রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Incorporate these 7 dance forms to your daily routine to stay healthy & mobile
এপ্রিল 29, 2016

7টি ড্যান্স ফর্ম যা আপনাকে সুস্থ ও সচল রাখতে পারে

"ড্যান্সিং হল এমন একটি বিষয় যা আমাদের বেশিরভাগ সমস্যার সমাধান করতে পারে"

- জেমস ব্রাউন

ঠিকই বলেছেন, তাই না?? ড্যান্স করুন, উপভোগ করুন এবং সেই সাথে কিছু ক্যালোরি বার্ন করুন! এখানে 7টি ডান্স ফর্ম সম্পর্কে যেগুলি আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখা উচিত.

1. কত্থক

Kathak , Dance, Dance for fitness, International Dance Day, dance forms

কত্থক ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ শাস্ত্রীয় নৃত্য. কত্থক শব্দটির উৎপত্তি 'কথা' শব্দ থেকে হয়েছে যার অর্থ হল "গল্প বলার আর্ট", নবাবদের সময় থেকে এই কত্থক ব্যাপকভাবে পরিচিতি পেয়েছে. এটি শুধুমাত্র আপনার মনের কথা প্রকাশ করতেই সাহায্য করে না বরং এটি বাতের ব্যথার বিরুদ্ধে লড়াই করে, আপনার বডিকে টোন করে এবং স্ট্যামিনা বাড়ায়. আপনি কত্থকের একটি সেশনের মাধ্যমে প্রায় 400-600 ক্যালোরি বার্ন করতে পারেন

2. সালসা

Salsa, Dance, Dance for fitness, International Dance Day, dance forms

ক্লাসি, এনার্জেটিক এবং সেনসুয়াল. সালসা হল এই সমস্ত বিষয়ের একটি সংমিশ্রণ. 1970 সালে নিউ ইয়র্কে সূচনা হওয়া সালসা ড্যান্সের মধ্যে রয়েছে শরীর দোলানো, বাঁকানো এবং চক্রাকারে ঘোরা. সালসা ড্যান্সের মুভমেন্ট আপনার শরীরকে নমনীয় করে তুলতে সাহায্য করে এবং এটি আপনার শরীরের নীচের অংশ গঠনে সাহায্য করে. একটি 30-মিনিটের সালসা সেশন আপনার শরীরের 300 ক্যালোরি বার্ন করতে পারে.

3. বেলি ড্যান্স

Belly Dance, Dance, Dance for fitness, International Dance Day, dance forms

পপ গায়িকা শাকিরা এবং পরবর্তীতে ক্যাটরিনা কাইফের মাধ্যমে জনপ্রিয় হয়ে ওঠা ড্যান্স ফর্মটিও একটি দুর্দান্ত ব্যায়াম. মিডল ইস্টে সূচনা হওয়া এই ড্যান্স ফর্মটি আপনার পেশী শক্ত করার এবং পেটের চর্বি কমানোর একটি দুর্দান্ত উপায়. এক ঘণ্টার বেলি ড্যান্স প্রায় 300 ক্যালোরি বার্ন করতে পারে. আপনার গার্ল গ্যাং-এর সাথে শরীর দুলিয়ে নাচুন. দারুণ মজা, তাই না?

4. হিপ-হপ্‌

Hip-Hop, Dance, Dance for fitness, International Dance Day, dance forms

এনার্জি এবং সোয়্যাগ. একজন ড্যান্সার এর চেয়ে বেশি আর কী চাইতে পারেন?? অ্যাটিটিউডে ভরপুর একটি নাচ, এটি অত্যন্ত জনপ্রিয়. 1960 সালে নিউ ইয়র্কে সূচনা হয় এই ড্যান্সের মধ্যে রয়েছে ব্রেকিং, লকিং এবং পপিং. এটি ওজন কমানোর একটি দ্রুত এবং মজার উপায়. হিপ-হপিং-এর এক সেশনে প্রায় 300 ক্যালোরি বার্ন করা যেতে পারে.

5. ব্যালে

Ballet,Dance, Dance for fitness, International Dance Day, dance forms

শেখার ক্ষেত্রে এটি একটি খুবই কঠিন ফর্ম হিসাবে বিবেচিত হয়, এটি একটি অত্যাধুনিক ড্যান্স ফর্ম. 19th শতাব্দীতে ইটালির রেনেসাঁ যুগে এর সূচনা হয়, এই ড্যান্স ফর্মে হালকাভাবে, মোহনীয় মুভমেন্ট এবং শক্ত করে ধরে রাখা পায়ের আঙ্গুলের সাথে পয়েন্টেড জুতা ব্যবহার করা হয়. ব্যালে আপনার থাই, হিপ, পিঠকে শক্তিশালী করে এবং পেশীর ফ্লেক্সিবিলিটি বাড়ায়. একটি 90- মিনিটের ব্যালে সেশনে প্রায় 500 ক্যালোরি বার্ন করা যেতে পারে.

6. সাম্বা

Samba, Dance, Dance for fitness, International Dance Day, dance forms

প্রাণবন্ত এবং গতিশীল এই সাম্বা ড্যান্স একটি দুর্দান্ত স্ট্রেস বাস্টার. 1500 শতাব্দীতে ব্রাজিলে সূচনা হওয়া এই সাম্বা উদ্যমী, দ্রুতগতিসম্পন্ন এবং একটি অসাধারণ ওয়ার্কআউট. এটি খুব দ্রুত গতিতে আপনার কোমর এবং নিতম্বের চারপাশে অতিরিক্ত চর্বি কমাতে সাহায্য করে.

7. ফ্রি স্টাইল

Freestyle,Dance, Dance for fitness, International Dance Day, dance forms

স্টেপ নিয়ে চিন্তা না করেই কোনও মজার টিউনে শরীর দোলানো. হ্যাঁ, এটিই হল ফ্রি স্টাইল! এমনভাবে নাচুন যেন কেউ দেখছে না, একই সাথে উপভোগ করুন এবং ওজন কমান, অসাধারণ, তাই না?

আপনার নাচের রুটিন দিয়ে শুরু করতে চান?? আর অপেক্ষা করবেন না, এখনই কোমর দোলানো শুরু করুন!

‘স্বাস্থ্যই সম্পদ, তাই না?? আপনি যখন অসুস্থ বোধ করেন, সেই সময়ের জন্য নিজেকে ইনসিওর্ড করুন. সম্পর্কে আরও তথ্যের জন্য হেলথ ইনস্যুরেন্স, আমাদের ওয়েবসাইটটি দেখুন!

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়