রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
maximize car insurance coverage with add-ons
মার্চ 24, 2023

কার ইনস্যুরেন্সের অ্যাড-অন কভারেজ: সম্পূর্ণ গাইড

আপনি কার ইনস্যুরেন্স অনলাইনে বা অফলাইনে যেভাবেই কিনুন না কেন, আপনার কাছে সম্ভাব্য সেরা কভারেজ নিশ্চিত করা আদর্শ. সুতরাং, আপনি শুধুমাত্র একটি অনলাইন কার ইনস্যুরেন্স ক্যালকুলেটর ব্যবহার করে সঠিক কভারেজের পরিমাণই নিশ্চিত করবেন না, বরং আপনার কাছে সঠিক অ্যাড-অন রয়েছে কিনা তা নিশ্চিত করতে পারবেন. কার ইনস্যুরেন্স অ্যাড-অন হল সেই ধরনের কভার যা আপনি আপনার কম্প্রিহেন্সিভ পলিসির পাশাপাশি কিনতে পারেন. আসুন দেখে নেওয়া যাক আপনি যে অ্যাড-অন কার ইনস্যুরেন্স কভারগুলি থেকে বেছে নিতে পারবেন সেগুলি হল.
  • জিরো ডেপ্রিসিয়েশন কভার

"বাম্পার-টু-বাম্পার কভার" নামেও পরিচিত, এটি আপনার গাড়ি এবং তার পার্টসের মূল্যহ্রাসের ক্ষেত্রে একটি অ্যাড-অন সুরক্ষা প্রদান করে. যখন আপনি জিরো ডেপ্রিসিয়েশন কভারেজ পাবেন, তখন এটি আপনাকে আপনার গাড়ি বা তার ক্ষতিগ্রস্ত অংশের মোট খরচ ক্লেম করার অনুমতি দেয়. সুতরাং, এটি আপনাকে আপনার গাড়ির ক্ষতিগ্রস্ত অংশের জন্য সম্পূর্ণ খরচ পেতে দেয়, এইভাবে এগুলি প্রতিস্থাপন করা আপনার জন্য আর্থিকভাবে সহজ করে তোলে. বেশিরভাগ ইনস্যুরেন্স প্রোভাইডার শুধুমাত্র পাঁচ বছরের কম বয়সী গাড়ির জন্য এই কভারটি অফার করে.
  • কনজিউমেবল কভার

ব্রেক অয়েল, পাওয়ার স্টিয়ারিং অয়েল, গিয়ারবক্স অয়েল, ইঞ্জিন অয়েল এবং স্ক্রু, নাট এবং বোল্টের মতো উপাদানগুলি একটি গাড়িতে ব্যবহারযোগ্য হিসাবে বিবেচিত হয়. যদি আপনার গাড়ি কোনও দুর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত হয়, তাহলে আপনি মেরামতের জন্য এটিকে গ্যারেজে নিয়ে আসতে পারেন. এই মেরামতের সময়, এই জিনিসগুলি প্রতিস্থাপন করার প্রয়োজন হতে পারে. একটি রেগুলার ইনস্যুরেন্স পলিসি, যেমন থার্ড-পার্টি কার ইনস্যুরেন্স প্ল্যান, এই ভোগ্যপণ্যগুলির জন্য কভারেজ অফার নাও করতে পারে. সুতরাং, দুর্ঘটনার পর আপনার গাড়ি মেরামত হওয়ার পর এই ভোগ্য উপাদানগুলির খরচ বাঁচাতে একটি কনজিউমেবল কভার সাহায্য করবে.
  • রিটার্ন টু ইনভয়েস কভার

যদি আপনার গাড়ি কখনও চুরি হয়ে যায় বা কোনও দুর্ঘটনার সম্মুখীন হয় যেখানে এটি মেরামত করার বাইরে ক্ষতিগ্রস্ত হয়, তাহলে আপনার প্রাথমিক কারণ আপনার বাইকের জন্য কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসি ব্যবহারযোগ্য নয়. আপনি এই প্ল্যানের রিটার্ন টু ইনভয়েস কভারের মাধ্যমে এটি এড়াতে পারেন. এই ধরনের কভার আপনাকে আপনার গাড়ির সম্পূর্ণ খরচ মেরামত না করা সম্ভব হলে তা পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারে. এই কভার ছাড়াই, আপনার গাড়ির ক্ষতির অর্থ হল আপনার কাছে ফিন্যান্সিয়াল ক্ষতি.
  • রোডসাইড অ্যাসিস্টেন্স কভার

কল্পনা করুন আপনি আপনার পরিবারের সাথে একটি রোড ট্রিপে যাচ্ছেন. আপনি কিছু শহরে ভ্রমণ করার এবং আপনার প্রিয়জনদের সাথে কিছু গুণমানের সময় ব্যয় করার পরিকল্পনা করছেন. এই পরিস্থিতিতে আপনার গাড়ির স্বাস্থ্য নিশ্চিত করা একটি অগ্রাধিকার হয়ে ওঠে. এই যাত্রা শুরু করার আগে, আপনি নিশ্চিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করতে পারেন যে আপনার গাড়িটি সবচেয়ে ভাল অবস্থায় রয়েছে. যাইহোক, আপনি যাত্রার সময়ও একটি সমস্যার সম্মুখীন হতে পারেন. উদাহরণস্বরূপ, আপনার টায়ার পাঞ্চার হতে পারে বা অয়েল লিক থাকতে পারে. বিদেশে, এর জন্য সাহায্য পাওয়া কঠিন হতে পারে. একটি রোডসাইড অ্যাসিস্টেন্স কভারের সাথে, প্রয়োজনের সময় সাহায্য পাওয়া সহজ হতে পারে. এই কভারেজের সুযোগ বোঝার জন্য আপনি পলিসির শর্তাবলী যত্ন সহকারে পড়েছেন কিনা তা নিশ্চিত করুন.
  • ইঞ্জিন এবং গিয়ারবক্স প্রোটেকশন কভার

আপনার রেগুলার থার্ড পার্টি কার ইনস্যুরেন্স আপনার ইঞ্জিনের ক্ষতিকে কভার করে না. এই কভারটি থাকার জন্য, আপনাকে হয় এই অ্যাড-অনটি আলাদাভাবে কিনতে হবে অথবা নিশ্চিত করতে হবে যে কভারটি আপনার কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্সে অন্তর্ভুক্ত আছে. কিন্তু আপনার এই কভারটি কেন প্রয়োজন?? প্রায়শই, দুর্ঘটনার ফলে আপনার ইঞ্জিন এবং গিয়ারবক্সের ক্ষতি করতে পারে. এই পার্টগুলির ইনস্যুরেন্স ছাড়া, আপনাকে এগুলির মেরামত বা প্রতিস্থাপনের জন্য পকেট থেকে পে করতে হতে পারে.
  • দৈনিক কনভেয়েন্স বেনিফিট

একটি দুর্ঘটনার পর, আপনার গাড়ি মেরামতের ক্ষেত্রে উল্লেখযোগ্য পরিমাণ সময় নিতে পারে ভালো অবস্থায় আপনাকে ফেরত দেওয়ার জন্য, একদম আগের মত অবস্থায় না হলেও. তবে, আপনার গাড়ি মেরামত করার সময়, আপনাকে আপনার যাতায়াতের জন্য টাকা খরচ করতে হবে, যার জন্য এমনিতে আপনি আপনার গাড়ি ব্যবহার করেন. দৈনিক কনভেয়েন্স বেনিফিট এই খরচের দায়িত্ব নেয়. আপনাকে হয় ক্যাব কোম্পানিগুলির পরিষেবাগুলির জন্য একটি ভাতা প্রদান করা হবে বা কুপন অফার করা হবে.
  • টায়ার সুরক্ষা কভার

