Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আপনার বিবরণ শেয়ার করুন

+91
নির্বাচন করুন
অনুগ্রহ করে প্রোডাক্ট নির্বাচন করুন

হেলথ ইনস্যুরেন্সের অধীনে ম্যাটারনিটি বেনিফিট

হেলথ ইনস্যুরেন্সের ক্ষেত্রে ম্যাটারনিটি কভারের সুবিধাগুলি কী কী?

হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের ক্ষেত্রে ম্যাটারনিটি কভার এমনভাবে ডিজাইন করা হয় যা সন্তান প্রসবের খরচ এবং মা ও তার নবজাতক শিশুর স্বাস্থ্যসেবার খরচ বহন করে.

মুদ্রাস্ফীতির বৃদ্ধির কারণে মাতৃত্বকালীন পরিচর্যা সহ চিকিৎসার খরচ দিন দিন বৃদ্ধি পাচ্ছে. ঠিক সেখানেই হেলথ ইনস্যুরেন্স ম্যাটারনিটি বেনিফিট কাজে আসে.

আপনি কী ধরনের ম্যাটারনিটি বেনিফিট আশা করতে পারেন?

1) Pre and Post Natal Cover

A pregnant mother requires constant care. Even before she goes into labour, there are a lot of health checkups and medicines needed. Moreover, these checkups and medications do not stop immediately after she has had the baby. Maternity Cover takes care of all medical expenses from 30 days before the due date and 30-60 days (depending upon your health plan) after delivery for both mother and child.

2) Delivery Cover

অভিজ্ঞ পেশাদারদের সহায়তায় একটি সুস্থ সন্তান প্রসব করতে প্রচুর টাকা খরচ হয়. ম্যাটারনিটি কভার কিছু নির্দিষ্ট সাব-লিমিট সহ এই অ্যামাউন্টটি প্রদান করবে যা ডেলিভারির পদ্ধতি অনুযায়ী ভিন্ন ভিন্ন হয়; তা নরমাল বা সিজারিয়ান যাই হোক না কেন.

3) Newborn Cover

নবজাতককে যদি জন্মগত রোগ এবং অন্যান্য জটিলতার কারণে বিশেষ যত্ন দেওয়ার প্রয়োজন হয়, সেক্ষেত্রে কিছু হেলথ প্ল্যান জন্ম পরবর্তী 90 দিন পর্যন্ত খরচ কভার করে.

4) Vaccination Cover

আপনার হেলথ প্ল্যানের ভিত্তিতে আপনার ম্যাটারনিটি বেনিফিট শিশুর জন্য বাধ্যতামূলক ভ্যাক্সিনেশান দেওয়ার সুবিধাও কভার করতে পারে. সাধারণত 1ম বছরের জন্য ভ্যাক্সিন দেওয়ার খরচ কভার করার পাশাপাশি পোলিও, টিটেনাস, ডিপথেরিয়া, হুপিং কাশি, হাম, এবং হেপাটাইটিসও এই একই ম্যাটারনিটি কভারের আওতায় কভার করা হয়.

ম্যাটারনিটি কভার সন্তান প্রসব, প্রসবের আগে ও পরের যত্ন এবং নবজাতকের চিকিৎসা খরচের সম্পর্কিত বিভিন্ন ওভারহেডের খরচ বহন করে. আপনার হেলথ প্ল্যানে ম্যাটারনিটি কভার থাকলে তা আপনার মানসিক শান্তি নিশ্চিত করে এবং আপনাকে নিশ্চিন্তে মাতৃত্ব উপভোগ করার সুবিধা দেয়.

আরও দেখুন হেলথ ইনস্যুরেন্সের বৈশিষ্ট্য

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো