রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
How can we celebrate Holi safe?
নভেম্বর 22, 2021

একটি নিরাপদ এবং রঙিন হোলি উদযাপনের জন্য 7টি টিপস

ভারতীয় রঙের উৎসব, হোলি হল ভারতে বসন্তের আগমন এবং শীত ঋতুর বিদায় উদযাপনের উৎসব. এই উদযাপনের মধ্যে প্রধানত অন্তর্ভুক্ত রয়েছে রঙ-খেলা, গান গাওয়া এবং নাচ করা, ড্রাম বাজানো, মিষ্টি খাবার খাওয়া এবং পরিবার ও বন্ধুদের সাথে দেখা করা. যদিও ভারতের সমস্ত উৎসব সঙ্গীত এবং মিষ্টি দিয়ে উদযাপন করা হয়, তবে এই রঙের ব্যবহার হোলি-কে অসাধারণ করে তোলে. যে কোনও বয়সের মানুষ রঙ নিয়ে খেলা উপভোগ করেন. উজ্জ্বল রঙ দিয়ে মুখ রাঙানো, ওয়াটার গান এবং জল ভর্তি বেলুন দিয়ে আপনার বন্ধুদের ভিজিয়ে দেওয়ার মতো খেলাগুলি শিশু থেকে বয়স্ক, সকলেই উপভোগ করে. তবে এই রঙিন আনন্দের সমাপ্তি তখনই ঘটে যখন আপনি বুঝতে পারেন যে এই উজ্জ্বল রঙ নিয়ে খেলার সময় আপনার কোনও ক্ষতি হয়েছে. আপনি হয়তো লক্ষ্য করেছেন যে হোলির রঙ আপনার শরীরে, আপনার গাড়িতে এবং এমনকি কখনও কখনও আপনার বাড়ির ভিতরেও রঙিন দাগ ফেলে. অনেক সময় এমনও ঘটতে পারে যে, হোলি উদযাপন করার সময় আপনার বাড়ির মূল্যবান জিনিসপত্র এবং আপনার গাড়ির ব্যয়বহুল পার্টস ভেঙে যায়. সুতরাং, এখানে কিছু সেফটি টিপস দেওয়া হল যা আপনাকে ক্ষতি নিয়ে দুশ্চিন্তা না করেই এই রঙিন উৎসব উদযাপন করতে সাহায্য করতে পারে.

হোলির সময় আপনার বাড়ি এবং বাড়ির জিনিসপত্র রক্ষা করার টিপস

  • আপনার বাড়ির ভিতরের এবং বাইরের দেওয়ালে অ্যান্টি-স্টেইন ভার্নিশ প্রয়োগ করুন.
  • যারা রঙ খেলছে তারা যদি কোনও কারণে আপনার বাড়ির ভিতরে চলে আসে, তাহলে অবশ্যই পুরনো বেডশীট দিয়ে আপনার আসবাবপত্র কভার করে রাখবেন এবং অন্যান্য মূল্যবান জিনিসগুলি অন্য একটি পৃথক ঘরে রাখবেন.
  • দরজার নবে তেল বা ভ্যাসেলিন লাগান যাতে উৎসব উদযাপন শেষ হওয়ার পর আপনি সহজেই রঙ পরিষ্কার করতে পারেন
  • উৎসব উদযাপন শেষ হওয়ার পর, নিজের শরীরের রঙ পরিস্কার করার জন্য বাথরুম ব্যবহার না করে বরং ব্যালকনি বা গার্ডেন ব্যবহার করুন.
  • দাগ এড়াতে আপনার বাড়ির মেঝেতে খবরের কাগজ বিছিয়ে রাখুন.

