রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Benefits of Motor Insurance Add On Cover
জুলাই 31, 2018

মোটর ইনস্যুরেন্স অ্যাড-অন কভারগুলি কীভাবে আপনাকে সুবিধা প্রদান করতে পারে

একটি কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসি আপনাকে সেই সকল মৌলিক ঝুঁকির জন্য কভার করে যা আপনাকে আর্থিকভাবে সমস্যায় ফেলতে পারে. তবে, আপনি অ্যাড-অন কভার যোগ করে আপনার বেসিক মোটর ইনস্যুরেন্স পলিসির কভারেজ বাড়াতে পারেন. এই অতিরিক্ত কভারগুলি পরবর্তীতে আপনাকে আপনার নিজের থেকে খরচ কম করতে এবং একটি রেগুলার কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসির তুলনায় আপনাকে আরও বেশি সুবিধা প্রদান করতে সাহায্য করতে পারে. মনে করুন, আপনি আপনার গাড়িতে করে সহকর্মীকে সাথে নিয়ে একটি গুরুত্বপূর্ণ মিটিংয়ে অংশগ্রহণ করতে একজন ক্লায়েন্টের অফিসে যাচ্ছেন. কিন্তু দুর্ভাগ্যবশত, আপনি অফিস বিল্ডিং থেকে বের হওয়ার পরেই একটি টায়ার পাংচার হয়ে যায়. এই ধরনের গুরুত্বপূর্ণ সময়ে, একটি 24x7 স্পট অ্যাসিস্টেন্স কভার থাকলে তা সহায়ক হতে পারে. এই কভারের মাধ্যমে আপনি আপনার ইনস্যুরেন্স কোম্পানির কাছ থেকে পাংচার টায়ার মেরামত, গাড়ির ব্যাটারির জন্য জাম্প স্টার্ট, দুর্ঘটনার ক্ষেত্রে আইনী পরামর্শ ইত্যাদির মতো জরুরি অবস্থার জন্য সার্ভিস পেতে পারেন. এটি একটি উপযোগী কভার হলেও আরও কিছু অ্যাড-অন রয়েছে যেগুলো সম্পর্কে আপনার গাড়ির পাশাপাশি টু-হুইলারের জন্য ইনস্যুরেন্স পলিসি কেনার সময় আপনাকে জানতে হবে. -এর সাথে যে অ্যাড-অন কভারগুলো পাওয়া যাবে সেগুলো হল কার ইনস্যুরেন্স পলিসি এর সাথে উপলব্ধ সেগুলি হল:
  • 24 x 7 স্পট অ্যাসিস্টেন্স – আপনার ইনসিওর্ড গাড়িতে ভ্রমণ করার সময় টায়ার পাংচার হয়ে গেলে বা গাড়ির ব্যাটারি জাম্প স্টার্ট করা, যান্ত্রিক অংশ মেরামত ইত্যাদির মতো যে কোনও ধরনের যান্ত্রিক সাহায্যের প্রয়োজন হলে এই কভারটি সুবিধাজনক হয়ে থাকে. কোনও দুর্ঘটনার কারণে আপনার আইনী সহায়তার প্রয়োজন হলে ইনস্যুরেন্স কোম্পানি এমন আইনী সহায়তাও প্রদান করে থাকে.
 
  • লক এবং কী রিপ্লেসমেন্ট কভার – গাড়ির চাবি কেউ ইচ্ছাকৃতভাবে হারায় না কিন্তু আপনি আপনার গাড়ির চাবি হারিয়ে ফেললে/কোথাও রেখে ভুলে গেলে কী করবেন? এখনকার গাড়িগুলির স্বয়ংক্রিয় লক এবং চাবিগুলি খুবই ব্যয়বহুল এবং আপনি যদি সেগুলি হারিয়ে ফেলেন/নষ্ট হয়ে যায় তবে অবশ্যই আপনার আর্থিক ক্ষতি হতে পারে. সুতরাং, লক এবং কী রিপ্লেসমেন্ট কভার নেওয়া আসলেই লাভজনক হতে পারে, কারণ এটি আপনাকে নতুন লক ফিট করা বা আপনার গাড়ির চাবি রিপ্লেসমেন্টের খরচ বাবদ ক্ষতিপূরণ প্রদান করতে পারে.
 
  • অ্যাক্সিডেন্ট শিল্ড – এই অ্যাড-অনটি দুর্ঘটনার কারণে আপনার গাড়িতে থাকা লোকদের মৃত্যু হলে এবং/অথবা স্থায়ী সম্পূর্ণ অক্ষমতার ক্ষেত্রে কভার করতে পারে. আপনার কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসিতে পিএ (পার্সোনাল অ্যাক্সিডেন্ট) কভার থাকলে এই অ্যাক্সিডেন্ট শিল্ডটি - জন্যও কভারেজ প্রদান করে মালিক চালকের জন্য পিএ কভার .
 
