রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Two Wheeler Insurance Online Renewal After Expiry
জুলাই 23, 2020

অনলাইনে মেয়াদউত্তীর্ণ টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করার পদক্ষেপ

আপনার টু-হুইলার ইনস্যুরেন্স পলিসি রিনিউ করা গুরুত্বপূর্ণ, কারণ এই পলিসি আপনাকে দুর্ঘটনা, চুরি, ডাকাতি, প্রাকৃতিক দুর্যোগ এবং আপনার বাইকের সাথে জড়িত কোনও দুর্ঘটনার ক্ষেত্রে থার্ড-পার্টির দায়বদ্ধতার বিরুদ্ধে সুরক্ষিত রাখে. এনসিবি (নো ক্লেম বোনাস) এবং এটি আপনাকে যে শান্তি দেয় তার মতো টু হুইলার ইনস্যুরেন্স রিনিউয়ালের আরও অনেক সুবিধা রয়েছে. এছাড়াও একটি মেয়াদ শেষ হওয়া পলিসি সহ গাড়ি চালানো অথবা কোনও বাইক ইনস্যুরেন্স পলিসি না থাকা ভারতে অবৈধ. আপনার বিদ্যমান ইনস্যুরেন্স পলিসির মেয়াদ শেষ হওয়ার আগেই টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করতে হবে. প্রকৃতপক্ষে, ইনস্যুরেন্স কোম্পানিগুলি তাদের কাস্টমারদের একনাগাড়ে রিমাইন্ডার পাঠায় যাদের পলিসির মেয়াদ শেষ হওয়ার কাছাকাছি সময়ে রয়েছে. তবে, যদি আপনি সময়মত এটি করতে অক্ষম হন, তাহলে মেয়াদ শেষ হওয়ার পরে আপনি সবসময় টু হুইলার ইনস্যুরেন্স অনলাইনে রিনিউ করতে পারেন.

যদি আপনি মেয়াদ শেষ হওয়ার তারিখের আগে আপনার টু-হুইলার ইনস্যুরেন্স রিনিউ না করেন, তাহলে এটি একটি ব্রেক-ইন কেস হিসাবে গণ্য হবে. যদি আপনার পলিসি বাতিল হয়ে যায় তাহলে নিম্নলিখিতগুলি কিছু প্রতিক্রিয়া দেওয়া হবে:

  • যদি আপনি নির্বাচন করেন আপনার বাইক ইনস্যুরেন্স রিনিউ অনলাইনে, তারপর আপনার গাড়ির পরিদর্শন বাধ্যতামূলক নয়. কিন্তু ইনস্যুরেন্স কোম্পানির দ্বারা পেমেন্ট গ্রহণ করার 3 দিন পরে পলিসির মেয়াদ শুরু হবে.
  • যদি আপনি আপনার মেয়াদউত্তীর্ণ টু হুইলার ইনস্যুরেন্স অফলাইন-এ রিনিউ করতে চান, তাহলে বাধ্যতামূলক ভাবে পরিদর্শন করা হবে এবং পরিদর্শনের জন্য আপনার ইনস্যুরারের নিকটতম অফিসে প্রয়োজনীয় ডকুমেন্ট-সহ আপনার বাইকটি নিয়ে যেতে হবে.
  • সাধারণত আপনার এই নিম্নলিখিত ডকুমেন্টগুলির প্রয়োজন হবে মেয়াদ শেষ হওয়ার পরে টু হুইলার ইনস্যুরেন্স রিনিউয়াল করার সময়ে:
    • আপনার পূর্ববর্তী ইনস্যুরার দ্বারা পাঠানো পূর্ববর্তী পলিসির কপি বা রিনিউয়াল নোটিশ
    • আরসি (রেজিস্ট্রেশন কার্ড)
    • ছবিসমূহ
    • ড্রাইভিং লাইসেন্স
  • যদি আপনার গাড়ির পরিদর্শন সন্তুষ্টপূর্ণ হয়, তাহলে ইনস্যুরেন্স কোম্পানি 2 কর্মদিবসের মধ্যে কভার নোট ইস্যু করবে.
  • যদি আপনি 90 দিন পরে আপনার মেয়াদ শেষ হওয়া পলিসি রিনিউ করেন, তাহলে আপনি এনসিবি সুবিধাটি হারাবেন.
  • যদি আপনি 1 বছর বা তার বেশি সময় পরে আপনার ইনস্যুরেন্স রিনিউ করেন, তাহলে আপনার ব্রেক-ইন কেস আন্ডাররাইটারের কাছে রেফার করা হবে.

এখানে একটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে, আপনি অনলাইনে মেয়াদ শেষ হওয়া টু হুইলার ইনস্যুরেন্স রিনিউ করার সময় ইনস্যুরেন্স কোম্পানিগুলি কোনও অতিরিক্ত চার্জ ধার্য করে না.

অনলাইনে মেয়াদউত্তীর্ণ টু হুইলার ইনস্যুরেন্স কীভাবে রিনিউ করবেন?
মেয়াদ শেষ হওয়ার পরে টু হুইলার ইনস্যুরেন্স অনলাইনে রিনিউ করা একটি খুবই সহজ এবং সরল প্রক্রিয়া. আপনাকে শুধুমাত্র নীচে উল্লিখিত তিনটি সহজ ধাপের অনুসরণ করতে হবে:

  • আপনার ইনস্যুরেন্স কোম্পানি নির্বাচন করুন - যদি আপনি আপনার বিদ্যমান ইনস্যুরেন্স কোম্পানির দ্বারা প্রদত্ত পরিষেবা বা প্রিমিয়ামের হারের সাথে সন্তুষ্ট না হন, তাহলে আপনার অনলাইনে আপনার টু হুইলার ইনস্যুরেন্স রিনিউয়ালের সময় আপনার ইনস্যুরার পরিবর্তন করার বিকল্প রয়েছে. আপনি অনলাইনে টু হুইলার ইনস্যুরেন্স তুলনা করতে পারেন এবং আপনার প্রয়োজনীয়তার জন্য উপযুক্ত সেরা ডিল পেতে পারেন.
  • আপনার গাড়ির বিবরণ লিখুন - আপনি যে ইনস্যুরেন্স কোম্পানিটি নির্বাচন করেছেন তার অফিশিয়াল ওয়েবসাইটটি দেখুন এবং আপনার বাইক/টু হুইলারের বিবরণ প্রদান করুন. আপনি আপনার পলিসির সাথে যে ধরনের ইনস্যুরেন্স পলিসি, আইডিভি এবং অ্যাড-অন পেতে চান তা নির্বাচন করুন.
  • পলিসি কিনুন - পেমেন্ট করুন এবং পলিসি কিনুন. আপনি শীঘ্রই আপনার রেজিস্টার করা মেল আইডিতে আপনার পলিসির সফ্টকপি পাবেন.

আশা করি এই সহজ ধাপগুলি আপনার কাজটি সহজ করবে, আপনার মেয়াদ শেষ হওয়া পলিসির জন্য আমাদের অনলাইনে বাইক ইনস্যুরেন্স দেখুন বা আপনার পলিসির মেয়াদ শেষ হওয়ার আগেই, নিরাপদে থাকার জন্য. যদি আপনার বা আপনার গাড়ির ক্ষতি হয় তাহলে আপনাকে আপনার পকেট থেকে যে বিশাল খরচ বহন করতে হতে পারে তা থেকে একটি টু হুইলার ইনস্যুরেন্স বাঁচায়. সুতরাং, আমরা পরামর্শ দিচ্ছি যে আপনি আপনার ইনস্যুরারদের কাছ থেকে রিমাইন্ডার গ্রহণ করুন এবং সময়মত আপনার পলিসি রিনিউ করুন. আপনার খরচগুলি আরও কমানোর জন্য, টু হুইলার ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর ব্যবহার করে আপনার টু হুইলার প্রিমিয়াম গণনা করুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 3.4 / 5 ভোটের সংখ্যা: 8

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়