টায়ার হল আপনার গাড়ির আরও একটি গুরুত্বপূর্ণ উপাদান. এগুলি নিয়মিত ব্যবহারের ফলে ক্ষতিগ্রস্ত হয় এবং দুর্ঘটনার সময় ক্ষতিগ্রস্ত হতে পারে. তবে, আপনি অনলাইনে বা অফলাইনে কার ইনস্যুরেন্স কেনার সময় তাদের জন্য কভারেজ অফার করা হয় না. এর পরিবর্তে, আপনার আসল কার ইনস্যুরেন্স পলিসি কেনার সময় আপনাকে অবশ্যই টায়ার প্রোটেকশন অ্যাড-অন বেছে নিতে হবে. দুর্ঘটনার কারণে যদি এগুলি ক্ষতিগ্রস্ত হয় তাহলে এটি আপনাকে আপনার টায়ার সুরক্ষিত করার অনুমতি দেবে.
  • কী এবং লক প্রোটেক্ট কভার

চাবি হারিয়ে যাওয়া বা কোথায় রেখেছেন তা ভুলে যাওয়া খুবই সাধারণ বিষয়. অধিকাংশ সময়, একটু খোঁজার পরই এটি পাওয়া যায়. তবে, বিরল ক্ষেত্রে, আপনি এটি হারিয়ে ফেলতে পারেন এবং তাই আপনার গাড়ির লক বদলাতে হবে. এটি পকেট থেকে পে করার পরিবর্তে, আপনি কী এবং লক প্রোটেক্ট কভারের অধীনে এটি ক্লেম করতে পারেন. আপনি এই কভারটি খুঁজে পেতে পারেন এবং অনলাইনে আপনার কার ইনস্যুরেন্স কেনার সময় এটি আপনার প্ল্যানে যোগ করতে পারেন.
  • ব্যক্তিগত জিনিসপত্রের ক্ষতি বাবদ কভার

দুর্ঘটনা বা চুরির ক্ষেত্রে, শুধুমাত্র গাড়িই ক্ষতিগ্রস্ত হয় তা নয়. এমনকি আপনার গাড়িতে থাকা ব্যক্তিগত জিনিসপত্রও ক্ষতিগ্রস্ত হতে পারে বা হারিয়ে যেতে পারে. একটি নিয়মিত কার ইনস্যুরেন্স পলিসি এটি কভার করতে সক্ষম নাও হতে পারে. তবে, ব্যক্তিগত জিনিসপত্রের লোকসানের কভারের মাধ্যমে আপনি আপনার ক্ষতির জন্য রিইম্বার্সমেন্ট নিতে পারেন.
  • আপনি যতখানি ড্রাইভ করবেন সেই অনুযায়ী কভার নিন

এটি ইনস্যুরেন্স মার্কেটের নতুন এসেছে. এই কভারের মাধ্যমে, আপনি আপনার গাড়ি কতটা চালিয়েছেন তার উপর ভিত্তি করে আপনার পরবর্তী ওন ড্যামেজ ইনস্যুরেন্স রিনিউয়ালের প্রিমিয়ামের উপর সেভ করতে পারেন. সুতরাং, যদি আপনি আপনার গাড়ি কম ব্যবহার করে থাকেন, তাহলে আপনি আপনার কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পলিসি রিনিউয়ালের উপর আরও বেশি সাশ্রয় করতে পারেন.## মনে রাখবেন যে এই অ্যাড-অনগুলি আপনার প্রিমিয়াম সামান্য বৃদ্ধি করতে পারে. নিশ্চিত করুন যে আপনি ব্যবহার করেছেন একটি অনলাইন কার ইনস্যুরেন্স ক্যালকুলেটর আপনার প্রিমিয়ামের খরচ সম্পর্কে আরও ভাল ধারণা পেতে. ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন. ## আইআরডিএআই-অনুমোদিত ইনস্যুরেন্স প্ল্যান অনুযায়ী ইনস্যুরার সমস্ত সেভিংস প্রদান করে. নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়