রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Commercial Vehicle Insurance Renewal Online
জুন 29, 2021

কমার্শিয়াল গাড়ির ইনস্যুরেন্স রিনিউয়ালের অনলাইন প্রক্রিয়া

বিশ্বজুড়ে ব্যবসাগুলি তার অন্তিম গ্রাহকের কাছে তাদের পণ্যগুলি পৌঁছে দেওয়ার জন্য বাণিজ্যিক গাড়ির উপর নির্ভরশীল. এটি একটি ই-কমার্স শপ বা একটি বহু পুরনো ইট এবং বালির দোকান যাই হোক না কেন, কমার্শিয়াল গাড়ির উপর নির্ভরশীলতা অতুলনীয়. এই গাড়ির কোনও ক্ষতি কেবল ব্যবসায়িক কার্যক্রমে বিঘ্ন ঘটায় না বরং ব্যবসার জন্য আর্থিক বিপর্যয়ও সৃষ্টি করে. এই বিরতির ফলে উৎপাদনে বিলম্ব এবং মেরামতের খরচের সাথে হতে পারে যা প্রয়োজন হতে পারে. এছাড়াও, কোনও ব্যবসার জন্য তাদের কার্যক্রমকে দীর্ঘ সময় ধরে বিঘ্নিত করা সম্ভব নয় এবং এইভাবে বিকল্প ব্যবস্থা করা প্রয়োজন যা আরও ব্যয় বৃদ্ধি করে. সার্ভিস সংস্থার ক্ষেত্রে, একটি ক্যাব এগ্রিগেটরের উদাহরণ যেখানে সম্পূর্ণ নির্ভরশীলতা তার গাড়ির ফ্লিটে রয়েছে. এই গাড়ির কোনও ক্ষতি শুধুমাত্র কার্যক্রমকেই বাধা দিতে পারে না, বরং এই ব্যবসাকে সম্পূর্ণ থামিয়ে দিতেও পারে. এই ব্যবসায়িক বিপদের বিরুদ্ধে সুরক্ষার জন্য, একটি কমার্শিয়াল গাড়ির ইনস্যুরেন্স পলিসি থাকা সবচেয়ে ভালো. 1988 সালের মোটর ভেহিকেলস অ্যাক্ট অন্ততপক্ষে থার্ড পার্টি কভার থাকা বাধ্যতামূলক. গাড়ির ডিলাররা প্রাথমিক ক্রয়ে সহায়তা করেন, কিন্তু ক্রেতারা প্রায়শই এটির রিনিউয়ালের কথা ভুলে যান. যেহেতু এটি কেনা প্রয়োজন, তাই নির্দিষ্ট সময় অন্তর রিনিউ করা সমানভাবে গুরুত্বপূর্ণ. কমার্শিয়াল গাড়ির ইনস্যুরেন্স রিনিউয়ালের ব্যাপারে কী করবেন তা এখানে দেওয়া হল -

ধাপ 1: বিভিন্ন কমার্শিয়াল গাড়ির ইনস্যুরেন্স পলিসিগুলি তুলনা করা

কমার্শিয়াল গাড়ির ইনস্যুরেন্স রিনিউয়ালের প্রথম পদক্ষেপটি হল বিভিন্ন পলিসির তুলনার মাধ্যমে ইনস্যুরেন্স কভার কেনার মতোই. যদিও প্রয়োজন, উপলব্ধ ইনস্যুরেন্স প্ল্যানগুলি তুলনা করা একটি উপযুক্ত পলিসি শর্টলিস্ট করার জন্য কমার্শিয়াল ভেহিকেল ইনস্যুরেন্সে. শুধুমাত্র প্রি-সেলস সার্ভিস গুরুত্বপূর্ণ নয়, বরং বিক্রয়ের পরবর্তী সার্ভিসও সমানভাবে গুরুত্বপূর্ণ. এছাড়াও, ইনস্যুরেন্স কোম্পানির দ্বারা অফার করা কভারেজটি অবশ্যই নিশ্চিত করতে হবে যে পর্যাপ্ত পলিসির ফিচারগুলি একটি সুন্দর মূল্যের জন্য উপলব্ধ রয়েছে. একটি মোটর ইনস্যুরেন্স ক্যালকুলেটরের মাধ্যমে কমার্শিয়াল গাড়ির ইনস্যুরেন্স রিনিউয়ালের এই প্রক্রিয়াটি সহজ করা যেতে পারে কারণ এটি ইনস্যুরেন্স কভারের খরচ এবং সুবিধাগুলি ব্যালেন্স করতে সাহায্য করে.

