা দেয়, তখন আর আপনি এটি বেছে নেবেন না, তাই না?
এ কারণেই একটি মোবাইল ফোন যোগাযোগের জন্য ছাড়াও এন্টারটেনমেন্ট, কাজ করা এবং ন্যাভিগেশনের মতো অনেক বেশি সুবিধা দেয়. তাই, এই প্রিমিয়াম ফিচার সহ একটি ফোন কেনার জন্য আরও বেশি টাকা খরচ হবে.
এটি কার ইনস্যুরেন্সের ক্ষেত্রেও সত্য হয়. একটি সস্তা কার ইনস্যুরেন্স পলিসি আপনার গাড়ির বেসিক কভারেজ প্রদান করতে পারে, তবে এতে অ্যাড-অন কভারের অভাব থাকবে. এই অ্যাড-অন কভারগুলি আপনার প্রয়োজনের সময় বিভিন্ন পরিস্থিতিতে কাজে আসে পথ-পার্শ্ব ভিত্তিক সহায়তা এবং মূল্যহ্রাসের জন্য তৈরি করা.
ইঞ্জিন কভারের মতো অ্যাড-অন কভার, নো ক্লেম বোনাস (এনসিবি) রিটেনশন এবং ফুয়েল অ্যাসিস্টেন্স আপনার গাড়িকে কম্প্রিহেন্সিভ কভারেজের সুবিধা প্রদান করে.

হাই ডিডাক্টিবেল

সস্তা গাড়ির ইনস্যুরেন্সের একটি সাধারণ ফিচার হলো উচ্চ হারে কেটে নেওয়ার যোগ্যতা/ডিডাক্টিবেল. হেলথ ইনস্যুরেন্সের ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহৃত টার্ম, কেটে নেওয়ার যোগ্য বলতে পলিসির বেনিফিট পাওয়ার আগে আপনাকে আপনার নিজের পকেট থেকে যে পরিমাণ পে করতে হবে তা বোঝায়.
যদি আপনার এবং আপনার মূল্যবান সম্পদের কোনও দুর্ঘটনার কারণে বড় ধরনের ক্ষতি হয়, তাহলে একটি উচ্চ হারে কেটে নেওয়ার যোগ্যতা দ্বিগুণ ক্ষতি করতে পারে. এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে নিজের পকেট থেকে ব্যয়ের একটি বড় অংশ বহন করতে হবে. সুতরাং, কার ইনস্যুরেন্স প্রিমিয়ামের টাকা বাঁচানোর জন্য উচ্চ হারে কেটে নেওয়ার যোগ্যতা বেছে নেওয়া আসলে একটি ট্র্যাপের মতো.

নিম্নমানের কাস্টোমার সার্ভিস এবং ক্লেম প্রক্রিয়া

যখন ইনস্যুরেন্সের কথা আসে, তখন কোন বিষয়গুলি সত্যি তা সবসময়ই ক্লেম করার সময় বোঝা যায়. একটি সস্তা কার ইনস্যুরেন্স পলিসি শুধু আপনার পকেটের টাকাই খরচ করাবে না বরং কাস্টোমার সার্ভিস এবং ক্লেম প্রক্রিয়া করার ক্ষেত্রেও আপনার প্রত্যাশাগুলি পূরণ করতে ব্যর্থ হবে.
আপনার গাড়ির ক্ষতির জন্য আপনি মানসিকভাবে যতটা বিপর্যস্ত হবেন, নিম্নমানের কাস্টোমার সার্ভিস এবং ক্লেম প্রক্রিয়া তা আরও বাড়িয়ে দেবে.
ক্লেম অ্যাসিস্টেন্স হোক বা অন্য যে কোনও সহায়তা, এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনার ইনস্যুরার যেন আপনাকে 24x7 সহায়তা দেয়, এমনকি এটি ছুটির দিনেও. ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়াটি দ্রুত, ঝামেলামুক্ত এবং ঝঞ্ঝাট-মুক্ত হতে হবে. কারণ, এই জন্যই কার ইনস্যুরেন্সকে আপনি প্রথম স্থানে রেখেছেন, তাই না? প্রয়োজনের সময়ে প্রয়োজনীয় সহায়তা পাওয়ার জন্য.

