রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
taxi insurance guide
মার্চ 24, 2023

কার ইনস্যুরেন্সের জন্য টায়ার প্রোটেক্ট কভারেজ

বয়স্ক নাগরিকদের জন্য কার ইনস্যুরেন্স অনলাইনে কেনা বর্তমানে বেশিরভাগ কার মালিকদের জন্য তুলনামূলকভাবে একটি সহজ প্রক্রিয়া. তাদের মধ্যে অধিকাংশই জানেন যে, থার্ড-পার্টি কার ইনস্যুরেন্স কী রকম বাধ্যতামূলক যেখানে একটি কম্প্রিহেন্সিভ পলিসি আপনাকে আরও অধিক প্রতিকূল অবস্থা থেকে সুরক্ষিত রাখে. তবে, আপনি যদি আপনার কম্প্রিহেন্সিভ পলিসি থেকে আরও বেশি কিছু আশা করেন, তাহলে অ্যাড-অনগুলি দেখতে পারেন. এই ধরনের একটি অ্যাড-অন হল টায়ার প্রোটেক্ট কভার. এটি এমন একটি কভার যা আপনার টায়ারের জন্য সুরক্ষা প্রদান করে, তা সেগুলি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হোক বা পলিসির অন্তর্ভুক্ত অন্য যে কোনও কারণেই হোক না কেন. টায়ার প্রোটেক্টের মতো অ্যাড-অনগুলি আপনার প্রিমিয়ামের পরিমাণ বৃদ্ধি করবে. সুতরাং, কেনার আগে খরচ সম্পর্কে ধারণা পেতে একটি অনলাইন কার ইনস্যুরেন্স ক্যালকুলেটর ব্যবহার করার বিষয়টি নিশ্চিত করুন. এছাড়াও, এটি কেনার আগে এই কভারের অফারগুলি সঠিকভাবে জেনে নেওয়াও অত্যন্ত গুরুত্বপূর্ণ. এটি আপনাকে জানতে সাহায্য করে যে এটি কখন ক্লেম করবেন এবং কী জন্য করবেন.

টায়ার প্রোটেক্ট কভার কী?

টায়ার হল আপনার গাড়ির অন্যতম গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি যেগুলির ক্ষতির সম্ভাবনা আপনার গাড়ির অন্য যে কোনও প্রধান পার্টসের মতো খুব বেশি না হলেও, রয়েছে. আপনার গাড়ি কোনও দুর্ঘটনার সম্মুখীন হলে টায়ারেরও ক্ষতি হওয়ার সম্ভাবনা থকে. ভাল কোনও পরিস্থিতিতে, আপনার গাড়ির কোনও দুর্ঘটনা হওয়ার পর মেরামত খরচ বহন করতে আপনাকে সাহায্য করার জন্য আপনার কাছে কম্প্রিহেন্সিভ কভারেজ থাকবে. তবে, নিয়মিত কম্প্রিহেন্সিভ কভারেজ আপনার গাড়ির টায়ার কভার করে না. সুতরাং, আপনার টায়ার যদি কোনও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় এবং মেরামত বা রিপ্লেসমেন্টের প্রয়োজন হয়, তাহলে আপনাকে আপনার পকেট থেকে টাকা খরচ করতে হবে. এখানেই টায়ার প্রোটেক্ট কভার কাজে আসে. এটি হল একটি অ্যাড-অন কভার যা আপনি আপনার বাইকের জন্য কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসির সাথে কিনতে পারেন. এই অ্যাড-অনের একমাত্র উদ্দেশ্য হল আপনার টায়ারের জন্য কভারেজ পাওয়া. পলিসির অধীনে কভার করা যে কোনও দুর্ঘটনার কারণে হওয়া ক্ষতির ক্ষেত্রে এটি আপনাকে টায়ার মেরামত বা রিপ্লেসমেন্টের খরচ কভার করতে সাহায্য করবে. কিছু কিছু ক্ষেত্রে, এই পলিসিটি আপনার টায়ার মেরামত বা রিপ্লেসমেন্টের লেবার চার্জও কভার করবে.

টায়ার প্রোটেক্ট কভারের অন্তর্ভুক্ত বিষয়

অ্যাড-অন সহ যে কোনও ধরনের পলিসি কেনার আগে, পলিসিটি কী কী কভার করে তা জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ. ইনস্যুরেন্স প্রোভাইডাররা কী কী অফার করে তার উপর ভিত্তি করে বিভিন্ন পলিসিতে ছোটখাট ভিন্নতা থাকতে পারে, তবে এখানে টায়ার প্রোটেক্ট কভারের কিছু সাধারণ আওতাভুক্ত বিষয়গুলি দেওয়া হল.
  1. ক্ষতিগ্রস্ত টায়ারের সাথে নতুন টায়ারের রিপ্লেসমেন্ট
  2. টায়ার পুনরায় ফিটিং এবং পুনরায় ব্যালেন্স করা সহ টায়ারের রিপ্লেসমেন্ট বা মেরামতের জন্য প্রযোজ্য যে কোনও লেবার চার্জ.
  3. টিউবের যে কোনও ক্ষতি মেরামত করার খরচ যে ক্ষতি টায়ারগুলিকে পরবর্তীতে ব্যবহারের অযোগ্য করে তুলবে. এর মধ্যে রয়েছে টায়ার ফেটে যাওয়া এবং কেটে যাওয়ার মতো পরিস্থিতি.
এই ধরনের পলিসির অধীনে সর্বোচ্চ চার বছরের জন্য কভারেজ অফার করা হয়, যার পরে এটি রিনিউ করতে হবে. সাধারণত, আপনি অনলাইনে কমপক্ষে এক বছরের জন্য এই ধরনের কার ইনস্যুরেন্স কিনতে পারবেন.

