রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Refer to Our Guide if You Want to Renew Bike Insurance
জুলাই 23, 2020

টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করতে চান? এখানে একটি সহজ গাইড রয়েছে

ভারতে একটি টু হুইলার ইনস্যুরেন্স পলিসি থাকা বাধ্যতামূলক. আপনার গাড়িটিকে রাস্তায় নিয়ে বেরোনোর জন্য একটি বৈধ থার্ড পার্টি লায়াবিলিটি ইনস্যুরেন্স থাকা বাধ্যতামূলক. একটি কম্প্রিহেন্সিভ টু হুইলার পলিসি কেনা বাধ্যতামূলক নয়, কিন্তু সাম্প্রতিক বছরে রাস্তায় দুর্ঘটনার সংখ্যা অনেক বেশি বৃদ্ধি পেয়েছে.

আপনার টু হুইলারের জন্য একটি বৈধ ইনস্যুরেন্স পলিসি থাকা খুবই গুরুত্বপূর্ণ এবং সবসময় আপনার টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করা উচিত. মেয়াদ শেষের তারিখের আগে আপনার রিনিউ করা উচিত. আইনের ভুল দিকে থাকার পাশাপাশি, তাহলে আপনি রিনিউয়াল বেনিফিটগুলিও হারাতে পারেন, যদি আপনি রিনিউ না করেন বাইকের ইনস্যুরেন্স সময়ের মধ্যে.

ইনস্যুরেন্স কোম্পানিগুলি তাদের গ্রাহকদের ক্রমাগত রিমাইন্ডার পাঠায় এবং তাদের ইনস্যুরেন্স পলিসির মেয়াদ শেষ হওয়ার ব্যাপারে মনে করিয়ে দেয়. অনেক সময়, ইনস্যুরেন্স কোম্পানির প্রতিনিধি বা তাদের এজেন্টরা আপনার পলিসির মেয়াদ শেষ হওয়ার আগে, টেলিফোনিক রিমাইন্ডার দ্বারা বা আপনার যোগাযোগের ঠিকানায় রিনিউয়াল নোটিস পাঠানোর মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করেন.

আমরা আপনাকে এই রিমাইন্ডারগুলি গুরুত্বপূর্ণভাবে গ্রহণ করার পরামর্শ দিচ্ছি, যাতে আপনি সময়মত এবং ঝঞ্ঝাট-মুক্ত রিনিউয়াল প্রক্রিয়া করতে পারেন.

টু হুইলার ইনস্যুরেন্স পলিসি রিনিউয়াল কীভাবে কাজ করে তা জানুন.

আপনি বাজাজ অ্যালিয়ান্সের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে অনলাইনে আপনার টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করতে পারেন. যখন আপনি আপনার বাইক ইনস্যুরেন্স পলিসি রিনিউ করতে চান তখন আপনাকে এখানে কিছু নির্দেশাবলী মনে রাখতে হবে:

  • এর জন্য আমাদের ওয়েবসাইট দেখুন বাইক ইনস্যুরেন্স রিনিউয়াল
  • রিনিউয়াল ট্যাবে ক্লিক করুন (যদি আপনি আমাদের বিদ্যমান কাস্টোমার হন, তাহলে নির্বাচন করুন - বাজাজ অ্যালিয়ান্স পলিসি রিনিউ করুন, অন্যথায় অন্যান্য কোম্পানি রিনিউয়াল ট্যাব নির্বাচন করুন).
  • আপনার প্রাথমিক তথ্য এবং আপনার টু হুইলারের বিবরণ যেমন আপনার বাইকের রেজিস্ট্রেশন নম্বর, এটির উৎপাদন, মডেল ইত্যাদি লিখুন.
  • আপনার টু হুইলারের জন্য উপযুক্ত অ্যাড-অন কভারগুলি নির্বাচন করুন এবং পেমেন্ট করার জন্য এগিয়ে যান.
  • পেমেন্ট করার আগে লেখা সমস্ত বিবরণগুলি পুনরায় চেক করতে ভুলবেন না.
  • আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী আইডিভি অ্যাডজাস্ট করুন এবং প্রিমিয়ামের পরিমাণ পে করার জন্য এগিয়ে যান, যা স্ক্রিনে দেখানো হবে.
  • আপনি আপনার সুবিধা অনুযায়ী ডেবিট/ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে পরিমাণটি পে করতে পারেন.

যদি আপনি অফলাইনে আপনার টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করতে চান, তাহলে আপনি আমাদের টোল ফ্রি নম্বর - 1800-209-0144-এ কল করতে পারেন বা 9773500500-এ "renewgen" লিখে এসএমএস করতে পারেন . আমাদের প্রতিনিধি আপনাকে গাইড করবেন এবং আপনাকে অবিলম্বে আপনার পলিসি রিনিউ করতে সহায়তা করবেন. আপনি আপনার পলিসি রিনিউ করার জন্য আপনার ইনস্যুরেন্স এজেন্ট/আপনার মধ্যস্থতাকারীর সাথেও যোগাযোগ করতে পারেন বা আপনার নিকটবর্তী বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স শাখায় যেতে পারেন.

যখন আপনি আপনার টু হুইলার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করতে চান তখন মোটর ইনস্যুরেন্স রিনিউয়াল প্রক্রিয়ার জন্য আমাদের কাস্টোমার চেকলিস্ট আপনাকে আরও দ্রুত বিবরণ প্রদান করতে পারে.

ল্যাপ্স হওয়ার আগেই আপনার পলিসি রিনিউ করা গুরুত্বপূর্ণ হলেও, আপনি এটি দেখতে পারেন মেয়াদ শেষ হওয়ার পরে টু হুইলার ইনস্যুরেন্স অনলাইনে রিনিউ করুন, কিন্তু এর কিছু অসুবিধা রয়েছে. যদি আপনি মেয়াদ শেষ হওয়ার পরে টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করেন, তাহলে আপনি শুধুমাত্র আইনী সমস্যার সম্মুখীন হবেন না, বরং দুর্ঘটনার ক্ষেত্রে অপ্রত্যাশিত খরচের ঝুঁকিও বাড়াবেন. আরও খরচ এড়াতে, টু হুইলার ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর ব্যবহার করে আপনার প্রিমিয়ামের উপর নজর রাখুন.

 

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়