ধাপ 2: সঠিক ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করুন

কমার্শিয়াল গাড়িগুলি থার্ড পার্টির লায়াবিলিটি পলিসির মাধ্যমে তৈরি করা যেতে পারে. থার্ড পার্টি পলিসি হল এমন একটি পলিসি যেখানে থার্ড পার্টির মেরামত এবং আঘাতের ক্ষতি অন্তর্ভুক্ত করার জন্য কভারেজ প্রদান করা হয়. এছাড়াও, এই দুর্ঘটনা এবং ক্ষতির কারণে উদ্ভূত দায়বদ্ধতা থেকে সুরক্ষা রয়েছে যার ফলে ব্যবসা এবং চালক উভয়কেই সুরক্ষিত থাকতে পারে. তবে, কোম্পানিগুলি অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে রাউন্ড দ্য ক্লক অ্যাসিস্টেন্স এবং দ্রুত পলিসি ইস্যু করার মতো বেস কভারেজ ছাড়াও বিভিন্ন সুবিধা প্রদান করে. এই বৈশিষ্ট্যগুলির ভিত্তিতে পলিসিগুলি তুলনা করা উচিত এবং এমন একটি প্ল্যান বেছে নিন যা আপনাকে সাশ্রয়ী প্রিমিয়ামে সর্বাধিক সুবিধা দেয়.

ধাপ 3: প্রয়োজনীয় বিবরণ লিখুন

একবার পলিসি এবং কভারেজের ধরন নির্বাচিত হলে, পরবর্তী ধাপগুলির জন্য পলিসিহোল্ডারের কাছ থেকে ইনপুট প্রয়োজন. ইনস্যুরেন্স কোম্পানি পরিবর্তন করার ক্ষেত্রে, পলিসিহোল্ডার সম্পর্কে বিশদ বিবরণ প্রয়োজন হতে পারে, কিন্তু বাণিজ্যিক গাড়ির জন্য ইনস্যুরেন্স রিনিউয়াল একই ইনস্যুরেন্স কোম্পানির মাধ্যমে, পূর্ববর্তী পলিসি নম্বর প্রদান করার মাধ্যমে পলিসিহোল্ডার এবং গাড়িটি ইনসিওর করার জন্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে সাহায্য করতে পারে.

ধাপ 4: পেমেন্ট

সমস্ত পলিসির বিবরণ চূড়ান্ত করা হয়ে গেলে এবং তথ্য ভেরিফাই করা হয়ে গেলে, পেমেন্টটি ব্যাঙ্ক ট্রান্সফার, ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড বা ইউপিআই-এর মতো যে কোনও পছন্দের পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে করা যেতে পারে. একটি সফল পেমেন্ট নিশ্চিত করবে যে কমার্শিয়াল গাড়ির ইনস্যুরেন্স রিনিউয়াল সম্পূর্ণ হয়েছে এবং পলিসির ডকুমেন্টের সফ্ট কপি রেজিস্টার করা মেলবক্সে ডেলিভারি দেওয়া হবে. এইভাবে যে কেউ একটি কমার্শিয়াল গাড়ির ইনস্যুরেন্স পলিসি সফলভাবে রিনিউ করতে পারেন. মনে রাখবেন যে, অপর্যাপ্ত কভারেজ থাকার মানে হল সেটি না থাকার সমান, তাই প্রয়োজনীয় বিষয়গুলি বিবেচনা করে পলিসিটি রিনিউ করা নিশ্চিত করুন. ইনস্যুরেন্স হল আবেদনের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 1 / 5 ভোটের সংখ্যা: 2

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়