রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Advantages And Disadvantages Of Having Siblings
নভেম্বর 23, 2021

ভাই-বোন থাকার 10টি সুবিধা এবং অসুবিধা

আপনার কি সেই সময়ের কথা মনে আছে, যখন আপনি আপনার পিতামাতার চোখের মণি এবং তাদের মনোযোগের কেন্দ্রবিন্দু ছিলেন? কী সুন্দর ছিল সেই দিনগুলো! কিন্তু তারপর আরেক জনের জন্মের পর হঠাৎ করে সে আপনার বাবা-মায়ের চোখের মণি হয়ে ওঠে, যেমনটি আপনি ছিলেন. আপনি অবশেষে এই 'এলিয়েন প্রাণীর' সাথে অভ্যস্ত হয়ে ওঠেন এবং পরিশেষে একে ভালবাসতে শুরু করেন. ভাই-বোন আমাদের জীবনের প্রথম 'বন্ধু' এবং এই ভালোবাসা-লড়াইয়ের এই সম্পর্ক আমাদের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠে. যেহেতু রাখি প্রায় চলেই এসেছে, তাই আমরা ভাবলাম যে, ভাই-বোন থাকার কিছু সুবিধা এবং অসুবিধার একটি লিস্ট তৈরি করি.

সুবিধা এবং অসুবিধা

সুবিধা– আপনি একজন বন্ধুর সাথে বড় হন, কেউ সবসময় আপনার পাশে থাকে এবং সাধারণত আপনার যেকোনও দুষ্টুমি বা অপরাধের একজন পার্টনার থাকে. অসুবিধা– একটি মাত্র সন্তান হিসাবে জীবন অসাধারণ ছিল এবং তারপর আরেকজন এলো এবং সে-ও মনোযোগ চায়. কেন? সুবিধা– আপনি তার খেলনা/গেমস নিয়ে খেলতে পারেন (খেলনা নিয়ে খেলার জন্য কেউই খুব বেশি বড় নয়) এবং সবসময়ই মার্কেটের লেটেস্ট গেম দেখার বা খেলার জন্য একজন পার্টনার থাকে. অসুবিধা– আপনার খেলনা শেয়ার করার একটি নৈতিক দায়িত্ব আপনার উপর থাকে, আহ্! সুবিধা– আপনার বাবা-মায়ের রাগ সমানভাবে শেয়ার করার জন্য সবসময় আপনার সাথে কেউ থাকে. অসুবিধা– যদিও এই রাগান্বিত করার কাজটি তারা কোমলতা করে থাকে! সুবিধা– বাড়িতে কোনও পার্টি থাকলে আপনি অন্য একটি প্লেট থেকেও খেতে পারেন. অসুবিধা– আপনার প্লেট থেকেও সে নির্দ্বিধায় খেতে পারে. সুবিধা– লেট নাইট পার্টি? ইন-হাউস বডিগার্ড, ওয়াচম্যান এবং ড্রাইভার. অসুবিধা– সে আপনার পরিবারের সবার জন্য ডবল এজেন্ট হিসাবেও কাজ করে. সুবিধা– বাড়িতে আপনার বিশ্বস্ত বন্ধু, যে আপনার সমস্ত আদেশ পালন করে. অসুবিধা– হে ভগবান! সে আপনার জন্য কী কী করেছে তা যখন সে বলতে শুরু করে এবং হঠাৎ করে আপনি তাদের ফেভার ফেরত দেওয়ার জন্য নৈতিকভাবে বাধ্য হন. সুবিধা– যদি দুজনেই মজা করতে ভালোবাসেন তবে আপনি সঠিক পার্টনার পেয়ে গেছেন. অসুবিধা– যখন আপনি তার সাথে টিম করে অন্যদের সাথে মজা করেন তখন দারুণ মজা হয়, কিন্তু কেউ যখন আপনাদের সাথে মজা করে তখন আর ভালো লাগে না. সুবিধা– যখন আপনার মনোবল বাড়ানোর কথা আসে বা শেষ মুহূর্তে উৎসাহ দেওয়ার কথা আসে, তখন এই কাজটি আপনার ভাই-বোনের চেয়ে ভালোভাবে আর কেউই করতে পারবে না. অসুবিধা– লড়াই! অনেক বিশ্ব যুদ্ধ এড়ানো সম্ভব হত যদি আপনার বাবা-মা এই শান্তির পতাকাকে না নিয়ে আসত. সুবিধা– ঘোরাঘুরির জন্য একজন নিরন্তর বন্ধু, মুভি পার্টনার, শপিং পার্টনার এরকম আরও অসংখ্য লিস্ট রয়েছে. অসুবিধা– ওয়াশরুম নিয়ে কাড়াকাড়ি, বেডের ভালো দিকটি বেছে নেওয়া, কেকের ভালো পিসটি নেওয়া এই কাজগুলো যতটা বলা হয় ঠিক ততটাই বাস্তব. সুবিধা– তারা আপনার পাশে দাঁড়ায়, আপনার জন্য গোটা বিশ্বের সাথে লড়াই করে, তারা আপনার সবচেয়ে বড় সাপোর্ট সিস্টেম. অসুবিধা – একে অপরের সাথে ডব্লিউডব্লিউই 'প্র্যাকটিস' করার সময় আপনি কতগুলি মার খেয়েছেন? ভাই-বোন আমাদের জীবনকে একইসাথে সুন্দর এবং অসহনীয় বানায়. আমরা তাদের ভালোবাসতে পারি, তাদের সাথে মারামারি করতে পারি, কিন্তু আমরা কোনওভাবেই তাদের অবহেলা করতে পারি না. তারা আমাদের জীবনকে সুন্দর রঙে রাঙিয়ে দেয় এবং সবসময়ই বন্ধু, গাইড এবং রক্ষক হিসাবে আমাদের পাশে থাকে. এই রাখিতে তাদেরকে সুরক্ষার উপহার দেওয়ার চেয়ে ভাল আর কোনও উপহার হতে পারে না.

মূল বিষয়

তাই, আর কিছু না দেখে, আপনার ভাই-বোনকে সুরক্ষিত রাখার জন্য উপহার হিসাবে দিন আমাদের কম্প্রিহেন্সিভ গাড়ির ইনস্যুরেন্স, ট্রাভেল অথবা হেলথ ইনস্যুরেন্স প্ল্যান. প্রতিটি ক্যাটাগরি সম্পর্কে আরও বিস্তারিতভাবে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আপনার জীবনের একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিকে সর্বোত্তম সুরক্ষা দিন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 4.2 / 5 ভোটের সংখ্যা: 12

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • শেহজাদ - অক্টোবর 12, 2017 রাত 1:45 টায়

    নমস্কার!
    সম্প্রতি, আমি এটি মনোযোগ দিয়ে পড়লাম, এটি এতো অসাধারণ. এটির জন্য ধন্যবাদ!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়