রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Regular Travel Insurance and Student Travel Insurance
এপ্রিল 12, 2021

শিক্ষার্থীদের জন্য হেলথ ইনস্যুরেন্স

বিদেশে পড়াশোনা করার সুযোগ পেলে বহু শিক্ষার্থীদের স্বপ্ন সত্যি হতে পারে, বিশেষত যাঁরা বিদেশে আইভি লিগ বিশ্ববিদ্যালয়গুলিতে প্রবেশ করতে চান. কিন্তু যখন আপনি বিদেশে থাকবেন তখন বাড়ি থেকে দূরে থাকার জন্য দুশ্চিন্তা হতে পারে. এমনই একটি বিষয় হল মেডিকেল ইমার্জেন্সি, যা কিছু দেশে খুবই খরচসাপেক্ষ হতে পারে. এই কারণে শিক্ষার্থীদের জন্য হেলথ ইনস্যুরেন্স থাকা আবশ্যক! সুতরাং, বিদেশের স্টুডেন্ট হেলথ কভার কেন গুরুত্বপূর্ণ তার কারণগুলি জানানোর জন্য আমাদের অনুমতি দিন.

কেন আপনার শিক্ষার্থীদের জন্য হেলথ ইনস্যুরেন্স নির্বাচন করা উচিত

চিকিৎসার খরচ কভার করতে সাহায্য করে

ভারতের চিকিৎসা খরচের তুলনায় বিদেশে স্বাস্থ্যসেবার খরচ অনেক বেশি হতে পারে. স্থান পরিবর্তনের কারণে, আবহাওয়া এবং খাবারের পার্থক্য আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে, যার ফলে ডাক্তারের কাছে যেতে হতে পারে. এমনকি এক-বার মেডিকেল কনসাল্টেশনের জন্যও আপনার ফাইন্যান্সের উপরে চাপ পড়তে পারে, এই কারণেই মেডিকেল ইনস্যুরেন্স শিক্ষার্থীদের জন্য অপ্রয়োজনীয় আর্থিক বোঝা এড়ানোর জন্য উপকারী. সঠিক হেলথ প্ল্যানের মাধ্যমে ইনস্যুরার চিকিৎসা খরচ কভার করবেন এবং আপনি আর্থিক দিক সম্পর্কে চিন্তামুক্ত থাকতে পারেন.

হাসপাতালে ভর্তি হওয়ার ক্যাশলেস সুবিধা

ক্যাশলেস হসপিটালাইজেশান হল আপনার হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ. যখন আপনি আপনার ইনস্যুরেন্স প্রোভাইডারের সাথে যুক্ত কোনও নেটওয়ার্ক হাসপাতালে চিকিৎসা পেতে চান, তখন আপনি হাসপাতালে ক্যাশলেস চিকিৎসার সুবিধা উপভোগ করতে পারেন. মেডিকেল বিল সরাসরি আপনার ইনস্যুরারের সাথে সেটেল করা হবে এবং আপনি কোনও পয়সা খরচ না করেই বেরিয়ে যেতে পারেন. সুতরাং, আপনার হেলথ ইনস্যুরেন্সে এই ফিচারটি থাকা অবশ্যই প্রয়োজন! কিন্তু এর জন্য ইনস্যুরারের কাছে কতগুলি নেটওয়ার্ক হাসপাতাল রয়েছে সেই সংখ্যা দেখার পরামর্শ দেওয়া হচ্ছে, যখন কিনবেন কোনও ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স পলিসি.

