রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Return to Invoice Cover (RTI)
এপ্রিল 1, 2021

কার ইনস্যুরেন্সে রিটার্ন টু ইনভয়েস (আরটিআই) কভার

সেই দিন চলে গেছে যখন গাড়ি একটি বিলাসবহুল পণ্য ছিল. এখন প্রায় প্রতিটি বাড়িতে একটি গাড়ি রয়েছে. আমাদের শহরগুলির আয়তন দিনে দিনে বাড়ছে এবং পাবলিক ট্রান্সপোর্টের মাধ্যমে যাতায়াত করা একটি কঠিন কাজ. এই সময়ে একটি গাড়ি কেনা আপনার জীবনকে সহজ করে তোলে. আপনার ইঞ্জিন স্টার্ট করুন, অবসরে ভ্রমণ করুন এবং যাত্রা উপভোগ করুন! সহজ ফাইন্যান্স বিকল্প উপলব্ধ থাকার সাথে, একটি গাড়ির মালিকানা পাওয়া আরও সাশ্রয়ী হয়ে উঠেছে. তাই আপনার স্বপ্নের গাড়ি কেনা এখন আর কোন ঝঞ্ঝট নয়. গাড়ি কেনা এখন আপনার উইশলিস্টে শেষ নয়, রেজিস্ট্রেশন এবং বৈধ ইনস্যুরেন্স কপির মতো অন্যান্য কিছু সম্মতিও অনুসরণ করতে হবে. মোটর গাড়ির আইন, 2019, দেশে রেজিস্টার করা প্রতিটি গাড়ির জন্য ইনস্যুরেন্স সার্টিফিকেটের একটি বৈধ কপি থাকা বাধ্যতামূলক করেছে. যদিও থার্ড পার্টি কার ইনস্যুরেন্স কভার হল ন্যূনতম প্রয়োজনীয়তা, আপনার এবং আপনার গাড়ির জন্য আরও কম্প্রিহেন্সিভ সুরক্ষার জন্য একটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স কভার কেনা আরও বেশি যুক্তিসঙ্গত. একটি কম্প্রিহেন্সিভ পলিসির মাধ্যমে, আপনি যে কোনও অপ্রত্যাশিত ক্ষতি বা আঘাত থেকে নিজের পাশাপাশি অন্যদের রক্ষা করতে পারেন. কম্প্রিহেন্সিভ কভার ব্যবহার করে, আপনি যে কোনও সময় নিশ্চিত করতে পারেন যেন আপনার গাড়িটি আগের অবস্থায় আছে. এমন একটি নিফটি কভার যা আপনি বেছে নিতে পারেন তা হল রিটার্ন টু ইনভয়েস বা আরটিআই কভার.  

আরটিআই কার ইনস্যুরেন্সের অর্থ

আইডিভি বা ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু হল একটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স প্ল্যান কেনার সময় ইনসিওর্ড ব্যক্তির দ্বারা ঘোষিত সর্বাধিক পরিমাণ. এটি গাড়ির মার্কেট ভ্যালুর নিকটতম আনুমানিক হিসাব. কিন্তু আইডিভি ঘোষণা করার সময়, মূল্যহ্রাস তার প্রকৃত বাজার মূল্যে পৌঁছানোর জন্য হিসাব করা হয়. সুতরাং আপনার গাড়ির মূল ক্রয় মূল্য এবং তার বর্তমান বাজার মূল্যের মধ্যে একটি ব্যবধান রয়েছে. এই ফাঁকটি রিটার্ন টু ইনভয়েস কভার ব্যবহার করে পূরণ করা হয়েছে. আরটিআই কার ইনস্যুরেন্স ব্যবহার করে আপনার গাড়ি কেনার জন্য যে খরচ হয় তা চুরি বা আপনার গাড়ির জন্য কনস্ট্রাক্টিভ মোট ক্ষতির ক্ষেত্রে রিইম্বার্স করা যেতে পারে. যখন আমরা খরচ দেখি, তখন আমরা রোড ট্যাক্সের কথাও বলি! শুধুমাত্র তফাৎ তখন হয় যদি আপনার গাড়িটি আর না থাকে.  

রিটার্ন টু ইনভয়েস কভারের প্রযোজ্যতা

আরটিআই কার ইনস্যুরেন্স পলিসিটি তার প্রযোজ্যতার জন্য বিভিন্ন ইনস্যুরেন্স কোম্পানিগুলির মধ্যে ভিন্ন ভিন্ন হয়. কিছু কিছু ইনস্যুরার তিন বছরের বেশি পুরানো গাড়ির জন্য রিটার্ন টু ইনভয়েস কভার অফার করে যেখানে অন্য কিছু কোম্পানি পাঁচ বছর পর্যন্ত করে.  

রিটার্ন টু ইনভয়েস অ্যাড-অন প্রযোজ্য নয়

রিটার্ন টু ইনভয়েস অ্যাড-অন সাধারণত সেই সকল লোক কেনেন যারা গাড়িটি সবচেয়ে বেশি সময়ের জন্য অক্ষত থাকে তা নিশ্চিত করতে ইচ্ছুক. তাই এই ব্যক্তিরা কিনতে পছন্দ করেন কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি রিটার্ন টু ইনভয়েস অ্যাড-অন সহ. এখানে কিছু পয়েন্ট রয়েছে যা আপনাকে মনে রাখতে হবে -
  • পলিসির নিয়ম এবং শর্তাবলী অনুযায়ী একটি আরটিআই কভার পুরানো গাড়িকে অন্তর্ভুক্ত করে না. এটি বিশেষভাবে নতুন গাড়ির জন্য উপলব্ধ যেখানে আপনার পলিসির শর্তাবলী উপরে আলোচনা করা অনুযায়ী এটির প্রযোজ্যতা নির্ধারণ করে.
  • এই ধরনের ইনস্যুরেন্স অ্যাড-অনের অধীনে কদাচিৎ সম্পূর্ণ ক্ষতি বা মোট ক্ষতি কভার করা হয়. এই অতিরিক্ত ইনস্যুরেন্স কভারের অধীনে সামান্য স্কাফ বা নিয়মিত মেরামত কভার করা হয় না.
  • যখন আপনি একটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পলিসি বেছে নেন, তখনই রিটার্ন টু ইনভয়েস অ্যাড-অন উপলব্ধ হবে.
  যদিও এই অ্যাড-অনটি আপনার বেস পলিসির খরচের একটি অংশে উপলব্ধ থাকে, তবে এটি আপনাকে জানতে সাহায্য করে যে আপনার গাড়ির মোট ক্ষতি হলে আপনি আর্থিকভাবে কভার করেন. এর পাশাপাশি, এই ইনস্যুরেন্স পলিসির অধীনে বর্ধিত কভারেজ আছে যা অন্যান্য উপযুক্ত অ্যাড-অনের সাথে সংযুক্ত হওয়ার সময় এটিকে আরও সম্পূর্ণভাবে কভার করে. নিশ্চিত করুন যে আপনি অল-রাউন্ড সুরক্ষা নিশ্চিত করার জন্য সঠিক অ্যাড-অন নির্বাচন করেছেন আপনার গাড়ির ইনস্যুরেন্স প্ল্যানের জন্য.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 2.8 / 5 ভোটের সংখ্যা: 4

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়