রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Two Wheeler Insurance Renewal Online Payment
মে 4, 2021

টু হুইলার ইনস্যুরেন্স রিনিউয়ালের অনলাইন পেমেন্ট প্রক্রিয়া

খুব শীঘ্রই কি আপনার বাইক ইনস্যুরেন্স রিনিউ করতে হবে? আপনি হয়ত ইতিমধ্যেই জানেন যে মোটর ভেহিকেল আইন, 1988 অনুযায়ী আপনার টু-হুইলার ইনসিওর্ড করা বাধ্যতামূলক. তবে, আপনি কি জানেন যে এটি সময়মত রিনিউ করা খুবই গুরুত্বপূর্ণ এবং এটি করতে ব্যর্থ হলে তা বেআইনী হয়ে যাবে এবং আপনি জরিমানার সম্মুখীন হতে পারেন? কিন্তু তারপরও, আপনার বাইক ইনস্যুরেন্স পলিসি কীভাবে সময়মতো রিনিউ করবেন তা নিয়ে আপনাকে আর খুব বেশি চিন্তা করতে হবে না. আগে হয়তো আপনি ইনস্যুরারের ব্রাঞ্চে ভিজিট করে সুদীর্ঘ এবং ক্লান্তিকর পুরানো পদ্ধতিতে রিনিউ করার অভিজ্ঞতা অর্জন করেছেন কিন্তু এখন এই সম্পূর্ণ প্রক্রিয়াটি আপনি অনলাইনে এবং নিজের বাড়িতে বসে সম্পূর্ণ আপনার সুবিধা মতো করতে পারবেন.   সুতরাং, আর বেশি কিছু না বলে, কীভাবে অনলাইনে আপনার বাইক ইনস্যুরেন্স রিনিউ করবেন তার সহজ ধাপগুলি এখানে দেওয়া হল:
  • প্রথম ধাপ হল ইনস্যুরেন্স কোম্পানির ওয়েবসাইট ভিজিট করা. আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করার পরে আপনাকে যে পলিসিগুলির মেয়াদ শেষ হওয়ার কাছাকাছি বা ইতিমধ্যে মেয়াদ শেষ হয়ে গেছে সেগুলির রিনিউ ট্যাব খুঁজে বের করতে হবে.
  • আপনি টু হুইলার ইনস্যুরেন্স রিনিউয়াল ট্যাব খুঁজে পাওয়ার পরে, আপনার বাইক সম্পর্কে প্রয়োজনীয় বিবরণ যেমন রেজিস্ট্রেশন নম্বর, পূর্ববর্তী পলিসি নম্বর, আপনি কোন বাইকটি ইনসিওর করতে চান ইত্যাদি তথ্য প্রদান করুন. এই পর্যায়ে, আপনি যদি আপনার ইনস্যুরেন্স কোম্পানি পরিবর্তন করতে চান, তাহলে আপনাকে পূর্ববর্তী ইনস্যুরেন্স কোম্পানির কাছে থাকা বাইক ইনস্যুরেন্স পলিসির বিবরণও প্রদান করতে হবে. এছাড়াও, এই পর্যায়ে অর্জিত কোনও নো-ক্লেম বেনিফিট থাকলে সেটিও উল্লেখ করতে হবে.
  • এরপর, পরবর্তী পলিসির মেয়াদের জন্য আপনি যে কভারেজ পেতে চান তা নিশ্চিত করুন বা পরিবর্তন করুন. ইনস্যুরেন্স কোম্পানিগুলি আপনাকে আপগ্রেড করার পাশাপাশি আপনার ইনস্যুরেন্স কভার পরিবর্তন করারও অনুমতি দেয়. আপনি ডাউনগ্রেডও করতে পারবেন; তবে, আমরা আপনার বাইকের সুরক্ষা বজায় রাখার ক্ষেত্রে এই পরামর্শ দিই না.
