Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আপনার বিবরণ শেয়ার করুন

+91
নির্বাচন করুন
অনুগ্রহ করে প্রোডাক্ট নির্বাচন করুন

হেলথ ইনস্যুরেন্সের অধীনে আয়ুর্বেদিক এবং হোমিওপ্যাথিক চিকিৎসার কভারেজ

 

আয়ুর্বেদিক এবং হোমিওপ্যাথি চিকিৎসার জন্য ইনস্যুরেন্স কভার

দেরিতে হলেও, আয়ুর্বেদ, হোমিওপ্যাথি, ইউনানী ইত্যাদির মতো ট্র্যাডিশনাল এবং বিকল্প ধরনের চিকিৎসা পদ্ধতিগুলি অনেক জনপ্রিয়তা অর্জন করেছে. প্রাকৃতিকভাবে তৈরি এবং ভেষজ ওষুধের কারণে কোনও পার্শ্বপ্রতিক্রিয়া না থাকায় মানুষ আয়ুর্বেদকে পরম শ্রদ্ধার চোখে দেখে. এই ট্রেন্ডের পরিবর্তন শুধুমাত্র ভারতেই নয় বরং বিশ্বব্যাপী দেখা যাচ্ছে. একইভাবে, অ্যালোপ্যাথি চিকিৎসার একটি অত্যন্ত পছন্দের বিকল্প হিসাবেও হোমিওপ্যাথি প্রকাশ পেয়েছে.

বিকল্প চিকিৎসার জন্য ইনস্যুরেন্স কভার

In 2013, the Insurance Regulatory and Development Authority of India (IRDAI) proposed insurance coverage for Ayurveda, Unani, Siddha and Homeopathy (AYUSH) treatments as well, which was accepted by the insurers. 

আয়ুষ থেকে প্রকাশিত একটি পলিসি ডকুমেন্টে স্পষ্টভাবে রোগ, নির্দিষ্ট চিকিৎসা, চিকিৎসার পদ্ধতি, হাসপাতালে ভর্তি থাকার গড় সময়কাল এবং অন্যান্য খরচগুলি তালিকাভুক্ত করা হয়েছে যা হেলথ ইনস্যুরেন্স প্ল্যান.

আরোগ্য তম ইনস্যুরেন্স পলিসির আয়ুষ কভারের অধীনে কভারেজের জন্য বিবেচনা করা যেতে পারে

ভারতের অনেক হেলথ ইনস্যুরার আয়ুষ চিকিৎসার জন্য মেডিকেল কভারেজ অফার করে থাকে. তবে, আয়ুর্বেদ, হোমিওপ্যাথিক এবং অন্যান্য বিকল্প চিকিৎসার জন্য কভারেজ প্রদান করা যেকোনও হেলথকেয়ার প্ল্যানের ক্ষেত্রে কভারেজের একটি সর্বোচ্চ সীমা থাকতে পারে.

এই সীমাটি সাম ইনসিওর্ডের শতকরা হিসাবে অথবা একটি লাম্পসাম হিসাবে উল্লেখ করা থাকতে পারে. সুতরাং, যদি কোনও পলিসিহোল্ডার আয়ুর্বেদিক এবং হোমিওপ্যাথিক চিকিৎসার জন্য ক্লেম করেন, তাহলে এটি হেলথ ইনস্যুরেন্স পলিসিতে উল্লিখিত সর্বোচ্চ সীমা পর্যন্ত সেটল করা হবে.

আয়ুষ চিকিৎসার জন্য ক্লেম কীভাবে ফাইল করবেন?

আয়ুষ চিকিৎসার জন্য কভারেজ ক্লেম করার ক্ষেত্রে সরকারীভাবে স্বীকৃত যে কোনও আয়ুর্বেদ হাসপাতাল বা প্রতিষ্ঠানে কমপক্ষে 24 ঘন্টার জন্য ভর্তি হয়ে থাকতে হবে. তবে, যদি হাসপাতালে ভর্তি হওয়ার উদ্দেশ্য শুধুমাত্র মেডিকেল ইভ্যালুয়েশন হয়, তাহলে ক্লেমটি ইনস্যুরার অনুমোদন করবে না. এছাড়াও, শরীরের পুনর্যৌবন বৃদ্ধির জন্য করা চিকিৎসা, যা আয়ুর্বেদের একটি অবিচ্ছেদ্য অংশ, সাধারণত এই কভারের আওতাভুক্ত নয়. এর অর্থ হল থেরাপিউটিক বা সুস্থতা সম্পর্কিত চিকিৎসার জন্য অবশ্যই নিজের পকেট থেকে পে করতে হবে.

আরও দেখুন হেলথ ইনস্যুরেন্সের বৈশিষ্ট্য

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো