Loader
Loader

রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 Whatsapp Logo সার্ভিস চ্যাট: +91 75072 45858

Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • মোটর ক্লেম রেজিস্ট্রেশন 1800-209-5858

  • মোটর অন দ্য স্পট 1800-266-6416

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ.

যে কোনও সহায়তার জন্য অনুগ্রহ করে 1800-209-0144 নম্বরে কল করুন

মারুতি সুজুকি ওয়াগনার কার ইনস্যুরেন্স কিনুন/রিনিউ করুন

Maruti Suzuki Wagonr Car Insurance

গাড়ির ইনস্যুরেন্স কোটেশানের বিবরণ শেয়ার করুন

অনুগ্রহ করে নাম লিখুন
অনুগ্রহ করে মোবাইল নম্বর এণ্টার করুন
অনুগ্রহ করে বৈধ ইমেল আইডি এণ্টার করুন

বাজাজ অ্যালায়ান্স ইনস্যুরেন্স পলিসিতে আপনার আগ্রহের জন্য ধন্যবাদ, একজন কাস্টোমার সাপোর্ট প্রতিনিধি প্রক্রিয়াটির মাধ্যমে আপনাকে সাহায্য করার জন্য শীঘ্রই আপনাকে কল করবে.

মারুতি সুজুকি ওয়াগন আর হল মারুতি সুজুকি ব্র্যান্ডের সবচেয়ে জনপ্রিয় প্রোডাক্টগুলির মধ্যে একটি. ওয়াগন আর 1999 সালে প্রথম লঞ্চ হওয়ার পর থেকেই একটি জনপ্রিয় পছন্দ হয়ে উঠেছে. ওয়াগন আর গাড়ির সাশ্রয়ী মূল্য, বিশাল ইন্টিরিয়ার, ফুয়েল-এফিশিয়েন্ট ইঞ্জিন এবং রক্ষণাবেক্ষণের খরচ পকেট-ফ্রেন্ডলি হওয়ায় প্রথমবারের মতো গাড়ি কিনতে চান এমন ব্যক্তিদের জন্য হ্যাচব্যাক সেগমেন্টের এই গাড়িটি একটি অসাধারণ গাড়ি. 

মারুতি সুজুকি ওয়াগন আর-এর ফিচার

  1. আপডেট করা টল-বয় ডিজাইন রোডের উপস্থিতি বৃদ্ধি করছে
  2. সমস্ত ভেরিয়েন্টেই রয়েছে এয়ারব্যাগ, এবিএস, ইবিডি, পাওয়ার স্টিয়ারিং এবং আরও অনেক সেফটি ফিচার.
  3. ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশনের বিকল্প সহ একাধিক ইঞ্জিনের বিকল্প
  4. আপনার গাড়িটি কাস্টমাইজ করতে আপনাকে সাহায্য করার জন্য অপশনাল ফ্যাক্টরি-ফিটেড ফিচার.   

যদিও এগুলি হল ওয়াগন আর-এর কিছু ফিচারের তালিকা, তবে একজন মালিক হিসাবে আপনাকে গাড়ি রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই - নিতে হবে কার ইনস্যুরেন্স নিতে হবে. এটি মোটর ভেহিকেল অ্যাক্ট দ্বারা নির্ধারিত বাধ্যতামূলক প্রয়োজনীয়তাগুলির মধ্যে একটি.

 

ওয়াগন আর-এর জন্য অনলাইন কার ইনস্যুরেন্স কেনার সুবিধা

আপনি একটি ইনস্যুরেন্স প্ল্যানের মাধ্যমে সম্ভাব্য ফিন্যান্সিয়াল ক্ষতি থেকে নিজেকে রক্ষা করতে পারেন. যে কোনও দুর্ঘটনার ক্ষেত্রে থার্ড পার্টির আঘাত বা ক্ষতি হলে তা একটি বিশাল ফিন্যান্সিয়াল লায়াবিলিটি তৈরি করতে পারে. এছাড়াও, আপনার গাড়ির ক্ষতির ক্ষেত্রে আপনি নিজেকে আর্থিকভাবে সুরক্ষিত রাখতে পারেন.