হোলির সময় আপনার গাড়ি রক্ষা করার টিপস

  • হোলির রঙের কারণে যাতে আপনার গাড়ির পেইন্ট করা অংশের কোনও ক্ষতি না হয় তার জন্য আপনার গাড়ির পেইন্ট করা সমস্ত অংশে ওয়াক্স পলিশ ব্যবহার করুন.
  • আপনি যদি সেই দিন আপনার গাড়িটি ব্যবহার না করেন তবে এটিকে অবশ্যই ঢেকে রাখবেন যাতে রঙিন উৎসব উদযাপনের সময় এটি দাগমুক্ত থাকে.
  • যদি আপনি সেই দিনে আপনার গাড়িটি ব্যবহার করেন, তাহলে অনুগ্রহ করে সাবধানে এবং ধীরে ধীরে গাড়ি চালান যাতে স্লিপারি রাস্তায় স্কিড করার কারণে আহত হওয়ার হাত থেকে বাঁচতে পারেন
  • আপনার গাড়ির রং যাতে নষ্ট না হয় তাই আপনার গাড়ি পরিষ্কার করতে ডিটারজেন্টের পরিবর্তে গাড়ির শ্যাম্পু ব্যবহার করুন.
  • আপনার ফোর-হুইলারের ভিতরের দিক সুরক্ষিত রাখতে পুরানো পর্দা এবং তোয়ালে ব্যবহার করুন.

হোলির সময় আপনার ত্বক সুরক্ষিত রাখার টিপস

  • রঙ দিয়ে খেলতে শুরু করার আগে অলিভ অয়েল বা নারকেল তেল লাগিয়ে নিন.
  • রাসায়নিক রঙের পরিবর্তে স্কিন-ফ্রেন্ডলি এবং অর্গানিক রঙ দিয়ে হোলি খেলুন.
  • রঙ যেন আপনার সম্পূর্ণ ত্বকে লাগতে না পারে তার জন্য এমন জামাকাপড় পরুন যা আপনার সম্পূর্ণ শরীরকে কভার করবে.
  • রঙের কারণে সৃষ্ট চুলকানি এড়াতে এবং চুলকানি কমাতে ময়েশ্চারাইজার ব্যবহার করুন.
  • এছাড়াও আপনি আপনার শরীরে বেশি করে সানস্ক্রিন ব্যবহার করতে পারেন এবং আপনার ত্বক এবং নখের সুরক্ষার জন্য নেইল পলিশ লাগাতে পারেন.
যেহেতু আপনি নিজেকে এবং আপনার মূল্যবান জিনিসপত্রকে রক্ষা করার জন্য এই সতর্কতাগুলো অবলম্বন করেন, তাই আমাদের পরামর্শ হল আপনি যেন সবচেয়ে উপযুক্ত ইনস্যুরেন্স পলিসি কেনার মাধ্যমে আপনার আর্থিক অবস্থা সুরক্ষিত রাখার বিকল্পটিও বেছে নেন.

এবার আপনার ব্যাপার

আপনি আপনার গাড়িটি বাজাজ অ্যালিয়ান্সের কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি , -এর মাধ্যমে কভার করতে পারেন, যা হোলি উদযাপনের সময় আপনার গাড়ি ক্ষতিগ্রস্ত হলে আপনাকে যে কোনও আর্থিক ক্ষতি মোকাবেলা করতে সাহায্য করতে পারে. এছাড়াও আপনার বাজাজ অ্যালিয়ান্সের হোম ইনস্যুরেন্স পলিসিও নেওয়া উচিত যাতে হোলি উদযাপন করার সময় আপনার বাড়ির কাঠামো এবং জিনিসপত্র হারিয়ে গেলে/ক্ষতিগ্রস্ত হলে তা কভার করতে পারে. উপরন্তু, আপনি যদি চিকিৎসা সংক্রান্ত কোনও জরুরি অবস্থার সম্মুখীন হন তাহলে বাজাজ অ্যালিয়ান্সের হেলথ ইনস্যুরেন্স পলিসি আপনাকে প্রয়োজনীয় সুরক্ষা পেতে সাহায্য করবে. সকলের জন্য একটি নিরাপদ এবং রঙিন হোলির শুভেচ্ছা!

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়