Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আপনার বিবরণ শেয়ার করুন

+91
নির্বাচন করুন
অনুগ্রহ করে প্রোডাক্ট নির্বাচন করুন

হেলথ ইনস্যুরেন্সের অধীনে ডে-কেয়ার পদ্ধতি

হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের ডে-কেয়ার পদ্ধতির সংক্ষিপ্ত বিবরণ

প্রায় সমস্ত হেলথ ইনস্যুরেন্স পলিসি হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই এমন পদ্ধতির জন্য কভারেজ অফার করে. এগুলিকে ডে-কেয়ার পদ্ধতি বলা হয়.

চিকিৎসা বিজ্ঞানের উন্নতি

আউট পেশেন্ট ডিপার্টমেন্ট (ওপিডি) পরিষেবা বর্তমানে ছোটখাটো সার্জারি সহ বিভিন্ন পরিষেবা অফার করে এবং ভর্তির 24 ঘণ্টার মধ্যে রোগীকে ডিসচার্জ করা হয়. বর্তমানে ডে-কেয়ার পদ্ধতি হিসাবেও পরিচিত এই পদ্ধতিগুলির ক্ষেত্রে কয়েক বছর আগেও হাসপাতালে ভর্তি হওয়ার পর অন্তত কয়েক দিন সময় লাগত. 

ডে-কেয়ার পদ্ধতির কভার

প্রযুক্তিগতভাবে এই ধরনের উন্নতির সাথে সাথে, এই চিকিৎসাগুলির খরচ ন্যায্য হারে বৃদ্ধি পাচ্ছে. হেলথ ইনস্যুরেন্স কোম্পানিগুলি সাধারণত তখনই চিকিৎসা খরচ কভার করে যখন হাসপাতালে অন্তত একদিন ভর্তি থাকা হয়. তবে, হেলথ ইনস্যুরেন্স প্রদানকারীরা ডে-কেয়ার পদ্ধতির ক্ষেত্রে কিছুটা ব্যতিক্রমী নিয়ম অনুসরণ করে. এর সমস্ত সুবিধা হেলথ ইনস্যুরেন্স থেকে পাওয়া যেতে পারে যদি আপনি ডে-কেয়ার প্রক্রিয়ার মধ্যে দিয়ে যান. 

ডে-কেয়ার পদ্ধতির ক্লেম ফাইল

ডে-কেয়ার পদ্ধতির জন্য ক্লেম ফাইল করার প্রক্রিয়াটি অত্যন্ত সহজ. যদি আপনার তাৎক্ষণিকভাবে কোনও চিকিৎসা পদ্ধতির প্রয়োজন হয়, তাহলে আপনাকে আপনার চিকিৎসার বিল নিরাপদে রাখতে হবে. আপনাকে আপনার হেলথ ইনস্যুরেন্স প্রোভাইডারের কাছ থেকে রিইম্বার্সমেন্টের জন্য বিল এবং অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দিতে হবে.

আপনি যদি পরিকল্পিতভাবে কোনও ডে-কেয়ার পদ্ধতি নেন, তাহলে প্রথমে হেলথ ইনস্যুরেন্স কোম্পানিকে জানানোর পরামর্শ দেওয়া হয় এবং তারপর ক্লেম করার ক্যাশলেস পদ্ধতির ব্যবহার করুন.

ডে-কেয়ার কভারের অধীনে কোন পদ্ধতিগুলি অন্তর্ভুক্ত রয়েছে?

আপনার হেলথ প্ল্যানের উপর ভিত্তি করে, আপনি বিভিন্ন পদ্ধতির জন্য ডে-কেয়ার কভার পেতে পারেন যার মধ্যে এই পদ্ধতিগুলি রয়েছে তবে শুধু এগুলির মধ্যেই সীমাবদ্ধ নয় -

 কানের অপারেশন

নাকের সার্জারি

অর্থোপেডিক চিকিৎসা

চোখের সার্জারি

কেমোথেরাপি এবং অন্যান্য অঙ্কোলজিক্যাল পদ্ধতি যার জন্য হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন নেই.

মনে রাখবেন কারও জীবন রক্ষার জন্য প্রয়োজনীয় না হলে এবং একজন স্বাস্থ্যকর্মী সুস্পষ্টভাবে নির্দেশ না দিলে ডে-কেয়ার পদ্ধতির অধীনে কোনও কসমেটিক সার্জারি কভার করা হয় না.

আরও দেখুন হেলথ ইনস্যুরেন্সের বৈশিষ্ট্য

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো