রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Signs and Symptoms of Malnutrition
আগস্ট 18, 2022

চাকরি পরিবর্তন করার ক্ষেত্রে গ্রুপ হেলথ ইনস্যুরেন্স কীভাবে কাজ করে?

2022 সালে, স্বাস্থ্যসেবার খরচ এতটাই বেশি ছিল যে, এটি সহজেই আপনার আর্থিক ক্ষতি করতে পারত; এ কারণেই আপনার এমন একটি হেলথ ইনস্যুরেন্স পলিসির প্রয়োজন যা আপনাকে সবসময়ই কভার করবে. একটি পলিসি থাকলে তা নিশ্চিত করে যে আপনার একটি ফিন্যান্সিয়াল শিল্ড রয়েছে যা চিকিৎসা সংক্রান্ত জরুরি অবস্থার সাথে জড়িত যে কোনও আর্থিক চাপ দূর করতে সাহায্য করে. গ্রুপ ইনস্যুরেন্স কভার হল বিভিন্ন ধরনের হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের মধ্যে জনপ্রিয় একটি ইনস্যুরেন্স প্ল্যান যা প্রায়শই কর্পোরেট কোম্পানি তাদের কর্মচারীদেরকে অফার করে থাকে. প্রতিষ্ঠানের মাধ্যমে কেনা একটি মাস্টার পলিসি প্রতিষ্ঠানের সমস্ত যোগ্য কর্মচারীদেরকে সামান্য প্রিমিয়ামের বিনিময়ে একটি মাত্র ইনস্যুরেন্স কভারের অধীনে কভার করে যা সাধারণত নিয়োগকর্তা পে করে থাকেন অথবা কর্মচারীদের সাথে শেয়ার করা হয়. একটি গ্রুপ হেলথ ইনস্যুরেন্স প্ল্যান প্রতিষ্ঠানের কর্মচারীদের জন্য কভারেজ নিশ্চিত করে এবং অ-আর্থিক সুবিধা প্রদানের সুযোগ বৃদ্ধি করে. তবে, গ্রুপ ইনস্যুরেন্স প্ল্যানের ক্ষেত্রে একটি সীমাবদ্ধতা রয়েছে, এখানে কর্মচারী চাকরিতে থাকা পর্যন্তই কেবল কভারেজটি স্থায়ী হয়. চাকরি পরিবর্তন বা শেষ হয়ে গেলে এই ইনস্যুরেন্স কভারেজ শেষ হয়. এই আর্টিকেলটি বিভিন্ন পয়েন্ট সম্পর্কে কথা বলে গ্রুপ হেলথ ইনস্যুরেন্স এবং আপনার চাকরি পরিবর্তন করার সাথে সম্পর্ক. আরও জানতে পড়তে থাকুন.

চাকরি পরিবর্তন করার ক্ষেত্রে গ্রুপ হেলথ ইনস্যুরেন্স কীভাবে কাজ করে?

