রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
5 reasons why people don't buy health insurance
জুন 17, 2016

হেলথ ইনস্যুরেন্স কেনা এড়াতে প্রায়শই ব্যবহৃত 5টি অজুহাত

যদিও ভারতে স্বাস্থ্যসেবার খরচ দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে, তবে বহু মানুষ এখনও নিজেদের জন্য হেলথ ইনস্যুরেন্স কভার কেনার বিষয়ে আগ্রহী নন. টাইমস্ অফ ইন্ডিয়া সময় থেকে গৃহীত একটি প্রতিবেদন অনুযায়ী, প্রায় 21.6 কোটি মানুষ যা ভারতের মোট জনসংখ্যার এক পঞ্চমাংশের চেয়েও কম, তারা হেলথ ইনস্যুরেন্সের কভারেজ গ্রহণ করেছেন.

এই প্রতিবেদনে, আমরা এমন 5টি অজুহাত নিয়ে আলোচনা করব, যেগুলো হেলথ ইনস্যুরেন্স কভার না কেনার জন্য ব্যবহার করা হয়.

1.  I সুস্থ এবং হেলথ ইনস্যুরেন্স-এর প্রয়োজন নেই

একথা সত্যি যে, আপনি এখন সুস্থ আছেন. কিন্তু আপনি একজন মানুষ. যে কোনও মানুষ অসুস্থ হতে পারে এবং তাদের চিকিৎসার প্রয়োজন হতে পারে. তাই আগাম জেনে রাখুন হেলথ ইনস্যুরেন্সের মানে এবং আপনার প্রয়োজনের সময় আর্থিক ক্ষতি থেকে নিজেকে বাঁচানোর জন্য একটি কভার বেছে নিন.

2. ওষুধ হেলথ ইনস্যুরেন্সের চেয়ে সস্তা

আপনি হেলথ ইনস্যুরেন্স বেছে না নেওয়ার মাধ্যমে কিছু টাকা বাঁচাতে পারেন, কিন্তু মনে রাখবেন যে চিকিৎসা সংক্রান্ত মুদ্রাস্ফীতি ক্রমাগত বৃদ্ধি পাবে. রিপোর্ট অনুযায়ী, ভারত এখন দুই-সংখ্যার মুদ্রাস্ফীতির মধ্যে দিয়ে যাচ্ছে যার অর্থ হল যে হাসপাতালে ভর্তি হওয়ার আগে এবং পরের খরচ বৃদ্ধি পাচ্ছে এবং ভবিষ্যতে ভারী বোঝায় পরিণত হতে পারে. অনেকেই বুঝতে পারছেন না যে, কখনও কখনও এমন কোনও নির্দিষ্ট স্বাস্থ্য পরিস্থিতি তৈরি হতে পারে যার জন্য চিকিৎসার খরচ সাধারণ ওষুধের খরচের চেয়ে বেশি হতে পারে. এমন কোনও সময় যখন শুধুমাত্র ওষুধ পর্যাপ্ত হবে না, তখন আপনার প্রয়োজন হবে হেলথ ইনস্যুরেন্স আপনার চিকিৎসা খরচ বহন করার জন্য.

3. আমার একটি গ্রুপ মেডিক্লেম পলিসি আছে. আমার কোনও ইন্ডিভিজুয়াল হেলথ ইনস্যুরেন্স কভারের প্রয়োজন নেই

অধিকাংশ লোকের মধ্যে এই ধারণা রয়েছে যে, গ্রুপ মেডিকেল পলিসি থাকলে সেটা যথেষ্ট. তবে, তারা ভুলে যান যে বর্তমানে চাকরির কোনও নিরাপত্তা নেই. এছাড়াও, যদি আপনি কোম্পানি বদলানোর পরিকল্পনা করেন তখন কী হবে? আপনি খুব স্বল্প সময়ের জন্য হলেও কেন ইনস্যুরেন্স-বিহীন অবস্থায় থাকবেন? আপনি জানেন না যে, কখন কোনও মেডিকেল ইমার্জেন্সি তৈরি হবে. এটি বোঝা জরুরি যে মেডিক্লেম এবং হেলথ ইনস্যুরেন্সের মধ্যে পার্থক্য এবং গ্রুপ প্ল্যানের সাথে একটি ইন্ডিভিজুয়াল হেলথ ইনস্যুরেন্স প্ল্যান নিন.

4. আমার কাছে সময় নেই

আমরা প্রত্যেকেই আমাদের পেশাদার আর ব্যক্তিগত জীবনের টানাপোড়েনে জর্জরিত. এই ধারাবাহিক টানাপোড়েনের জেরে আমাদের হাতে কোনও অতিরিক্ত সময় থাকে না, এমনকি আমাদের স্বাস্থ্যের জন্যেও. আমরা সারাদিনে যথেষ্ট সময় পাই না এবং আমাদের স্বাস্থ্যের দিকে নজর দেওয়া হয় না. আমাদের এই ব্যস্ত জীবনযাত্রার সাথে যে রোগগুলি আসে, সেগুলি সম্পর্কে আমরা ভুলে যাই. এইভাবে যে কোনও অপ্রত্যাশিত পরিস্থিতি থেকে নিজেদের সুরক্ষিত রাখার জন্য আমাদের হেলথ ইনস্যুরেন্সের কিনে রাখা জরুরি.

5. আমি কোনও রিটার্ন পাব না

বেশিরভাগ মানুষ হেলথ ইনস্যুরেন্সে বিনিয়োগ করার আগে দুবার ভাবেন, কারণ তাদের মনে হয় যে হেলথ ইনস্যুরেন্স পলিসির কোনও রিটার্ন নেই. যদিও পলিসির মেয়াদের মধ্যে ইনসিওর্ড ব্যক্তি কোনও ক্লেম না করলে বিভিন্ন পলিসি নো ক্লেম বোনাস অফার করে. তবে, এটি নিজের জন্য একটি হেলথ ইনস্যুরেন্স নেওয়ার অনুপ্রেরণা হওয়া উচিত নয়. রিটার্ন সুরক্ষিত করার চেয়ে স্বাস্থ্য অনেক বেশি গুরুত্বপূর্ণ.

আপনি ভবিষ্যতে কোনও চিকিৎসা সংক্রান্ত সমস্যার সম্মুখীন হলে হেলথ ইনস্যুরেন্স খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে. সুতরাং অনুগ্রহ করে এই অজুহাতগুলি দেখাবেন না এবং এখনই হেলথ ইনস্যুরেন্স কিনুন! উপলব্ধ সেরা হেলথ ইনস্যুরেন্স প্ল্যানগুলি দেখুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়