রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Two Wheeler Insurance Claim Settlement Process
জুলাই 23, 2020

কয়েকটি সহজ ধাপে টু হুইলার ইনস্যুরেন্সের ক্লেম সেটলমেন্ট

বাইক ইনস্যুরেন্স অর্থাৎ টু হুইলার ইনস্যুরেন্স হল কোনও দুর্ঘটনা বা যে কোনও প্রাকৃতিক দুর্যোগের কারণে আপনার এবং/অথবা আপনার টু-হুইলারের ক্ষতি/লোকসান হলে আপনাকে আর্থিক সুরক্ষার দেওয়ার একটি পরিষেবা. যদিও আপনার জন্য একটি 2 হুইলার ইনস্যুরেন্স পলিসি কেনা অপরিহার্য, কিন্তু এটির ফিচার এবং মোটর ইনস্যুরেন্স ক্লেম সেটলমেন্ট সম্পর্কে জানাও সমানভাবে গুরুত্বপূর্ণ.

বাইক ইনস্যুরেন্স ক্লেম করার প্রক্রিয়াটি খুব সহজ এবং এর জন্য পলিসির নিয়ম ও শর্তাবলী সম্পর্কে প্রাথমিক ধারণা থাকাই যথেষ্ট.

বাইক ইনস্যুরেন্স ক্লেম ফাইল করার সময় আপনার কী কী ডকুমেন্টের প্রয়োজন হবে তার তালিকা এখানে দেওয়া হল:

  • ক্লেম করার ফর্ম
  • পলিসির ডকুমেন্ট
  • ট্যাক্স পেমেন্টের রসিদ
  • আপনার টু-হুইলারের রেজিস্ট্রেশন কার্ড
  • ড্রাইভিং লাইসেন্স
  • পুলিশের এফআইআর-এর কপি

আপনাকে অন্যান্য যে বিবরণগুলো অবশ্যই হাতের কাছে রাখতে হবে সেগুলো হল:

  • আপনার সাথে যোগাযোগ করার নম্বর
  • আপনার বাইকের ইঞ্জিন এবং চ্যাসিস নম্বর
  • ঘটনার তারিখ এবং সময়

আপনি যে ধরনের ক্লেম ফাইল করছেন তার উপর ভিত্তি করে আপনার অতিরিক্ত কী কী বিবরণ প্রয়োজন হতে পারে সে সম্পর্কে সহায়তা করার জন্য এখানে একটি টেবিল দেওয়া হল:

দুর্ঘটনাজনিত ক্ষতি চুরি
মেরামতের বিল চাবি
পেমেন্টের রসিদ সার্ভিস বুকলেট
ক্লেম ডিসচার্জ তথা স্যাটিসফেকশন ভাউচার ওয়ারেন্টি কার্ড
দুর্ঘটনার লোকেশন ফর্ম 28, 29 এবং 30
গাড়ি পরিদর্শনের ঠিকানা সাব্রোগেশন লেটার

টু-হুইলার ইনস্যুরেন্স কীভাবে ক্লেম করবেন?

আপনি অফলাইনে বা অনলাইনে একটি টু-হুইলার ইনস্যুরেন্স ক্লেম ফাইল করতে পারেন.

<

    1. অফলাইন ক্লেম সেটলমেন্টের জন্য আমাদের টোল ফ্রি নম্বর: 1800-209-5858-এ ডায়াল করুন, যেখানে আমাদের কাস্টোমার সার্ভিস প্রতিনিধি আপনাকে ক্লেম রেজিস্ট্রেশনের সম্পূর্ণ প্রক্রিয়ার জন্য গাইড করবেন.

    2. অনলাইনে মোটর ইনস্যুরেন্স ক্লেম সেটলমেন্টের জন্য আপনি আমাদের ক্লেম রেজিস্ট্রেশনের অনলাইন পোর্টাল ভিজিট করতে পারেন. আপনি অনলাইনে পেতে পারেন এই ক্যাশলেস বাইক ইনস্যুরেন্স কেনা. ফর্মে পূরণ করতে বলা হলে আপনাকে উপরে উল্লিখিত বিবরণগুলি প্রদান করতে হবে. পরবর্তী ধাপে এগিয়ে যাওয়ার আগে আপনার দ্বারা পূরণ করা সমস্ত বিবরণ একবার যাচাই করার পরামর্শ দেওয়া হচ্ছে.

  • আপনি চূড়ান্ত পদক্ষেপে পৌঁছে গেলে এবং জমা দিন-এ ক্লিক করলে, সিস্টেমটি ক্লেম রেজিস্ট্রেশন নম্বর তৈরি করবে. আপনাকে এই নম্বরটি গুরুত্ব সহকারে লিখে রাখতে হবে এবং ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া সম্পর্কিত ভবিষ্যতের সমস্ত রেফারেন্সের জন্য এটি ব্যবহার করতে হবে.
  • আপনার বাইকটি যদি কোনও দুর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত হয় তাহলে এটিকে হয় নিকটবর্তী নেটওয়ার্ক গ্যারেজে নিয়ে যান অথবা এটিকে নিকটবর্তী নেটওয়ার্ক গ্যারেজে নিয়ে যাওয়ার জন্য টোইং সুবিধাটি ব্যবহার করুন. আপনি যদি আপনার বাইকটি কোনও নন-নেটওয়ার্ক গ্যারেজে নিয়ে যান, তাহলে পরবর্তীতে রিইম্বার্সমেন্ট পাওয়ার জন্য সমস্ত অরিজিনাল মেরামত/রিপ্লেসমেন্ট বিল রেখে দিন.
  • মোটর ইনস্যুরেন্স কোম্পানির কর্তৃক নিযুক্ত একজন সার্ভেয়ার আপনার উল্লিখিত পরিদর্শনের ঠিকানায় যাবেন এবং সার্ভে রিপোর্ট প্রস্তুত করবেন, যা ইনস্যুরেন্স কোম্পানিতে জমা দেওয়া হবে. সার্ভে রিপোর্ট এবং অন্যান্য ডকুমেন্টগুলি যাচাই করা হয়ে গেলে আপনার ক্লেম সেটল করা হবে.

উপরের বর্ণনা অনুযায়ী, মোটর ইনস্যুরেন্স ক্লেম সেটলমেন্ট করার প্রক্রিয়াটি খুবই সহজ. আপনাকে শুধুমাত্র ক্লেম ফাইল করার জন্য প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্ট এবং অন্যান্য বিবরণ প্রস্তুত রাখতে হবে. এই সম্পূর্ণ প্রক্রিয়া চলাকালীন সময়ে আপনাকে ধৈর্য ধারণ করার পরামর্শ দেওয়া হয়, কারণ ক্লেম প্রক্রিয়া সম্পূর্ণ হতে কিছু সময় লাগতে পারে.

আপনি ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া সম্পর্কে আমাদের ডিমিস্টিফাই ইনস্যুরেন্স ব্লগ থেকে আরও জানতে পারবেন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 3.3 / 5 ভোটের সংখ্যা: 3

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়