আসুন, ট্র্যাডিশনাল অফলাইন প্রক্রিয়ার তুলনায় অনলাইনে কার ইনস্যুরেন্স কেনার সুবিধাগুলি দেখে নিন:

 

1. বিভিন্ন পলিসি তুলনা করুন

ওয়াগন আর-এর জন্য ফোর-হুইলার ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আপনি অনলাইনে কেনাকাটা করার সময় একসাথে বিভিন্ন প্ল্যানের সুবিধাগুলি তুলনা এবং মূল্যায়ন করতে পারেন. একাধিক অফলাইন প্ল্যানগুলির মধ্যে তুলনা করা বিপজ্জনক. একটি কার ইনস্যুরেন্স ক্যালকুলেটর বিভিন্ন পলিসি তুলনা করার এবং আপনার প্রয়োজন অনুযায়ী সবচেয়ে উপযুক্তটি বেছে নেওয়ার জন্য একটি ভালো টুল. এছাড়াও, প্রতিটি ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা অফার করা ফিচারগুলি তুলনা করে পলিসির মূল্য তুলনা করার জন্য কার ইনস্যুরেন্স ক্যালকুলেটর ব্যবহার করা যেতে পারে.

 

2. কোন কাগজপত্র লাগবে না

অনলাইন কার ইনস্যুরেন্সের আরও একটি সুবিধা হল, আপনাকে পলিসিহোল্ডার এবং গাড়ির বিষয়ে বিভিন্ন এন্ট্রি সহ অনেক দীর্ঘ ফর্ম পূরণ করতে হবে না. গাড়ির রেজিস্ট্রেশনের বিবরণ, চ্যাসিস নম্বর, ইঞ্জিন নম্বর, পলিসিহোল্ডারের নাম এবং ঠিকানা, প্ল্যানের ধরন এবং অন্যান্য আরও কিছু বিবরণ ইনস্যুরার জিজ্ঞাসা করে থাকে. অন্যদিকে, অফলাইন কেনাকাটার জন্য আপনাকে একাধিক জায়গায় বারবার এই বিবরণগুলি পূরণ করতে হয়, যা বিরক্তিকর হতে পারে.

 

3. সুবিধাজনক 

অনলাইনে কার ইনস্যুরেন্স কেনার সবচেয়ে উপকারী দিকগুলির মধ্যে একটি হল যে কোনও জায়গা থেকে এবং যে কোনও সময় আপনার পলিসি কেনা এবং রিনিউ করার সুবিধা. আপনাকে আর আপনার ইনস্যুরেন্স এজেন্ট বা ইনস্যুরেন্স কোম্পানির শাখার সাথে যোগাযোগ করতে হবে না; এর পরিবর্তে, আপনি এটি আপনার মত করে করতে পারেন. এছাড়াও, অনলাইন শপিং নিশ্চিত করে যে পেমেন্ট সম্পূর্ণ হওয়ার সাথে সাথেই আপনি আপনার পলিসিটি পাবেন.

 

4. সহজ ভেরিফিকেশন  

অনলাইনে কেনার ক্ষেত্রে একটি ইনস্যুরেন্স কোম্পানির নির্ভরযোগ্যতা যাচাই করা সহজ হয়. আপনি পলিসিহোল্ডারদের দ্বারা প্রশংসাপত্র খুঁজতে পারেন এবং কিছু ইনস্যুরেন্স কোম্পানির কাস্টোমার ফোরামের রিভিউ পড়তে পারেন. সুতরাং, ইনস্যুরেন্স কোম্পানি সম্পর্কে সঠিক আলোচনা করা সহজ হয়ে যায়.

 

 

ওয়াগন আর-এর জন্য কার ইনস্যুরেন্স পলিসির ধরন

সমস্ত গাড়ির মালিক যে আইন মেনে চলছেন এবং আর্থিকভাবে সুরক্ষিত আছেন তা নিশ্চিত করতে তাদের কাছে একটি পলিসি অবশ্যই থাকতে হবে. ওয়াগন আর-এর জন্য কার ইনস্যুরেন্স দুটি ক্যাটাগরিতে পাওয়া যায় -
থার্ড-পার্টি কার ইনস্যুরেন্স এবং কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স.

থার্ড-পার্টি কার ইনস্যুরেন্স

থার্ড পার্টি কভারেজ দুর্ঘটনা বা সংঘর্ষ হলে থার্ড পার্টিকে প্রদেয় লায়াবিলিটি কভার করে. এটি আপনার গাড়ি বা সম্পত্তির ক্ষতি হতে পারে এবং এমনকি কোনও ব্যক্তির আঘাত এবং মৃত্যুও অন্তর্ভুক্ত থাকতে পারে. সুতরাং, থার্ড-পার্টি প্ল্যানের জন্য আপনার পে করা ওয়াগন আর ইনস্যুরেন্সের মূল্য নিশ্চিত করে যে আপনি আইন মেনে চলছেন. আপনার গাড়ির ক্ষতির জন্য ক্লেম সামান্য হলেও এটি তা কভার করে না.

কম্প্রিহেনসিভ কার ইনস্যুরেন্স

একটি কম্প্রিহেন্সিভ পলিসি কেবল থার্ড পার্টির লায়াবিলিটিই নয় বরং আপনার ওয়াগন আর-এর ক্ষতিও কভার করে. এভাবে, একটি কম্প্রিহেন্সিভ প্ল্যান কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স কভারেজ প্রদান করার মাধ্যমে থার্ড-পার্টি কার ইনস্যুরেন্স সীমাবদ্ধতাগুলি পূরণ করে. কম্প্রিহেন্সিভ পলিসির কিছু উদাহরণ হল প্রাকৃতিক দুর্যোগ, পার্সোনাল অ্যাক্সিডেন্ট, চুরি এবং আগুনের কারণে হওয়া ক্ষতি.

এছাড়াও, কম্প্রিহেন্সিভ প্ল্যান পার্সোনাল অ্যাক্সিডেন্টও কভার করে. এটি মালিক-চালককে দুর্ঘটনার ক্ষেত্রে পাওয়া আঘাতের জন্য ক্ষতিপূরণ ক্লেম করার সুবিধা দেয়. তবে, আপনার যদি ইতিমধ্যে পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার থাকে, তাহলে আপনাকে আর পুনরায় ওয়াগন আর-এর জন্য আর ফোর-হুইলার ইনস্যুরেন্সের সাথে কিনতে হবে না.

 

ওয়াগন আর কার ইনস্যুরেন্স: এর অন্তর্ভুক্ত এবং বহিৰ্ভূত বিষয়সমূহ

  • অন্তর্ভুক্ত

  • বহির্ভূত

থার্ড পার্টির আঘাত, মৃত্যু এবং অক্ষমতা

থার্ড পার্টির সম্পত্তির ক্ষতি

গাড়ির মোট ক্ষতি

প্রাকৃতিক এবং মানুষের তৈরি দুর্যোগ থেকে সুরক্ষা

চুরি, আগুন বা বিস্ফোরণ

পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার (বাধ্যতামূলক; কিন্তু যদি ইতিমধ্যে থাকে তাহলে কেনার প্রয়োজন নেই)

1 এর 1

যথাযথ কার ইনস্যুরেন্স ছাড়াই ড্রাইভিং

বৈধ ড্রাইভারের লাইসেন্স ছাড়া ড্রাইভিং

গাড়ির নিয়মিত ব্যবহারের ফলে হওয়া সাধারণ ক্ষয়

গাড়ির বৈদ্যুতিক এবং যান্ত্রিক ক্ষতি

মাদকাসক্ত বা মদ্যপ অবস্থায় গাড়ি চালানো

নির্দিষ্ট ভৌগোলিক সীমার বাইরে ক্ষতি বা লোকসান হলে

যখন গাড়িটি তার উদ্দেশ্যে ব্যবহার করা না হয় তখন হওয়া ক্ষতি

1 এর 1

ওয়াগন আর কার ইনস্যুরেন্সের জন্য উপলব্ধ অ্যাড-অন

অ্যাড-অনগুলি হল অপশনাল পলিসি কভারেজ যা আপনি আপনার - -এর সাথে কিনতে পারেন কম্প্রিহেনসিভ কার ইনস্যুরেন্স পলিসিতে. এই কভারগুলি স্ট্যান্ডার্ড কম্প্রিহেন্সিভ কার কভারের অংশ নয়, বরং আপনার বিদ্যমান কভারের সাথে অতিরিক্ত সংযুক্তি. . একটি স্ট্যান্ডার্ড কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স প্ল্যানের কভারেজের সীমাগুলি অতিক্রম করার জন্য অ্যাড-অনগুলি কাজে আসে. 

এখানে অ্যাড-অনের একটি তালিকা রয়েছে যা কেনা যেতে পারে: 

 

অনলাইনে ওয়াগন আর কার ইনস্যুরেন্স কীভাবে কিনবেন?

  • ভিজিট করুন বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কোম্পানির ওয়েবসাইট .
  • আপনার ওয়াগন আর-এর মডেল, ম্যানুফ্যাকচারিংয়ের তারিখ এবং রেজিস্ট্রেশনের শহরের বিবরণ দিন.
  • আপনার প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে একটি উপযুক্ত পলিসি নির্বাচন করুন.
  • উপরোক্ত নির্বাচনের উপর ভিত্তি করে, ওয়াগন আর ইনস্যুরেন্সের মূল্যের জন্য আপনার কোটেশন তৈরি করা হয়েছে. 
  • যদি আপনার কাছে একটি কম্প্রিহেন্সিভ প্ল্যান থাকে, তাহলে আপনি অ্যাড-অন কভার বেছে নিতে পারেন এবং আপনার পলিসির আইডিভি বাড়াতে বা কমাতে পারেন. ওয়াগন আর কার ইনস্যুরেন্সের মূল্য গণনা করার ক্ষেত্রেও এই ফ্যাক্টরগুলি বিবেচনা করা হয়..
  • একবার আপনি আপনার প্ল্যানের নির্দিষ্ট বিষয়গুলির উপর ভিত্তি করে পেমেন্ট করলে, আপনার পলিসি তাৎক্ষণিকভাবে আপনার মেলবক্সে ডেলিভার করা হবে.

আপনার ওয়াগন আর-এর জন্য কার ইনস্যুরেন্স অনলাইনে রিনিউ করা

  • বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সের ওয়েবসাইট ভিজিট করুন এবং 'অনলাইনে রিনিউ করুন' ট্যাব খুঁজে বের করুন.
  • আপনার গাড়ির রেজিস্ট্রেশন নম্বরের সাথে আপনার বিদ্যমান পলিসির বিবরণ লিখুন.
  • আপনি যদি আপনার কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পলিসির সাথে কোনও ইনস্যুরেন্স ক্লেম না করে থাকেন, তাহলে আপনি যে 'নো ক্লেম বোনাস' পাওয়ার জন্য যোগ্য হবেন তার পরিমাণ রিভিউ করা অপরিহার্য.
  • আপনি আপনার এনসিবি বেনিফিট পেয়ে গেলে, নতুন কভার যোগ করে এবং ওয়াগন আর কার ইনস্যুরেন্সের মূল্য বৃদ্ধি করা অপ্রয়োজনীয় অ্যাড-অনগুলি সরানোর পরে আপনার পলিসি কভারেজ রিভিউ করতে পারেন.
  • আপনি পলিসির কভারেজ রিভিউ করার পর, পরিবর্তনের ক্ষেত্রে আপনার ব্যক্তিগত বিবরণ ভেরিফাই করুন, পরে একটি অনুমোদন ফাইল করা এড়ানোর জন্য.
  • ওয়াগন আর ইনস্যুরেন্সের মূল্যের একটি কোটেশন পাওয়ার জন্য উপরের বিবরণগুলি জমা দিন.
  • অবশেষে, পেমেন্ট করুন এবং আপনার ইনবক্সে তাৎক্ষণিকভাবে আপনার পলিসি গ্রহণ করুন. 