  • কনজিউমেবল এক্সপেন্স – আপনার গাড়ির কিছু নির্দিষ্ট পার্টস, যেমন ইঞ্জিন অয়েল, গিয়ার বক্স অয়েল, পাওয়ার স্টিয়ারিং অয়েল, কুলান্ট, এসি গ্যাস অয়েল, ব্রেক অয়েল ইত্যাদি কনজিউমেবল পার্টস হিসাবে পরিচিত. কোনও দুর্ঘটনার কারণে এই পার্টসের কোনও ক্ষতি হলে সেগুলোর মেরামত/রিপ্লেসমেন্টের খরচ সাধারণত কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসির অধীনে কভার করা হয় না. কিন্তু, কনজিউমেবল এক্সপেন্স কভারের মাধ্যমে আপনি চিন্তা-মুক্ত থাকতে পারেন, কারণ এই পার্টসের মেরামত/রিপ্লেসমেন্টের খরচ আপনার ইনস্যুরেন্স কোম্পানি বহন করবে.
 
  • কনভেয়েন্স বেনিফিট – আপনার গাড়ি কোনও দুর্ঘটনায় অনেক বেশি ক্ষতিগ্রস্ত হলে এবং কোনও ওয়ার্কশপে মেরামতের জন্য রাখার প্রয়োজন হলে কনভেয়েন্স বেনিফিট আপনাকে প্রতিদিনের জন্য ক্যাশ বেনিফিট ক্লেম করার সুবিধা দেয়.
 
  • পার্সোনাল লাগেজ – অনেক সময় এমন হতে পারে যে আপনি গাড়িতে ল্যাপটপ ব্যাগ, সুটকেস, ডকুমেন্ট ইত্যাদির মতো লাগেজ ছেড়ে গেছেন. এভাবে রেখে গেলে এই মূল্যবান জিনিসগুলি হারিয়ে যাওয়ার/ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা খুব বেশি থাকে. এই কভারের মাধ্যমে আপনার গাড়িতে রাখা আপনার মূল্যবান পার্সোনাল লাগেজের কোনও ক্ষতি/লোকসানের জন্য আপনাকে ক্ষতিপূরণ দেওয়া হবে.
  অ্যাড-অন কভার যেগুলি আপনার লং টার্ম টু হুইলার ইনস্যুরেন্স পলিসি এর সাথে উপলব্ধ সেগুলি হল:
  • 24 x 7 স্পট অ্যাসিস্টেন্স – এই টু হুইলার ইনস্যুরেন্স আপনার টু-হুইলার কোথাও রাস্তার মধ্যে ভেঙে গেলে এবং আপনার সাহায্যের প্রয়োজন হলে আপনার জন্য যে অ্যাড-অন বিশেষভাবে উপযোগী হবে সেটি হল. 24 x 7 স্পট অ্যাসিস্টেন্স কভারের মাধ্যমে নিম্নলিখিত সুবিধাগুলি অফার করা হয়:
    • টোইং সুবিধা
    • রোডসাইড অ্যাসিস্টেন্স
    • জরুরি ম্যাসেজ রিলে
    • ফুয়েল অ্যাসিস্টেন্স
    • ট্যাক্সির সুবিধা
    • বাসস্থানের সুবিধা
    • মেডিকাল কোঅর্ডিনেশন
    • অ্যাক্সিডেন্ট কভার
    • আইনী পরামর্শ
 
  • জিরো ডেপ্রিসিয়েশন বাইক ইনস্যুরেন্স কভার  – এই কভারটি খুবই উপকারী, কারণ এটি ক্লেম ফাইল করার সময় আপনার গাড়ির ডেপ্রিসিয়েশন খরচ বাদ দিয়ে আপনার খরচ কমিয়ে দেয়. ডেপ্রিসিয়েশন খরচ হল সেই খরচ যা দীর্ঘ সময় ধরে আপনার বাইকটি নিয়মিত ব্যবহারের কারণে আপনার বাইকের ক্ষতির কারণে হয় এবং এটি আপনার ক্লেম থেকে কেটে নেওয়া হয়.
 
  • চালকের পেছনের রাইডারদের জন্য পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার – আপনি বাইক চালানোর সময় যদি আপনার পেছনের রাইডাররা কোনও আঘাত পান তাহলে এই অ্যাড-অনটি আপনার টু-হুইলার পলিসির কভারেজ বাড়িয়ে দেবে.
 
  • অ্যাক্সেসারিজের ক্ষতি – এই অ্যাড-অনটি আপনার টু-হুইলার সাজানোর জন্য ব্যবহৃত বিভিন্ন অ্যাক্সেসারিজ কভার করার সুবিধা দেয়. আপনার বাইকের ইলেকট্রিক এবং নন-ইলেকট্রিক অ্যাক্সেসারিজের জন্য রিইম্বার্সমেন্ট ক্লেম করা যাবে.
আপনার কোনও সাহায্যের প্রয়োজন হলে, যত বেশি থাকবে তত বেশি ভালো এই কথাটি বিশেষভাবে প্রযোজ্য. আমরা যে অনিশ্চিত সময়ে বাস করি, সে সময়ে আপনার কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসির সাথে উপযোগী অ্যাড-অন থাকলে তা আপনার জন্য প্রয়োজনীয় সুরক্ষার ব্যবস্থা করে. ইনস্যুরেন্সের ক্ষেত্রে একেবারেই না পাওয়ার চেয়ে দেরিতে পাওয়া ভালো প্রবাদটি প্রযোজ্য নয়. আমরা আপনাকে বিপদের জন্য অপেক্ষা না করে আমাদের কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসির সাথে সবচেয়ে উপযুক্ত অ্যাড-অন কভার(গুলি) বেছে নেওয়ার পরামর্শ দিচ্ছি.  

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়