বাজাজ অ্যালিয়ান্স কার ইনস্যুরেন্স পলিসির সুবিধাগুলি কী কী

বাজাজ অ্যালিয়ান্সে আমরা বিশ্বাস করি যে, আপনার গাড়ির জন্য একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি থাকা প্রয়োজন, যা সাশ্রয়ী হলেও প্রয়োজনীয় কভারেজের সাথে আপোস করে না. তাই আমরা আমাদের পলিসি এমনভাবে ডিজাইন করেছি যাতে সাশ্রয়ী হওয়ার সাথে সাথে অনেক সুবিধাও প্রদান করা যায়.

  • ক্যাশলেস ক্লেম সেটলমেন্ট

    When the entire country is working towards being cashless, why should Car Insurance claim settlement be left behind? Keeping you in sync with the modern trend of going cashless in every aspect of life, our Car Insurance Policy allows cashless claims settlement in over 7200+ preferred garages across India.

    আপনি ব্যক্তিগতভাবে পছন্দ করেন এমন গ্যারেজে কি ক্যাশলেস সুবিধা নেই? এটা ঠিক. এই ক্ষেত্রে আপনি পেমেন্ট করে পরবর্তীতে এটি রিইম্বার্স করার সুবিধা বেছে নিতে পারেন.

  • এনসিবি ট্রান্সফার

    আপনি বছরের পর বছর অন-রোডে দায়িত্বশীল থাকার জন্য যে এনসিবি-এর সুবিধা পান, সেই সুবিধা যদি আপনি আপনার ইনস্যুরার পরিবর্তন করার সময় হারিয়ে ফেলেন তাহলে এটি সত্যিই অন্যায় হবে. আমরা বিশ্বাস করি যে, ইনস্যুরার পরিবর্তন করার কারণে যদি এনসিবি-এর সুবিধা শেষ হয়ে যায় তাহলে তা আপনাকে একজন দায়িত্বশীল ড্রাইভার হতে বাধা দেবে এবং আমরা তা চাই না.

    আমাদের কার ইনস্যুরেন্স পলিসির ক্ষেত্রে আপনি আপনার বর্তমান ইনস্যুরেন্স প্রোভাইডারের কাছ থেকে আপনার বর্তমান এনসিবি-এর 50% পর্যন্ত ট্রান্সফার করতে পারবেন. এটি প্রিমিয়ামের পরিমাণ কমিয়ে দেয় এবং আপনার খরচ কমায়.

  • 24x7 ক্লেম সাপোর্ট

    আমরা বিশ্বাস করি যে, কিছু কিছু সার্ভিস বছরের 365 দিনই সব সময়ের জন্য উপলব্ধ হওয়া উচিত এবং ক্লেম সাপোর্ট সেগুলির মধ্যেই একটি. আমাদের কাস্টোমার সার্ভিস প্রতিনিধিরা আপনাকে ক্লেম সাপোর্ট এবং আপনার প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সব সময়ই কাজ করে এমনকি ছুটির দিনেও কাজ করেন.

    ফোনের মাধ্যমে ক্লেম করার জন্য আপনাকে কেবল আমাদের টোল-ফ্রি নম্বর 1800-209-5858-এ ডায়াল করতে হবে এবং আমাদের প্রতিনিধিরা আপনাকে এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে সহায়তা করবেন. দ্রুত, সুবিধাজনক এবং ঝঞ্ঝাট-মুক্ত, ক্লেম সাপোর্টের জন্য আমাদের সার্বক্ষণিক টেলিফোন সার্ভিস নিশ্চিত করে যে, আপনার প্রয়োজনে সব সময়ই আমরা আপনার পাশে আছি.

  • টোইং সুবিধা

    গাড়ির ব্রেকডাউনের ক্ষেত্রে সবচেয়ে বিরক্তির কাজটি হল গাড়িটি গ্যারেজে নিয়ে যাওয়া. আর চিন্তা করবেন না.!

    আপনি আমাদের কার ইনস্যুরেন্স পলিসিটি নিলে, ব্রেকডাউনের ক্ষেত্রে আমরা আপনাকে নিকটবর্তী গ্যারেজে গাড়ি নিয়ে যাওয়ার জন্য টোইং সুবিধা দিই. আপনার গাড়িটি সার্ভিসিং করার জন্য আর আপনাকে নিজে নিয়ে যেতে হবে না.

