Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • মোটর ক্লেম রেজিস্ট্রেশন 1800-209-5858

  • মোটর অন দ্য স্পট 1800-266-6416

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ.

যে কোনও সহায়তার জন্য অনুগ্রহ করে 1800-209-0144 নম্বরে কল করুন

কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স

Comprehensive Insurance

কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স

ড্রাইভিং স্বাধীনতার অনুভূতি দেয়. একই সাথে, এটি একটি বড় দায়িত্ব কারণ আপনি গাড়ির নিয়ন্ত্রণে রয়েছেন যার ফলে অন্যদের বা তাদের সম্পত্তির ক্ষতি বা লোকসান হতে পারে. এছাড়াও, তাদের চারপাশের অন্যান্য গাড়িগুলি সম্পর্কে সচেতন থাকা বুদ্ধিমানের কাজ. এছাড়াও, নিরাপদভাবে এবং দায়িত্বশীলভাবে গাড়ি চালানো গুরুত্বপূর্ণ. 

ভারতে, থার্ড-পার্টি ইনস্যুরেন্স হল একটি আইনী বাধ্যতামূলক বিষয়. প্রতিকূলতা পূর্ব বিজ্ঞপ্তির সাথে আসে না. আপনি যদি একজন গাড়ির মালিক হন তাহলে একটি উপযুক্ত কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পলিসি বেছে নেওয়া নিশ্চিত করুন. আসুন আমরা কম্প্রিহেন্সিভ মোটর ভেহিকেল ইনস্যুরেন্স সম্পর্কে জানি. 

কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স কী?

ইনস্যুরেন্স পলিসি থাকলে দুর্ঘটনার ক্ষেত্রে গাড়ির দুর্ঘটনাজনিত ক্ষতির ক্ষেত্রে ইনসিওর্ড ব্যক্তিকে আর্থিক সহায়তা প্রদান করে. কোনও সম্পত্তির ক্ষতি বা শারীরিক আঘাতের জন্য থার্ড পার্টিকেও একটি কভার প্রদান করা হবে.

কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স থাকার ফলে শুধুমাত্র নিজের গাড়ির ক্ষতির জন্য নিরাপত্তা পাওয়া যায় না বরং দুর্ঘটনায় জড়িত থার্ড পার্টির দায়বদ্ধতার কভারও দেওয়া হয়. ক্ষতিপূরণ হিসাবে মৃত্যুর ক্ষেত্রে ইনস্যুরার সহজেই ক্লেম সেটল করতে পারেন. দুর্ঘটনার কারণে মৃত্যু হলে, মনোনীত ব্যক্তিকে মোটর অ্যাক্সিডেন্ট কেস ট্রাইব্যুনাল (MACT) দ্বারা ক্ষতিপূরণ দেওয়া হবে.

 

কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্সে কী কভার করা হয়?


ভারতে, থার্ড-পার্টি ইনস্যুরেন্স একটি ম্যান্ডেট কিন্তু সম্পূর্ণ কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স থাকা কোনও বাধ্যতামূলক নয়. এটি প্রয়োজন অনুযায়ী গাড়ির মালিককে একটি প্ল্যান নির্বাচন করার উপর নির্ভর করে. সাধারণত, উপযুক্ত ইনস্যুরেন্স কভারেজ বেছে নেওয়ার এবং আর্থিকভাবে নিজেকে সুরক্ষিত রাখার পরামর্শ দেওয়া হয়.

রাস্তায় গাড়ি চালানোর সময়, গাড়িটি দুর্ঘটনার সম্মুখীন হতে পারে. কখনও কখনও ক্ষতির পরিমাণ বিশাল হতে পারে. কখনও কখনও ক্ষতির জন্য মেরামত করার খরচ পকেট ফ্রেন্ডলি নাও হতে পারে এবং আর্থিক ক্ষতি হতে পারে. সুতরাং, কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্সের সাথে এগিয়ে যাওয়া উচিত নয়

এখানে কম্প্রিহেন্সিভ কভারেজের বিষয়ে বলা হল:

  • থার্ড-পার্টি কভার

    এটি মনে রাখতে হবে যে কম্প্রিহেন্সিভ গাড়ির ইনস্যুরেন্স থার্ড পার্টির দায়বদ্ধতাও কভার করে. থার্ড পার্টি কভার থার্ড পার্টির ক্ষতি বা তাদের সম্পত্তির বিরুদ্ধে সুরক্ষা প্রদান করে

  • প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতি

    প্রাকৃতিক দুর্যোগের কারণে কোনও ক্ষতি বা লোকসান হলে তার জন্য কভার প্রদান করা হয়. দুর্যোগের মধ্যে সাধারণত ঝড়, বন্যা ইত্যাদি অন্তর্ভুক্ত থাকে. কভার ভিন্ন ভিন্ন ইনস্যুরারের ক্ষেত্রে ভিন্ন হতে পারে

  • পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

    স্থায়ী অক্ষমতা বা ব্যক্তির মৃত্যুর ক্ষেত্রে গাড়ির মালিক বা ড্রাইভার থার্ড পার্টিকে ক্ষতিপূরণ প্রদান করে

  • অ্যাড-অন কভার

    কেউ বেস পলিসিতে অ্যাড-অন সহ বিদ্যমান মোটর ইনস্যুরেন্স পলিসির নিরাপত্তাও বাড়াতে পারেন. আপনি কনজিউমেবল কভার, জিরো ডেপ্রিসিয়েশন কভার ইত্যাদির মতো অ্যাড-অন বেনিফিটগুলিও যোগ করতে পারেন.

আপনার মালিকানাধীন গাড়ি যাই হোক না কেন, একটি কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসি বেছে নেওয়া ভালো. এটি পর্যাপ্ত পরিমাণে কভার করার ফলে আপনি শান্তিতে থাকতে পারেন এবং আর্থিক দায়বদ্ধতা সম্পর্কে চিন্তা করতে হয় না.

*এটি একটি সম্পূর্ণ তালিকা নয়. অনুগ্রহ করে মোটর ইনস্যুরেন্স পলিসির শর্তাবলী সাবধানে দেখুন. নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

একটি কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসি কেনার সুবিধাগুলি কী কী?

যে কোনও ফিন্যান্সিয়াল দায়বদ্ধতা দূরে রাখার জন্য, ইনস্যুরেন্সে কম্প্রিহেন্সিভ কভারেজ বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয় . এর সুবিধাগুলি বুঝতে নীচে দেখুন:

  • ওন ড্যামেজ কভার

     কম্প্রিহেন্সিভ কভার থাকার অর্থ হল গাড়িটি নিজের ক্ষতির জন্য কভার করা হয় যা একটি অপ্রত্যাশিত ঘটনার কারণে উদ্ভূত হতে পারে. উদাহরণস্বরূপ, যদি কোনও পরিস্থিতিতে যেখানে আপনাকে গাড়িটি একটি গাছের সাথে বাঁধতে হবে, গাড়ির ক্ষতির জন্য মেরামত করার প্রয়োজনের জন্য. একটি কম্প্রিহেন্সিভ কভার থাকলে আপনাকে কখনও কোনও সময় আর্থিকভাবে নিরুপায় হতে হবে না.

  • সুবিধা

    আপনি সহজেই অনলাইনে ইনস্যুরেন্সে কম্প্রিহেন্সিভ কভারেজ পেতে পারেন. বাজাজ অ্যালিয়ান্স জিআইসি থেকে মোটর ইনস্যুরেন্স কেনা সহজ এবং দ্রুত. আপনার প্রয়োজনীয়তা পূরণ করার জন্য একটি প্ল্যান নির্বাচন করুন. একবার কেনা হয়ে গেলে, পলিসি সম্পর্কিত ডকুমেন্টগুলি মেলের মাধ্যমে আপনার সাথে শেয়ার করা হবে

  • নেটওয়ার্ক গ্যারেজ

    নেটওয়ার্ক গ্যারেজগুলি হল এমন পরিষেবার জায়গা যেখানে আপনি পরিষেবা উপলব্ধ করতে পারেন এবং গাড়ির জন্য কোনও টাকা পে করতে হবে না. মেরামতের খরচ ইনস্যুরেন্স কোম্পানি সরাসরি সেটল করবে. আমাদের কাছে সারা ভারত জুড়ে 6500+ গ্যারেজের একটি শক্তিশালী নেটওয়ার্ক গ্যারেজ আছে. 