নন-মেডিকেল ইমার্জেন্সি সুরক্ষিত করে

যদিও আপনি প্রত্যাশা করবেন না যে কোনও হেলথ প্ল্যান নন-মেডিকাল সংক্রান্ত জরুরি অবস্থা কভার করবে, তবে আপনি এই পলিসির মাধ্যমে 360-ডিগ্রী সুরক্ষা পেতে পারেন. ওভারসীজ স্টুডেন্ট হেলথ কভারে একই প্ল্যানের অধীনে নন-মেডিকেল ইমার্জেন্সির জন্য কভারেজ প্রদান করা হয়. সুতরাং, আপনি দুর্ভাগ্যজনক পরিস্থিতিতে সুরক্ষিত যেমন পাসপোর্ট হারিয়ে যাওয়া, পড়াশোনার ক্ষেত্রে বাধা, লাগেজে ক্ষতি বা বিলম্ব এবং আরও অনেক কিছু. সুতরাং, শিক্ষার্থীদের জন্য হেলথ ইনস্যুরেন্স কোনও সমস্যা ছাড়াই আপনাকে বিদেশে পড়ার কাজে সাহায্য করার জন্য একটি সামগ্রিক কভার অফার করে.

ব্যক্তিগত দায়বদ্ধতা থেকে আপনাকে সুরক্ষিত রাখে

দুর্ঘটনা ঘটার আগে সতর্ক করে দেয় না এবং যে কোনও সময় ঘটতে পারে. শিক্ষার্থীদের জন্য মেডিকাল ইনস্যুরেন্স, ব্যক্তিগত দায়বদ্ধতা যেমন থার্ড পার্টির সম্পত্তির ক্ষতি বা দুর্ঘটনাজনিত দায়বদ্ধতা ইনস্যুরারের দ্বারা কভার করা হয়. একটি অপ্রত্যাশিত দুর্ঘটনার কারণে কোনও থার্ড পার্টি শারীরিক আঘাত পেতে পারেন, যার ফলস্বরূপ আপনাকে আর্থিক ক্ষতি বহন করতে হতে পারে. কিন্তু আপনার ইনস্যুরেন্স প্ল্যান এই ধরনের খরচগুলি সুরক্ষিত করে এবং আপনাকে যদি গ্রেপ্তার করা হয়, তাহলে জামিন দেওয়ার টাকা দিয়ে সাহায্য করতে পারে. সুতরাং, বিদেশে ঘটে যাওয়া এই ধরনের ব্যক্তিগত দায়বদ্ধতা থেকে আপনাকে সুরক্ষিত রাখে.

বাধ্যতামূলক দিকগুলি কভার করে

অনেক আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের চিকিৎসার দিকগুলি কভার করার জন্য বিদেশে ট্রাভেল ইনস্যুরেন্স থাকা বাধ্যতামূলক করে দিয়েছে. পরে যে কোনও সমস্যা এড়ানোর জন্য আপনার বিশ্ববিদ্যালয়ের ইনস্যুরেন্সের প্রয়োজনীয়তাগুলি পড়ে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে.

অতিরিক্ত সুবিধা

শিক্ষার্থীদের জন্য হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের কিছু অতিরিক্ত সুবিধা রয়েছে যা ভীষণ সাহায্য করতে পারে. এগুলির মধ্যে কিছু হল স্পনসর সুরক্ষা, পরিবারের সাথে দেখা করতে বাড়িতে ফিরে আসার জন্য সহায়তা, অধ্যয়নে বাধার ক্ষেত্রে আর্থিক ক্ষতিপূরণ, মৃতদেহ প্রত্যাবর্তনের জন্য কভার ইত্যাদি. যখন আপনি আপনার পরিবার ছাড়াই বিদেশে একা থাকবেন এবং কোনও মেডিকেল ইমার্জেন্সি পরিস্থিতি তৈরি হয়, তখন এই উপাদানগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে ওঠে. সুতরাং, ইনস্যুরার আপনাকে সাহায্য করে এবং জরুরি অবস্থার সময় আপনাকে সর্বোত্তম সম্ভাব্য সহায়তা প্রদান করে. এখন আপনি পড়ুয়াদের জন্য হেলথ ইনস্যুরেন্সের সুবিধাগুলি সম্পর্কে জানেন, ফলে বুঝতে পারছেন যে এই ধরনের ব্যাকআপ থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ. ফলে, হেলথ ইনস্যুরেন্স তুলনা এবং বিদেশে নিরাপদ ভিজিট করার জন্য সবচেয়ে উপযুক্ত পলিসির সাথে নিজেকে সুরক্ষিত করুন. *নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়