  • ইনস্ট্যান্ট ক্লেম অ্যাসিস্টেন্স এবং এসএমএস আপডেট

    যখন আপনি আপনার প্রিমিয়াম যথাযথভাবে পে করেন, তখন ক্লেম অ্যাসিস্টেন্সের ক্ষেত্রে কেন-ই বা কয়েক মিনিট অপেক্ষা করবেন? আমরা বিশ্বাস করি যে, প্রয়োজনের সময় ইনস্ট্যান্ট ক্লেম অ্যাসিস্টেন্স পাওয়া আপনার অধিকার এবং আমরা ঠিক এই সুবিধাটি দিয়ে থাকি. আপনি হয় অনলাইনে ক্লেম করতে পারেন বা আমাদের টোল-ফ্রি নম্বর 1800-209-5858-এ কল করতে পারেন. আমাদের প্রতিনিধিরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার ক্লেম সেটল করার জন্য সচেষ্ট থাকবে.

    একই সাথে, আমরা আপনাকে এসএমএস-এর মাধ্যমে আপনার ক্লেমের স্ট্যাটাস সম্পর্কে ক্রমাগত আপডেট দিই এবং এইভাবে আমরা ক্লেমের অগ্রগতি সম্পর্কে আপনাকে আপডেটেড রাখি.

    আমাদের কাছে মোটর অন-দ্য-স্পট (ওটিএস) ফিচারও রয়েছে, যা আপনাকে আমাদের অ্যাপ ইনস্যুরেন্স ওয়ালেটের মাধ্যমে ক্লেম ফাইল করার সুযোগ দেয়, এই ফিচারটি নিন এবং আপনার ক্লেমটি (₹20,000 পর্যন্ত) সেটল করুন মাত্র কয়েক মিনিটে!

  • সহজ রিনিউয়াল প্রক্রিয়া

    যখন আপনার গাড়ির মতো গুরুত্বপূর্ণ কিছু আর্থিকভাবে সুরক্ষিত করার বিষয়টি আসে, তখন কেবল ইনস্যুরেন্স পলিসি কেনাই নয় বরং এটি রিনিউ করাও ঝঞ্ঝাট-মুক্ত হওয়া উচিত.

    কার ইনস্যুরেন্স রিনিউ করার প্রক্রিয়াটি সহজ এবং দ্রুত করার বিষয়টি আমরা নিশ্চিত করেছি, যাতে আপনার সময় অনেক কম লাগে এবং আপনার গাড়ির জন্য কভারেজ চলমান রাখা যায়. আপনি আমাদের ওয়েবসাইটে লগইন করার পর প্রয়োজনীয় বিবরণ পূরণ করে এবং প্রযোজ্য প্রিমিয়াম পে করে আপনার কার ইনস্যুরেন্স পলিসিটি অনলাইনে রিনিউ করতে পারেন. এবং দেখুন! আপনার কাজ শেষ.

আমাদের কার ইনস্যুরেন্স পলিসি দ্বারা প্রদত্ত কভারেজের সীমা

প্রাকৃতিক দুর্যোগের কারণে হওয়া ক্ষতি

প্রকৃতির প্রতিকূলতা নিয়ন্ত্রণ করা কঠিন হলেও আপনার গাড়ির ফিন্যান্সিয়াল ক্ষতি অবশ্যই নিয়ন্ত্রণ করা যেতে পারে.

প্রকৃতির প্রতিকূলতা নিয়ন্ত্রণ করা কঠিন হলেও আপনার গাড়ির ফিন্যান্সিয়াল ক্ষতি অবশ্যই নিয়ন্ত্রণ করা যেতে পারে. আমাদের কার ইনস্যুরেন্স পলিসি আপনাকে প্রাকৃতিক দুর্যোগ যেমন আগুন, বিস্ফোরণ, ভূমিকম্প, বন্যা, টাইফুন, বজ্রপাত বা সেল্ফ-ইগনিশন, হারিকেন, ঝড়, প্রচণ্ড ঝড়, জলাবদ্ধতা, সাইক্লোন, শিলাবৃষ্টি, তুষারপাত, ভূমিধস এবং পাথর ধস-এর মতো ক্ষতির ক্ষেত্রে কভারেজ প্রদান করে.

মনুষ্যসৃষ্ট দুর্যোগের কারণে হওয়া ক্ষতি

কখনও কখনও মনুষ্যসৃষ্ট দুর্যোগ প্রাকৃতিক দুর্যোগের চেয়েও বেশি ক্ষতিকর হয়, কারণ এগুলি ইচ্ছাকৃত ভাবে সৃষ্টি করা হয়. আরও পড়ুন

কখনও কখনও মানুষের তৈরি দুর্যোগ প্রাকৃতিক দুর্যোগের চেয়েও বেশি ভয়ঙ্কর হয়, কারণ এগুলি সম্পূর্ণ ইচ্ছাকৃতভাবে তৈরি করা হয়. আমরা এই বিষয়টি বুঝি এবং আমাদের পলিসির সাহায্যে আমরা মানুষের তৈরি দুর্যোগের কারণে হওয়া ক্ষতি থেকে আপনাকে আর্থিকভাবে সুরক্ষিত রাখি.

আমাদের পলিসির মাধ্যমে আপনি ডাকাতি, চুরি, দাঙ্গা, ধর্মঘট, ক্ষতিকর কাজ, বাহ্যিক কারণে ঘটে যাওয়া দুর্ঘটনা, সন্ত্রাসী কার্যকলাপ এবং রাস্তা, রেল, অভ্যন্তরীণ জলপথ, লিফট, এলিভেটর বা আকাশপথে চলাচলের ক্ষেত্রে হওয়া যে কোনও ক্ষতির জন্য কভারেজ পাবেন.

পার্সোনাল অ্যাক্সিডেন্ট

যদিও আপনার কার ইনস্যুরেন্স আপনাকে কোনও দুর্ঘটনায় আপনার গাড়ির ক্ষতি হওয়ার ক্ষেত্রে আর্থিক সুরক্ষা প্রদান করে, তবে ক্ষতিগুলি শুধু এতেই সীমাবদ্ধ নয়. আরও পড়ুন

কোনও দুর্ঘটনায় আপনার গাড়ির কোনও ক্ষতি হলে আপনার কার ইনস্যুরেন্স আপনাকে ফিন্যান্সিয়াল সুরক্ষা প্রদান করে, তবে এটি কেবল গাড়ির ক্ষতির মধ্যেই সীমাবদ্ধ নয়. যখন আপনার গাড়িটি কোনও দুর্ঘটনার মুখোমুখি হয়, তখন আপনিও আঘাত পেতে পারেন, যা কেবল ভয়ঙ্করই নয় বরং এর চিকিৎসার খরচও অনেক ব্যয়বহুল হতে পারে.

দুর্ঘটনার কারণে হওয়া চিকিৎসার খরচ বহন করার জন্য আপনাকে ফিন্যান্সিয়াল সাপোর্ট দেওয়ার মাধ্যমে আমাদের কার ইনস্যুরেন্স পলিসি আপনাকে ₹1 লক্ষ পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার প্রদান করে. আমরা আপনার সহ-যাত্রীদেরও খেয়াল রাখি এবং তাই তাদের জন্যও একটি অপশনাল পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার অফার করি.

থার্ড পার্টির লিগাল লায়াবিলিটি

রাস্তায় যদি শুধু আপনি এবং আপনার গাড়িটি থাকে, তাহলে ড্রাইভিং কেবল ঝামেলা-মুক্তই হবে না বরং নিরাপদও হবে. আরও পড়ুন

রাস্তায় যদি শুধু আপনি এবং আপনার গাড়িটি থাকে, তাহলে ড্রাইভিং কেবল ঝামেলা-মুক্তই হবে না বরং অনেক নিরাপদও হবে. তবে, আমরা সবাই জানি যে, এই রকম পরিস্থিতি এই ব্যস্ততাপূর্ণ বাস্তবতা থেকে অনেক দূরে. আপনার গাড়ির সাথে জড়িত দুর্ঘটনা শুধুমাত্র আপনাকেই প্রভাবিত করে না বরং থার্ড-পার্টিকেও প্রভাবিত করতে পারে. থার্ড পার্টির সাথে জড়িত আইনী জটিলতা একটি ব্যয়বহুল বিষয় হতে পারে.

আমাদের কার ইনস্যুরেন্স পলিসি আপনাকে থার্ড পার্টিকে আঘাত করার, থার্ড পার্টির মৃত্যু বা ক্ষতির কারণে উদ্ভূত থার্ড পার্টির আইনী দায়বদ্ধতার বিরুদ্ধে কভার করে.