  • ক্লেম সেটলমেন্ট

    ইন্ডাস্ট্রিতে আমাদের সেরা ক্লেম সেটলমেন্টের অনুপাত রয়েছে যা হল 98%*. একই সাথে, আমরা 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্সও অফার করি. আপনি আমাদের মোটর অন-দ্য-স্পট সার্ভিস থেকেও সুবিধা পেতে পারেন যা কার ইনস্যুরেন্স ক্লেম ফাইল করা এবং সেটল করার প্রক্রিয়াকে সহজ করে তোলে. যে কোনও টু-হুইলার ইনস্যুরেন্স ক্লেম ₹20,000 এর মধ্যে এবং ₹30,000 পর্যন্ত গাড়ির জন্য আমাদের কেয়ারিংলি ইওর্স মোবাইল অ্যাপের মাধ্যমে 20 মিনিটের* মধ্যে সেটেল করা হয়.

কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্সের মাধ্যমে কী কভার করা হয় না?


এখন, আসুন আমরা জানি যে কম্প্রিহেন্সিভ কভারেজের অধীনে কী আওতা বহির্ভূত রয়েছে:

  • ব্যবহারের ফলে ক্ষয়

    সাধারণ ক্ষতির কারণে বা বয়সের কারণে যদি গাড়ির ক্ষতি হয় তাহলে পরিণামস্বরূপ ক্ষতি কভার করা হয় না.

  • অ্যালকোহলের প্রভাব

    যদি কোনও দুর্ঘটনা ঘটে এবং এটি পাওয়া যায় যে ড্রাইভার অ্যালকোহল বা অন্য কোনও পদার্থের প্রভাবে ছিল তাহলে কোনও ক্লেম প্রদান করা হবে না. ড্রাইভিং হল একটি সামাজিক দায়বদ্ধতা এবং নিরাপদ ড্রাইভিং অপরিহার্য.

  • অবৈধ ড্রাইভিং

    যদি আপনি ভারতে বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়াই ড্রাইভিং কররেন, তাহলে কম্প্রিহেন্সিভ গাড়ির ইনস্যুরেন্স সম্পূর্ণভাবে বাতিল করা হয়.

  • যুদ্ধের মত পরিস্থিতি

    যদি যুদ্ধের মতো পরিস্থিতি যেমন পারমাণবিক আক্রমণ, বিদ্রোহ এবং আরও অনেক কিছুর কারণে ইনসিওর্ড গাড়ির ক্ষতি বা লোকসান হয় যা অনিয়ন্ত্রণযোগ্য.

*এটি একটি সম্পূর্ণ তালিকা নয়. অনুগ্রহ করে মোটর ইনস্যুরেন্স পলিসির শর্তাবলী সাবধানে দেখুন. নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

 

কম্প্রিহেন্সিভ এবং থার্ড পার্টি পলিসির মধ্যে পার্থক্য কী?

 

নীচের তালিকাটি কম্প্রিহেন্সিভ কভারেজ এবং থার্ড পার্টি পলিসির মধ্যে পার্থক্য দেখায়:

 

মানদণ্ড কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স থার্ড-পার্টি ইনস্যুরেন্স

কভারেজের অধীনে

এটি শারীরিক আঘাত বা সম্পত্তির ক্ষতির জন্য ইনসিওর্ড গাড়ি এবং থার্ড পার্টির দায়বদ্ধতাকে কভারেজ প্রদান করে

থার্ড পার্টির সম্পত্তির ক্ষতি বা শারীরিক আঘাতের কারণে উদ্ভূত যে কোনও দায়বদ্ধতার বিরুদ্ধে কভার প্রদান করা হয়

প্রিমিয়াম

এখানে প্রিমিয়াম ভিন্ন ভিন্ন ইনস্যুরারের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন হয়. বিভিন্ন ফ্যাক্টর মোটর ইনস্যুরেন্স প্রিমিয়ামকে প্রভাবিত করে যেমন গাড়ির তৈরি এবং মডেল, বয়স, ভৌগোলিক অবস্থান, অ্যাড-অন ইত্যাদি.

থার্ড-পার্টি ইনস্যুরেন্স প্রিমিয়ামটি আইআরডিএআই দ্বারা নির্দিষ্ট করা হয়

সিএনজি কিট কভার

এটি একটি অ্যাড অন হিসাবে উপলব্ধ করা যেতে পারে

এটি উপলব্ধ নয়

মূল্যহ্রাস সুরক্ষা, এবং ইঞ্জিনের সুরক্ষা

এই দুটিই কম্প্রিহেন্সিভ অটো কভারেজে অন্তর্ভুক্ত রয়েছে

এটি বাদ দেওয়া হয়েছে

*এটি ভিন্ন ভিন্ন ইনস্যুরারের ক্ষেত্রে ভিন্ন হতে পারে. নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

আমার কি একটি পুরানো গাড়িতে কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স প্রয়োজন?

সময়ের সাথে সাথে গাড়ির মূল্য হ্রাস পায়. সুতরাং, যদি আপনি মনে করেন যে গাড়িটি পুরনো হয়ে গেছে তবে আপনি কম্প্রিহেন্সিভ কভারেজ বন্ধ করার বিষয়টি বিবেচনা করতে পারেন. তবে, ইনসিওর না করার বিষয়টি সঠিক সিদ্ধান্ত নয় কারণ যে কোনও সময় অনিশ্চয়তা ঘটতে পারে. এছাড়াও, এমন সম্ভাবনা রয়েছে যে কোনও পুরানো গাড়ি দুর্ঘটনা বা বিপদের সম্মুখীন হতে পারে. অথবা থার্ড-পার্টির সম্পত্তির ক্ষতি করতে পারে. আপনি একটি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে একটি কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসি না থাকার সুবিধা এবং অসুবিধাগুলি বিবেচনা করুন.

কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স কি চুরি কভার করে?

মোটর গাড়ির ক্ষেত্রে চুরি হল সবচেয়ে সাধারণ হুমকিগুলির মধ্যে একটি. একটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পলিসি পলিসিহোল্ডারকে যে কোনও হুমকি, ভাঙচুর বা মনুষ্যসৃষ্ট কার্যকলাপের বিরুদ্ধে সুরক্ষিত থাকতে সাহায্য করবে. এছাড়াও, ARAI দ্বারা সার্টিফাই করা অ্যান্টি-থেফ্ট ডিভাইসের ইনস্টলেশন সাশ্রয়ী মোটর ইনস্যুরেন্স প্রিমিয়ামের বিনিময়ে সুবিধা পেতে সাহায্য করবে.

আমার কতটা কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স প্রয়োজন?

একটি কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসি বেছে নেওয়ার আগে , প্রয়োজনীয়তা বিশ্লেষণ করা গুরুত্বপূর্ণ. আপনি যখন এটি জানবেন তখন প্রয়োজনীয়তাগুলি সঠিকভাবে পূরণ করে এমন একটি প্ল্যান বেছে নিন এবং যাতে এটি আপনার সাধ্যের মধ্যে হয়. 

আপনি কি শুধুমাত্র কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পেতে পারেন?

ভারতে, থার্ড-পার্টি ইনস্যুরেন্স হল একটি আইনী বাধ্যতামূলক বিষয়. তবে, সবসময়ই একটি এক্সটেনসিভ মোটর গাড়ির ইনস্যুরেন্স পলিসি বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়. একটি কম্প্রিহেন্সিভ প্ল্যান থাকলে তা যে কোনও থার্ড পার্টির দায়বদ্ধতার জন্যও কভার প্রদান করবে. 

আপনি কি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স ছাড়াই গাড়ি চালাতে পারেন?

মোটর গাড়ির আইন, 2019 অনুযায়ী, উপযুক্ত ইনস্যুরেন্স পলিসি ছাড়া ভারতীয় রাস্তায় গাড়ি চালানো অবৈধ. ভারত সরকার এটি বাধ্যতামূলক করেছে যে ভারতীয় রাস্তায় চলমান সমস্ত মোটর গাড়ির জন্য থার্ড-পার্টি লায়াবিলিটি ইনস্যুরেন্স বাধ্যতামূলক.

কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্সের খরচ কত?

কম্প্রিহেন্সিভ কভারেজ থাকা অত্যন্ত উপকারী কারণ এটি নিজের ক্ষতি এবং থার্ড পার্টি উভয় কভার প্রদান করে. সর্বোত্তম সুরক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং প্রিমিয়াম ইনস্যুরার অনুযায়ী ভিন্ন ভিন্ন হয়. 

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • কাস্টমার লগইন

    গো
  • পার্টনারের লগইন

    গো
  • কর্মচারী লগইন

    গো