রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Motor Insurance Calculator, Vehicle Insurance Premium Calculator by Bajaj Allianz
জুলাই 23, 2020

গাড়ির ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটরের সুবিধা

মোটর ভেহিকেল অ্যাক্ট অনুযায়ী, গাড়ির ইনস্যুরেন্স থাকা বাধ্যতামূলক. যদিও গাড়ির ইনস্যুরেন্স থাকা বাধ্যতামূলক, তবে এই ধরনের কভারেজ নেওয়ার সুবিধাগুলি আপনাকে অবশ্যই জানতে হবে. যে কোনও দুর্ঘটনায় দুটি পক্ষ জড়িত থাকে, যার মধ্যে একজন আপনি এবং অপর জন হলেন থার্ড পার্টি. আইন অনুযায়ী, প্রাথমিক থার্ড-পার্টি ইনস্যুরেন্স কভারেজ থাকা আবশ্যক. তবে, একটি কম্প্রিহেন্সিভ প্ল্যানে বিনিয়োগ করার পরামর্শ দেওয়া হয় কারণ, থার্ড পার্টি কভার ছাড়াও এই পলিসিগুলি আপনার বা আপনার গাড়ির ক্ষতির জন্য কভারেজ প্রদান করে. সবচেয়ে উপযুক্ত গাড়ির ইনস্যুরেন্স  নির্বাচন করা একটি জটিল পদ্ধতি মনে হতে পারে. অধিকাংশ ক্ষেত্রেই, আপনি এমন ইনস্যুরেন্স কিনতে পারেন যা সুবিধাজনক মনে হয় এবং কম প্রিমিয়ামের বিনিময়ে পাওয়া যায়. একটি অনলাইন গাড়ির ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করার ক্ষেত্রে সাহায্য করতে পারে. অনলাইন মোটর ইনস্যুরেন্স ক্যালকুলেটরের সুবিধা
  1. প্রিমিয়াম এবং অন্যান্য নিয়ম ও শর্তাবলী বুঝতে সাহায্য করে
একটি অনলাইন গাড়ির ইনস্যুরেন্স ক্যালকুলেটর আপনাকে প্রিমিয়ামের পরিমাণ নির্ধারণ করতে সাহায্য করবে. এছাড়াও, আপনি গাড়ির ইনস্যুরেন্স পলিসির অংশ অন্যান্য নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে অন্তর্দৃষ্টি লাভ করতে পারেন. আপনার পক্ষে এই বিবরণগুলি সঠিক ভাবে বোঝা খুবই গুরুত্বপূর্ণ, কারণ এই বিষয়গুলি প্রিমিয়ামকে প্রভাবিত করে. যদি আপনি অতিরিক্ত কভারেজ বেছে নেন, তাহলে আপনাকে বেশি প্রিমিয়াম দিতে হবে. একটি অনলাইন মোটর ইনস্যুরেন্স ক্যালকুলেটর আপনাকে এই অ্যাড-অনগুলি প্রয়োজন কিনা তা নির্ধারণ করতে সাহায্য করে.
  1. আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী কাস্টমাইজেশন
আপনার প্রয়োজনীয়তা অন্যান্য মালিকদের থেকে ভিন্ন হতে পারে এবং একটি অনলাইন গাড়ির ইনস্যুরেন্স ক্যালকুলেটর আপনাকে আপনার ব্যক্তিগত প্রয়োজনীয়তার জন্য বিভিন্ন প্ল্যানগুলি বিশ্লেষণ করার অনুমতি দেয়. আপনি পলিসির কাঠামো বুঝতে পারবেন. ব্যক্তিগত, পাশাপাশি কমার্শিয়াল গাড়ির ইনস্যুরেন্সে তিনটি উপাদান রয়েছে ; থার্ড-পার্টি কভার, নিজস্ব ক্ষতির কভারেজ এবং পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার. কিছু কিছু প্ল্যানে, পার্সোনাল অ্যাক্সিডেন্ট একটি ইনবিল্ট কভার হতে পারে যেখানে অন্যরা এটিকে অ্যাড-অন ফিচার হিসাবে প্রদান করতে পারে. আপনার জন্য বেসিক প্ল্যান পর্যাপ্ত নাকি আপনার কোনও অতিরিক্ত ফিচার প্রয়োজন, সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে সাহায্য করবে একটি তুলনামূলক টুল.
  1. বিভিন্ন প্ল্যানের তুলনা করুন
একটি অনলাইন মোটর ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর আপনাকে প্রিমিয়ামের পরিমাণ গণনা করতে দেয় এবং গাড়ির ইনস্যুরেন্সের তুলনা করুন কার্যকরীভাবে. এছাড়াও, আপনি বিভিন্ন ইনস্যুরারদের দ্বারা অফার করা গাড়ির ইনস্যুরেন্স প্ল্যানের সাথে অন্তর্ভুক্ত কভার, ক্লেম সেটলমেন্টের অনুপাত এবং অন্যান্য নিয়ম ও শর্তাবলীর মতো অন্যান্য ফিচারগুলি তুলনা করতে পারেন. অনলাইন গাড়ির ইনস্যুরেন্স ক্যালকুলেটর দ্বারা অফার করা সেরা সুবিধা লাভ করার জন্য, কিছু গুরুত্বপূর্ণ জিনিস মনে রাখতে হবে:
  • আপনার গাড়ির রেজিস্ট্রেশনের তারিখ
  • মডেলের ধরন, ম্যানুফ্যাকচারিং কোম্পানির নাম এবং কেনার সময় হওয়া মোট খরচ
  • আপনাকে অতিরিক্ত কভারের বিবরণ যেমন নিজের এবং পরিবারের জন্য পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভারেজ, রোডসাইড অ্যাসিস্টেন্স এবং অন্যান্য বিবরণ প্রদান করতে হবে
আপনার কেনার সিদ্ধান্ত নেওয়ার আগে, আপনাকে বিভিন্ন প্ল্যানগুলি তুলনা করার জন্য এবং সঠিক পছন্দ করার জন্য মোটর ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটরের মাধ্যমে অনলাইন মোটর ইনস্যুরেন্স কোটেশন দেখে নেওয়ার পরামর্শ দেওয়া হয়. কমার্শিয়াল গাড়ির জন্য ইনস্যুরেন্সের প্রয়োজনীয়তা ব্যক্তিগত গাড়ির চেয়ে পৃথক. আইনী সমস্যাগুলি এড়াতে, থার্ড পার্টির কভারেজ নেওয়া বাধ্যতামূলক যা 'অ্যাক্ট অনলি' কভারেজ নামেও পরিচিত. একটি থার্ড পার্টি ইনস্যুরেন্স পলিসি দুর্ঘটনার ক্ষেত্রে আপনার গাড়ির ক্ষতি কভার করবে না. তবে এটি আপনাকে মানসিক শান্তি প্রদান করে, কারণ আপনি নিশ্চিত থাকতে পারেন যে কোনও দুর্ঘটনায় থার্ড পার্টির কারণে উদ্ভূত যে কোনও দায়বদ্ধতা বা ফাইন্যান্সিয়াল ক্ষতি পলিসির অধীনে কভার করা হবে. থার্ড পার্টি কমার্শিয়াল ইনস্যুরেন্স পলিসি হল ইনস্যুরার এবং আপনার মধ্যে একটি চুক্তি, যেখানে কোম্পানি দুর্ঘটনার ক্ষেত্রে থার্ড পার্টির ক্ষতির ক্ষেত্রে উদ্ভূত যে কোনও ক্ষতির বিরুদ্ধে আপনাকে ক্ষতিপূরণ দিতে সম্মত হয়. এই চুক্তিতে, আপনি প্রথম পক্ষ, ইনস্যুরার হল দ্বিতীয় পক্ষ এবং ক্ষতির ক্লেম করা আহত ব্যক্তি হলেন থার্ড পার্টি. যদি আপনার গাড়ি কোনও দুর্ঘটনার সম্মুখীন হয়, তাহলে কোনও থার্ড পার্টির দুর্ঘটনাজনিত আঘাত বা মৃত্যুর কারণে উদ্ভূত দায়বদ্ধতা এই ধরনের ইনস্যুরেন্স পলিসির অধীনে কভার করা হবে. এটি থার্ড পার্টির সম্পত্তির ক্ষতির ফলে হওয়া আর্থিক ক্ষতিও কভার করে. মোটর ইনস্যুরেন্স ক্যালকুলেটর ব্যবহার করে নির্বাচন করুন সর্বোত্তম গাড়ি অথবা টু হুইলার ইনস্যুরেন্স প্ল্যান এবং আপনার পলিসি থেকে সবচেয়ে বেশি লাভ উপভোগ করুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 1.1 / 5 ভোটের সংখ্যা: 44

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়