সাশ্রয়ী এবং সস্তা কার ইনস্যুরেন্স পাওয়ার টিপস

আমাদের যদি এমন একটি জিপিএস থাকত যা আমাদের জীবনের সমস্ত সমস্যার সমাধান করতে সাহায্য করত তাহলে জীবন কতটা সহজ হত? যদিও এটি এখনও সায়েন্স ফিকশনের মতো হতে পারে, তবে আমরা নিচে যে লিস্টটি দিয়েছি তা আপনাকে কার ইনস্যুরেন্সের প্রিমিয়াম কমানোর মূল বিষয়গুলি নেভিগেট করতে সহায়তা করবে যা আপনাকে একটি সাশ্রয়ী কার ইনস্যুরেন্স পলিসি পেতে সহায়তা করবে.

  1. আপনার প্রয়োজন নেই এমন কভারেজগুলি বাদ দিন

    আপনি যখন আপনার বাড়িতে কিছু অতিরিক্ত জায়গা বের করতে চান, সেক্ষেত্রে সবচেয়ে কার্যকর বিকল্প কী হতে পারে? অবশ্যই, ডি-ক্লাটারিং করে বা কিছু জিনিস বাড়ি থেকে বের করে দেওয়া. আপনার প্রয়োজন নেই এমন জিনিসগুলি সরিয়ে ফেলা শুধুমাত্র আপনার ঘরকে পরিপাটিই করে তোলে না, বরং আপনার প্রয়োজনীয় জিনিসগুলিকে ফিট করার জন্যও জায়গা করে দেয়.

    একইভাবে, আপনার প্রয়োজন নেই এমন কভারেজ বাদ দিলে ইনস্যুরেন্সের প্রিমিয়াম কম হতে পারে. অ্যাড-অন কভারগুলি অবশ্যই আপনার গাড়িকে সুবিধা দেয় কিন্তু আপনাকে এই ক্ষেত্রে অবশ্যই সচেতন হতে হবে যে আপনার যা সত্যিই প্রয়োজন নিন এবং বাকিগুলি বাদ দিন.

  2. ক্ষুদ্র ক্ষুদ্র ক্লেম করা এড়িয়ে চলুন

    বড় কোনও অসুস্থতার ক্ষেত্রে চিকিৎসকের সাথে যোগাযোগ করা একটি ভালো সিদ্ধান্ত হলেও হালকা কাশি এবং ঠান্ডার জন্যও কি অ্যাপয়েন্টমেন্ট নেওয়া প্রয়োজন? অবশ্যই না! অসুস্থতা প্রতিরোধ করার জন্য শরীরের নিজস্ব ইমিউন সিস্টেম রয়েছে এবং ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ গ্রহণের আগে এই ইমিউন সিস্টেমকে কাজ করতে দেওয়া জরুরি.

    একইভাবে, ছোট ছোট ক্লেম করার জন্য আপনার কার ইনস্যুরেন্স পলিসি ব্যবহার করা উচিত নয়. এটি আপনাকে আপনার পলিসির এনসিবি বজায় রাখতে এবং পলিসি রিনিউ করার ক্ষেত্রে প্রিমিয়ামের পরিমাণ কম করতে সাহায্য করবে.

    কিছু কিছু ক্ষেত্রে যেমন ভাঙা টেইল লাইট মেরামত করা, গাড়ি মেরামত করার চার্জ খুবই কম হয়. এই ধরনের পরিস্থিতিতে, একজন স্থানীয় মেকানিকের সাথে যোগাযোগ করার জন্য এবং কোনও ক্লেম না করে এনসিবি বজায় রাখার জন্য ডিভিডেন্ড প্রদান করে. এনসিবি বজায় রাখার ফলে ওন ড্যামেজ প্রিমিয়াম 50% পর্যন্ত কম হতে পারে.

  3. আপনার গাড়িতে সেফটি ফিচার ইনস্টল করুন

    যদিও দুর্ভাগ্যজনক যে কোনও ঘটনার ক্ষেত্রে আমরা অবশ্যই আপনার গাড়ির খেয়াল রাখব, তবে এটি কেবল তখনই সম্ভব হবে যদি আপনি এমন পরিস্থিতি থেকে রক্ষা পাওয়ার জন্য আপনার সাধ্যমত সবকিছু করেন.

    নিরাপত্তা ব্যবস্থা যেমন অ্যান্টি-থেফ্ট অ্যালার্ম, স্টিয়ারিং হুইলের লক এবং এয়ার ব্যাগ কেবল আপনার গাড়িকে চুরি এবং অন্যান্য দুর্ঘটনা থেকেই রক্ষা করে না বরং আপনাকে ঐ সকল দায়িত্বশীল মালিকের মধ্যেও একজন হিসাবে গণ্য করা হয় যারা নিজেদের গাড়ির যত্ন নেন. আপনি আপনার গাড়িতে এই ডিভাইসগুলি ইনস্টল করার মাধ্যমে আপনার কার ইনস্যুরেন্স প্রিমিয়ামের পরিমাণ কম করার একটি দারুণ সুযোগ পাবেন.