টায়ার প্রোটেক্ট কভারের আওতা বহির্ভূত বিষয়

আপনার পলিসির বিষয়গুলি জানার মতোই আওতা বহির্ভূত বিষয়গুলি সম্পর্কে জানাও গুরুত্বপূর্ণ. আসুন, এই ধরনের পলিসির কিছু আওতা বহির্ভূত বিষয় দেখে নিই.
  1. পাংচার টায়ার মেরামতের খরচ
  2. মানুষ বা লাগেজের কারণে ওভারলোড হওয়া গাড়ির ক্ষতিগ্রস্ত টায়ার মেরামত বা রিপ্লেসমেন্টের খরচ
  3. চুরি বা ভাঙচুরের কারণে ক্ষতি হলে (উদাহরণস্বরূপ, যদি কেউ আপনার টায়ার কেটে দেয়)
  4. কোনও রেস বা র‍্যালিতে আপনার গাড়ি ব্যবহার করার কারণে হওয়া ক্ষতির জন্য মেরামতের খরচ
  5. যে কোনও অননুমোদিত গ্যারেজে কোনও সার্ভিসিং করা হলে
  6. উৎপাদনে ত্রুটির কারণে যে কোনও মেরামত বা রিপ্লেসমেন্টের প্রয়োজনীয়তা দেখা দিলে
  7. নিয়মিত টায়ার সার্ভিসিং, যেমন অ্যালাইনমেন্ট এবং ব্যালেন্সিং
এগুলি হল কিছু সাধারণ আওতা বহির্ভূত বিষয়. ইনস্যুরেন্স প্রোভাইডারের কী কী অফার করে তার উপর ভিত্তি করে পলিসির আওতা বহির্ভূত বিষয় কম-বেশি হতে পারে. পলিসি কেনার আগে পলিসির বিবরণ দেখে নেওয়া বুদ্ধিমানের কাজ.

আপনি কি টায়ার প্রোটেক্ট কভার কিনতে পারবেন?

আসলে, এটি একটি নামমাত্র মূল্যে আপনার টায়ার সুরক্ষিত রাখে বলে যে কেউ এই টায়ার প্রোটেক্ট কভার কিনতে পারবেন. তবে, এমন কিছু পরিস্থিতি রয়েছে যেখানে আপনাকে অবশ্যই এই ধরনের অ্যাড-অন কভার নেওয়ার বিষয়টি বিবেচনা করতে হবে, সেগুলি হল.
  1. আপনি যদি রুক্ষ এলাকায় বসবাস করেন বা গাড়ি চালান, যেমন পাহাড়, পাথুরে রাস্তা ইত্যাদি
  2. আপনি যদি ঘন ঘন আপনার গাড়ি ব্যবহার করেন
  3. যদি আপনি প্রায়ই দীর্ঘ দূরত্ব ভ্রমণ করেন

আমি কীভাবে টায়ার প্রোটেক্ট কভার কিনতে পারব?

মনে রাখবেন যে, টায়ার প্রোটেক্ট কভার কখনও থার্ড-পার্টি কার ইনস্যুরেন্স, -এর সাথে কেনা যাবে না বরং এটি শুধুমাত্র কম্প্রিহেন্সিভ পলিসির সাথে কেনা যাবে. আপনি এই পলিসিটি সম্পর্কে ভালভাবে জানার পর, এই পলিসির জন্য আপনাকে কত টাকা পে করতে হতে পারে তা জানতে একটি অনলাইন কার ইনস্যুরেন্স ক্যালকুলেটর ব্যবহার করুন. তারপর, অনলাইনে আপনার কম্প্রিহেন্সিভ প্ল্যান কেনার সময় আপনি এই অ্যাড-অনটি যোগ করতে পারেন. যদি আপনি অনলাইনে এটি কিনতে চান, তাহলে এই সম্পর্কে আপনার ইনস্যুরেন্স এজেন্টকে জিজ্ঞাসা করতে পারেন. টায়ার প্রোটেক্ট কভার হয়ত অপরিহার্য নয়, কিন্তু এটি দুর্ঘটনার পর আপনার টায়ার মেরামত বা রিপ্লেসমেন্টের খরচ থেকে আপনাকে বাঁচাতে পারে, যা আসলেও অনেক বেশি হতে পারে. অবশ্যই মনোযোগ সহকারে পলিসির বিবরণ পড়ুন এবং এই কভারের অধীনে কখন ক্লেম করবেন তা জানুন. ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়