রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
college student health insurance options explained
আগস্ট 5, 2022

হেলথ ইনস্যুরেন্সে আয়ুষ চিকিৎসা - সুবিধা, কভারেজ এবং যোগ্যতা

আয়ুষ কভারের সাথে একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি বেছে নেওয়ার কারণ

যদি আপনি নির্বাচন করেন এমন একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি এর মধ্যে আয়ুষ হেলথ ইনস্যুরেন্স অনেক সুবিধাজনক হতে পারে. এটি আপনাকে সামগ্রিক চিকিৎসা অ্যাক্সেস করার অনুমতি দেয় যা শুধুমাত্র লক্ষণগুলির চিকিৎসা না করে সামগ্রিক সুস্থতার উপর ফোকাস করে. কম সম্ভাব্য সাইড এফেক্ট এবং প্রাকৃতিক উপচারের উপর ফোকাস করার সাথে, আয়ুষ চিকিৎসা যেমন আয়ুর্বেদ, যোগ, ইউনানি, সিদ্ধ এবং হোমিওপ্যাথি প্রচলিত ওষুধের একটি পরিপূরক বিকল্প প্রদান করে. এটি বিশেষ করে গ্রামীণ অঞ্চলে মূল্যবান যেখানে প্রচলিত চিকিৎসা সংক্রান্ত সুবিধাগুলি ব্যাপক হতে পারে, এটি নিশ্চিত করে যে সমস্ত ব্যক্তিদের বিস্তৃত স্বাস্থ্যসেবা বিকল্পের অ্যাক্সেস রয়েছে.

হেলথ ইনস্যুরেন্সে আয়ুষ চিকিৎসার কভারেজের গুরুত্ব

হেলথ ইনস্যুরেন্সে আয়ুষ চিকিৎসা একত্রিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এটি বিস্তৃত স্বাস্থ্যসেবা বিকল্প প্রদান করে এবং প্রাকৃতিক এবং ট্র্যাডিশানাল পদ্ধতিগুলি পছন্দ করে এমন ব্যক্তিদের সহায়তা করে. আয়ুষের জন্য ইনস্যুরেন্স কভারেজ প্রায়শই এই ধরনের ব্যয়বহুল চিকিৎসাগুলি আরও সাশ্রয়ী এবং অ্যাক্সেসযোগ্য করে তুলতে পারে. বিভিন্ন চিকিৎসা কভার করার মাধ্যমে, হেলথ ইনস্যুরেন্স পলিসিগুলি নিশ্চিত করে যে ব্যক্তিরা আর্থিক সীমাবদ্ধতা সম্পর্কে চিন্তা না করেই তাদের স্বাস্থ্য সংক্রান্ত প্রয়োজনীয়তা এবং ব্যক্তিগত পছন্দের জন্য সবচেয়ে উপযুক্ত চিকিৎসার পথ বেছে নিতে পারেন.

আয়ুষ হেলথ ইনস্যুরেন্স পলিসিতে কী কভার করা হয় না?

যদিও আয়ুষ কভারেজ চিরাচরিত চিকিৎসার সুবিধা প্রদান করে, তবে আওতা বহির্ভূত বিষয়গুলি রয়েছে. সাধারণত, আউটপেশেন্ট চিকিৎসা (ওপিডি) পলিসিতে উল্লেখ না করা পর্যন্ত কভার করা হয় না. ভারতের কোয়ালিটি কাউন্সিল বা স্বাস্থ্যের জাতীয় স্বীকৃতি বোর্ড দ্বারা অনুমোদিত স্বীকৃত প্রতিষ্ঠানগুলিতে চিকিৎসা গ্রহণ করতে হবে. এছাড়াও, পরীক্ষামূলক চিকিৎসা এবং কার্যকারিতার পর্যাপ্ত ডকুমেন্টেশন দ্বারা সমর্থিত নয় তারাও কভারেজ থেকে বাদ দেওয়া যেতে পারে.

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী (এফএকিউ)

ক্যাশলেস ক্লেমের অধীনে আয়ুষ বেনিফিট পাওয়া কি সম্ভব?

হ্যাঁ, যদি কোনও নেটওয়ার্ক হাসপাতালে চিকিৎসা করা হয় যা আপনার হেলথ ইনস্যুরেন্স পলিসির অধীনে স্বীকৃত এবং কভার করা হয়, তাহলে ক্যাশলেস ক্লেমের অধীনে আয়ুষের সুবিধাগুলি উপলব্ধ করা যেতে পারে.

আয়ুষ চিকিৎসা কভারের অধীনে কি 24 ঘন্টার কম সময়ের জন্য হাসপাতালে ভর্তি হওয়া কি কভার করা হয়?

সাধারণত, 24 ঘন্টার কম সময়ের জন্য হাসপাতালে ভর্তি হওয়া আয়ুষ চিকিৎসার অধীনে কভার করা হয় না, যদি না এটি বিশেষভাবে এমন পদ্ধতিগুলির সাথে জড়িত থাকে যা অল্প সময়ের জন্য ইনপেশেন্ট কেয়ার প্রয়োজন.

হেলথ ইনস্যুরেন্সে আয়ুষ বেনিফিটের অধীনে সীমা কী?

আয়ুষ বেনিফিটের অধীনে সীমা ইনস্যুরেন্স পলিসির ভিন্ন ভিন্ন হয়. সাধারণত, এতে রুমের ভাড়া এবং চিকিৎসার একটি সীমা অন্তর্ভুক্ত থাকে, যা বিভিন্ন ধরনের চিকিৎসার জন্য সাম ইনসিওর্ডের একটি নির্দিষ্ট শতাংশ থেকে শুরু করে নির্দিষ্ট সীমা পর্যন্ত থাকতে পারে.

যদি আমি 60 বছরের কম বয়সী হই তাহলে কি আমি আয়ুষ চিকিৎসার কভারেজ নির্বাচন করতে পারি?

হ্যাঁ, 60 বছরের কম বয়সী ব্যক্তিরা আয়ুষ চিকিৎসা কভার বেছে নিতে পারেন. হেলথ ইনস্যুরেন্স পলিসিতে আয়ুষ কভারেজ নির্বাচন করার জন্য কোনও বয়সের সীমাবদ্ধতা নেই, যতক্ষণ না এটি অফার করা পলিসির সুযোগ-সুবিধার মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে.     *নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন. উপস্থাপিত তথ্যটি চিকিৎসা সংক্রান্ত পরামর্শের বিকল্প নয়. উল্লিখিত যে কোনও পরামর্শ শুধুমাত্র সাধারণ ব্যবহারের জন্য বিবেচনা করা উচিত. যে কোনও স্বাস্থ্য সংক্রান্ত অসুস্থতা বা চিকিৎসা সংক্রান্ত সমস্যা বা কোনও চিকিৎসা/পদ্ধতি সম্পর্কিত বিশেষজ্ঞদের জন্য, অনুগ্রহ করে একটি সার্টিফায়েড মেডিকেল প্রফেশনাল-এর সাথে যোগাযোগ করুন. ক্লেমগুলি হেলথ ইনস্যুরেন্স পলিসির অধীনে নির্ধারিত নিয়ম ও শর্তাবলীর সাপেক্ষে হয়.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়