  4. কার মডিফিকেশন করা থেকে দূরে থাকুন

    অ্যালয় হুইল এবং স্পয়লারের মতো পরিবর্তনগুলি হয়ত আপনার গাড়ির লুক বিভিন্নভাবে বাড়াতে পারে, কিন্তু এগুলি একইভাবে আপনার প্রিমিয়ামের পরিমাণও বাড়াতে পারে. আল্ট্রাসনিক সেন্সর এবং অটোমোটিভ নাইট ভিশনের মতো গ্যাজেট ইনস্টল করলে আপনার কার ইনস্যুরেন্স প্রিমিয়াম সহজেই কয়েক হাজার টাকা বেড়ে যেতে পারে.

    কারণ যে কোনও দুর্ঘটনার ক্ষেত্রে এই ধরনের গ্যাজেটগুলি রিপ্লেস করা অনেক ব্যয়বহুল ব্যাপার. যেহেতু ইনস্যুরার এই ধরনের ক্ষেত্রে অনেক বেশি ঝুঁকি কভার করে, তাই এটি প্রিমিয়ামের পরিমাণকেও বাড়িয়ে দেয়.

    আপনার ক্লেমটি যাতে বাতিল না হয় তাই এই ধরনের যে কোনও মডিফিকেশন / ইনস্টলেশন সম্পর্কে আপনার ইনস্যুরারকে জানানো অত্যন্ত জরুরি.

  5. আপনি সহজেই পে করতে পারবেন এমন একটি বাদ দেওয়ার যোগ্য পরিমাণ বেছে নিন

    বাদ দেওয়ার যোগ্য পরিমাণটি হল সেই পরিমাণ টাকা যা আপনার পলিসির বেনিফিট পাওয়ার আগেই আপনাকে নিজের পকেট থেকে পে করতে হয়. এটি এমন একটি শাখের করাত যা সাবধানতার সাথে ব্যবহার করা উচিত.

    আপনার যত বেশি কেটে নেওয়ার যোগ্য পরিমাণ বেছে নেবেন, প্রিমিয়ামের পরিমাণ তত কম হবে. শুনতে দারুণ লাগছে, তাই না? আসলে বিষয়টি এমন নয়, কারণ একটি উচ্চ হারে কেটে নেওয়ার যোগ্য বেছে নেওয়ার ফলে কার ইনস্যুরেন্স পলিসি নেওয়ার প্রাথমিক উদ্দেশ্য ব্যাহত হয়. সুতরাং, এমন একটি পরিমাণ বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয় যা আপনি সহজেই পে করতে পারবেন.

গাড়ির ইনস্যুরেন্স ডকুমেন্ট ডাউনলোড করুন

আপনার বর্তমান পলিসির মেয়াদ কি শেষ হতে চলেছে?

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

অনুগ্রহ করে নাম লিখুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে তারিখ নির্বাচন করুন

আপনার আগ্রহের জন্য ধন্যবাদ. আপনার পলিসি রিনিউয়াল বাকি থাকলে আমরা আপনাকে একটি রিমাইন্ডার পাঠাব.

কাস্টোমারের রিভিউ এবং রেটিং

Juber Khan

জুবের খান মুম্বাই

কোনও ম্যানুয়াল হস্তক্ষেপের প্রয়োজন নেই, অনলাইনে হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার পদ্ধতি খুব সহজ.

Sundar Kumar

সুন্দর কুমার মুম্বাই

কোনও ম্যানুয়াল হস্তক্ষেপের প্রয়োজন নেই, অনলাইনে হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার পদ্ধতি খুব সহজ.

Pooja

পূজা মুম্বাই

কোনও ম্যানুয়াল হস্তক্ষেপের প্রয়োজন নেই, অনলাইনে হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার পদ্ধতি খুব সহজ.

লিখেছেন: বাজাজ অ্যালিয়ান্স - আপডেট করা হয়েছে: 22রা মে 2024

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • Customer Login

    কাস্টমার লগইন

    গো
  • Partner login

    পার্টনারের লগইন

    গো
  • Employee login

    কর্মচারী লগইন

    গো