রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Corporate Health Insurance Plans
মে 4, 2021

কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স

বর্তমান সময়ে এবং যুগের কর্মসংস্কৃতি সবাইকে পার্সোনাল এবং পেশাদার দায়িত্বের মধ্যে ভারসাম্য বজায় রাখার চেষ্টা করতে দেখেছে. আপনার পার্সোনাল জীবনে ভারসাম্য বজায় রাখার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ দিক হল একটি স্বাস্থ্যকর জীবনযাত্রা বজায় রাখা. এটি পরিপূর্ণভাবে সম্ভব না হলেও আপনার সুস্বাস্থ্য বজায় রাখার জন্য যথেষ্ট মনোযোগ দিলে তা দীর্ঘমেয়াদে উপকারী হতে পারে. স্বাস্থ্য এবং কাজের মধ্যে ভারসাম্য বজায় রাখার প্রচেষ্টা হিসাবে নিয়োগকর্তারা গ্রুপ ইনস্যুরেন্স প্ল্যানের মাধ্যমে হেলথ ইনস্যুরেন্স এর সুবিধা বাড়াতে শুরু করেছেন. এগুলি বেশিরভাগই একটি কর্পোরেট সেটিং-এ অফার করা হয় বলে এই পলিসিগুলিকে কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স হিসাবেও উল্লেখ করা হয়.   তাহলে, এই কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যানগুলি কী কী? কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যানগুলি মূলত গ্রুপ ইনস্যুরেন্স পলিসি যেখানে হেলথ ইনস্যুরেন্স বেনিফিটের একটি সাধারণ সেট যা একদল লোকের জন্য বিশেষ করে, কর্মচারীদের জন্য উপলব্ধ. এই প্ল্যানে হাসপাতালে ভর্তি, গুরুতর অসুস্থতার কভার, মাতৃত্বকালীন কভারেজ ইত্যাদির মতো বিভিন্ন কভারেজ ফিচার অন্তর্ভুক্ত রয়েছে. অনেক ইনস্যুরেন্স কোম্পানি কোভিড-19-এর কারণে হাসপাতালে ভর্তির জন্যও এখন করোনা কবচ পলিসি অফারের মাধ্যমে অথবা করোনাভাইরাস সম্পর্কিত খরচের জন্য কভারেজ প্রদান করে এমন অন্য কোনও প্ল্যানের মাধ্যমে কভারেজ অন্তর্ভুক্ত করতে শুরু করেছে. এই কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স পলিসিগুলি আপনার সংস্থার কর্মচারীদের চিকিৎসার প্রয়োজনীয়তাগুলি পূরণ করার জন্য একটি নিরাপত্তা বেষ্টনী যা শুধুমাত্র কর্মচারীদের মধ্যেই সীমাবদ্ধ নয়, বরং তাদের পরিবারের জন্যও উপলব্ধ.   কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স পলিসি থাকার সুবিধা কী? কর্মচারীদের সাফল্যের সঙ্গে কাজ করার ক্ষেত্রে স্বাস্থ্য একটি অবিচ্ছেদ্য অংশ হওয়ায় স্বাস্থ্যের উপর ফোকাস বৃদ্ধি করার উদ্দেশ্যে কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যান নেওয়া একটি স্ট্যান্ডার্ড ইন্ডাস্ট্রি অনুশীলন বা নিয়মে পরিণত হয়েছে. যে সকল নিয়োগকর্তা কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স পলিসি অফার করে তারা প্রায় সকলেই তাদের কর্মচারীদের প্রয়োজনীয়তাগুলি বিবেচনা করে এটি নির্বাচন করে কারণ কর্মচারীদের মনোভাবকে প্রভাবিত করার ক্ষেত্রে এই অতিরিক্ত সুবিধাগুলির গুরুত্বপূর্ণ হতে পারে. কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স পলিসির অফার করা সুবিধাগুলোর মধ্যে থেকে কিছু সুবিধা এখানে উল্লেখ করা হল -
  • প্রি-এক্সিস্টিং রোগের জন্য কভারেজ: একটি কর্পোরেট হেলথ ইনস্যুরেন্সে আগে থেকে বিদ্যমান রোগগুলিকে কভার করার সুবিধা রয়েছে. এর অর্থ হল কর্মচারী বা তার পরিবারের সদস্যরা যদি কোনও চিকিৎসা সংক্রান্ত জরুরী অবস্থার সম্মুখীন হয়, তাহলে প্রথম দিন থেকেই তা কভার করা হয়. সুতরাং, এই হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের ক্ষেত্রে কোনও ওয়েটিং পিরিয়ড যা সমস্ত বয়সের গ্রুপের জন্য এটিকে উপযুক্ত করে তোলে.
  • রোগের জন্য বিস্তৃত কভারেজ: আগে থেকে বিদ্যমান স্বাস্থ্যগত অবস্থার জন্য কোনও ওয়েটিং পিরিয়ড না থাকার পাশাপাশি একটি কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স রোগের জন্যও একটি ব্যাপক কভারেজ প্রদান করে. এই প্ল্যানগুলি মানসিক অবস্থা সহ বিভিন্ন ধরনের স্বাস্থ্য সংক্রান্ত রোগকে কভার করে.
  • ম্যাটারনিটি কভারেজ: এই ইনস্যুরেন্স প্ল্যানে ম্যাটারনিটি কভারও অন্তর্ভুক্ত রয়েছে যা এটিকে তরুণ বিবাহিত দম্পতিদের জন্য একটি আবশ্যিক ইনস্যুরেন্সে পরিণত করেছে. কিছু কিছু পলিসি 90 দিন পর্যন্ত বয়সের নবজাতক শিশুকে অন্তর্ভুক্ত করার জন্য ম্যাটারনিটি কভার বৃদ্ধি করে.
  • সাশ্রয়ী মূল্যে কভারেজ: যেহেতু এই প্ল্যানগুলির কভারেজের অধীনে অনেক বেশি সংখ্যক ব্যক্তিদের আওতাভুক্ত করা হয়, তাই এটি আপনার জন্য সাশ্রয়ী হয়.
  আপনার কেন একটি কর্পোরেট ইনস্যুরেন্স সুবিধা নেওয়া উচিত? একটি কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যান পকেট ফ্রেন্ডলি মূল্যে বিস্তৃত কভারেজ হিসাবে সুবিধা প্রদান করতে পারে. একটি স্ট্যান্ডার্ড হেলথ কভারে একই ফিচার বেছে নেওয়া হলে তা অনেক ব্যয়বহুল হতে পারে. এছাড়াও, এই কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যানগুলি শুধুমাত্র আপনাকেই নয় বরং আপনার পরিবারের সদস্যদেরও অন্তর্ভুক্ত করার জন্য কাস্টোমাইজ করা যেতে পারে. যদিও আপনার পরিবারের সদস্যদের অন্তর্ভুক্ত করার ফলে প্রিমিয়াম সামান্য বৃদ্ধি পেতে পারে কিন্তু এর সুবিধাগুলো এর খরচের তুলনায় অনেক বেশি হবে. এছাড়াও, অতিরিক্ত কভারেজও পাওয়া যায় যা আপনার স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা অনুযায়ী যথোপযুক্ত করার জন্য আপনার পলিসিকে আরও পার্সোনালাইজ করতে পারে. এগুলো হল একটি কর্পোরেট ইনস্যুরেন্স প্ল্যানের সাথে আপনার স্ট্যান্ডার্ড ইনস্যুরেন্স পলিসি তুলনা করার ক্ষেত্রে বিবেচ্য গুরুত্বপূর্ণ কিছু কারণ. যদিও এটা কোন গোপন বিষয় নয় যে কর্মচারীরাই আপনার প্রতিষ্ঠানের সাফল্যের আসল কারণ, তাই নিশ্চিত করুন যে একজন নিয়োগকর্তা যেন এমন একই চিকিৎসা সুরক্ষা প্রদান করেন যা এটি প্রকাশ করে যে নিয়োগকর্তারা আসলেই তাদের কর্মীদের নিয়ে ভাবেন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়