রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Multi Car Insurance
মে 19, 2021

মাল্টি কার ইনস্যুরেন্স

বর্তমান সময়ে এবং যুগে গাড়ি একটি প্রয়োজনের চেয়ে কম কিছু নয়. আপনি একটি শহুরে পরিবেশেই থাকেন বা কোনও আধা-শহুরে জায়গাতেই থাকেন, একটি গাড়ি যে সুবিধা দেয় তা অভাবনীয়. একটি গাড়ি কেবল স্বাচ্ছন্দ্যই দেয় না বরং দূষণ এবং বায়ুমণ্ডলের বিভিন্ন ক্ষতিকারক উপাদান থেকেও নিরাপদ রাখে. এই কারণে, অনেক ব্যক্তিকেই তার নিজস্ব নির্দিষ্ট উদ্দেশ্যে একাধিক গাড়ি কিনতে দেখা যায়. এছাড়াও, ড্রাইভিংয়ের দক্ষতা এখন একটি লাইফ স্কিলে পরিণত হয়েছে এবং অনেকে অল্প বয়সেই ড্রাইভিং শিখছেন. যখন একটি গাড়ি কেনার কথা আসে, তখন গাড়ির মালিক হিসাবে আপনাকে বেশ কিছু ফর্মালিটি মেনে চলতে হয় - কার ইনস্যুরেন্স এবং পলিউশন আন্ডার কন্ট্রোল (পিইউসি) সার্টিফিকেট. আপনার গাড়ির রেজিস্ট্রেশন সার্টিফিকেট প্রথম কেনার সময় থেকে 15 বছরের জন্য বৈধ থাকে কিন্তু এই অন্যান্য ডকুমেন্টের ক্ষেত্রে নির্দিষ্ট সময় পরপর রিনিউ করার প্রয়োজন হয়. সুতরাং, কেউ যদি একাধিক গাড়ির মালিক হন তাহলে এই ক্ষেত্রে তার জন্য এটি ঝামেলা হয়ে দাঁড়ায়. আপনাকে সেগুলির প্রত্যেকটির মেয়াদ শেষ হওয়ার প্রতিটি তারিখ মনে রাখতে হবে এবং নিশ্চিত করতে হবে যে আপনি যেন কোনওটির রিনিউয়ালের তারিখ ভুলে না যান. যদি ভুলে যান তাহলে আপনি কেবল অনিশ্চয়তাকেই টেনে আনবেন না বরং অনেক বেশি ফাইনও দিতে হবে. কিন্তু, আপনি যদি একাধিক গাড়ি বা বাইকের মালিক হন, তাহলে আর চিন্তা করবেন না! আমরা এমন একটি মোটর ইনস্যুরেন্স কভার চালু করেছি যা একটি মাত্র পলিসির অধীনে আপনার সমস্ত গাড়িকে কভার করবে. মাল্টি-কার ইনস্যুরেন্সকে মোটর ফ্লোটার প্ল্যান বলে.

মোটর ফ্লোটার পলিসি কী?

হেলথ ইনস্যুরেন্সের ফ্যামিলি ফ্লোটার পলিসির অধীনে যেমন অনেক সদস্যকে একটি মাত্র ইনস্যুরেন্স কভারের অধীনে কভার করা হয় ঠিক তেমনি একটি মোটর ফ্লোটার কার ইনস্যুরেন্স হল এমন এক ধরনের ইনস্যুরেন্স কভারেজ যেখানে একটি পলিসির অধীনে একাধিক গাড়ি কভার করা হয়. এই মোটর ইনস্যুরেন্স প্ল্যানটি একটি ইনস্যুরেন্স পলিসির অধীনে পাঁচটি গাড়ির জন্য কভার অফার করে. আপনাকে আর ট্র্যাক করার জন্য ভিন্ন ভিন্ন ইনস্যুরেন্সের তারিখ মনে রাখতে হবে না এবং আপনি রিনিউ করতেও আর ভুলে যাবেন না. এই মাল্টি-কার ইনস্যুরেন্স পলিসি কেনার সময়, আপনার কাছে নিজের ক্ষতির জন্য স্ট্যান্ডঅ্যালোন কভারেজ বা সমস্ত গাড়ির জন্য একসাথে কম্প্রিহেন্সিভ প্ল্যান বেছে নেওয়ার সুযোগ রয়েছে.

এই ধরনের মাল্টি-কার ইনস্যুরেন্স প্ল্যানের ক্ষেত্রে সাম ইনসিওর্ডের পরিমাণ কত হয়?

যেহেতু একের অধিক বেশি গাড়ি ইনসিওর্ড করা হবে, তাই যে গাড়ির ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু বা আইডিভি সবচেয়ে বেশি সেই গাড়িটি প্রাথমিক গাড়ি হিসাবে নির্বাচন করা হয়. এই ধরনের মোটর ফ্লোটার পলিসির ক্ষেত্রে সর্বোচ্চ কভারেজ হল সেই প্রাথমিক ইনসিওর্ড গাড়ির আইডিভি এবং অন্য সমস্ত গাড়িকে সেকেন্ডারি গাড়ি হিসাবে বিবেচনা করা হয়.

মাল্টি-কার ইনস্যুরেন্স পলিসি কেনার সুবিধাগুলি কী কী?

এখানে মাল্টি-কার ইনস্যুরেন্স পলিসির কিছু ফিচার দেওয়া হল - ঝঞ্ঝাট-মুক্ত ক্রয়: একটি মোটর ফ্লোটার পলিসি থাকলে তা আপনার ভিন্ন ভিন্ন গাড়ির জন্য একাধিক পলিসি ম্যানেজ করার ঝামেলা থেকে বাঁচতে সাহায্য করবে. এছাড়াও, এটি সময় বাঁচাতে এবং নতুন - কভার কেনার জন্য প্রয়োজনীয় সামগ্রিক ডকুমেন্টেশন কমাতে সাহায্য করে গাড়ির ইনস্যুরেন্স কভার করে. পলিসির বিবরণ পরিবর্তনে সুবিধা: পলিসির বিবরণের দিক থেকে বিবেচনা করলে বলা যায় যে একটি মাত্র ইনস্যুরেন্স পলিসি ম্যানেজ করা সহজ হয়. আপনার পলিসি কেনার বা সংশোধন করার সময় আপনাকে সেই একই বিবরণ বারবার দিতে হবে না. কভারের ফ্লেক্সিবিলিটি: মোটর ফ্লোটার পলিসিতে এমন সুবিধা রয়েছে যেখানে মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে কোনও নতুন গাড়ি যোগ করা বা কভারেজ থেকে কোনও গাড়ি সহজেই বাদ দেওয়া যেতে পারে. কিছু কিছু ইনস্যুরারের মোবাইল অ্যাপ্লিকেশনও রয়েছে যা সহজে পরিবর্তন করার সুবিধা প্রদান করে. এছাড়াও, কিছু কিছু পলিসি, ইউজারকে তাদের প্রয়োজন অনুযায়ী কোনও একটি নির্দিষ্ট গাড়ির জন্য সুরক্ষা চালু বা বন্ধ করার সুযোগ দেয়. যদিও, চুরি এবং আগুনের কারণে ক্ষতির জন্য কভারেজ তারপরও সক্রিয় থাকবে. কম সংখ্যক ডকুমেন্টেশন: আপনার সমস্ত গাড়ির জন্য একটি মাত্র পলিসি থাকলে, পলিসিটির খোঁজ-খবর রাখা এবং ম্যানেজ করা সহজ হয়. সাধারণত এটি প্রথম কেনার কম এতে কম পেপারওয়ার্ক অন্তর্ভুক্ত থাকে. এছাড়াও, উপরে উল্লিখিত অনুযায়ী, এই কভারেজের অধীনে নতুন গাড়ি যোগ করতে চাইলে তা মোবাইল অ্যাপ বা অনলাইন সংশোধনের মাধ্যমেও করা সম্ভব. পরিশেষে বলা যায় যে, একটি মাল্টি-কার ইনস্যুরেন্স বা মোটর ফ্লোটার পলিসি হল একটি উন্নততর ধারণা এবং এটি সীমিত সংখ্যক - অফার করে থাকে জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি. এই সুবিধাগুলি পাওয়ার জন্য আপনাকে ভালোভাবে রিসার্চ করতে হবে এবং অফারের উপর ভিত্তি করে একটি উপযুক্ত পলিসি বেছে নিতে হবে.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 4.5 / 5 ভোটের সংখ্যা: 2

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়