একটি সাধারণ গ্রুপ ইনস্যুরেন্স পলিসির কভারেজ আপনার চাকরির শেষ কার্যদিবস থেকে শেষ হয়ে যায়. তবে, বেশ কিছু ইনস্যুরেন্স কোম্পানি রয়েছে যারা সম্পূর্ণ প্রিমিয়াম পে করার বিনিময়ে গ্রুপ ইনস্যুরেন্স পলিসিকে একটি স্ট্যান্ডার্ড ইনস্যুরেন্স প্ল্যানে রূপান্তরিত করার সুযোগ দেয়. এইভাবে, একজন পলিসিহোল্ডার হিসাবে আপনি চিকিৎসা সংক্রান্ত জরুরি অবস্থার আর্থিক ঝুঁকি থেকে সুরক্ষিত থাকাকালীন সময়ে কভারেজ হারাবেন না. রেগুলেটর, আইআরডিএআই, কর্মচারীদেরকে প্রয়োজনীয় ফর্মালিটি সম্পূর্ণ হওয়ার পরেই একই ইনস্যুরেন্স কোম্পানির সাথে একটি ব্যক্তিগত পলিসিতে গ্রুপ ইনস্যুরেন্স প্ল্যানগুলি রূপান্তরিত করতে দেয়. আরও বিবরণের জন্য আপনি আইআরডিএআই-এর অফিশিয়াল ওয়েবসাইট দেখতে পারেন. তবে বলা হয় যে, এই ধরনের ইনস্যুরেন্স কভারের শর্তাবলী ইনস্যুরেন্স কোম্পানির বিবেচনার উপর ভিত্তি করে নির্ধারণ করা হয়. মনে রাখবেন যে, এই কনভার্সনের বিকল্পটি সমস্ত ইনস্যুরেন্স কোম্পানির কাছে পাওয়া যাবে না (শুধুমাত্র হাতেগোনা কিছু কোম্পানির কাছে পাওয়া যাবে). সুতরাং, আপনাকে আপনার ইনস্যুরারের সাথে এই বিষয়ে আগেই খোঁজ নিতে হবে. আপনার ইনস্যুরেন্স কভারেজটি রূপান্তরিত করার জন্য আপনাকে অধিক পরিমাণ প্রিমিয়াম পে করার পাশাপাশি একটি মেডিকেল চেকআপও করাতে হতে পারে. * নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

চাকরি পরিবর্তন করার সময় আপনার হেলথ ইনস্যুরেন্সের বিকল্পগুলি কী কী?

চাকরি পরিবর্তন করার সময় দুটি বিকল্প থাকবে - প্রথমটি হল, আপনার ইনস্যুরেন্স কভারেজকে একটি ইন্ডিভিজুয়াল পলিসিতে রূপান্তরিত করা, বা দ্বিতীয়টি হল, একটি নতুন ইনস্যুরেন্স প্ল্যান কেনা. প্রথম বিকল্পটি কার্যকর করার ক্ষেত্রে এটি নির্ভর করবে ইনস্যুরেন্স কোম্পানি এই ধরনের সুবিধা দেয় কিনা তার উপর, আর দ্বিতীয় বিকল্পটি হল মেডিকেল কভারেজ নিশ্চিত করার একটি গ্যারান্টিযুক্ত উপায়. একটি পৃথক পলিসি নির্বাচন করার সময়, পরিবারের জন্য হেলথ ইনস্যুরেন্স প্ল্যান শুধুমাত্র আপনার জন্যই নয় বরং আপনার বাবা-মা, স্বামী বা সন্তানদের মতো আপনার উপর নির্ভরশীল ব্যক্তিদের কভারেজ নিশ্চিত করার জন্য কার্যকরী হতে পারে. এই পলিসিটি পরবর্তীতে আপনার ইনস্যুরারের অফার করা অ্যাড-অন রাইডার যোগ করার মাধ্যমে কভারেজ সুরক্ষিত করার ক্ষেত্রে আরও কার্জকর হতে পারে. অ্যাড-অনগুলি অতিরিক্ত ইনস্যুরেন্স কভার হলেও এগুলি প্রিমিয়ামের পরিমাণ বাড়াতে পারে এবং চূড়ান্ত ভ্যালু নির্ধারণ করতে আপনি একটি হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটরto determine the final value. * Standard T&C Apply Like all major decisions in your life, you need to take health insurance seriously and buy a policy considering your family’s চিকিৎসার ইতিহাস. এই প্রক্রিয়ায়, অফার করা একটি প্ল্যান নির্বাচন করুন হেলথ ইনস্যুরেন্সে আয়ুষ চিকিৎসা অন্যান্য সুবিধাগুলি ছাড়াও বিকল্প ধরনের চিকিৎসার জন্য কভারেজ নিশ্চিত করার একটি কার্যকর উপায়. ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়