  • এই পর্যায়ে, আপনার কাছে কোনও পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার না থাকলে তা নেওয়ারও বিকল্প রয়েছে.
  নীচে কিছু পেমেন্ট পদ্ধতি দেওয়া হল যেগুলো অনলাইনে বাইক ইনস্যুরেন্স রিনিউ করার সময় সহজে অ্যাক্সেস করার জন্য ব্যবহার করা যেতে পারে: #1 ডেবিট/ক্রেডিট কার্ড: আপনার পলিসি রিনিউ করার সবচেয়ে সহজ পদ্ধতিগুলির মধ্যে একটি হল সহজেই অ্যাক্সেসযোগ্য ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করা. এটি সহজেই আপনার হাতের নাগালে সুবিধা প্রদান করে. #2 নেট ব্যাঙ্কিং: যদি আপনি এমন কোনও ব্যক্তি হন যিনি কার্ডের বিবরণ শেয়ার করতে না চান, তাহলে আপনি নেট ব্যাঙ্কিং সুবিধা ব্যবহার করতে পারেন. ট্রানজ্যাকশানের পাসওয়ার্ড সহ ওটিপি ভিত্তিক প্রমাণীকরণের পাশাপাশি 128-বিট এসএসএল সংযোগ ইন্টারনেটে সবচেয়ে সুরক্ষিত ট্রানজ্যাকশান অফার করে. #মোবাইল ওয়ালেট: আপনি একজন টেক-স্যাভি ব্যক্তি হলে আপনি ই-ওয়ালেট সম্পর্কে জানতে পারেন. বাজাজ অ্যালিয়ান্স এখন টু-হুইলার ইনস্যুরেন্স রিনিউ করার জন্য আপনার ই-ওয়ালেট থেকে ব্যালেন্স ব্যবহার করার সুবিধা প্রদান করে. #4 ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই): টু-হুইলার ইনস্যুরেন্স রিনিউয়ালের জন্য অনলাইন পেমেন্ট করতে বাজাজ অ্যালিয়ান্স দ্বারা সমর্থিত আরও একটি পেমেন্ট পদ্ধতি হল ইউপিআই. আপনার পলিসি রিনিউ করার ক্ষেত্রে আরও সুবিধা দিতে একটি ইউপিআই ট্রানজ্যাকশান মিনিটের মধ্যে আপনাকে কোনও ঝামেলা ছাড়াই অনলাইনে আপনার বাইক ইনস্যুরেন্স রিনিউ করতে সাহায্য করতে পারে. #5 ক্যাশ কার্ড: ক্যাশ কার্ড সুবিধা ব্যবহার করেও আপনি আপনার টু-হুইলার ইনস্যুরেন্স কভার রিনিউ করার ক্ষেত্রেও সহায়তা পেতে পারেন. ক্যাশ কার্ড হল প্রিপেড ওয়ালেট যা ব্যবহার করার জন্য আপনার কোন ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকার প্রয়োজন নেই. আপনার কাছে কোনও উপযুক্ত ক্যাশ কার্ড থাকলে আপনার ব্যস্ত শিডিউলের মধ্যে থেকেও পেমেন্ট করা সহজ ও ঝঞ্ঝাট-মুক্ত হবে. এই বিভিন্ন পদ্ধতি ব্যবহার করার মাধ্যমে আপনি টু-হুইলার ইনস্যুরেন্স রিনিউয়ালের জন্য অনলাইন পেমেন্ট করতে পারেন. নিশ্চিত করুন যে আপনি আপনার পলিসি সময়মত রিনিউ করতে ভুলে যান নি এবং কোনও বিরতি ছাড়াই কভারেজের সুবিধাগুলি উপভোগ করুন. তা সম্পর্কে আরও জানুন মেয়াদ শেষ হওয়ার পরে টু হুইলার ইনস্যুরেন্স অনলাইনে রিনিউ করুন বাজাজ অ্যালিয়ান্সে.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়