রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Compare Comprehensive Car Insurance
নভেম্বর 2, 2020

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স প্ল্যানগুলি তুলনা করার জন্য 4টি টিপস

আপনি সম্ভবত দুর্ঘটনা বা অন্য কোনও দুর্ভাগ্যজনক ঘটনা সম্পর্কে কোনও পূর্বাভাস দিতে পারবেন না. তবে, আপনি সবসময় সতর্কতা অবলম্বন করতে পারেন এবং আপনার নিরাপত্তা নিশ্চিত করতে পারেন. উদাহরণস্বরূপ, যদি আপনার একটি গাড়ি থাকে, তাহলে নিশ্চিত করুন যে আপনি এটি ইনসিওর্ড করেছেন. ইনসিওর্ড করা বাধ্যতামূলক বলেই কেবল নয়, বরং আর্থিকভাবে আপনার মূল্যবান সম্পদকে ক্ষতির হাত থেকে রক্ষা করতেও আপনাকে এটি করতে হবে. সুতরাং, একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কেনা সবচেয়ে ভালো যা কেবল আপনার নিজের ক্ষতির জন্যই নয়, বরং থার্ড পার্টির দায়বদ্ধতার জন্যও কভারেজ প্রদান করে. একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কেনার আগে, নীচের ফ্যাক্টরগুলি তুলনা করুন:
  1. ইনস্যুরেন্স কোম্পানি
বিভিন্ন ইনস্যুরার আপনার প্রত্যাশা অনুযায়ী কভারেজ অফার করতে পারে. তবে, প্রত্যেক প্রোভাইডারই অসাধারণ সার্ভিস অফার করে না. তাই, তাড়াহুড়া করে কখনও কোনও সিদ্ধান্ত নেবেন না. সময় নিন এবং আপনি যে ইনস্যুরেন্স কোম্পানিগুলির কাছ থেকে পলিসিটি কিনতে চাইছেন সেগুলির মধ্যে তুলনা করুন. তাদের সম্পর্কে অন্য লোকদের ধারণা কী তা জানতে তাদের ওয়েবসাইটের পাশাপাশি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি দেখুন. আরেকটি গুরুত্বপূর্ণ যে বিষয়টি আপনাকে বিবেচনা করতে হবে সেটি হল ইনস্যুরারের ক্লেম প্রক্রিয়া এবং একই সাথে তাদের ক্লেম সেটলমেন্টের অনুপাত. একই প্রক্রিয়াটি বিরক্তিকর হওয়া যাবে না. এই বিষয়গুলি বিস্তারিতভাবে পড়ুন এবং একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি বেছে নেওয়ার আগে সেগুলির মধ্যে তুলনা করুন.
  1. ঝুঁকির এক্সপোজার
আপনি যে সমস্ত ঝুঁকির সম্মুখীন হতে পারেন সেগুলি বিবেচনা করে আপনাকে একটি কার ইনস্যুরেন্স পলিসি কিনতে হবে. আপনি আপনার গাড়িটিকে ঝুঁকিপূর্ণ রাস্তায় বা লং ড্রাইভে কত বার নিয়ে যান তা বসে ঠান্ডা মাথায় ভাবুন. আপনার পার্কিং স্পেস, আপনার সাথে কারা থাকবে এবং আপনি আপনার গাড়ি কতটা ব্যবহার করবেন সেগুলি একটি উপযুক্ত কার ইনস্যুরেন্স কভার বেছে নেওয়ার জন্য বিবেচনা করতে হবে.
  1. ডিডাক্টিবেল
একটি কার ইনস্যুরেন্স পলিসি কেনার প্রক্রিয়ায় আপনি অবশ্যই 'ডিডাক্টিবেল' শব্দটি দেখতে পাবেন. এটি ক্লেম পেআউটের একটি নির্দিষ্ট অংশ যা আপনাকে বহন করতে হয়. আপনি দুই ধরনের ডিডাক্টিবেল দেখতে পাবেন, বাধ্যতামূলক এবং ভলান্টারি ডিডাক্টিবেল. বাধ্যতামূলক ডিডাক্টিবেল হল একটি নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট, যেখানে ভলান্টারি ডিডাক্টিবেল বা ভলান্টারি কেটে নেওয়ার যোগ্য পরিমাণ আপনার ইচ্ছা অনুযায়ী সামঞ্জস্য করা যেতে পারে. তবে, আপনি কী পরিমাণ পে করবেন তার শতকরার উপর ভিত্তি করে আপনার কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্সের কোটেশন কমে যাবে. ভলান্টারি এক্সেস বাড়ানোর আগে, আপনাকে এই বিষয়টি নিয়ে সচেতন হতে হবে যে কোনও ক্লেম করার ক্ষেত্রে আপনি কম পেআউট পাবেন কারণ কিছু খরচ আপনি নিজে বহন করবেন.
  1. অতিরিক্ত কভারগুলি তুলনা করুন
অতিরিক্ত (অ্যাড-অন) কভারগুলি হল অপশনাল এবং এগুলি আপনার বিদ্যমান কম্প্রিহেন্সিভ পলিসি আরও শক্তিশালী করতে সাহায্য করে. আপনি যে সমস্ত ঝুঁকির সম্মুখীন হতে পারেন সেগুলি সম্পর্কে যদি জানতে পারেন তাহলে আপনার জন্য গাড়ির ইনস্যুরেন্স তুলনা করুন অ্যাড-অনগুলি তুলনা করা এবং উপযুক্ত কভার নির্বাচন করা সহজ হয়ে যাবে. আপনি যদি বন্যা-প্রবণ এলাকায় থাকেন, তাহলে আপনার গাড়ির ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে. সুতরাং, আপনার জন্য একটি উপযুক্ত অ্যাড-অন কভার হবে 'ইঞ্জিন প্রোটেক্টর'’. যদি আপনি প্রায়ই লং ড্রাইভ বা রোড ট্রিপে যান তাহলে আপনি 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স অ্যাড-অন কভারও বেছে নিতে পারেন. যদি আপনি এমন একজন ব্যক্তি হন যিনি প্রায়শই গাড়ির চাবি কোথাও রেখে ভুলে যান বা হারিয়ে ফেলেন, তাহলে আপনি লক এবং কী রিপ্লেসমেন্ট কভার বেছে নিতে পারেন. এগুলি ছাড়াও, অ্যাক্সিডেন্ট শিল্ড, কনজিউমেবল খরচ এবং জিরো ডেপ্রিসিয়েশনের মতো অ্যাড-অন কভারও রয়েছে. আপনার প্রয়োজনগুলির জন্য সবচেয়ে উপযুক্ত অ্যাড-অনগুলি বেছে নিন. সারকথা অবশেষে যখন আপনি আপনার কার ইনস্যুরেন্স পলিসি কেনার জন্য যান, তখন পারম্পরিক (অফলাইন) উপায়ের বদলে আপনি এটি অনলাইনে করবেন কিনা তা নিশ্চিত করুন. অনলাইনে কার ইনস্যুরেন্স পলিসি কেনা শুধুমাত্র সস্তাই নয় বরং সুবিধাজনকও বটে. উপরে উল্লিখিত তথ্যগুলি মাথায় রাখুন এবং কেবল আপনার পছন্দের ইনস্যুরেন্স কোম্পানির ওয়েবসাইট ভিজিট করেই কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কেনার বিষয়টি বিবেচনা করুন. প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন, অনলাইনে পেমেন্ট করুন এবং আপনার ইনস্যুরেন্স পলিসি প্রস্তুত.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 2 / 5 ভোটের সংখ্যা: 2

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়