রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
What is Claim Settlement Ratio in Two Wheeler Insurance?
জুলাই 23, 2020

টু হুইলার ইনস্যুরেন্সের ক্লেম সেটলমেন্ট রেশিও

ক্লেম সেটলমেন্ট রেশিও হল একটি ইনস্যুরেন্স কোম্পানির বিশ্বাসযোগ্যতা পরিমাপ করার জন্য বেঞ্চমার্কের মতো. ক্লেম সেটলমেন্ট রেশিও গণনা করার জন্য একটি অত্যন্ত সহজ ফর্মুলা রয়েছে.

ক্লেম সেটলমেন্ট রেশিও (সিএসআর) =

ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা সেটল করা ক্লেমের সংখ্যা


ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা গৃহীত মোট ক্লেমের সংখ্যা

সিএসআর একটি আর্থিক বছরের জন্য গণনা করা হয়. সিএসআর যত বেশি হবে, ইনস্যুরেন্স কোম্পানি তত বেশি বিশ্বাসযোগ্য হবে.

একটি 2 হুইলার ইনস্যুরেন্স পলিসি কেনার প্রাথমিক প্রয়োজনীয়তা হল সংকটের সময় আপনার প্রয়োজনীয় আর্থিক সহায়তা পাওয়া. ক্লেম সেটলমেন্ট হল একটি আর্থিক সহায়তা যা আপনি ক্লেম সেটলমেন্ট করার জন্য আবেদন করার পর ইনস্যুরেন্স কোম্পানি আপনাকে দিয়ে থাকে. আসুন, একটি উদাহরণের সাহায্যে সিএসআর কী তা বুঝে নেওয়া যাক.

মনে করুন, একটি ইনস্যুরেন্স কোম্পানি 1000টি ক্লেম পেয়েছে এবং এটি 930টি ক্লেম সেটল করতে সক্ষম. এখন ফর্মুলা প্রয়োগ করার মাধ্যমে আমরা পাই যে, এই ইনস্যুরেন্স কোম্পানির ক্লেম সেটলমেন্টের অনুপাত হল 930/1000 = 0.93. শতাংশ অনুযায়ী এটি হল 93%, যা অনেক বেশি এবং আপনি নিশ্চিন্তে এই ইনস্যুরেন্স কোম্পানি থেকে ইনস্যুরেন্স কেনার সিদ্ধান্ত নিতে পারেন কারণ এটি অত্যন্ত নির্ভরযোগ্য.

বাইকের কভারের জন্য ইনস্যুরেন্স:

    1. প্রাকৃতিক দুর্যোগ বা অভিনব কোনও ট্র্যাজেডির কারণে আপনার টু হুইলারের ক্ষতি/লোকসান হলে

    2. থার্ড পার্টির লিগাল লায়াবিলিটি

    3. আপনার টু হুইলারের চুরি হলে

    4. পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

আপনি নিজের ক্ষতির জন্য বাইক ইনস্যুরেন্স ক্লেম করলে তা চুরি বা থার্ড পার্টির লায়াবিলিটি জন্য করা ক্লেমের চেয়ে দ্রুত সেটল করা হয়. পরবর্তীতে, অনেক ক্ষেত্রে ইনস্যুরেন্স কোম্পানিকে পুলিশের তদন্ত এবং কোর্টের অর্ডারের উপর নির্ভর করতে হয় বলে প্রত্যাশিত সময়ের চেয়ে বেশি সময় লাগতে পারে.

অনলাইনে বা অফলাইনে - কেনার সময় আপনাকে বিভিন্ন ইনস্যুরেন্স কোম্পানির ফিচার এবং ক্লেম সেটলমেন্ট রেশিও তুলনা করার পরামর্শ দেওয়া হয় অনলাইনে টু হুইলার ইনস্যুরেন্স কিনুন অথবা অফলাইনেই কিনুন. একটি উচ্চ ক্লেম সেটলমেন্ট রেশিও নির্দেশ করে যে ইনস্যুরেন্স কোম্পানি আপনার ক্লেম সেটল করবে.

আইআরডিএআই (ইনস্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভলপমেন্ট অথরিটি অফ ইন্ডিয়া) -এর সাথে রেজিস্টার করা সমস্ত ইনস্যুরেন্স কোম্পানির ক্লেম সেটলমেন্ট রেশিও তাদের ওয়েবসাইট থেকে পেতে পারেন.

আমরা আশা করি যে এই তথ্যগুলো আপনার জন্য উপকারী হবে এবং টু হুইলার ইনস্যুরেন্স কেনার সময় আপনাকে সবকিছু জেনে-শুনে সিদ্ধান্ত গ্রহণ করতে সাহায্য করবে. বাজাজ অ্যালিয়ান্স আপনাকে মার্কেটের সেরা বাইক ইনস্যুরেন্স পলিসিগুলির মধ্যে একটি অফার করে থাকে. আরও বিস্তারিত তথ্যের জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করুন বা আমাদের প্রতিনিধিদের সাথে যোগাযোগ করুন. পেতে প্ল্যানগুলির মধ্যে তুলনা করুন এবং কাস্টমাইজ করুন কম দামে বাইক ইনস্যুরেন্স.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়