রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Two Wheeler Insurance Online Payment
এপ্রিল 15, 2021

এই ধাপে ধাপে গাইড অনুসরণ করে আপনার সুবিধা মতো অনলাইনে বাইক ইনস্যুরেন্স পে করুন

বর্তমানে, আপনার বাড়িতে বসে নিজের সুবিধা মতো বেশির ভাগ কাজ করার মূল চাবি হল ইন্টারনেট. তা জামাকাপড় এবং গ্রোসারি শপিং-ই হোক অথবা আপনার বিল পে করাই হোক, আপনি এই সমস্ত সার্ভিস এখন অনলাইনেই খুঁজে পেতে পারেন. তাহলে টু হুইলার ইনস্যুরেন্স পেমেন্টের জন্য কেন গতানুগতিক পদ্ধতিতে পেমেন্ট করবেন?? বেশিরভাগ ইনস্যুরার এখন পেমেন্ট প্রক্রিয়া সহজ করার জন্য পলিসিহোল্ডারদের অনলাইন পেমেন্ট করার সুবিধা অফার করে থাকে. একটি পলিসি কিনতে এবং আপনার বাইককে সুরক্ষিত রাখার জন্য আপনার টেক-স্যাভি হওয়ার প্রয়োজন নেই. তাই, আসুন বুঝে নেওয়া যাক যে আপনি কীভাবে পে করতে পারবেন বাইক ইনস্যুরেন্স অনলাইন ব্যবহার করতে পারেন.   অনলাইনে কীভাবে বাইক ইনস্যুরেন্স কিনবেন এবং পে করবেন? বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা থাকার কারণে আপনাকে অনলাইনে পেমেন্ট করার ব্যাপারে আর চিন্তা করতে হবে না. কিন্তু, বিশ্বাসযোগ্য ইনস্যুরারদের কাছ থেকে একটি ইনস্যুরেন্স প্ল্যান কেনার এবং শুধুমাত্র বিশ্বাসযোগ্য ওয়েবসাইটে পেমেন্ট করার পরামর্শ দেওয়া হয়. সুতরাং, আপনি কীভাবে ইনস্যুরেন্স কিনতে পারেন এবং সহজেই টু হুইলার ইনস্যুরেন্সের জন্য অনলাইন পেমেন্ট করতে পারেন তা এখানে দেওয়া হল:  
  1. প্রথমত, অনলাইনে বিভিন্ন পলিসির মধ্যে তুলনা করে সঠিক বাইক ইনস্যুরেন্স প্ল্যানটি বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়. আপনি ইনস্যুরারের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে উপযুক্ত প্ল্যান সম্পর্কে রিসার্চ করতে পারেন এবং ইনস্যুরেন্সের বিবরণগুলি দেখতে পারেন.
  2. আপনি থার্ড পার্টির ওয়েবসাইটও ভিজিট করতে পারেন যেখানে আপনি একসাথে বিভিন্ন পলিসি দেখতে পারবেন এবং সেগুলির মধ্যে সহজে তুলনা করতে পারবেন.
  3. আপনার বাইকের রেজিস্ট্রেশন নম্বর লিখুন এবং জমা দিন-এ ক্লিক করুন, এরপর আপনাকে একটি নতুন পেজে পুনঃনির্দেশিত করা হবে.
  4. আপনাকে আপনার বাইকের বিবরণ যেমন মেক এবং মডেল, ফুয়েলের ধরন, রেজিস্ট্রেশনের বছর, বসবাসের শহর এবং কভারেজের ধরন দিতে হবে.
  5. এরপর, যদি আপনি আপনার গাড়ির জন্য আগেই কোনও পলিসি কিনে থাকেন তাহলে আপনাকে আপনার সেই বাইক ইনস্যুরেন্স প্ল্যানের মেয়াদ শেষ হওয়ার তারিখ নির্বাচন করতে হবে
  6. আপনার বিবরণ নিশ্চিত করার পর আপনি বিভিন্ন ইনস্যুরারদের অফার করা একাধিক টু হুইলার ইনস্যুরেন্স পলিসি দেখতে পাবেন
  7. এখন আপনি প্রতিটি প্ল্যানের অফার করা সুবিধাগুলি সহজেই তুলনা এবং বিশ্লেষণ করতে পারবেন. ইনস্যুরারের উপর ভিত্তি করে প্রিমিয়ামের কোটেশানও ভিন্ন ভিন্ন হবে এবং একটি - ব্যবহার করে আগে থেকেই এটি গণনা করা যেতে পারে টু হুইলার ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর
  8. এখানে আপনার কভারেজ বাড়ানোর জন্য অ্যাড-অন কভার বেছে নেওয়ার বিকল্প থাকবে. কিন্তু এটি ইনস্যুরেন্স প্রোভাইডারের উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে কারণ প্রত্যেকে একই কভার প্রদান করবে না. এই অতিরিক্ত কভারগুলি একটি নির্দিষ্ট মূল্যের বিনিময়ে পাওয়া যায় এবং সেগুলি আপনার পলিসির সাথে যুক্ত করলে আপনার চূড়ান্ত প্রিমিয়ামের পরিমাণ বেড়ে যেতে পারে.
  9. আপনি যে ইনস্যুরেন্স পলিসিটি কিনতে চান তা নিশ্চিত করার পরে আপনাকে অন্য একটি পেজে পুনঃনির্দেশিত করা হবে
  10. আপনার ব্যক্তিগত বিবরণ যেমন নাম, ইমেল অ্যাড্রেস, আবাসিক ঠিকানা, ফোন নম্বর, জন্ম তারিখ ইত্যাদি লিখুন. পলিসির জন্য একজন নমিনি নির্বাচন করতে হবে এবং তাদের বিবরণও প্রয়োজন হবে.
  11. এখন, আপনাকে আপনার গাড়ির সাথে সম্পর্কিত তথ্য যেমন চ্যাসিস নম্বর, বাইকের নম্বর, টু হুইলারের রেজিস্ট্রেশন নম্বর, ম্যানুফ্যাকচারিংয়ের তারিখ, পূর্ববর্তী ইনস্যুরেন্স পলিসির বিবরণ ইত্যাদি দিতে হবে. এই সমস্ত বিবরণ সহজেই খুঁজে পেতে আপনার বাইকের রেজিস্ট্রেশন সার্টিফিকেট দেখুন.
  12. আপনি এখন এই সমস্ত বিবরণ সেভ করে অনলাইনে বাইক ইনস্যুরেন্সের জন্য পে করার জন্য এগিয়ে যেতে পারেন
  13. আপন ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, ইউপিআই পেমেন্ট ইত্যাদির মতো বিভিন্ন পেমেন্ট বিকল্প দেখতে পাবেন. আপনি আপনার সুবিধা মতো একটি বেছে নিন এবং পেমেন্টের তথ্য লিখুন.
  14. টু হুইলার ইনস্যুরেন্সের জন্য অনলাইন পেমেন্ট সম্পন্ন হওয়ার পর আপনি আপনার পলিসির নম্বর, ইনস্যুরেন্সের মেয়াদ শেষ হওয়ার তারিখ ইত্যাদি সহ একটি স্বীকৃতির নোটিফিকেশন পাবেন.
  15. আপনি এখন সফলভাবে একটি পলিসি কিনেছেন এবং অনলাইনে টু হুইলার ইনস্যুরেন্সের পেমেন্ট সম্পন্ন করেছেন!
  বাইক ইনস্যুরেন্স রিনিউ করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট আপনি যদি প্রথমবারের মতো অনলাইনে আপনার বাইক ইনস্যুরেন্স রিনিউ করতে যান, তাহলে আপনি আপনার কভারেজ চালিয়ে যেতে উপরের প্রক্রিয়াটি অনুসরণ করতে পারেন. মসৃণভাবে - প্রক্রিয়া করার জন্য নীচে উল্লিখিত ডকুমেন্টগুলি হাতের কাছে রাখুন টু হুইলার ইনস্যুরেন্স রিনিউয়াল প্রক্রিয়া:
  • বর্তমান বাইক ইনস্যুরেন্স পলিসির বিবরণ
  • গাড়ির রেজিস্ট্রেশন সার্টিফিকেট
  • ম্যানুফ্যাকচারিংয়ের এবং কেনার বছর
  • পেমেন্টের বিবরণ যেমন ডেবিট বা ক্রেডিট কার্ডের নম্বর
  এভাবে আপনি অবশেষে আপনার টু হুইলার ইনস্যুরেন্সের জন্য অনলাইন পেমেন্ট সম্পন্ন করতে পারেন এবং আপনার গাড়িটি সুরক্ষিত করতে পারেন. উপরোক্ত প্রক্রিয়াটি অনুসরণ করা অত্যন্ত সহজ এবং এটি আপনার ইনস্যুরেন্স প্ল্যান রিনিউ করার জন্যও ব্যবহার করা যেতে পারে.  

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়