আপনার ওয়াগন আর-এর জন্য একটি ইনস্যুরেন্স ক্লেম করার পদ্ধতি

  • প্রথমে ইনস্যুরেন্স কোম্পানির কাছে ক্ষতি সম্পর্কে রিপোর্ট করুন এবং আপনার ক্লেম ফাইল করুন.
  • আপনার ক্লেম রেজিস্টার করার পরে, ইনস্যুরেন্স কোম্পানি একটি ইউনিক ক্লেম রেজিস্ট্রেশন নম্বর ইস্যু করে যা আপনি আপনার ক্লেম ট্র্যাক করার জন্য ব্যবহার করতে পারেন.
  • এখন পলিসির ধরনের উপর নির্ভর করে, প্রক্রিয়াটি ভিন্ন ভিন্ন হতে পারে. নন-ক্যাশ প্ল্যানের ক্ষেত্রে, আপনাকে অবশ্যই আপনার গাড়িটি মেরামত করানোর জন্য একটি নেটওয়ার্ক গ্যারেজে নিয়ে আসতে হবে. তবে, যে কোনও মেরামত করার আগে, ইনস্যুরেন্স অ্যাডজাস্টার ক্ষতি পরিদর্শন করবেন এবং মেরামত অনুমোদন করবেন.
  • রিপ্লেসমেন্ট প্ল্যানের জন্য এমন কোনও প্রয়োজনীয়তা নেই এবং আপনি নিকটবর্তী সার্ভিস গ্যারেজে আপনার গাড়ি মেরামত করতে পারেন. এই ক্ষেত্রে মেইন্টেন্যান্সের জন্য নেটওয়ার্ক গ্যারেজের অ্যাক্সেস প্রয়োজন নেই.
  • নন-ক্যাশ ক্লেমের ক্ষেত্রে, সার্ভিস গ্যারেজ আপনার ইনস্যুরারের সাথে মেরামতের প্রয়োজনীয় বিবরণ শেয়ার করবে, ক্ষতিপূরণের ক্লেমের ক্ষেত্রে, ইনস্যুরারকে অবশ্যই ক্লেম করার সময় ইনস্যুরেন্স প্রিমিয়াম পে করতে হবে.
  • নির্দিষ্ট বিষয়গুলির উপর ভিত্তি করে ইনস্যুরার ক্লেমটি পে করেন এবং বাকিটা আপনাকেই বহন করতে হবে.

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

আপনি কীভাবে মারুতি সুজুকি ওয়াগন আর-এর জন্য কার ইনস্যুরেন্স কিনবেন?

বর্তমান সময়ে ফোর-হুইলার ইনস্যুরেন্স কেনা অত্যন্ত সহজ ও সরল একটি প্রক্রিয়া. আপনার কাছে দুটি বিকল্প আছে - আপনার বাড়ির সুবিধা থেকে এটি অনলাইনে কিনুন বা ইনস্যুরারের শাখা অফিসে গিয়ে বা আপনার ইনস্যুরেন্স এজেন্টের সাথে অ্যাপয়েন্টমেন্ট শিডিউল করে ট্র্যাডিশানাল মোড নির্বাচন করুন. 

আমাকে কেন আমার ওয়াগন আর ইনসিওর করতে হবে?

মোটর ভেহিকেল অ্যাক্ট 1988 অনুযায়ী নির্ধারিত নিয়মাবলী অনুযায়ী আপনার ফোর-হুইলার ইনসিওর করা বাধ্যতামূলক. এটি শুধুমাত্র আইনী প্রয়োজনীয়তাই নয়, বরং দুর্ঘটনা, চুরি, প্রাকৃতিক দুর্যোগ এবং মানুষের দ্বারা তৈরি ঘটনার মাধ্যমে আপনার গাড়ির থার্ড পার্টির দায়বদ্ধতা এবং ক্ষতির জন্য আর্থিক সুরক্ষা প্রদান করতেও সাহায্য করে.

একটি বৈধ ইনস্যুরেন্স প্ল্যান না থাকার জন্য কি কোনও জরিমানা আছে?

ইনস্যুরেন্স ছাড়া একটি গাড়ি চালানোর প্রথমবারের অপরাধের জন্য ₹2000 জরিমানা এবং/অথবা তিন মাস পর্যন্ত জেল হতে পারে. বারবার অপরাধের জন্য, জরিমানা তিন মাস পর্যন্ত ₹4000 এবং/অথবা জেল হতে পারে.

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • Customer Login

    কাস্টমার লগইন

    গো
  • Partner login

    পার্টনারের লগইন

    গো
  • Employee login

    কর্মচারী লগইন

    গো